Join Our Telegram channel! name='keywords'/> Islami bank student loan এখন সবার জন্য উন্মুক্ত-ইসলামী ব্যাংক থেকে নিন ২০ লক্ষ টাকা পর্যন্ত স্টুডেন্ট লোন

Ticker

10/recent/ticker-posts

Ads

Islami bank student loan এখন সবার জন্য উন্মুক্ত-ইসলামী ব্যাংক থেকে নিন ২০ লক্ষ টাকা পর্যন্ত স্টুডেন্ট লোন

শিক্ষাই জাতির মেরুদন্ড। মানুষের মৌলিক অধিকারের মধ্যে একটি হচ্ছে শিক্ষা। শিক্ষা ব্যক্তির অন্তর্নিহিত গুণাবলীর বিকাশে সহায়তা করা হয়। সাধারণ অর্থে জ্ঞান বা দক্ষতা অর্জন হয় শিক্ষার মাধ্যমে। শিক্ষা ব্যতীত কোনো জাতির পক্ষে বিশ্বে মাথা উচুঁ করে দাঁড়ানো সম্ভব না। আমাদের জীবনকে প্রসিদ্ধ করে তুলতে শিক্ষার গুরুত্ব অপরিসীম। আর এর জন্য প্রয়োজন হয় অর্থের। তবে দেখা গেছে অর্থের জন্য অনেক ভালো ভালো স্টুডেন্টদের পড়াশুনা ছেড়ে দিতে    হয়। তবে এই কথা মাথায় রেখে এবং দেশের উন্নয়নের কথা মাথায় রেখে ইসলামিক ব্যাংক এখন স্টুডেন্টদের জন্য নিয়েছে কঠিন পদক্ষেপ। দেশে‌ বর্তমান সময়ে ইসলামিক  ব্যাংক শুধুমাত্র স্টুডেন্টদের ( Student ) একটি দীর্ঘমেয়াদী লোন দিয়ে থাকে। আর সেই লোন সম্পূর্ণ সুদ ছাড়াই আপনি পরিশোধ করতে পারবেন। আর সেজন্যই তাকে (ইসলামিক ব্যাংকStudent বিনিয়োগ Loan)  লোন বলা হয়ে থাকে। তবে এই লোন পেতে হলে আপনাকে আপনার শিক্ষাগত যোগ্যতা দেখিয়ে তারপর লোন আনতে হবে। তবে এক্ষেত্রে আপনার অভিভাবকদেরও প্রয়োজন হবে। তাছাড়াও অভিভাবকদের বার্ষিক আয় এবং মাসিক আয় এর পরিমাণ ইসলামিক ব্যাংকে নিকট জানাতে হবে। তবে এই অভিভাবকদের মাসিক কিংবা বার্ষিক আয়ের উপরও আপনার লোনের টাকার পরিমাণ নির্ধারণ করা হতে পারে।  তার কারণ হলো যে স্টুডেন্ট লোন উঠাবে সে কিন্তু তার অভিভাবকদের কাছেই সীমাবদ্ধ। তবে এই লোন পেতে হলে স্টুডেন্টের  স্মার্ট কার্ড এবং স্টুডেন্টের অভিভাবকের স্মার্ট কার্ডের প্রয়োজন হবে। তবে সে ক্ষেত্রে স্টুডেন্টের বয়স যদি পর্যাপ্ত পরিমাণ না হয় তাহলে স্টুডেন্ট লোন নিতে পারবে না কিন্তু যদি পর্যাপ্ত পরিমাণ বয়স হয়ে যায় তাহলে তার এই লোন  নিশ্চিত সেই স্টুডেন্ট পাবেই। তাছাড়াও সেই স্টুডেন্টের বাড়ির কিংবা জমির জায়গার পরিমাণ ইসলামিক ব্যাংকের নিকট জানাতে হবে।।তবে বন্ধুরা চলুন জেনে নেওয়া যাক এই সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে।


আরো পড়ুন: স্টুডেন্টরা সকল সুযোগ-সুবিধা পেতে এখানে ক্লিক করে বিস্তারিত আরও জেনে নিন



Islami bank student loan



স্টুডেন্টদের লোন নেওয়া টাকার পরিমান 


আসলে ইসলামিক ব্যাংক আপনার পড়াশোনা যোগ্যতা অনুযায়ী আপনাকে লোন দিবি। যেমন ধরেন এসএসসি পরীক্ষার্থী বা পরীক্ষা দেওয়া হয়ে গেছে এমন ছাত্র-ছাত্রীদের জন্য সর্বোচ্চ ইসলামিক ব্যাংক ১ লক্ষ টাকা লোন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আবার অন্যদিকে এইচএসসি পরীক্ষার্থী বা পরীক্ষা দেওয়া হয়ে গেছে এমন ছাত্র-ছাত্রীদের ২ লক্ষ টাকার লোন দেওয়ার সিদ্ধান্ত নিয়ে। তাছাড়াও এখন যারা মাস্টার কমপ্লিট করেছে তাদেরকে ১০ লক্ষ টাকা পর্যন্ত লোন দিতে পারে ইসলামিক ব্যাংক তবে । তবে আপনার পরীক্ষার যে সার্টিফিকেট বা রেজাল্টের ভালো পারফরমেন্সের  উপর নির্ভর করবে আপনার লোনের টাকার পরিমান। তবে যাদের পুরো বাংলাদেশের পড়াশুনা কমপ্লিট বা কমপ্লিট হয়ে যাবে তাদের জন্য ইসলামিক ব্যাংক সর্বোচ্চ ২০ লক্ষ টাকা পর্যন্ত লোন দিতে পারে। তবে সেই ক্ষেত্রেও আপনার পরীক্ষার রেজাল্টের উপর ভিত্তি করে আপনার লোনের টাকার পরিমাণ নির্ধারণ করা হবে। আপনারা শুনে চমকে যাবেন যে তবে ইসলামিক ব্যাংক এই টাকা পরিশোধ করার জন্য সর্বোচ্চ তাদের গ্রাহকদেরকে পাঁচ বছরের সময় অনুমোদন করবে। তবে আপনি চাইলে এই টাকা পাঁচ বছরের আগেও দিয়ে দিতে পারবেন সেই অপশনটিও চালু রেখেছে ইসলামিক ব্যাংক। ইসলামিক ব্যাংক থেকে এই স্টুডেন্ট লোন নেওয়ার জন্য আপনাকে অবশ্যই ১৮ বছরের উপরের বয়স্ক ব্যক্তি হতে হবে। তার কারণ একবার বলেছি যে এই লোন সম্পূর্ণ করতে হলে আপনার বা স্টুডেন্টের স্মার্ট কার্ডের প্রয়োজন হবে।

আশা করি এই সুখবরটি শুনে আপনারা উপকৃত হয়েছেন । তাই এই আর্টিকেলটি ফেসবুক, হোয়াটসঅ্যাপে বেশি বেশি শেয়ার করে দিন আপনার বন্ধুদের কাছে।আর একটি কমেন্ট করতে ভুলবেন না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ