Ticker

6/recent/ticker-posts

Ads

Tik tok কত ভিউতে কত টাকা দেয় ?

 বর্তমান দুনিয়ায় ফেসবুক ও ইউটিউব কতটা জনপ্রিয় সেটা বলার অপেক্ষা রাখে না এরই পাশাপাশি কিন্তু পিছিয়ে নেই ফানি ভিডিও প্ল্যাটফর্ম গুলো সোশ্যাল মিডিয়ার পাশাপাশি তারা বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন তারি মাঝে বেশ আলোচিত ও সমালোচিত নাম হচ্ছে টিক টক । 

বর্তমান যুগে পোলাপানদের এর ভিতরে লক্ষ্য করলে দেখা যায় টিকটকের নাম জানেন না বা লাইক এর নাম জানেন না এরকম আসলে যুবক-যুবতী খুঁজে পাওয়া খুবই মুশকিল অনেক সময় লক্ষ্য করলে দেখা যায় যারা মুরুব্বী রয়েছেন তারাও অনেকে টিকটকের কথা বলে থাকেন ।

আআদৌ কি ফেসবুক ইউটিউব এর মত টাকা সরাসরি ইনকাম করা যায় টিকটক থেকে জানার আগ্রহ রয়েছে অনেকেরই আবার অনেকে প্রশ্ন করে থাকেন । ভাইয়া কত ফলোয়ার কত টাকা দেয় বা কত ভিউতে কত টাকা টিকটক থেকে দেওয়া হয়  ? আজকে আমরা পুরো বিষয়টি জানার চেষ্টা করব ।


Tik tok কত ভিউতে কত টাকা দেয় ?



টিকটক কত ফলোয়ার কত টাকা দিয়ে থাকে ?


টিকটক আসলে ফলোয়ার কত হলো তার ওপরে ভিত্তি করে কোন টাকা দিয়ে থাকে না । তবে টিকটকে যার ফলোয়ার যত বেশি তার ইনকাম তত বেশি । এখন আবার অনেকে প্রশ্ন করবেন এটা আবার কি বললেন টিকটক থেকে সরাসরি ফলোয়ার দিয়ে কোন টাকা ইনকাম না হলেও স্পন্সর থেকে ভালো পরিমাণ টাকা ইনকাম হয়ে থাকে ।


স্পন্সর থেকে কিভাবে টিক টক এর মাধ্যমে ইনকাম হয় ?


যুগের সাথে সাথে আসলে অনেক কিছুরই পরিবর্তন হয়ে যায় । অনেক কোম্পানি রয়েছেন তাদের কোম্পানির প্রচারের জন্য যাদের টিক টক এ ফলোয়ার 1 লাখ কিংবা তারও বেশি রয়েছে তাদেরকে স্পন্সর করার মাধ্যমে টাকা দিয়ে থাকে । আবার এখন শোনা যাচ্ছে বিভিন্ন সংগীত প্রতিষ্ঠানও টিকটক কে টাকা দিয়ে থাকে অর্থাৎ নতুন যে গানগুলো বের হয় সেগুলো প্রচার যাতে বেশি হয় সেজন্য যাদের এক লাখ দুই লাখ বা তারও বেশি ফলোয়ার রয়েছে তাদেরকে টাকা দিয়ে থাকে যাতে করে নতুন গান গুলো যাতে বেশী মানুষের কাছে পৌঁছায় ।


টিকটক কত ভিউতে কত টাকা দিয়ে থাকে ?


টিকটক কখন বিউর উপরে কোন টাকা বা ডলার প্রদান করে না । অর্থাৎ একটি টিকটক একাউন্টে যতই ফলোয়ার হোক না কেন কিংবা যতই একটি ভিডিওতে ভিউ হোক না কেন টিকটক আসলে কোনো অর্থ প্রদান করেনা সরাসরি । অর্থাৎ টিকটক থেকে কোনো বিজ্ঞাপন কোন ভিডিওতে দেখানো হয় না । এ কারণে টিকটক কোম্পানি কখনোই সরাসরি কোনো ভিডিও নির্মাতাদের টাকা প্রদান করতে পারে না ।


সরাসরি টিকটক থেকে কি কোন টাকা ইনকাম করার উপায় নেই ?


এই বিষয়ে বলতে গেলে বলতে হয় সরাসরি টিকটক থেকে আসলে টাকা ইনকাম করার এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেই ভবিষ্যতে হলে সেটা আলাদা ব্যাপার । তবে শোনা যাচ্ছে টিকটক কোম্পানি একটি ফান্ড গঠন করেছেন টিকটক এ যারা ভিডিও নির্মাণ করেন তাদের জন্য অর্থাৎ যাদের প্রোফাইলে 1 লাখ কিংবা তারও বেশি ফলোয়ার রয়েছেন তাদেরকে তারা নির্দিষ্ট পরিমাণ অ্যামাউন্ট বা অর্থ দিয়ে থাকে ।


টিকটক থেকে বেশি ইনকাম করার উপায় কি ?


টিকটক থেকে ইনকাম বেশি হোক বা কম ইনকাম হোক টাকা ইনকাম করতে গেলে কিছু রাস্তা অবলম্বন করতে হবে সেটা হল স্পন্সর স্পন্সর নেওয়ার কোনো বিকল্প আসলে নেই । যেসব টিকটক এ যারা কন্টেন্ট নির্মাতা রয়েছেন তাদের মধ্যে এক লক্ষ কিংবা তারও বেশি ফলোয়ার রয়েছে তাদেরকে বিভিন্ন কোম্পানি পণ্য প্রচারের জন্য বিভিন্ন স্পন্সার দিয়ে থাকে যেখান থেকে তাদের একটা মোটা অংকের ইনকাম হয় । বা আপনি যদি নতুন হয়ে থাকেন এভাবেই করে ইনকাম করতে হবে । তবে ভবিষ্যতের সাথে তাল মিলিয়ে হয়তোবা টিকটক কর্তৃপক্ষ অ্যাডভান্টেজ সিস্টেম চালু করতে পারে । অর্থাৎ ইউটিউব ফেসবুকের মত ভিডিওতে ভিউর পরে টাকা দেওয়ার সিস্টেম ।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ