Join Our Telegram channel! name='keywords'/> ফ্রী ফায়ার খেলে টাকা ইনকাম করবেন কিভাবে জেনে নিন সম্পূর্ণ গাইড লাইন | Free fire earning strategy

Ticker

10/recent/ticker-posts

Ads

ফ্রী ফায়ার খেলে টাকা ইনকাম করবেন কিভাবে জেনে নিন সম্পূর্ণ গাইড লাইন | Free fire earning strategy

আজকে আমি আপনাদের সামনে ফ্রী ফায়ার খেলে টাকা ইনকাম করার কতগুলো উপায় বলব। ফ্রি ফায়ার খেলে নিমিষেই ভালো পরিমাণে টাকা ইনকাম করা যাবে। তবে এ সকল উপায়গুলো আপনাকে মনোযোগ দিয়ে পড়তে হবে। পাশাপাশি সেখান থেকে ভালো আয় করার সুযোগ খুঁজতে হবে। ফ্রী ফায়ার বর্তমানে ব্যাপক জনপ্রিয় গেম হয়েছে। এখান থেকে উপার্জন করাও যথেষ্ট সহজ হয়ে গিয়েছে। অনেকেই Free Fire রিলেটেড বিভিন্ন কাজকর্ম করে উপার্জন করছে। কাজেই আপনি কেন বসে থাকবেন।


ফ্রী ফায়ার খেলে টাকা ইনকাম করবেন কিভাবে জেনে নিন সম্পূর্ণ গাইড লাইন | Free fire earning strategy


ফ্রী ফায়ার (Garena free fire) কী?

আজকে আমি আপনাদের সামনে ফ্রী ফায়ার খেলে টাকা ইনকাম করার কতগুলো উপায় বলব। ফ্রি ফায়ার খেলে নিমিষেই ভালো পরিমাণে টাকা ইনকাম করা যাবে। তবে এ সকল উপায়গুলো আপনাকে মনোযোগ দিয়ে পড়তে হবে। পাশাপাশি সেখান থেকে ভালো আয় করার সুযোগ খুঁজতে হবে। ফ্রী ফায়ার বর্তমানে ব্যাপক জনপ্রিয় গেম হয়েছে। এখান থেকে উপার্জন করাও যথেষ্ট সহজ হয়ে গিয়েছে। ফ্রী ফায়ার একটি জনপ্রিয় মাল্টিপ্লেয়ার ব্যাটেলিয়ান গেম। এটি একটি ব্যাটেল রয়েল গেম গেম। এর কনসেপ্ট হলোঃ একটি ময়দানে বা একটি ম্যাপ এর ভিতরে একাধিক অনলাইন প্লেয়ারদের কে প্রবেশ করানো হবে। তাদেরকে Gun ও হাতিয়ার দেয়া হবে একে অপরকে হত্যা করার জন্য। পরবর্তীতে যে একজন বেঁচে থাকবে, সেই হবে পুরো ম্যাচের উইনার (বিজেতা)।এরকম একটি মাল্টিপ্লেয়ার ব্যাটেল রয়েল গেম ফ্রী ফায়ার। পাবজি(Pubg), কল অফ ডিউটি(COD) এর মতোই একটি এন্ড্রয়েড ব্যাটেল রয়েল গেম হল ফ্রী ফায়ার। যেটি লঞ্চ করেছে গ্যারেনা (Garena) নামক গেমিং কোম্পানি। 

Free fire খেলে টাকা ইনকাম করবো কিভাবে?

কথা না বাড়িয়ে ফ্রী ফায়ার থেকে টাকা ইনকাম | free fire khele taka income করার উপায় গুলো চলুন জেনে নেই digital Bangla 360 এর মাধ্যমে।

1. ইউটিউবিং বা গেমিং ভিডিও আপলোডঃ

ফ্রী ফায়ারে প্রো এমনকি নুব প্লেয়ারের মত কিছু ক্যাটাগরি আছে। যারা খেলা কম পারে, বা নতুন খেলাতে প্রবেশ করেছে, তাদেরকে বলা হয় Noob(New) এর মানে হচ্ছে নতুন।অপরদিকে যারা অনেকদিন ধরে খেলছে, পাশাপাশি ব্যাপক গেমপ্লে ও স্কীল দেখিয়ে সহজেই যে কাউকে আকর্ষণ করতে পারে। তাদেরকে বলা হয় প্রো প্লেয়ার। আর প্রো প্লেয়াররাই চাইলে গেমিং ভিডিও আপলোড করে আয় করতে পারেন।এর মধ্যে একটি ইউটিউব চ্যানেল খুলে, ইউটিউব ভিডিও আপলোড করবেন। দেখানোর মতো গেমপ্লে ভিডিও আপলোড করে সহজে সাবস্ক্রাইবার অর্জন করা যাবে।

2. গেমিং ব্লগসাইটে লেখালেখিঃ

বর্তমান দুনিয়ায় গেইমিং একটি জনপ্রিয় নিশ মানে হল টপিক। ইউটিউব, ব্লগিং, ওয়েবসাইট সবকিছুতে এর জনপ্রিয়তা ধীরে ধীরে বাড়ছে। আর্নিংও যথেস্ট হয়।একটি গেমিং নিশে যদি ব্লগ সাইট তৈরি করে নিতে পারেন। তবে ভিজিটর এর অভাব হয় না। তার কারণ একটি নির্দিষ্ট ক্যাটাগরির অডিয়েন্স দেরকে আপনি সহজে আকৃষ্ট করে নিতে পারেন।ধরুন, আপনি ফ্রী ফায়ার নিয়ে একটি ব্লগ সাইট করলেন। তাহলে আপনি যে সকল অডিয়েন্স পাবেন, তারা আসলেই ফ্রী ফায়ার রিলেটেড হবে।আমি নিজের অভিজ্ঞতা থেকে বলছি, আমি কতগুলো ফ্রী ফায়ার এর ব্লগ আপলোড করেছি। সে ব্লগগুলোতে ইম্প্রেশন ও পাশাপাশি ভিজিটর এর অভাব হয়না।অনেক বেশি পরিমাণে থাকে। প্রতিদিন যে পরিমাণ ইম্প্রেশন আসে, তা থেকে বোঝা যায় যে ফ্রী ফায়ার রিলেটেড ব্লগ সাইটে ভিজিটর এর মাত্রা অনেক বেশি।সে দিক থেকে ফ্রী ফায়ার নিয়ে একটি ব্লগ সাইট তৈরি করে নেন।

3. ফ্রী ফায়ার ডায়মন্ড টপ আপ করুনঃ

আজকের যুগে অনলাইনে ব্যবসায়ের ব্যাপক প্রচলন আছে। আপনি ফেসবুক, ইনস্টাগ্রাম হোয়াটসঅ্যাপ সকল সোশ্যাল মিডিয়ার সাইটে দেখবেন, বিভিন্ন প্রোডাক্ট বাই সেল করা হয়।তো আপনি ফ্রি ফায়ার খেলেন? ফ্রী ফায়ার রিলেটেড কিছু ব্যবসায়ের ধারণা আপনাকে দেয়া যাক। তার মধ্যে প্রথমেই আসে, ফ্রী ফায়ার ডায়মন্ড টপ আপ। আমরা সবাই জানি, ফ্রী ফায়ার ডায়মন্ড টপ আপ আছে।

4. লাইভ স্ট্রিমিং (Live Streaming) করে উপার্জনঃ

ফ্রী ফায়ার প্লেয়াররা লাইভ স্ট্রিমিং করো খুব ভালো উপার্জন করছে। লাইভ স্ট্রিমিং করার জন্য ইউটিউবে নিজস্ব প্ল্যাটফর্ম আছে। ইউটিউব গেমিং সেকশনে অনেক গেইমাররা সরাসরি লাইভে আসে। এবং স্ট্রিমিং করে ।এই যে স্ট্রিমিং হয়। সে ভিডিওগুলো ২-৬ ঘন্টা পর্যন্ত হয়। পরবর্তীতে যদি ভিডিওগুলো আপলোড দেয়া হয়, তবে সেগুলোর ডিউরেশন থাকে বেশি। বেশি বেশি এড রিপ্লেসমেন্ট করা যায়। বেশি ভিওয়ার্সে বেশি এড দেখে ইনকামও হবে বেশি।তাছাড়া ইউটিউব লাইভ স্ট্রিমিং এর super chat নামক ফিচারটি সংযুক্ত করা যায়। super chat মানে হল, ক্রেডিট ডোনেশন। যে আপনার গেমপ্লে দেখে মুগ্ধ হবে, সুপার চেট করার জন্য অবশ্যই আপনাকে টাকা ডোনেট করবে। এভাবে free fire খেলে টাকা ইনকাম করা যায় বেশি।আপনি শুধুমাত্র গেম প্লেয়ার সেকশনে একটি জায়গায় নিজের বিকাশ, নগদ অথবা রকেট নম্বরটি দিয়ে রাখবেন। যে কেউ আপনাকে সে মাধ্যমে ডোনেশন করবে। সেখান থেকেও বেশি উপার্জন হয়।

5. খেলাঘর অ্যাপ এ free fire খেলে টাকা ইনকাম

ফ্রী ফায়ারে প্রায় সময়ই কাস্টম টুর্নামেন্ট হয়। খেলাঘর এমন একটি অ্যাপ, যেটি কাস্টম টুর্নামেন্ট অ্যারেঞ্জ করে। অ্যারেঞ্জ করার পর যে উইনার হয়, তাকে উইনার প্রাইজ দেয়া হয়।সেটি কম করে 100 টাকা থেকে শুরু করে, 1000 টাকা অব্দি হয়। খেলাঘরের মত এরকম গেমিং প্ল্যাটফর্ম আছে, যেখানে টুর্নামেন্ট খেলা হয়। তার মধ্যে MPL একটি ভারতীয় প্লাটফর্ম। এসকল টুর্নামেন্টের জয়েন করার জন্য টুর্নামেন্ট ফি দিতে হয়।টুর্নামেন্টয়ে জয়েন হওয়ার জন্য সর্বনিম্ন 10 টাকা থেকে শুরু করে, সর্বোচ্চ কোন কোন টুর্নামেন্টে 5 টাকা রাখা হয়। টুর্নামেন্ট ফী যত বেশি হবে, তত বেশি হবে উইনার প্রাইস। free fire khele taka income করার উপায়সেসকল টুর্নামেন্ট খেলে আপনি আয় করতে পারবেন, ঠিকই। তবে আমি সাজেস্ট করবো না।এ টুর্নামেন্টগুলোতে সলো, স্কোয়াড খেলা হয়। সেগুলো অবশ্যই কোন CS নয়, বরঞ্চ ক্লাসিক ম্যাচগুলোর মত হয়। এ ম্যাচগুলোতে ভালো টাকা আয় করা যায়। তাছাড়া অ্যাপ্লিকেশন টুর্নামেন্ট এর ফী উপর নির্ভর করে উপার্জন পাওয়া যায়৷এই টুর্নামেন্টে যত কিল করবেন, তত আয় হবে। যেমনঃ প্রতিটি কিল করার জন্য সর্বনিম্ন 3 টাকা থেকে শুরু করে, টুর্নামেন্ট অনুযায়ী সর্বোচ্চ 20 টাকা পর্যন্ত দেয়া হয়।অর্থাৎ আপনি যদি 10 টাকার টুর্নামেন্টে গিয়ে পাঁচটি কিল করেন, তাহলে আপনি ইনকাম করে নিতে পারবেন সর্বনিম্ন 30 টাকা। অথবা যদি তিনটি করেন, তাহলে পেয়ে যাবেন 18 টাকা।এসব অ্যাপ্লিকেশন মূলত টুর্নামেন্ট খেলার জন্য। আর খেলাঘরের(Khelaghor) মতো অ্যাপ্লিকেশনে আয় করা মোটেও বৈধ বলে আমি মনে করি না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ