Join Our Telegram channel! name='keywords'/> স্টুডেন্টরা কিভাবে পরীক্ষায় ভালো রেজাল্ট আনতে পারে? গোপন কৌশল | How students can get good results in exams

Ticker

10/recent/ticker-posts

Ads

স্টুডেন্টরা কিভাবে পরীক্ষায় ভালো রেজাল্ট আনতে পারে? গোপন কৌশল | How students can get good results in exams

একজন শিক্ষার্থীর মাথায় এই প্রশ্নটি অবশ্যই আসতে পারে যে কিভাবে পরীক্ষায় ভালো রেজাল্ট করা যায়? তবে হ্যাঁ এই স্বাভাবিক প্রশ্নের উত্তর মাঝে মাঝে অস্বাভাবিক হয়ে যায়। যার কারণে অনেক ছাত্রছাত্রীরা পরীক্ষায় খারাপ রেজাল্ট করে থাকে। তবে হ্যাঁ পরীক্ষায় ভালো রেজাল্ট করতে হলে আপনাকে কোন জাদুর কাঠি প্রয়োজন পড়বে না। এখানে শুধুমাত্র আপনার কিছু কৌশল অবলম্বন করতে হবে তাহলে হয়তো আপনি পরীক্ষায় ভালো রেজাল্ট আনতে পারবেন।

তবে সব সময় মনে রাখবেন যে কোন শিক্ষার্থী পরিশ্রম না করে কোন ভাবে ভালো রেজাল্ট আনতে পারে না। তাই আপনাকে অবশ্যই পড়াশোনার পেছনে অত্যন্ত পরিমাণে পরিশ্রম করতে হবে। প্রতিদিনের কাজ প্রতিদিন কমপ্লিট করতে হবে আপনাকে। তাছাড়া বেশ কিছু কৌশল রয়েছে পরীক্ষায় ভালো রেজাল্ট করার। সেগুলো যদি আপনার না জানা থাকে তাহলে আপনি কোন টেনশন করবেন না। তার কারণ হলো ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে আমরা এই আর্টিকেলে বলে দিব কিভাবে পরীক্ষায় ভালো রেজাল্ট করা যায়। তবে চলুন কথা না বাড়িয়ে আমরা চলে যাব গুরুত্বপূর্ণ বিষয়টির দিকে।


আরো পড়ুন: স্টুডেন্টরা কিভাবে লোন নিয়ে পড়াশোনা করবেন বিস্তারিত দেখে নিন


স্টুডেন্টরা কিভাবে পরীক্ষায় ভালো রেজাল্ট আনতে পারে | How students can get good results in exams


আপনাকে একটি পরিকল্পনা তৈরি করতে হবে পড়ালেখার

কোন কাজ করা সম্ভব নয় পরিকল্পনা ব্যতীত। আর তার জন্যই আপনি কিভাবে পড়াশোনাকে চালিয়ে যাবেন সেই সম্পর্কে পরিচালনা করে নিন। অবশ্যই আপনাকে একটি রুটিন করতে হবে সপ্তাহিক কিংবা মাসের জন্য। আর সেই রুটিনের ভিতরে আপনি কিছু নির্দিষ্ট সময় করে নিন যেমন স্কুলের জন্য কিছু সময় দিন, পড়ালেখার জন্য আপনাকে কিছু সময় দিতে হবে, খেলাধুলার জন্য আপনাকে কিছু সময় দিতে হবে, ধর্মীয় কাজ করার জন্য আপনাকে কিছু সময় দিতে হবে, 

পরিবারের সাথেও আপনাকে কিছু সময় কাটাতে হবে। আর আপনি এই সময়গুলো অবশ্যই রুটিন মোতাবেক কাটাবেন। আর এজন্য আপনার একটি প্রয়োজন ভালো মানের পরিকল্পনা। আর এই পরিকল্পনাটি যদি আপনি একবার সুন্দরভাবে তৈরি করতে পারেন তাহলে হয়তো আপনাকে ভালো রেজাল্ট থেকে কেউ আটকাতে পারবেনা। তবে হ্যাঁ পরিকল্পনা  করে কিন্তু আপনি পরীক্ষায় ভালো রেজাল্ট করতে পারবেন না এই পরিকল্পনা মোতাবেক আপনাকে করে যেতে হবে পরিশ্রম। তাহলেই হয়তো মিলতে পারে আপনার ভালো রেজাল্টের দেখা।

আরো পড়ুন: স্টুডেন্ট অবস্থায় কিভাবে অনলাইন থেকে প্রতিদিন হাজার হাজার টাকা ইনকাম করবেন ফ্রিতে দেখে নিন


আপনাকে নোট করতে হবে ক্লাসের সময়

পরীক্ষায় ভালো রেজাল্ট করার জন্য আপনাকে অবশ্যই ক্লাসের শিক্ষকের পড়া নোট করে রাখতে হবে। তবে হ্যাঁ আপনি কখনোই শিক্ষকের পড়া থেকে বঞ্চিত হবেন না এই নোট করতে গিয়ে। আপনি অবশ্যই নোট করবেন আবার সেই শিক্ষকের পড়াশোনা থেকে পড়াশোনার জ্ঞান অর্জন করবেন। আর আপনি বাসায় যখন পড়তে বসবেন সেই নোটটি আপনি আপনার সামনে রাখবেন। যার ফলে আপনি অতি দ্রুত পড়া মুখস্ত করতে পারবেন বলে ধারণা করা যায়। তবে হ্যাঁ এই কাজ সে আপনাকে করে যেতে হবে প্রতিনিয়ত।


আরো পড়ুন: স্টুডেন্ট ইউনিক আইডি নেওয়ার সহজ উপায় জেনে নিন কাজে দেবে


প্রতিদিনের কাজ প্রতিদিন সম্পূর্ণ করুন

আপনাকে প্রতিদিনের কাজ প্রতিদিন কমপ্লিট করতে হবে। আর এই কাজটা যদি আপনি না করেন তাহলে পরীক্ষার কিছুদিন আগে আপনি সকল কিছু একসাথে কোনোভাবেই সম্পূর্ণ করতে পারবেন না। যার কারণে হয়তো আপনি কোনভাবে ভালো রেজাল্ট আনতে পারবেন না। আর তার জন্য আপনাকে শিক্ষকের প্রতিদিনের কাজ প্রতিদিন কমপ্লিট করে দিতে হবে। যার কারনে আপনাকে পরীক্ষার আগে কোন মাথা ব্যথা করতে হবে না। আর হয়তো আপনি পরীক্ষা ভালো রেজাল্ট করতে সক্ষম হতে পারেন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ