Join Our Telegram channel! name='keywords'/> যে কেউ খুব সহজে লক্ষাধিক টাকার অনুদান নিন-How to get donations online top 5 website

Ticker

10/recent/ticker-posts

Ads

যে কেউ খুব সহজে লক্ষাধিক টাকার অনুদান নিন-How to get donations online top 5 website

বাস্তব জীবনে আমরা বিভিন্ন সময় দেখে থাকি বিভিন্ন অসহায় এবং দুরবস্থা সম্পন্ন মানুষদেরকে বিভিন্ন অর্থ তহবিল এর মাধ্যমে সাহায্য সহযোগিতা করা হয়ে থাকে। অনেককেই আমরা দেখতে পেয়ে যাব যারা বিভিন্ন ধরনের সংগঠন তৈরি করে অসহায় মানুষদেরকে অর্থ সহযোগিতার পাশাপাশি বিভিন্ন ধরনের সেবা প্রদান করে থাকে। এক্ষেত্রে সরকারও কিন্তু তার দেশে অবস্থিত অসহায় নাগরিকদেরককে বিভিন্নভাবে সহযোগিতা করে থাকে। আবার অনেকেই কিন্তু বিভিন্ন ফান্ড থেকে সাহায্য সহযোগিতা নিয়ে বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান তৈরি করে থাকে। উদাহরণ স্বরূপ আপনাদেরকে বলা যেতে পারে করোনা মহামারীতে সারা পৃথিবী জুড়ে কিন্তু এক বিপর্যয়ের দেখা দিয়েছিল। সে ক্ষেত্রে পৃথিবীর গরিব যে দেশগুলো রয়েছে সেগুলোতে অবস্থান করা নাগরিকদের আর্থিক জীবনযাপন থেকে শুরু করে সরকারের অর্থনৈতিক ব্যবস্থা অনেকটাই খারাপ হয়ে গেছিল। আর এক্ষেত্রে পৃথিবীর বড় বড় দেশগুলো গরিব দেশগুলোকে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল। এক্ষেত্রে বিভিন্ন গরিব দেশের নাগরিকগুলো সম্পূর্ণ ফ্রিতে সরকারের পক্ষ থেকে মোটামুটি ভালো অনুদান পেয়েছিল। বিষয়টিকে সম্পূর্ণ ক্লিয়ার করার জন্য আপনাদেরকে আরো একটি উদাহরণ দেওয়া যাক সাম্প্রতি কিছুদিন আগে বাংলাদেশে অবস্থিত সিলেট বিভাগের অবস্থা বন্যায় অনেকটা ডুবে গিয়েছিল বলা যায়। সেখানে মানুষ কিন্তু অনেকটাই অসহায় হয়ে পড়েছিল এবং তাদের জীবন যাপনে অনেকটা ব্যাঘাত ঘটেছিল। দেশে অবস্থিত বিভিন্ন ফান্ড বা মানুষের কাছ থেকে টাকা কালেকশন করে তাদেরকে সাহায্য সহযোগিতা করা হয়েছিল। এক্ষেত্রে কিন্তু আমরা দেশে অবস্থিত বিভিন্ন কোয়ালিটির মানুষকে হাত বাড়িয়ে দিতে দেখেছি। এখানে সম্পূর্ণ সিলেটবাসীকে সরকারের পক্ষ থেকেও কিন্তু আর্থিক অনুদান দেওয়া হয়েছিল। বন্যার কবলিত হয়ে অনেক মানুষ এখানে আটকা পড়ে গিয়েছিল এবং তাদেরকে আর্থিক অনুদান থেকে শুরু করে খাদ্য , পোশাকসহ বিভিন্নভাবে বিভিন্ন পেশার মানুষ  এগিয়ে এসেছিল এবং তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল। ( সরকারি অনুদান পাওয়ার উপায় )


আর এই বাস্তব জগতের পাশাপাশি অনলাইনের মাধ্যমেও আপনারা কিন্তু আর্থিক সহযোগিতা বা অনুদান লাভ করতে পারবেন। বিষয়টি কিন্তু অনেকটাই অবাক হওয়ার মত বাট এটাই কিন্তু বাস্তব। আপনাদের নিজেদের অনুদান থেকে শুরু করে বিভিন্ন প্রতিষ্ঠান তৈরি করার জন্য আপনারা অনলাইন থেকে আর্থিক অনুদান গ্রহণ করে স্বাবলম্বী হতে পারবেন। উদাহরণস্বরূপ ধরা যাক আপনার গ্রামে একটি প্রতিষ্ঠান বা মসজিদ , স্কুল বিদ্যালয় বা মাদ্রাসার প্রয়োজন সেখানে কিন্তু কিছু কাজ করার পর কিছু কাজ অসম্পূর্ণ রয়ে যেতে পারে তখন আপনি কি করবেন? ধরুন এখন আপনি চাচ্ছেন সেই কাজটিকে সম্পূর্ণ করতে। তাহলেও কিন্তু আপনি অনলাইন থেকে অনুদান সংগ্রহ করে সে প্রতিষ্ঠানগুলো তৈরি করতে পারবেন। আর এই ধরনের কাজগুলোর মাধ্যমে ব্যক্তিগত সমস্যা থেকে শুরু করে মানুষ বিভিন্ন ধরনের সামাজিক সমস্যা সমাধান করতে পারবে। এই উদ্যোগ গ্রহণের মাধ্যমে আপনি অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পারবেন তাদেরকে আর্থিক অনুদান সহায়তা দিয়ে। অনলাইন থেকে এই আর্থিক অনুদান পাওয়ার জন্য যে ওয়েবসাইটগুলোতে আপনারা আবেদন করতে পারবেন সে ওয়েবসাইট গুলো সম্পর্কে নিচে আলোচনা করা হলো। ( বিদেশি অনুদান কিভাবে পাবো )


আরো পড়ুন: অনলাইন থেকে ঘরে বসে প্রতি মাসে ফ্রিতে ৫০০০০ থেকে ১ লাখ কিংবা তারও বেশি ইনকাম করতে চাইলে এখানে ক্লিক করলে অনেকগুলো আর্টিকেল পেয়ে যাবেন যেগুলো দেখে শিখে কাজ করতে পারবেন টাকা ইনকাম করার জন্য



যে কেউ খুব সহজে লক্ষাধিক টাকার অনুদান নিন-How to get donations online



Kickstarter 


১/ আর্থিক অনুদান বা আর্থিক সহায়তা গ্রহণ করার জন্য অন্যতম একটি ওয়েবসাইট হল Kickstarter‌। Kickstarter মূলতো একটি ক্রিয়েটিভ ওয়েবসাইট। এটি একটি হাই কোয়ালিটি ওয়েবসাইট এখান থেকে চাইলেই কিন্তু সবাই অনুদান গ্রহন করতে পারবেনা। সাধারণত যারা রোবট তৈরি করে থাকে এবং এই যন্ত্রটি তৈরি করার সময় তাদেরকে যদি আর্থিক সমস্যার সম্মুখীন হতে হয় তাহলে কিন্তু এই ওয়েবসাইট থেকে বিশাল পরিমাণে অনুদান গ্রহণ করা সম্ভব। তবে এক্ষেত্রে মনে রাখবেন তারা কিন্তু আপনাদের ক্রিয়েটিভ কাজগুলো সম্পর্কে ভালোভাবে জেনে এবং বুঝে অর্থাৎ জাস্টিফাই বা যাচাই করার পরে আপনাদেরকে অনুদান দিবে। এছাড়াও Kickstart ওয়েবসাইটটি অংকন , ডিজাইন সহ বেশ কিছু কাজের জন্য অনুদান দিয়ে থাকে। আপনারা যদি এই ক্রিয়েটিভ কাজগুলো করে থাকেন বা আগামীতে করবেন ভাবছেন তাহলে এই ওয়েবসাইট থেকে কিন্তু প্রচুর পরিমাণ অনুদান গ্রহণ করার সুবিধা পেতে পারেন। ( kickstarter donations )

Pledge Music


২/ অনুদান দেওয়ার জন্য অন লাইনে খুবই জনপ্রিয় আরেকটি প্ল্যাটফর্ম রয়েছে আর সেটি হল Pledge Music। এটা সম্পর্কে আমরা অনেকেই হয়তো কিছু টা কিছু জানি আবার অনেকেই কিছু জানিনা। হতে পারে আপনার ভয়েস ভালো এবং গান করার জন্য আপনি যথেষ্ট পরিমাণ পারদর্শী বা অভিজ্ঞ কিন্তু আর্থিক অনটনের কারণে আপনি এগিয়ে যেতে পারছেন না তাহলে এখান থেকে অনুদান গ্রহণ করে আপনি অনেক দূর এগিয়ে যেতে পারবেন। আর একটি কথা খুবই মনোযোগ সহকারে শুনে নিন আপনি যদি প্রফেশনাল মানের মিউজিসিয়ান হতে পারেন তাহলে এখান থেকে প্রচুর পরিমাণ ডলার বা টাকা পেয়ে যাবেন। আর যদি প্রফেশনাল মানের মিউজিসিয়ান হতে না পারেন তাহলে এই প্লাটফর্ম থেকে অনুদান পাওয়াটা অনেকটা কঠিন হতে পারে। আশা করি বিষয়টি বুঝতে পেরেছেন। এক্ষেত্রেও কিন্তু ওয়েবসাইটটি আপনাদের যোগ্যতা এবং অভিজ্ঞতা যাচাই করে অনুদান দিবে। ( pledge music refund )



Appbackr


৩/ এবার আপনাদের মাঝে একটি ইন্টারেস্টিং ওয়েবসাইট সম্পর্কে আলোচনা করব আর সেটি হল Appbackr। এই ওয়েবসাইটের মাধ্যমে ফ্রিল্যান্সাররা অনেক অনেক বেশি উপকৃত হবে বলে ধারণা করা যায়। আমাদের মধ্যে অনেক ফ্রিল্যান্সার রয়েছে যারা ওয়েব ডেভেলপমেন্ট এর মাধ্যমে অনলাইন মার্কেটপ্লেস থেকে ইনকাম করে থাকে আবার অনেকেই ইনকাম করতে চায়। এখানে ধরুন আপনি একটি এপ্লিকেশন সফটওয়্যার বা ওয়েবসাইট তৈরি করবেন  এবং সেটার কার্যক্ষমতা অনেক দূর পর্যন্ত বিস্তৃত থাকবে। এছাড়াও এখানে অনেক মানুষ একত্রিত হয়ে কাজ করতে পারবেন। এখানে আপনার অসম্পূর্ণ কাজগুলোকে সম্পূর্ণ করতে আপনারা এই ওয়েবসাইট থেকে অনুদান গ্রহণ করতে পারবেন। এক্ষেত্রে কিন্তু আপনাদেরকে সম্পূর্ণ ডকুমেন্ট তাদের সামনে উপস্থাপিত করতে হবে এবং আপনার এই প্রজেক্টর ওপর যাচাই-বাছাই করার পর তারা আপনাকে অনুদান দিতে পারে। ( Appbackr Fund collection)


আরো পড়ুন: অনলাইন থেকে লক্ষ লক্ষ টাকা বিভিন্ন ওয়েবসাইট থেকে ফ্রিতে সাহায্য পাওয়ার জন্য এখানে ক্লিক করে অনেকগুলো আর্টিকেল পেয়ে যাবেন।

Rockethub


৪/ এবার আপনাদের মাঝে একটি হেল্পফুল ওয়েবসাইট সম্পর্কে আলোচনা করা হবে আর সেটি হচ্ছে Rockethub। এটা মূলত ব্যবসায়ীদের জন্য অনেকটা হেল্পফুল একটি ওয়েবসাইট। আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা মূলত একজন বিজনেসম্যান হওয়ার চিন্তা-ভাবনায় মগ্ন। হয়তোবা আপনার কাছে প্রয়োজন পরিমাণ টাকা না থাকার কারণে আপনারা কিন্তু বিজনেস স্টার্ট করতে পারছেন না। এই ওয়েবসাইটটি মূলত যারা বিজনেস করার জন্য আগ্রহী তাদেরকে অনুদান দিয়ে থাকে। আপনি যদি বড় ধরনের বিজনেসম্যান হতে চান তাহলে আপনাকে বিভিন্ন ধরনের কাগজপত্র এই ওয়েবসাইটে শো করাতে হবে এবং ওয়েবসাইটটি আপনাদের কাগজপত্র যাচাই-বাছাই করার পর একেক জনকে এক এক পরিমাণ অনুদান দেওয়া হয়ে থাকে। আপনার বিজনেস প্ল্যান যদি বেশি হয় তাহলে আপনি বেশি অনুদান লাভ করবেন আর বিজনেস প্ল্যান কম হলে কম অনুদান লাভ করতে পারবেন। ( Rockethub fundraising for business )

অনলাইন থেকে অনুদান নিয়ে আমরা কি ভাবে লাভবান হতে পারি ?


উপরের আলোচনায় আপনাদের মাঝে আলোচনা করা হয়েছে আপনারা কোন কোন ওয়েবসাইট থেকে কি কি কাজগুলোর মাধ্যমে অনলাইন থেকে অনুদান নিতে পারবেন। আর এই অনুদান গ্রহণের মাধ্যমে আপনারা কিন্তু আপনাদের ব্যক্তিগত জীবনের পাশাপাশি সামাজিক কল্যাণ বা মানব কল্যাণ বিষয়ক বিভিন্ন ধরনের ভালো কাজ সম্পূর্ণ করতে পারবেন। এছাড়াও কিন্তু আপনারা এই ওয়েবসাইটগুলো থেকে অনুদান গ্রহণ করে আপনারা আপনাদের নিজেদের ক্যারিয়ার গঠন করে নিতে পারবেন। আর এই কাজগুলোর কারণে কিন্তু পৃথিবীব্যাপী শান্তি শৃঙ্খলা জাগ্রত হবে এবং মানুষের মধ্যে সৃষ্টি হবে সহমর্মিতা। সাহায্য এবং সহযোগিতা করার জন্য মানুষের মধ্যে দানশীলতা জাগ্রত হবে। তবে অনলাইন থেকে অনুদান গ্রহণের জন্য আপনাদেরকে কিন্তু সঠিকভাবে কাজ করতে হবে। আর্থিক অনুদান গ্রহণের জন্য উপরের ওয়েবসাইট গুলো ছাড়াও আরো বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যেগুলোর তুলনা অনেকটাই এক কথায় অতুলনীয়। ( অনুদানের মাধ্যমে লাভবান হওয়ার সুবিধা )


ওয়েবসাইট গুলোর লাভ এবং গুরুত্ব


উপরে আলোচনা করা ছাড়াও আরো বেশ কয়েকটি ওয়েবসাইট রয়েছে যেখান থেকে আমরা অনুদান গ্রহণ করতে পারবো বিভিন্ন কাজ ও বিজনেস করার ভিত্তিতে। এখন আপনাদের মনে কিন্তু একটি প্রশ্ন জাগতে পারেন যে ভাই আমরা যে ওয়েবসাইট গুলোর মাধ্যমে আমরা অনুদান গ্রহণ করে নিব কিন্তু এক্ষেত্রে ওয়েবসাইট গুলোর লাভ মূলত কোথায়? প্রশ্নের উত্তরটির সঠিক উত্তর প্রদান করার পূর্বে আপনাকে ডিজিটাল বাংলা 360 পরিবারের পক্ষ থেকে থেকে ধন্যবাদ। এই ধরনের প্রশ্ন খুব কম মানুষের ক্ষেত্রেই কিন্তু আমরা দেখে থাকি। ধরুন আপনি যে ওয়েবসাইটের মাধ্যমে অনুদান গ্রহণ করবেন আর সেই টাকাগুলো আপনার হাতে পাওয়ার জন্য আপনাদেরকে প্রতিটি ওয়েবসাইটে অর্থাৎ আপনি যে ওয়েবসাইট থেকে টাকা আপনার কাছে আনতে চাচ্ছেন সে ওয়েবসাইট আপনার কাছ থেকে নির্দিষ্ট পরিমাণ এমাউন্ট রেখে দিবে। আর এই টাকাগুলো কিন্তু আপনাদেরকে আগে দিতে হবে না যখন আপনার অনুদান বা সংগ্রহ করা টাকা যখন আপনার একাউন্টে আসবে তখন সেখান থেকে নির্দিষ্ট পরিমাণ টাকা কেটে রাখা হবে। উদাহরণস্বরূপ বলা যেতে পারে আপনার একাউন্টে যদি কেউ 1,000 ডলার অনুদান করল সেখান থেকে ওয়েবসাইট 10% চার্জ করবে সেক্ষেত্রে আপনি 900 ডলার পেয়ে যাবেন এবং বাকি 100 ডলার সে ওয়েবসাইট অর্থাৎ যে ওয়েবসাইটে আবেদন করবেন সে ওয়েবসাইটের কর্ণধার রেখে দিবে। ( Donate website Advantage)


এই বিষয়ে আপনাদের যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে সেটা কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন এবং আগামীতে আপনাদের মতামতের উপর ভিত্তি করে সে বিষয়গুলোকে Research এর মাধ্যমে আপনাদের মাঝে আলোচনা করা হবে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ