Join Our Telegram channel! name='keywords'/> আপওয়ার্ক ওয়েবসাইটে কাজ পাওয়ার জন্য যে বিষয়গুলোর উপর খেয়াল রাখতে হবে $1000 | What is required to make a upwork website work?

Ticker

10/recent/ticker-posts

Ads

আপওয়ার্ক ওয়েবসাইটে কাজ পাওয়ার জন্য যে বিষয়গুলোর উপর খেয়াল রাখতে হবে $1000 | What is required to make a upwork website work?

আপওয়ার্কে ফ্রিল্যান্সিং করছেন কিন্তু যথেষ্ট পরিমাণে কাজ পাচ্ছেন না? অনুসরণ করতে পারেন সেরা টিপসসমূহ যার মাধ্যমে আপওয়ার্কে আরো বেশি ফ্রিল্যান্স কাজ পেতে পারেন। চলুন জেনে নেওয়া যাক কিভাবে আপওয়ার্কে আরো বেশি কাজ পেতে পারেন সে সম্পর্কে। ( best upwork jobs for beginners )


আরো পড়ুন: ফাইবারে কাজ পেতে হলে যে কাজগুলো করতে হবে


আপনার ওয়েব সাইটে ফ্রিল্যান্সিং করে আয় করার জন্য যে বিষয়গুলি প্রয়োজনীয় | What skills are needed to work on the up work website


নিজের সেরাটা প্রদান করা

আপওয়ার্ক ক্লায়েন্টের জন্য কোনো প্রজেক্টে কাজ করার সময় নিজের সেরা কাজ প্রদান করার চেষ্টা করুন। আপনার কাজের কোয়ালটি ভালো হলে তবেই আপনার কাছে ক্লায়েন্ট আসা শুরু করবে। আপনি যদি নিয়মিত ভালো কাজ প্রদান করতে থাকেন, তবে আপনার রেটও বাড়াতে পারবেন ও আরো নতুন প্রজেক্ট পাওয়া শুরু করবেন।

একটিভ থাকা

আপনার ক্লায়েন্টরা আপনাকে খুঁজে পেতে হলে আপওয়ার্কে একটিভ থাকা গুরুত্বপূর্ণ একটি বিষয়। আপওয়ার্কে নতুন পোস্ট করা সুযোগসমূহ আপনার করে নিতে হলে একটিভ থাকা একান্ট জরুরি। যখন কোনো পোস্ট আপনার স্কিলসেটের সাথে মিলে, তখন কানেক্ট ব্যবহার করে প্রোপোজাল সাবমিট করুন।আপওয়ার্কে নিয়মিত একটিভ থেকে প্রোপোজাল সাবমিট করার মাধ্যমে সার্চ রেজাল্টে আপনার প্রোফাইল যুক্ত হওয়ার সম্ভাবনা বৃদ্ধি করুন।

নিজের নিশ খুঁজে নেওয়া

অনেকে নিশ (niche) খুঁজে নেওয়াকে তেমন গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে দেখেন না। কিন্তু যেকোনো ধরনের ব্যবসায় উন্নতি করতে হলে নিজের কিছু নির্দিষ্ট দক্ষতার উপর বেশি ফোকাস থাকা জরুরি৷ ফ্রিল্যান্সিংসহ যেকোনো কাজের ক্ষেত্রে এই নিয়মটি প্রযোজ্য। সকল কাজের পেছনে না ঘুরে নির্দিষ্ট কিছু সার্ভিস প্রদান করার ব্যাপারটি শুনতে সেকেলে মনে হলেও ফ্রিল্যান্সিং করে আরো বেশি কাজ পাওয়ার ক্ষেত্রে এই বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ।যেকোনো নির্দিষ্ট ফিল্ডের নির্দিষ্ট কাজে নিজেকে দক্ষ করে তুলুন ও আপনার দক্ষতা প্রদর্শন করতে পোর্টফোলিও গড়ে তুলুন। যখন কোনো ক্লায়েন্ট আপনার কাজের ইতিহাস দেখবেন, তখন একই কাজ আপনি আরো অনেকবার অন্য ক্লায়েন্টের জন্য করেছেন তা দেখলে আপনার সাথে কাজ করায় অধিক আগ্রহী হবে।


আরো পড়ুন: ফাইবার থেকে লক্ষ লক্ষ টাকা ঘরে বসে মোবাইল ও ল্যাপটপ দিয়ে ইনকাম করতে চাইলে এখনই আর্টিকেলটি দেখে একাউন্ট খুলে নিন


ক্লায়েন্টের মতামতকে গুরুত্ব প্রদান করুন

ক্লায়েন্টগণ এমন কাজের সমাধান খুঁজতে ফ্রিল্যান্সার হায়ার করেন, যা তারা নিজেরা করতে পারবেন না কিন্তু একজন ফ্রিল্যান্সার ঠিকই সফলভাবে করতে পারবেন। তাই ক্লায়েন্ট কি চায় ও কিভাবে আপনাকে কাজ সম্পাদনের দায়িত্ব দেয়, তার উপর নজর রাখুন। আপনি কিভাবে প্রদত্ত প্রজেক্টে কাজ করবেন, তা ক্লায়েন্টকে বুঝিয়ে বলুন। আপনার প্রোফাইল, প্রোপোজাল বা যোগাযোগে নিজের অবস্থানের কথা না ভেবে ক্লায়েন্টের দৃষ্টিকোণ থেকে ভাবার চেষ্টা করুন।

প্রোপজাল ইম্প্রুভ করা

আপওয়ার্কে কাজ পাওয়ার ক্ষেত্রে অন্যসব বিষয়ের পাশাপাশি প্রোপোজাল একটি গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। প্র‍্যাকটিসের সাথে সাথে প্রোপোজাল লেখার দক্ষতা বাড়ে। কোনো টেমপ্লেট ব্যবহার করে সব সাবমিশনের ক্ষেত্রে একই প্রোপোজাল কপি ও পেস্ট করা থেকে বিরত থাকুন। প্রজেক্ট প্রোপোজাল হওয়া উচিত ইউনিক ও ক্লায়েন্টেকে সাহায্য করতে পারবে এমন বিষয়ে আলোচনাসমৃদ্ধ।আপনাকে কেনো উক্ত প্রজেক্টে উল্লিখিত কাজের জন্য হায়ার করা উচিত তা প্রোপোজালে ক্লায়েন্টকে জানান। আপনার প্রোপোজাল সংক্ষিপ্ত রাখুন ও ক্লায়েন্ট যা চাইছে তা আপনি ভালোভাবে প্রদানে সক্ষম তা ১০০ থেকে ৩০০০ শব্দের মধ্যে ক্লায়েন্টকে বোঝানোর চেষ্টা করুন।কোনো সম্ভাব্য ক্লায়েন্টের মেসেজে পাওয়ার ২৪ঘন্টার মধ্যে রেসপন্ড করার চেষ্টা করুন। অনেক ক্লায়েন্ট অন্যসব ক্যান্ডিডেটের সাথে আপনার তুলনা করতে ফলো-আপ প্রশ্ন করতে পারে, তাই এই ক্ষেত্রে দ্রুততার সহিত রিপ্লাই অত্যন্ত গুরুত্বপূর্ণ। দ্রুত ও ডিটেইলসে ক্লায়েন্টের প্রশ্নের জবাব দিয়ে অন্যসব ক্যান্ডিডেট থেকে নিজেকে আলাদা করতে পারবেন।


আরো পড়ুন: ফ্রিল্যান্সিং নিউজ প্রথম আলো


প্রোফাইল সাজানো

আপনার প্রোফাইল সঠিকভাবে সাজানো আপওয়ার্কে আপনার কাজ পাওয়ার সম্ভাবনা বৃদ্ধি করে। দক্ষতা ও সেবাসমূহকে তুলে ধরে আপনার ফ্রিল্যান্সিং ব্যবসা সম্ভাব্য ক্লায়েন্টের কাছে পৌছে দিতে পারবেন। বেশিরভাগ সফল ফ্রিল্যান্সারদের প্রোফাইল ১০০% কমপ্লিট করা থাকে। এসব প্রোফাইলে বিস্তারিতভাবে তাদের সেবা ও কৃতিত্বকে তুলে ধরতে দেখা যায়।এছাড়া টপ রেটেড বা রাইজিং ট্যালেন্ট এত মতো আপওয়ার্ক এর ব্যাজসমূহ পেতে হলে প্রোফাইল কমপ্লিট থাকা প্রয়োজনীয়।

প্রফেশনাল দেখানো

সম্ভাব্য ক্লায়েন্টের সাথে আপনার প্রথম ইন্টার‍্যাকশন হওয়ার উচিত নিখুঁত ও প্রফেশনাল। আপওয়ার্কে সার্চ রেজাল্টে যখন কোনো ক্লায়েন্ট আপনার প্রোফাইল দেখতে পান তখন একজন ক্লায়েন্ট তিনটি জিনিস দেখতে পানঃ আপনার প্রোফাইল পিকচার, টাইটেল ও সংক্ষেপে পরিচিতি।আপনার প্রোফাইল পিকচার হওয়া উচিত হাই-কোয়ালিটি হেডশট, যেখানে আপনার ড্রেস, লুক ও ছবির ব্যাকগ্রাউন্ড প্রফেশনাল দেখাবে। আপনার টাইটেল ব্যবহার করে আপনার সেবা ও দক্ষতা তুলে ধরুন। এই ক্ষেত্রে ক্রিয়েটিভ হয়ে অন্যদের চেয়ে নিজেকে আলাদা করে তুলে ধরতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ