Join Our Telegram channel! name='keywords'/> ব্লক করে প্রচুর টাকা ইনকাম করুন সম্পূর্ণ ফ্রিতে অনলাইন থেকে | Earn a lot of money by blocking completely free online

Ticker

10/recent/ticker-posts

Ads

ব্লক করে প্রচুর টাকা ইনকাম করুন সম্পূর্ণ ফ্রিতে অনলাইন থেকে | Earn a lot of money by blocking completely free online

বন্ধুরা, আজকের আর্টিকেলে আমরা মূলত ব্লগিং (blogging) নিয়ে চর্চা করতে চলেছি।আজকে আমরা, “ব্লগ মানে কি? ” (what is blog in Bengali), “একটি ব্লগ থেকে কিভাবে আয় করা যায়” এবং “কিভাবে ব্লগিং শুরু করবো“, এই সম্পূর্ণ বিষয়ে A to Z জানবো।ব্লগ কি? (what is blogging in Bengali), এই বিষয়ে আজ student থেকে retired প্রত্যেকেই জেনেনিতে যাচ্ছেন।কারণ, বর্তমানে ঘরে বসে অনলাইনে ইনকাম করার সব থেকে লাভজনক উপায় হচ্ছে ব্লগিং (blogging) অনেক জনপ্রিয়তা লাভ করেছে।বেশিরভাগ ক্ষেত্রে, একজন চাকরিজীবী ব্যক্তি তার সম্পূর্ণ জীবনকালে কষ্ট করার পরেও মাসে ৩০ হাজার টাকার মাইনে (salary) পায়না।কিন্তু যদি আপনি সঠিক ভাবে ব্লগিং এর বিষয়টিকে বুঝে এই কাজ শুরু করতে পারেন,তাহলে কেবল প্রায় ১ বছর কষ্ট করার পর আপনার জন্যে কম করে হলেও প্রত্যেক মাসে ৫০ হাজার থেকে ১ লক্ষ টাকা আয় করার সুযোগ হয়ে দাঁড়াতে পারে।হে, ব্লগ তৈরি করে আয় করাটা প্রচুর লাভজনক। সফল ব্লগাররা প্রত্যেক মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছেন।অনলাইনে ব্লগ থেকে ইনকাম করার বিষয়টি কিন্তু লুকিয়ে নেই।এবং, বিশ্বজুড়ে হাজার হাজার ব্যক্তিরা ব্লগিংকে নিজের ক্যারিয়ার হিসেবে নিয়ে প্রফেশনালি ব্লগিং করে অনলাইন টাকা ইনকাম করছেন।তবে আবার বলছি, blogging এর career এর মধ্যে সফলতা পাওয়ার জন্যে, আপনাকে সঠিক ভাবে ধর্য্য ধরে কাজ করতে হবে।যদি আপনারা, কম সময়ে টাকা ইনকাম করার লোভে কোনো shortcut নিয়ম ব্যবহার করার ভুল করেন,তাহলে অনেকেরি মতোই আপনার ব্লগিং ক্যারিয়ার শুরু হওয়ার আগেই শেষ হয়ে যাবে।যদি আপনি ব্লগিং এর বিষয়টিতে একেবারেই নতুন, তাহলে প্রথমেই জেনেনিতে হবে “ব্লগ কাকে বলে” (What Is a Blog).এরপর, ব্লগ বলতে কি বুঝায় বিষয়টা ভালো করে বুঝে নেয়ার পর, ব্লগ থেকে কিভাবে আয় করা যায়, সেই কনসেপ্ট (concept) আপনার বুঝে নিতে হবে।নিচে আমি, “blog কি” এবং “ব্লগিং করে টাকা আয় কিভাবে করবেন“, দুটো বিষয়েই বলে দিয়েছি digital Bangla 360 এর মাধ্যমে।


ব্লক করে প্রচুর টাকা ইনকাম করুন সম্পূর্ণ ফ্রিতে অনলাইন থেকে | Earn a lot of money by blocking completely free online


ব্লগ কি?

যদি আমি নিজের ভাষাতে বলি তাহলে, ব্লগ বা ওয়েব ব্লক (web log) হলো একটি অনলাইন পার্সোনাল ডায়েরির মতোই।এই অনলাইন ডায়েরিতে আপনি আপনার নিজের মনের কথা, জ্ঞান, অভিজ্ঞতা, ভালো-মন্দ ইত্যাদি টেক্সট কনটেন্ট/আর্টিকেল হিসেবে লিখে অনলাইনে শেয়ার করতে পারেন।টেক্সট এর সাথে সাথে আপনি আপনার ব্লগে (অনলাইন ডায়েরি), ইমেজ, ভিডিও, গ্রাফিক্স ইত্যাদি যোগ করতে পারবেন।যেহেতু আপনি আপনার কনটেন্ট গুলোকে অনলাইনে ইন্টারনেটের মাধ্যমে পাব্লিক্যালি পাবলিশ করছেন,তাই, অন্যান্য ইন্টারনেট ব্যবহারকারীরা আপনার ব্লগ বা ব্লগের কনটেন্ট গুলোকে ইন্টারনেটের মাধ্যমে এক্সেস করতে পারেন।এক্ষেত্রে, বিভিন্ন search engine (Google, Yahoo, Bing etc.) বা সোজা আপনার ব্লগের domain name এর মাধ্যমে আপনার ব্লগ টিকে ইন্টারনেটে খুঁজে পাওয়া সম্ভব। তবে, আমার হিসেবে ব্লগ মানে একটি অনলাইন ডায়েরি হলেও, টেকনিক্যালি ব্লগ এর যেটা পরিভাষা রয়েছে, সেটা আলাদা।Technically বললে, ব্লগ মানে হলো একটি ওয়েবসাইট (Website) যেটাতে নিয়মিত ভাবে কনটেন্ট (text, image, videos) গুলোকে পাবলিশ / আপডেট করা হয়।আবার অনেকেই, ব্লগ বলতে information এর একটি online source বলেও বুঝেন যেখানে বিভিন্ন বিষয়ে তথ্য রয়েছে।একটি ব্লগ এর মাধ্যমে সাধারণ লোকেদেরকে সঠিক তথ্য প্রদান করার কাজ করা হয় এবং যেকোনো একটি বিশেষ বিষয়ে online comunity তৈরি করা হয়।তাই, Blog হলো একটি এমন discussion বা informational website যেটাকে World Wide Web (WWW) এর মধ্যে ছাড়া হয় এবং যেখানে আপনি আপনার রুচি (interest) হিসেবে নিয়মিত কনটেন্ট পাবলিশ করবেন।

ব্লগিং করে কত টাকা আয় করা যায় ? 

ব্লগিং করে কত টাকা আয় করা যায়, এই প্রশ্নের উত্তর হিসেবে আমি কেবল কিছু নির্ধারিত আয়ের সংখ্যা বলতে পারবোনা।কারণ, যখন ব্লগিং থেকে আয় করার কথা চলে আসে, তখন সেই আয়ের সংখ্যা প্রত্যেকের ক্ষেত্রেই আলাদা আলাদা হতে পারে।আপনি আপনার ব্লগ থেকে কত টাকা ইনকাম করতে পারবেন, সেটা বিভিন্ন জিনিসের ওপরে নির্ভর করে থাকে।যেমন, 

*আপনার ব্লগে গুগল সার্চ ইঞ্জিন থেকে কত ট্রাফিক / ভিসিটর্স প্রতিদিন চলে আসে তার ওপর ?

*আপনি ব্লগ থেকে ইনকাম করার জন্যে কোন উপায় গুলো ব্যবহার করছেন ?

*যদি গুগল এডসেন্স ব্যবহার করে ইনকাম করছেন, তাহলে প্রত্যেক click এর জন্যে কত করে CPC পাচ্ছেন ?

*ব্লগে দেখানো বিজ্ঞাপন (ads) গুলোতে কত বেশি clicks হচ্ছে ?


* এরকম অনেক ব্লগার রয়েছেন যারা নিজের ব্লগ থেকে প্রত্যেক মাসে প্রায় ১-৫ লক্ষ বা তার থেকেও অধিক ইনকাম করছেন।আবার, এরকম অনেক ব্লগাররা রয়েছেন যারা নিজের ব্লগ থেকে প্রত্যেক মাসে প্রায় ১০ থেকে ৩০ হাজারের মধ্যেও টাকা আয় করছেন।এভাবেই, অনেকেই এখনো চেষ্টা চলিয়ে যাচ্ছেন ব্লগ থেকে কিছুটা ইনকাম করার। তাই, সোজা ভাবে বললে ব্লগ থেকে আপনি কত টাকা আয় করতে পারবেন তার কোনো নির্ধারিত সংখ্যা নেই। এর সাথেই, ব্লগ থেকে কত ইনকাম হতে পারে তার কোনো সীমাবদ্ধতাও নেই। এখানে, ইনকামের সুযোগ প্রচুর রয়েছে।আপনি প্রত্যেক মাসে লক্ষ লক্ষ টাকা ব্লগিং করে ইনকাম করতে পারবেন। তবে, এই সম্পূর্ণটা নির্ভর করছে আপনার ব্লগে কত বেশি সার্চ ইঞ্জিন ট্রাফিক / ভিসিটর্স আসছে এবং টাকা ইনকাম এর উদ্দেশ্যে আপনি কোন মাধ্যম ব্যবহার করছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ