Join Our Telegram channel! name='keywords'/> স্টুডেন্টদের জন্য অনলাইনে আয়-Student part time job in bangladesh

Ticker

10/recent/ticker-posts

Ads

স্টুডেন্টদের জন্য অনলাইনে আয়-Student part time job in bangladesh

আপনি জানেন কি?  বর্তমানে ছাত্রদের জন্য অনলাইনে আয় করার অনেকগুলো উপায় রয়েছে। টাকা উপার্জনের সবচেয়ে সহজ উপায় হচ্ছে অনলাইন আর্নিং। এখন বাসায় বসে বসে আপনার অবসর সময়ে স্টুডেন্টদের জন্য অনলাইনে আয় করার সুযোগ রয়েছে।ছাত্রদের জন্য আউটসোর্সিং করা অনেক সহজ। আমরা সবাই জানি, ছাত্র-ছাত্রীদের মূল কাজ লেখাপড়া করা। কিন্তু, লেখাপড়ার পাশাপাশি যদি তারা অনলাইন আর্নিং করে তাহলে, তারা ছাত্রজীবন থেকেই নিজের পরিশ্রমে টাকা আয় করতে শিখবে। যা তাদের ভবিষ্যতের জন্য মঙ্গলজনক হবে।পড়াশোনার পাশাপাশি অবসর সময়ে ছাত্ররা বিভিন্ন কাজ করে অনলাইন থেকে টাকা আয় করতে পারে। কাজগুলো অনেক সহজ এবং অল্প সময়ে করা যায়। অনেকেই জানেনা কিভাবে অনলাইন থেকে আয় করতে হয়। বিভিন্ন মাধ্যমে অনলাইন থেকে আয় করা যায় এবং তার মধ্য থেকে ছাত্রদের জন্য অনলাইনে আয় করার ৪;টি ওয়েবসাইট তুলে ধরা হলো Digital Bangla 360 এর মাধ্যমে।



স্টুডেন্টদের জন্য অনলাইনে আয়-Student part time job in bangladesh


(1) Picoworkers ( পিকোওয়ার্কাররা )

যারা মোবাইল দিয়ে টাকা আয় করতে চান তাদের জন্য Picoworkers হলও সেরা সাইট। এটাতেও বেশ ছোট ছোট কাজ করে টাকা আয় করা যায়। যেমন–

      *ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট তৈরি।

      *জিমেইল অ্যাকাউন্ট তৈরি।

      *ইউটিউব অ্যাকাউন্ট তৈরি।

      *ইউটিউব ভিডিও দেখা, লাইক দেয়া, শেয়ার করা।

     *বিভিন্ন ওয়েবসাইটে অ্যাকাউন্ট তৈরি করা।

ইত্যাদি আরও অনেক সহজ সহজ কাজ করে টাকা আয় করা যায়। কাজ করার পর ৭ দিনের মধ্যে টাকা আপনার অ্যাকাউন্টে যোগ হয়ে যাবে। এই সাইটের কাজগুলো এতোই সহজ যে, মোবাইল দিয়ে মাসে ১০ হাজার টাকাও আয় করা সম্ভব।

(২) fiverr ( ফাইবার )

ফাইবার জনপ্রিয় অনলাইন ইনকাম সাইট। এটাতে লক্ষ লক্ষ মানুষ কাজ করে। ফ্রিল্যান্সিং করে কিন্তু ফাইবার নাম জানে না, এমন মানুষ নেই।এই ওয়েবসাইটে কাজের ধরণ বেশ চমৎকার। আপনি কি কাজ পারেন, এটা ফাইভরে পোস্ট করবেন। তারপর, যাদের প্রয়োজন হবে তারা এই কাজের অর্ডার করবে। ফাইভারারে দুই ধরণের ব্যক্তি থাকে। যথা:

            * সেলার
            *বায়ার
নিয়ম অনুযায়ী আপনি হলেন সেলার যদি আপনি কাজ করতে চান । আপনি কাজের যে পোস্ট করবেন, এটাকে বলা হয় গিগ। আর এই গিগ দেখে যে কাজের অর্ডার দিবে তিনি হলেন বায়ার। এখানে আপনি মানুষের ফেসবুক অ্যাকাউন্ট খুলে দেওয়া থেকে শুরু করে অনুবাদ এমনকি রান্নার ভিডিও সেল করতে পারবেন। সর্বনিম্ন ৫ ডলারে উঠাতে পারবেন এখান থেকে । তবে, এখান থেকে ফাইবার ১ ডলার কমিশন রাখবে। এই সাইটে আপনার বিভিন্ন ক্যাটাগরির মাধ্যমিক গিরিট তৈরি করে টাকা উপার্জন করতে  পারবেন। তবে কাজ না শিখে ফাইবার ওয়েবসাইটে কখনোই আসবেন না কাজ করতে।




(3) Microworkers  ( মাইক্রোওয়ার্কাররা )

মাইক্রো জবসের কথা বললে প্রথমেই আসবে Microworkers এর নাম। মোবাইল দিয়ে কাজ করার আদর্শ ওয়েবসাইট। Weblabcenter, Inc এর অধীন ক্রাউডসোসিং সাইট এটি। প্রায় ১০ লক্ষ মানুষ কাজ করে এটাতে।
এখানে ২ ধরণের ব্যক্তি কাজ করে। যথা:

        *ওয়ার্কার
        *এমপ্লয়ার্স
এমপ্লয়ার্সরা এখানে কাজের অফার করে। অপরদিকে, ওয়ার্কাররা এখানে কাজ করে। আপনি যেহেতু, কাজ করে এখান থেকে টায় আয় করবেন।তাই, আপনি একজন ওয়ার্কার।এখানে কাজের ধরণ ২ রকম:
         *সাধারণ টাস্ক
         *গ্রুপ জবস

(4) Swagbucks 

অনলাইনে টাকা আয়ের ক্ষেত্রে Swagbucks বেশ সুন্দর একটি ওয়েবসাইট। এখানের কিছু সহজ টাস্ক পূরণ করেই আপনি টাকা আয় করতে পারবেন। সাধারণত এখানে যে ধরণের কাজ থাকে।

                             *সার্ভে
                             *সার্চ
                             *গেম খেলা
                             *সাইন আপ করা
                             *কেনা কাটা
সবচেয়ে বেশি টাকা সার্ভেতে। প্রতিটি সার্ভেতে তারা আপনাকে কিছু দৈনন্দিন প্রশ্ন করবে। প্রশ্ন গুলো হল আপনার বয়স কত, আপনি কি কাজ করেন, শেষ কবে অনলাইনে পণ্য কিনেছেন এক কথায় আপনার যে অভিজ্ঞতা গুলো রয়েছে রিয়েল লাইফে  সেগুলোকে তুলে ধরতে হবে ।অপর দিয়ে এখান থেকে আয় করার আরেকটি সহজ উপায় হল সার্চ করা। আমরা যেমন গুগলে বিভিন্ন তথ্য সার্চ দেই। তেমনি তাদের এখানেও সার্চ দেয়া যায়। প্রতিটি সার্চে আপনি ১ SB পাবেন। এরকম ১০০ SB তে ১ ডলার হয়ে থাকে । এছাড়া, গেম খেলা, কেনা কাটা করেও টাকা আয় করতে পারবেন।

এই ছিল আজকে মোবাইলে অনলাইনে আয় করার উপায়। মনে রাখবেন কোন কাজই সহজ না। টাকা আয় করতে হলে কিছুটা কষ্ট করতে হবে। আপনারা যদি এই বিশ্বস্ত ওয়েবসাইটে কাজ করতে চান তাহলে গুগলে গিয়ে সার্চ করুন প্রতিটা ওয়েবসাইটের নাম লেখে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ