Join Our Telegram channel! name='keywords'/> ফাইবার একাউন্ট ভেরিফিকেশন করতে কি কি প্রয়োজন হয় ? $1000 | How to fiverr account verification online 2024

Ticker

10/recent/ticker-posts

Ads

ফাইবার একাউন্ট ভেরিফিকেশন করতে কি কি প্রয়োজন হয় ? $1000 | How to fiverr account verification online 2024

how to verify fiverr account 2024


আপনারা সবাই জানেন যে বেশ অনেকদিন ধরেই ফাইবারের আইডি ভেরিফিকেশন চলছে। আগে পরীক্ষাধীন মোডে ছিল এবং একাউণ্ট ভেরিভাই করতে অনেক সময় নিত। কিন্তু এখন এটা ফাইনাল করা হয়েছে, ফলে আইডি ভেফিফিকেশন অনেক নির্ভুল ভাবে হচ্ছে এবং সাথে সাথেই রেজাল্ট দিয়ে দিচ্ছে।আসলে সবার একাউন্টই এর ভেরিফিকেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাবে।তাই আমি বলব এখন থেকে সবার সব প্রস্তুতি নিয়ে রাখা উচিৎ। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে বিষয়টা অনেকের কাছে, বিশেষ করে নতুনদের কাছে এখনো ক্লিয়ার না। না জেনে ভেরিফাই করার চেষ্টার ফলে অনেকের এ্যাকাউন্ট রেস্ট্রিক্টেড হয়ে যাচ্ছে এবং শুধু তাই না অ্যাকাউন্ট ব্যান পর্যন্ত হচ্ছে।আসলে বিষয়টি খুবই ইজি, এবং একটু মাথা ঠান্ডা করে ট্রাই করলে, সহজেই ১/২ মিনিটেই একাউন্ট ভেরিফাই করা সম্ভব। ( How to fiverr account verification on phone )


আরো পড়ুন: ফাইবারে কাজ পাওয়ার জন্য যেই সকল কাজগুলো করতে হবে



ফাইবার একাউন্ট ভেরিফিকেশন করতে কি কি প্রয়োজন হয় ?| How to fiverr account verification online 2024


একাউণ্ট কখন ভেরিফাই করব?

আপনার একাউন্টে নিচের মত কোন মেসেজ দেখেন বা আপনার Account এ Verify Now নামের কোনো অপসন দেখেন তখন আপনাকে একাউন্ট ভেরিফাই করতে হবে।মেসেজ না আসলে আগ বাড়িয়ে একাউন্ট ভেরিফাই করার কোন দরকার নেই। একাউন্ট ভেরিফাই করার জন্য আপনি ১৪ দিন সময় পাবেন। এই সময়ের ভেতরে আপনার অ্যাকাউন্ট ভেরিফাই করতে হবে। যদি ১৪ দিন এর ভিতরে একাউন্ট ভেরিফাই করতে ব্যর্থ হন, অথবা ভুল ভাবে একাধিকবার একাউন্ট ভেরিফাই করার চেষ্টা করেন, তবে আপনার অ্যাকাউন্ট রেস্ট্রিক্টেড হয়ে যাবে। একাউন্ট রেস্ট্রিক্টেড হয়ে গেলেও, আপনি একাউণ্টে ঢুকতে পারবেন, তবে কোন বায়ার আপনাকে নতুন অর্ডার করতে পারবে না, বা মেসেজ দিতে পারবে না। 


আরো পড়ুন: ফ্রিল্যান্সিং নিউজ প্রথম আলো


তবে আপনি আপনার চালু অর্ডারগুলো ডেলিভারি দিতে পারবেন এবং আপনার একাউন্টের ডলার উঠাতে পারবেন।তবে ভয়ের কোন কারণ নেই, অ্যাকাউন্ট যদি রেস্ট্রিক্টেড হয়েও যায় তবে আপনি সাপোর্টএ যোগাযোগ করলে, তারা আপনাকে আবার সুযোগ দেবে একাউন্ট ভেরিফাই করার। আপনি আপনার তোলা ছবি, তাদের দিয়ে জিজ্ঞেস করতে পারেন, ছবিতে কোন সমস্যা আছে কিনা। তবে আমি বলব প্রথম সুযোগই অ্যাকাউন্ট ভেরিফাই করা উচিৎ। কারণ অ্যাকাউন্ট যদি কোন কারনে রেস্ট্রিক্টেড হয়, তবে একাউন্ট ফেরত পেলেও, প্রোফাইলের বেশ ক্ষতি হতে পারে, বিশেষ করে গিগের র ্যাঙ্ক হারাতে পারে, এমনকি গিগ ডিলিট পর্যন্ত হয়ে যেতে পারে। তাই এই ব্যাপারে সবার সাবধান হওয়া উচিত। ( how to know if my fiverr account is verified )


আরো পড়ুন: গ্রাফিক ডিজাইন কাজ করে ফাইবার থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে চাইলে আমাকে ক্লিক করুন তাহলে সকল গ্রাফিক ডিজাইন আর্টিকেলগুলো পেয়ে যাবেন


একাউণ্ট ভেরিফাই করতে কি কি লাগে?

সবকিছু রেডি থাকলে আপনি অ্যাকাউন্ট ভেরিফাই শুরু করতে পারেন। একাউণ্ট ভেরিফাই করতে আপনাকে মাত্র দুইটি কাজ করতে হবে।

*NID/ ড্রাইভিং লাইসেন্স/ পাসপোর্টের ছবি সাবমিট করা

*নিজের সেলফি তুলে সাবমিট করা।

স্মার্ট ফোনের মাধ্যমে আপনাকে একাউন্ট ভেরিফাই করতে হবে। যদিও আগে পিসি দিয়েও করা যেত, কিন্তু এখন Fiverr স্মার্ট ফোনকেই অগ্রাধিকার দিচ্ছে। একাউণ্ট ভেরিফাই করার জন্য, ভাল রেজুলেসনের ক্যামেরা যুক্ত স্মার্ট ফোন ইউজ করবেন। একাউন্ট খোলার সময় যে মোবাইল নাম্বার দিয়েছিলেন সেটা ব্যাবহার করতে হবে।


আরো পড়ুন: আপওয়ার্কে  কাজ পেতে হলে যে কাজগুলো অবশ্যই করতে হবে জেনে নিন


১ম ধাপ :

পিসিতে আপনার একাউন্টে লগিন করুন অথবা মোবাইলের ব্রাউজারে ডেক্সটপ মোড করে নিন এরপর অ্যাকাউন্ট লগইন করুন। ভেরিফাই করার মেসেজে ক্লিক করুন। নিচের স্ক্রিনসটের মত একটা মেসেজ আসবে।আপনি QR কোড স্কান অথবা মোবাইলে মেসেজ এই দুই অপশনের একটি সিলেক্ট করতে পারেন। মোবাইল নাম্বার সিলেক্ট করলে আপনার মোবাইলে একটা মেসেজ আসবে। সেই মেসেজের লিঙ্কে ক্লিক করলে আপনাকে মোবাইলের ডিফল্ট ব্রাউজারে নিয়ে যাবে। অনেক সময় মোবাইলে মেসেজ নাও আসতে পারে। এই ক্ষেত্রে আপনি স্মার্ট ফোনের যে কোন QR কোড স্কানার ইউজ করতে পারেন। পিসি স্ক্রিনে QR কোডের উপর আপনার মোবাইল ধরবেন। QR কোড স্কানার স্কান করে আপনাকে একটা লিঙ্ক শো করবে। সেই লিঙ্কে ক্লিক করলে একই ভাবে আপনাকে মোবাইলের ডিফল্ট ব্রাউজারে নিয়ে যাবে। এর পরে আপনি আপনার ভেরিফিকেসন কমপ্লিট করতে পারবেন।


আরো পড়ুন: এসইও কাজ শিখে ফাইবার থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করার উপায়


২য় ধাপ :

আপনি কি দিয়ে আইডি ভেরিফাই করবেন সেটা সিলেক্ট করে OK প্রেস করুন। আপনার NID/পাসপোর্ট/ড্রাইভিং লাইসেন্স এর সামনের দিক ক্যামেরার সামনে ধরে ছবি তুলবেন।ওকে প্রেস করবেন। দ্বিতীয় ধাপে আরেকটি অপশন আসবে, সেখানে আপনার সেলফি তুলবেন। ক্যামেরার রেজুলেশন ভাল হতে হবে এবং পর্যাপ্ত আলো থাকতে হবে। যেন আপনার চেহারা ভাল করে বুঝা যায়। আইডির সাথে চেহারার হুবহু মিল না থাকলে সমস্যা নেই।১ম ধাপে আইডি কার্ডের ছবি তুলতে হবে (নিরাপত্তার খাতিরে ছবি ঝাপসা করে দেয়া হয়েছে)২য় ধাপে নিজের ছবি তুলতে হবে যেন চেহারা পরিস্কার ভাবে বোঝা যায়। মনে রাখতে হবে, ছবি কোন ধরনের ক্রপ বা ইডিট করা যাবে না। সব থেকে ভাল হয় দিনের পর্যাপ্ত আলোতে ছবি তুললে। এবার OK প্রেস করুন। সব ঠিক থাকলে একটা মেসেজ আসবে যে আপনার ভেইফিকেশন কমপ্লিট হয়েছে।


Article related tag


how to know if my fiverr account is verified

How to fiverr account verification on phone

How to fiverr account verification online

How to fiverr account verification phone number

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ