Join Our Telegram channel! name='keywords'/> বিদেশি অনুদান কিভাবে পাবো? | Free online donation platforms reviews

Ticker

10/recent/ticker-posts

Ads

বিদেশি অনুদান কিভাবে পাবো? | Free online donation platforms reviews

স্বাভাবিক জীবন যাপন করার জন্য আমাদেরকে পেটের খিদা সহ বিভিন্ন প্রয়োজন মিটানোর জন্য টাকার প্রয়োজন হয়ে থাকে। এখন আপনি যদি চান বিভিন্ন প্রয়োজন গুলোকে মিটিয়ে আপনার জীবনকে অতিবাহিত করবেন সে ক্ষেত্রে কিন্তু আপনাকে টাকা খরচ করতে হবে। কেবলমাত্র টাকার প্রয়োজন এখানেই নয় আমাদের জীবনযাত্রায় প্রায় প্রতিটি কাজই কিন্তু টাকার সাথে সম্পর্কিত রয়েছে। আর এছাড়াও আমাদের মধ্যে বেশিরভাগ মানুষ রয়েছে যারা তাদের শখ বা ডিমান্ড গুলাকে টাকার বিনিময়ে  সম্পূর্ণ করতে পারছে না। এছাড়াও বিভিন্ন মানুষের ভেতরে মেধার অস্তিত্ব থাকলেও তারা কিন্তু সেগুলোকে টাকার কারণে বিকশিত করতে পারছে না। আপনি হয়তোবা বিভিন্ন বিপদে পড়েছেন বা পড়তে পারেন এবং বিভিন্ন বিপদ থেকে সাধারণ মানুষকে উদ্ধার করতে চান সে ক্ষেত্রেও কিন্তু আপনার টাকার প্রয়োজন হবে। আর এই টাকাগুলো আপনারা যদি সম্পূর্ণ ফ্রিতে অনুদান হিসেবে নিতে পারেন অনলাইন ভিত্তিক ওয়েবসাইট থেকে তাহলে বিষয়টি কেমন হয় ? আজকের রিভিউওতে আমরা আপনাদেরকে সে বিষয়ে টোটালি একটি ধারণা দিব আর সেজন্য সম্পূর্ণ রিভিউ এর উপর নজর রাখুন। ( gogetfunding reviews )


উদাহরণস্বরূপ বলা যাক আপনি ভালো গান গাইতে পারেন কিন্তু গান গাওয়ার জন্য ভালো মানের বাদ্যযন্ত্র কিনার সামর্থ্য আপনার কাছে নেই সে ক্ষেত্রে কিন্তু আপনি আপনার এই গান গাওয়ার মেধাকে কাজে লাগাতে পারছেন না। আবার আমরা অনেকেই পড়াশোনায় ভালো কিন্তু পড়াশোনার খরচ বহন করার সামর্থ্য পারিবারিকভাবে নেই সেক্ষেত্রে কিন্তু আমরা শিক্ষা থেকে অনেকটাই দূরে চলে যাচ্ছি। আবার দেখা গেল আপনার একটি পোষা প্রাণী রয়েছে কিন্তু শারীরিকভাবে সেটা অসুস্থ এবং তার চিকিৎসার জন্য প্রয়োজনীয় টাকা আপনার কাছে নেই। আবার হতে পারে আপনার আশেপাশের মানুষ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে জর্জরিত অবস্থায় রয়েছে সেক্ষেত্রে আপনি তাদেরকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে চাচ্ছেন কিন্তু আপনার কাছে প্রয়োজনীয় পরিমাণ টাকা না থাকার কারণে আপনি কিন্তু সেটা পারছেন না। এই কারণগুলো ছাড়াও আরো বিভিন্ন ধরনের কারণ রয়েছে যেগুলো আমরা সমাধান করতে পারছি না কেবলমাত্র টাকার জন্য।( শিক্ষার্থীদের আর্থিক অনুদান কত টাকা ? )




এছাড়াও আরো একটি কমন বিষয় রয়েছে আর সেটি হচ্ছে বিজনেস। বিজনেস করার জন্য আপনাদের মধ্যে অনেকের প্রচুর পরিমাণে ধারণা এবং অভিজ্ঞতা রয়েছে কিন্তু টাকার কারণে সেটা এখন পর্যন্ত শুরু করতে পারছেন না। এছাড়াও আরো কিন্তু বিভিন্ন ধরনের কাজ রয়েছে যেগুলোকে স্টার্ট শুরু করার জন্য আমাদের টাকার প্রয়োজন হয়ে থাকে। আর আমাদের কাছে পর্যাপ্ত পরিমান টাকা না থাকার কারণে সেই কাজগুলো করতে পারছি না। আর এই সমস্যার গুলো আমরা কিন্তু কিছুটা টেকনিক ঘাটিয়ে সমাধান করতে পারবো। এখানে আপনারা কি কি টেকনিক ব্যবহার করে অনলাইনে ওয়েবসাইট থেকে অনুদান নিতে পারবেন এবং সেগুলো আপনার প্রয়োজনীয় বিভিন্ন কাজে ব্যবহার করবেন সে বিষয়ে টোটালি একটি ধারণা নিচের আলোচনায় দেওয়া হলো। ( বিদেশি অনুদান কিভাবে পাবো )

আরো পড়ুন: বাংলাদেশ সরকার থেকে ৬৫ হাজার টাকা করে সারাজীবন ফ্রিতে নেওয়ার জন্য বিস্তারিত দেখুন এখানে ক্লিক করে।



বিদেশি অনুদান কিভাবে পাবো? |  Free online donation platforms reviews




ওয়েবসাইটে কারা ডোনেট করে থাকে ?


আমরা আমাদের বাস্তব জীবনে বিভিন্ন ধরনের ফান্ড দেখতে পেয়ে থাকি। ব্লাড বা রক্ত ডোনেট থেকে শুরু করে বিভিন্ন ফান্ডগুলোকে আমরা বিভিন্ন জিনিস ডোনেট করতে দেখে থাকি। বর্তমান সময়ে আপনার যদি কোন গ্রুপের রক্ত প্রয়োজন হয়ে থাকে তাহলে কিন্তু আপনারা সেটিকে খুব সহজেই বিভিন্ন ব্লাড ডোনেট ফান্ড থেকে সংগ্রহ করে নিতে পারবেন। ঠিক তেমনি আপনার যদি কোন প্রয়োজনীয় জিনিস এর প্রয়োজন হয়ে থাকে তাহলে কিন্তু আপনারা বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে আপনার প্রয়োজন হিসেবে অনুদান পেয়ে যাবেন। ইন্টারন্যাশনাল বা সারা পৃথিবী জুড়ে অনেক অনেক অগণিত মানুষ রয়েছে যারা তাদের দুই হাত খোলা রেখে অফলাইনেঅনলাইনের মাধ্যমে মানুষের পাশে এসে দাঁড়ায়। উদাহরণস্বরূপ বলা যেতে পারে আপনি যদি ভালো গান গাইতে পারেন এবং আপনি ওয়েবসাইটে আপনার একটি গান পোস্ট করলেন এবং সেখানে লিখে দিলেন যে আমি বাদ্যযন্ত্রের প্রয়োজন বা আপনার কাছে যদি বাদ্যযন্ত্র থাকে তাহলে আপনি আরো ভালো গান গেতে পারবেন কিন্তু আপনার কাছে পর্যাপ্ত পরিমাণ টাকা নেই বলে আপনি বাদ্যযন্ত্র কিনতে পারছেন না। সেক্ষেত্রে আপনি কিন্তু দেখতে পেয়ে যেতে পারেন যে কিছুদিন পর আপনার এড্রেসে একটি বাদ্যযন্ত্র চলে এসেছে। এখন আপনার মনে প্রশ্ন জাগতে পারে এই বাদ্যযন্ত্র কারা পাঠাবে? অনলাইন বিভিন্ন ওয়েবসাইটের বিভিন্ন ডোনেট কোম্পানী বা মানুষ রয়েছে যারা মুক্ত হাতে মানুষদেরকে ডোনেট করে থাকে। ( ডোনেট কোথায় করা হয় )



কারা ডোনেট গ্রহণ করতে পারবে ?


আপনারা যারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত এবং বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কাজ করতে চান তারা এখান থেকে ডোনেট বা অনুদান গ্রহণ করতে পারবেন। এখন আপনারা হয়তো একটি প্রশ্ন করতে পারেন আমাদের দেশে অনেক মানুষ রয়েছে যারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত এবং বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কাজে অংশগ্রহণ করতে চায় তারা কেন তাহলে এই ডোনেট গ্রহণ করতে পারেনা ? আপনাদের এই প্রশ্নের সঠিক উত্তরটি হচ্ছে আপনাদেরকে কিন্তু যে কোন উদ্দেশ্য সাধন করার জন্য একটি সঠিক রাস্তা বেছে নেওয়া প্রয়োজন। আর আপনারা যদি সেটিকে খুঁজে না পান তাহলে কিন্তু আপনারা আপনাদের উদ্দেশ্য সাধন করতে পারবেন না। আশা করি আপনারা প্রশ্নটির সঠিক উত্তর পেয়েছেন। এখানে আপনাদেরকে জানতে হবে কোন কোন ওয়েবসাইট থেকে ডোনেট গ্রহণ করা যেতে পারে। আর এটা জানার পর সেখানে একটি নির্দিষ্ট কারণ উল্লেখ যে কেউ ডোনেট গ্রহণ করতে পারবে। ( ডোনেট গ্রহণ করার উপায় )


ফেক তথ্য উল্লেখ করে ডোনেট গ্রহণ করা যাবে কিনা ?


এখন আপনারা অনেকেই কিন্তু একটি কাজ করে থাকেন আর সেটি হল এখানে ফেক তথ্য উল্লেখ করে সেখান থেকে অনুদান গ্রহণ করার চিন্তাভাবনা কিন্তু অনেকেই করে থাকি। এটার মাধ্যমে আপনারা অনুদান হয়তোবা গ্রহণ করতে পারবেন কিন্তু এতে করে আপনার দেশের  অনেকটা ক্ষতি হয়ে যেতে পারে। আপনি যদি ফেক তথ্যের মাধ্যমে ওয়েবসাইটগুলোতে বিভিন্ন পোস্ট করে সেখান থেকে ডোনেট গ্রহণ করেন তাহলে কিন্তু যারা এখানে ডোনেট দিয়ে থাকে তারা কিন্তু একটা সময় আর ডোনেট করবে না। আর তখন কিন্তু বিভিন্ন বিপর্যয়ের  সৃষ্টি হতে পারে এবং এখান থেকে অনেকেই চলে যেতে পারে। এছাড়াও যে ওয়েবসাইট গুলোর মাধ্যমে বিভিন্ন মানুষ ডোনেট করে থাকে আবার অনেকে ডোনেট গ্রহণ করে থাকে তারা কিন্তু আর এই আর্থিক অনুদান পাবে না আর এর পাশাপাশি ওয়েবসাইটগুলো কিন্তু বন্ধ হয়ে যাবে। তো ফেক তথ্য দিয়ে অনুদান গ্রহণ করা থেকে আপনারা সকলেই বিরত থাকার চেষ্টা করবেন তার কারণ হলো এর ফলাফল কিন্তু অনেকটা ভয়াবহ হতে পারে। আপনাদের যদি ডোনেট গ্রহণ করার প্রয়োজন হয়ে থাকে তাহলে আপনাদের উল্লেখিত কারণটি শর্তসাপেক্ষ বিষয়গুলোর সাথে উপস্থাপন করে দিবেন সেখান থেকে আপনি কিন্তু ডোনেট গ্রহন করতে পারবেন এবং এক্ষেত্রে কোন সমস্যা হবে না।


আরো পড়ুন: বিদেশি ফ্রিতে সাহায্য লক্ষ লক্ষ টাকা নেওয়ার জন্য সকল রিয়েল সাইটগুলো সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করে দেখুন


আমরা কি পরিমান ডোনেট গ্রহণ করতে পারবো ?


আপনারা ওয়েবসাইট গুলোর মাধ্যমে কি পরিমান ডোনেট পেয়ে যাবেন সে বিষয়টি আপনাদের মাঝে সহজ ভাবে তুলে ধরা হলো। উদাহরণস্বরূপ বলা যেতে পারে আপনার আশেপাশে বন্যা কবলিত অনেক মানুষ রয়েছে আর তাদেরকে আর্থিকভাবে সহযোগিতা করার জন্য আপনি অনেকটা সাহায্যের হাত বাড়িয়ে দিতে চাচ্ছেন এই ওয়েবসাইটগুলো থেকে ডোনেট নেওয়ার মাধ্যমে। এই ক্ষেত্রে আপনি কি করবেন ? আপনি আপনার আশে পাশে  বন্যার আক্রমণে কবলিত মানুষের সাধারণ জীবন যাপনের কিছু ছবি তুলে সেখানে বা ডোনেট ওয়েবসাইট গুলোতে পোস্ট করবেন। উদাহরণস্বরূপ ধরেন তাদের সাহায্য করার জন্য আপনার 500 ডলার প্রয়োজন আর সেটাকেও কিন্তু আপনারা উল্লেখ করে দিবেন। এখন ওয়েবসাইট গুলোতে যে মানুষগুলো ডোনেট করে থাকে তারা আপনার পোস্টগুলোকে দেখে এর শর্তটা যাচাই করতে পারে এবং তারা যদি মনে করে আপনাকে এই বিষয়ে সাহায্য করা প্রয়োজন তাহলে কিন্তু তারা তাদের ইচ্ছা অনুযায়ী ডোনেট করে যাবে। এক্ষেত্রে কিন্তু আপনি আপনার দেওয়া টাকার প্রয়োজন থেকে অনেকটা বেশি টাকাও অনুদান হিসেবে পেতে পারেন। আর এটা সম্পূর্ণ নির্ভর করবে যারা ডোনেট করবে তাদের উপর। আর এক্ষেত্রে আপনাকে লেখালেখি গুলো খুবই ভালো ভাবে বা ইমপ্রেশন জাগিয়ে করতে হবে যাতে করে তাদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আগ্রহ বেড়ে যায়। এখানে আপনারা আপনাদের লক্ষ্য অনুযায়ী বেশি অনুদানও লাভ করতে পারবন। ( ডোনেট এর মাধ্যমে কত টাকা অনুদান পাওয়া যাবে )


কোন কোন ওয়েবসাইটগুলোতে ডোনেট এর জন্য আবেদন করা যাবে?


এখন আপনাদের মনে কিন্তু একটি প্রশ্ন ঘুরাঘুরি করতে পারে আর সেটি হল আমরা কোন কোন ওয়েবসাইট গুলোতে অনুদানের জন্য আবেদন করতে পারবো? সে বিষয়টি কিন্তু আপনাদের মাঝে এখন তুলে ধরা হবে। বিশ্বস্ত কিছু ওয়েবসাইটের তালিকা নিচে আপনাদের মাঝে উপস্থাপন করা হলো। ( সরকারি অনুদান পাওয়ার উপায় )



১/ ওয়েবসাইট থেকে অনুদান নেওয়ার জন্য প্রথমে আপনাদের মাঝে যে ওয়েবসাইটটি সম্পর্কে আলোচনা করব সেটি হচ্ছে Indiegogo। এই ওয়েবসাইটটি কিন্তু খুবই যাচাই-বাছাই করে অনুদান দিয়ে থাকে। আপনি যদি বিভিন্ন ব্যবসায়িক বা পার্সোনালিটি বিষয়ে বিভিন্ন অনুদান গ্রহন করতে চান তাহলে এই ওয়েবসাইট থেকে অনেক টাকা অনুদান হিসেবে গ্রহণ করতে পারবেন। 


২/ এর পরে যে ডোনেট ওয়েবসাইটটি রয়েছে সেটি হল Gofundme। বিভিন্ন সময়ে আমরা কিন্তু ট্রিটমেন্ট, শিক্ষাগতসহ বিভিন্ন সুবিধা থেকে বঞ্চিত হয়ে থাকি। আর ট্রিটমেন্ট বা শিক্ষাগত সহ আরো বিভিন্ন বিষয় আপনার যদি প্রয়োজন হয়ে থাকে অর্থাৎ আপনার যদি ভালো মেধা থাকে কিন্তু আপনি টাকার কারণে শিক্ষা বা পড়াশোনা চালিয়ে যেতে পারছেন না তাহলে এখান থেকে আপনারা মোটামুটি ভালো মানের ডোনেট গ্রহণ করে আপনাদের ট্রিটমেন্ট সুবিধা এবং পড়াশোনার পাশাপাশি আরও বিভিন্ন ধরনের অনুদান গ্রহণ করতে পারবেন। 


৩/ আর আপনারা যদি একটি বিশাল ব্যবসা করার চিন্তা ভাবনা করে থাকেন তাহলে কিন্তু আপনারা Crowdfunder ওয়েবসাইট থেকে খুবই ভালো পরিমাণে ডোনেট বা অনুদান গ্রহণ করতে পারবেন। এই ওয়েবসাইটটি অনেকটাই কিন্তু আমাদের কালেকশন দিয়ে থাকে বিশেষ করে যারা কাজকর্ম চালিয়ে যেতে চায়। এছাড়াও আরো বিভিন্ন ধরনের ফ্যাসিলিটি তারা দিয়ে থাকে আর সেগুলো গ্রহণ করে আপনারা ডোনেট গ্রহণ করে নিতে পারেন।


৪/ এবার আপনাদের মাঝে একটি অন্যতম ওয়েবসাইট সম্পর্কে আলোচনা করবো সেটার মাধ্যমে আপনারা খুব সহজে অনুদান গ্রহণ করে নিতে পারবেন আর সেটি হল Go Get Fund। এই ওয়েবসাইটে আপনারা আপনাদের বিশেষ করে পোষা প্রাণীদের চিকিৎসা থেকে শুরু করে অনেক ধরনের কাজের জন্য অনুদান গ্রহণ করে নিতে পারবেন। এমনকি এই ওয়েবসাইটটি আপনাদেরকে ওয়েডিং এবং হানিমুনের জন্যও কোন দান গ্রহণ করতে পারবেন এটা কিন্তু একটি ইন্টারেস্টিং বিষয়। পোস্ট তৈরি করার সময় আমরা কিন্তু অনেকটাই সতর্ক থাকবেন যে বিষয়ের জন্য অনুদান নিতে চাচ্ছেন সে বিষয়টিকে খুবই ভালোভাবে কিন্তু ফুটিয়ে তুলতে হবে বা উপস্থাপন করতে হবে। আপনাদের এখানে অবশ্যই একটি ছবি সেখানে পোস্ট করতে হবে অনুদান নেওয়ার শর্তসাপেক্ষে। এরপরে আপনারা সিলেক্ট করে দিবেন আপনারা কোন বিষয়ের জন্য অনুদান নিতে চাচ্ছেন। এসব বিষয়গুলো একটু ভালোভাবে করলে কিন্তু আপনারা এই ওয়েবসাইটগুলোর থেকে খুব সহজেই আপনাদের প্রয়োজনীয় অনুদান গ্রহণ করে নিতে পারবেন। এছাড়াও একটি বিষয় মনে রাখবেন আপনারা আপনাদের লেখাগুলোতে যতটা বেশি আবেগ তৈরি করতে পারবেন তত বেশি অনুদান গ্রহণ করতে পারবেন। এখন কিন্তু অনেক ওয়েবসাইটগুলো যাচাই-বাছাই করে অনুদান দিয়ে থাকি এক্ষেত্রে তারা যদি দেখতে পায় আপনারা ফেক ইনফরমেশন এর মাধ্যমে অনুদান সংগ্রহ করেছেন তাহলে কিন্তু সেই অনুদানের টাকাগুলো আপনার ঠিকানায় পাঠাবে না। এই ওয়েবসাইটগুলোর ডোনেশন দেওয়ার বিষয়টা এক হলেও ডোনেশন এর জন্য আবেদন করার নিয়মগুলো এক এক ওয়েবসাইটের এক এক রকম হয়। ( Go Get Fund থেকে অনুদান নেওয়ার নিয়ম )



টাকাগুলো কিভাবে আপনাদের পকেটে নিবেন?


ওয়েবসাইটগুলোতে আপনারা যে টাকা বা ডলার গুলো কালেকশন করবেন সেগুলোকে কিভাবে আপনাদের পকেটে নিয়ে আসবেন। যেহেতু এই ওয়েবসাইটগুলো ইন্টারন্যাশনাল ওয়েব সাইট সেহেতু আপনারা কিন্তু এখানে ইন্টারন্যাশনাল মাস্টার কার্ড , ভিসা কার্ড , পেপাল এবং ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে টাকা বা ডলার গুলোকে হাতে আসতে পারবেন। আপনারা যে মাধ্যমে টাকাগুলো নিয়ে আসতে চাচ্ছেন সে মাধ্যমটিকে আপনারা আপনাদের পোস্টে সংযুক্ত করে Select করতে হবে। যেমন ধরুন আপনি আপনার অনুদান গুলো পেপালের মাধ্যমে ট্রান্সফার করে আপনার কাছে নিয়ে আসবেন তাহলে কিন্তু আপনাকে পেপাল অপশনটি উল্লেখ রাখতে হবে। আপনারা আলাদা বিষয়ের উপর অনেকগুলো পোস্ট করতে পারবেন কিন্তু একটি বিষয়ের উপর একাধিক পোস্ট করলে সেগুলো কিন্তু ওয়েবসাইট কর্তৃক ব্যান করে দেওয়া হবে। এক্ষেত্রে আমাদেরকে কিন্তু অনেকটাই সতর্কতা অবলম্বন করতে হবে পোস্ট করার সময়। আরেকটি বিষয় আপনারা কিন্তু মাথায় রাখবেন আপনারা যদি ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে আপনাদের অনুদানগুলো আনতে চান তাহলে কিন্তু আপনারা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে আনতে পারবেন না অর্থাৎ মোবাইল ব্যাংকিং Select করবেন না। যেহেতু এগুলো ইন্টারন্যাশনাল ওয়েবসাইট সেখানে আপনাদেরকে মেইন ব্যাংক একাউন্ট Select করতে হবে। অর্থাৎ আপনার দেশের ইন্টারন্যাশনাল মেইন ব্যাংকের একাউন্ট দিতে হবে। ( অনুদান উইথড্রো দেওয়ার কৌশল )


আপনারা এই ওয়েবসাইটগুলো থেকে কিভাবে ? কি পরিমান টাকা বা ডলার অনুদান হিসেবে পেতে পারেন সে বিষয়ে একটি কিলিয়ার ধারণা পেয়েছেন আমাদের এই আর্টিকেলটির মাধ্যমে। আর এই বিষয়ে আপনাদের যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে সেটা কমেন্ট বক্সে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ