Ticker

6/recent/ticker-posts

Ads

সরকারি অনুদান ১০০০০ টাকা | ছাত্র-ছাত্রীদের জন্য সরকারি অনুদান ২০২২

 সরকারি অনুদান ১০০০০ টাকা


বর্তমানে দুই বছরেরও বেশি সময় হয়ে গিয়েছে স্কুল-কলেজ ঠিকমতো হচ্ছে না একটানা তো এক বছরের অধিক সময় বন্ধ হয়েছিল স্কুল-কলেজ যদিও এখন মাঝে মাঝে খোলা হয় তাও আবার বছরের বেশির ভাগ সময় বন্ধ থাকে স্কুল কলেজ এ খবরটি হয়তোবা অনেকেই জানেন।

অনেক ছাত্র-ছাত্রী রয়েছেন যারা পড়াশোনার পাশাপাশি টিউশনি করে অর্থ উপার্জন করেন সেটিও অনেকের বন্ধ হয়ে গিয়েছে এই মহামারী করুনার কারণে কারণ অনেক জায়গাতেই এখন টিউশনিও করা যাচ্ছে না ওই যে দূরত্ব বজায় রেখে চলতে হবে এই নিয়মটির কারণে এখন সেটিও অনেকটা বন্ধের পথে।



এত হতাশার মাঝে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এ আসলো নতুন একটি সুখবর এর বাণী অর্থাৎ এখন ছাত্র-ছাত্রীদেরকে দেওয়া হবে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আর্থিক অনুদান সেটা আবার দেওয়া হবে সম্পূর্ণ ফ্রি তে কোন প্রকার ব্যয় করতে হবে না অর্থ।

আপনি হয়তো বা বিষয়টি শুনে অবাক হতে পারেন অবাক হলেও কিছু করার নেই কারণ এ রকমই একটি ঘোষণা এসেছে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এখন দেওয়া হবে প্রতি জন ছাত্রছাত্রীকে 10 হাজার টাকা পর্যন্ত আর্থিক সহযোগিতা দেওয়া হবে, নগদ বিকাশ এর মাধ্যমে পাওয়া যাবে এই আর্থিক অনুদানের টাকা কিন্তু এই ক্ষেত্রে দিতে হবে প্রমাণ আপনি কি ছাত্র ছাত্রী চলমান অরজিনাল? নাকি ফেক অবশ্যই পুরুপ দিতে হবে।

আজকে আমরা এই আর্টিকেলে প্রমানসহ তুলে ধরার চেষ্টা করবো কিছু বিষয় যে বিষয়গুলো জেনে আপনিও পেতে পারেন সরকার থেকে আর্থিক অনুদানের টাকা ঘরে বসে মোবাইল কিংবা ল্যাপটপ দিয়ে ইন্টারনেট ব্যবহার করে। আসুন আমরা বিস্তারিত বিষয়গুলো জেনে নেই।


সরকারি অনুদান ১০০০০ টাকা | ছাত্র-ছাত্রীদের জন্য সরকারি অনুদান ২০২২



আমি প্রাইমারি স্কুলে পড়ি আমি কি সরকারি অনুদানের টাকা পাব?



অবশ্যই আপনি সরকারি অনুদানের টাকা পাবেন সেক্ষেত্রে আপনাকে বাংলাদেশ সরকারের ওয়েবসাইটে গিয়ে ফরম পূরণ করতে হবে যে আপনি একজন রিয়েল ছাত্র-ছাত্রী সেটা অবশ্যই প্রমাণ স্বরূপ কিছু তথ্য জমা দিতে হবে এরপর 120 দিনের ভিতরে আপনি যদি সরকারের পক্ষ থেকে 10 হাজার টাকা পাওয়ার যোগ্য হিসেবে বিবেচিত হয়ে থাকেণ তাহলে এই 120 দিনের ভিতরে আপনাকে টাকা প্রদান করা হবে বিকাশ নগদ এর মাধ্যমে কিংবা অন্যান্য মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে।



আমি কলেজে পড়াশোনা করি আমি কি সরকার থেকে অনুদানের টাকা পাব?


সরকারি ওয়েবসাইট এর ভিতরে উল্লেখ করা রয়েছে স্কুল কলেজের ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এই আর্থিক অনুদানের টাকা প্রদান করা হবে সেই হিসাবে আপনি যদি কলেজে পড়াশোনা করেন অবশ্যই আপনি সরকারের কাছ থেকে আর্থিক অনুদানের টাকা পাওয়ার যোগ্যতা রাখেন তবে সেটি অবশ্যই আপনাকে পুরুপ সহ ফরম পূরণ করে জমা দিতে হবে অনলাইনের মাধ্যমে যদি আপনার সবকিছু ঠিকঠাক থাকে তাহলেই কেবল পাওয়া যাবে সরকারের কাছ থেকে আর্থিক অনুদানের টাকা কোন প্রকার দালাল ছাড়া।


সরকারি কোন ওয়েব সাইটে রেজিস্ট্রেশন করতে হবে?



বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আর্থিক অনুদানের টাকা গ্রহণ করার জন্য অবশ্যই বাংলাদেশ সরকারের নিজস্ব ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে আপনারা চাইলে গুগলে গিয়ে সার্চ করতে পারেন মাই gov.bd লিখে এই ওয়েবসাইটে গিয়ে আপনারা প্রথমে মোবাইল নাম্বার ইমেইল আইডি কার্ডের তথ্য দিয়ে একটি অ্যাকাউন্ট খুলে নেবেন এরপর শিক্ষার্থীদের আর্থিক অনুদান যে অপশনটি রয়েছে ওখানে গিয়ে ফরমটি পূরণ করতে হবে যে বিষয়গুলো উল্লেখ করা হয়েছে যে শর্তগুলো দেওয়া হয়েছে সেগুলো ওখানে পেয়ে যাবেন আপনাদের সুবিধার জন্য একটি ভিডিও তৈরি করা হয়েছে যে ভিডিওতে সব কিছু দেখানো হয়েছে কিভাবে একাউন্ট খুলবেন কিভাবে ফরম পূরণ করবেন কিভাবে টাকা হাতে পাবেন এ বিষয়ে বিস্তারিত ভিডিও টি দেখার জন্য এখানে ক্লিক করে ইউটিউব চ্যানেল থেকে ভিডিওটি দেখে নিতে পারেন এবং ওই ভিডিওর ডেসক্রিপশন বক্সে মাই gov.bd ওয়েবসাইটের লিঙ্ক পেয়ে যাবন।

এসংক্রান্ত যদি আরো আপনাদের মনে কোন প্রশ্ন থাকে অবশ্যই কমেন্ট করে জানাবেন পরবর্তীতে সে বিষয়গুলো নিয়ে আর্টিকেল দেওয়ার চেষ্টা করব ইনশাআল্লাহ।

Post a Comment

10 Comments

  1. আমি এক ছাতরি সিলেট মইলা কলেজে লেখা পরা করি আমার খরচ আমি টিই্সনি করে চালাতাম আগামী ২মাস হলো আমার একটা একছিড্নে হয়ার কারনে আর টিউসনি করতে পারিনা আপনারা আমাকে একটু সহ জুগিতা করলে আমি চিকিৎসা করতে পারি

    ReplyDelete
  2. আমি ইমরান টাকার কারোনে পরতে পারিনা

    ReplyDelete
  3. আমি নাইম ক্লাস 9এ পড়া সোনা করতাম এখন এখন আমি খরচ চালাতে পারিনা আমাকে মদি সরকার সাহায্য করে আমি খুশি হতাম আমার বিকাশ নাম্বার
    01751866544

    ReplyDelete
  4. আমি বর্তমানে দশম শ্রেণিতে পড়ি
    গত কয়েক দিন ধরে আমার বাবার কোনো কাজ কাম নাই।তাই আমাদের সংসারও চলছে না। তাই আমাকে সাহায্য করলে পড়াশোনা চালিয়ে যেতে পরতাম।
    বিকাশঃ01733165471

    ReplyDelete
  5. আমার নাম মিতু রানী আমি কেলাচ নবম শ্রেণীতে পড়তাম । আমার পরিবার অসোহায় পরিবার আমার বাবা একজন হকার সে হকারি করে আমাদের সংসার কোনো রকমে চলে আমাদের সংসার চালাতে খুব কষ্ট হয়। আমার পড়ার খরচ চালাবে কি ভাবে তাই আমার পড়ালেখা বন্ধ হয়ে যায় আপনাদের সাহায্য সহযোগিতা পেলে আমি আবার ইস্কুলে ভর্তি হতে চাই মানোনিয় প্রধানমন্ত্রীর কাছে আমার আকুল আবেদন রইল সে জেনো আমাদের মতো সাধারণ গরিবের উপর সাহায্যর হাত বাড়াবেন তাহলে প্রোতিটা ঘরে ঘরে সোনার বাংলা গড়ে উঠবে ধন্যবাদ। বিকাশ নাম্বার=01728470639

    ReplyDelete
  6. আমি দশম শ্রেণির শিক্ষার্থী আমি আমার খরচ চালাতে পারছি না তাই আমি লেখা পড়া করার জন্য সাহায্য চায় আমার নগত নম্বর 01818926580

    ReplyDelete
  7. আমি একজন ছাএ। আমি অনেক গরিব আমাকে কী কিছু টাকা দিবেন। বিকাশ 01733835190

    ReplyDelete
  8. আমি বর্তমানে দশম শ্রেণিতে পড়ি
    গত কয়েক দিন ধরে আমার বাবার কোনো কাজ কাম নাই।তাই আমাদের সংসারও চলছে না। তাই আমাকে সাহায্য করলে পড়াশোনা চালিয়ে যেতে পরতাম।
    বিকাশঃ01867230666

    ReplyDelete
  9. আমার মা বাবা নেই আমার জামাই আমাকে চেরে চলে গেচে আমি গারমেসের চাকরি করি আমার বেতন 6000৳ আমার একটা মেযে আছে আমি আমার মেযেকে আমি লেখা পরা করাতে চাই এখন আমার কাছে ওত টাকা নেই তাই আমি সরকার থেকে কিছু সাহায্য চাই

    ReplyDelete