Join Our Telegram channel! name='keywords'/> ২৭ বছর পর অমর নায়ক সালমান শাহ'র ছবি সিনেমা হলে মুক্তি পেল-কিন্তু কেন?

Ticker

10/recent/ticker-posts

Ads

২৭ বছর পর অমর নায়ক সালমান শাহ'র ছবি সিনেমা হলে মুক্তি পেল-কিন্তু কেন?



২৭ বছর পর অমর নায়ক সালমান শাহ'র সিনেমা হলে মুক্তি পেল এটি যেন একটি ঐতিহাসিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে এর আগে এরকম ঘটনা কোন নায়ক ও নায়িকার বেলায় ঘটেনি এই প্রথম বাংলাদেশের পদ্দায় এরকম ঘটনার আবির্ভাব হল অর্থাৎ ২টি ছবি নির্মাণের ২৭ বছর পর সেটিকে বড় পর্দায় অর্থাৎ হলে ডিজিটাল ভাবে মুক্তি দেওয়া হল এর ভিতর এ বিষয়টি কতটা অবাক করার মত সেটা আপনারাই বুঝতে পারতেছেন।

বাংলাদেশের মাঝে ও বিশ্বের অন্যান্য দেশের ভিতরে বিশেষ করে ইন্ডিয়ার কলকাতার ভিতরে সালমান শাহ জনপ্রিয়তা ছিল ব্যাপকভাবে এই চিত্রনায়ক সালমান শাহ তার অল্পদিনের ক্যারিয়ারে বেশ কিছু সিনেমার উপহার দেন দর্শকদের যে সিনেমাগুলো প্রায় সবকটাই ছিল ব্যবসায়িকভাবে সফল আবার কোন কোন ছবি তো ব্যাপকভাবে ব্যবসা করে নিয়েছে।

কিন্তু ১৯৯৬ সালে হঠাৎ করে ৬ সেপ্টেম্বর সালমান শাহ রহস্যজনক মৃত্যুর পর বাংলাদেশ চলচ্চিত্র একেবারেই যেন থেমে যায় এরপর তেমন কোন নায়ক আসেনি বললেই চলে তবে বর্তমান সময় হয়তো পদ্মা কাপাচ্ছেন জনপ্রিয় আরেক নায়ক শাকিব খান তবে সালমান শাহ'র শূন্যতা এখনো কেউ পূরণ করতে পারেনি। সালমান শাহ'র পুরো জীবনী জানতে এখানে ক্লিক করে দেখুন

এই সালমান শাহ'র স্টাইল কে বলিউডের অনেক নায়ক ফলো করে সিনেমা তৈরি করেছেন এছাড়াও বাংলাদেশের বহু নায়ক সালমানসার ইস্টাইলকে ফলো করে অতীতে অনেক সিনেমা নির্মাণ করেছেন কিংবা গানে শুটিং করেছেন কিন্তু সালমান শাহ'র জায়গায় ঠিকই সালমান শাহ হয়ে রয়ে গিয়েছেন বহু বছর পরেও ভক্তদের হৃদয়ে।

প্রায় তিন যুগ হয়েছে সালমান শাহ'র অপমৃত্যু হয়েছে যদিও সালমান শাহ'র মৃত্যু কিভাবে হয়েছে সেটা নিয়ে অনেক রহস্য রয়ে গিয়েছে অজানা যেটা জানার আগ্রহ হাজারো লক্ষ ভক্তদের মাঝে এখনো রয়ে গিয়েছে।

যাই হোক এই পুরাতনায়ক সালমান শাহ'র সিনেমা এখন ২৭ বছর পর বাংলাদেশের রাজধানী ঢাকার সিনেমায় মুক্তি দেওয়া হয়েছে যে সিনেমা দুটির নাম হচ্ছে বিক্ষোভ ও জীবন সংসার অনেকে হয়তোবা এই দুটি সিনেমা বহু আগেই হয়তোবা হলে কিংবা টিভির পদ্যায় বহুবার দেখেছেন বেশিরভাগ দর্শকই তাহলে আপনাদের মনে প্রশ্ন জাগতে পারে নতুন করে এ দুটি সিনেমা মুক্তি পেল কিভাবে? এটাই হলো ইতিহাস।

অবাক করা বিষয় হলো সালমান শাহ'র মৃত্যুর প্রায় তিন যুগ পরে অর্থাৎ 27 বছর পর এই জীবন সংসার ও বিক্ষোভ নামে দুটি সিনেমাকে হলের ভিতরে পুনরায় আবার মুক্তি দেওয়া হয়েছে কিন্তু অবাক করা বিষয় হচ্ছে নতুন সিনেমা মুক্তি দিলে যে রকম দর্শকের ভীর হয় হলের ভিতরে ঠিক ওরকমই সালমান শাহ'র এই পুরনো দুটি সিনেমা মুক্তি দেওয়ার সাথে সাথে হল পুরো ফিলআপ হয়ে যায় যেটি সবাইকে অবাক করে দিয়েছে।

জীবন সংসার পরিচালক জাকির হোসেন রাজু তিনিও এই হলে এসে সালমান শাহ এই নতুন করে মুক্তি দেওয়া সিনেমাটি উপভোগ করেন জাকির হোসেন রাজু বলেন এখনো সিনেমা করতে গেলে সালমান শাহকে অনুভব করি যেন মনে হয় সালমান শাহ থাকলে এই দৃশ্যটি ফাটিয়ে ফেলত।

ভক্তদের মাঝেও ছিল অনেক উৎসাহ উদ্দীপনা বহু বছর পরে সালমান শাহ সিনেমা হলে মুক্তি দেওয়ার কারণে, আপনারা চাইলে এই পূর্ণাঙ্গ নিউজটি বৈশাখী টিভি থেকে দেখে নিতে পারেন এখানে ক্লিক করে

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ