Join Our Telegram channel! name='keywords'/> Onion Micro job with Make money- অনলাইনে মাইক্রো কাজ করে অর্থ উপার্জন কর

Ticker

10/recent/ticker-posts

Ads

Onion Micro job with Make money- অনলাইনে মাইক্রো কাজ করে অর্থ উপার্জন কর

ইন্টারনেটের এই সুবিধাকে কাজে লাগিয়ে যদি আপনি ভালো কিছু করতে আগ্রহী হন তাহলে আপনার জন্য অবশ্যই সেই সুযোগটি রয়েছে। সময়ের পর সময় সোশ্যাল মিডিয়াতে ব্যয় না করে ছোট ছোট কিছু কাজ করে আপনিও চাইলে অনলাইন দ্বারা নিজের উপার্জন ক্যারিয়ার শুরু করতে পারেন। তবে অনলাইনে অর্থ আয় করতে গিয়ে ধোঁকা খেয়েছে এমন মানুষের সংখ্যা কম নয়। সঠিক ধারণা না থাকায় তারা প্রতারণার সম্মুখীন হয়ে থাকেন। তবে আজকে আমরা মাইক্রো ফ্রিল্যান্সিং জব বিষয়ে আলোচনা করবো। বিষয়টা অনেকের কাছে চেনা হলেও আমার মনে হয় অনেকে এটির সম্পর্কে জানেন না। মাইক্রো জব সাইটগুলোতে আপনি নিজের পার্টটাইম সময় দিয়ে  যেকোনো কাজ করে আয় করতে পারেন। তবে Micro Job বিষয়টা কি জেনে নেই আগে? যত দিন যাচ্ছে বর্তমানে বিশ্বব্যাপী অন্যান্য দেশ গুলোর মত  বাংলাদেশে বেকারত্বের সংখা বৃদ্ধি পাচ্ছে যে কারণে । Micro Job  এখন অনেকেরই পেশায় পরিণত হয়েছে।কিন্তু আপনি চাইলে আপনার ওই হাতে থাকা মোবাইলটির মাধ্যমে আজকে থেকেই অনলাইনে ইনকাম শুরু করতে পারবেন।যা এ পোস্টটি হতে চলেছে আপনার জীবনে অনলাইনে ইনকাম করার একমাত্র উপায়। আজকে আমি এই রিবুর মাধ্যমে  অনেকগুলো বিশ্বস্ত  মাইক্রো জব সাইটের সাথে আপনাদের পরিচয় করিয়ে দেব। সেখানে কাজ করে আপনারা হাজার হাজার টাকা প্রতিদিন ফ্রিতে  ইনকাম করতে পারবেন।এই সাইটগুলোর মাধ্যমে  ছোট ছোট কাজ করে দেওয়ার মাধ্যমে ডলার ইনকাম করতে পারবেন। 



Onion Micro job with Make money


মাইক্রো ফ্রিল্যান্সিং জব কি?

Micro মানেই হচ্ছে ছোট কিছু, আর Freelancing মানে মুক্ত বা স্বাধীন পেশা অর্থাৎ যেকোনো কাজ, Job মানে চাকরি। তারমানে Micro Freelancing Job এর মানেটা হলো এখানে আপনি ছোট ছোট বিভিন্ন কাজ নিজের পার্ট টাইম সময়ে দিয়ে করতে পারবেন। এখানে আপনি স্বাধীনভাবে কাজ করতে পারবেন, যেকারনে এটি এক প্রকার ফ্রিল্যান্সিং কাজের মতই। সহজ ভাষায় বলি, Micro Freelancing Job বলতে বিভিন্ন ছোট ছোট টাস্ক বা অ্যাকশন পূরণ করে আয় করার প্রক্রিয়াকে বুঝায়। Micro Freelancing Job গুলো আপনি বিভিন্ন ওয়েবসাইট দ্বারা করতে পারবেন। আপনারা জেনে খুশি হবেন যে এক সময়ের বিশ্বের সেরা ধনী বিল গেস্টের কোম্পানি মাইক্রোসফটের অনেকগুলো মাইক্রো জব কোম্পানি রয়েছে সেখানেও আপনারা কাজ করে অর্থ উপাদান করতে পারবেন ফ্রিতে।

মাইক্রো ফ্রিল্যান্সিং জবে কাজ করার নিয়ম 

তবে যেকোনো বিষয়ে দক্ষ হলেই যে আপনি কাজ পাবেন বিষয়টি এরকম নয়, তার জন্য আপনার প্রয়োজন হবে বিভিন্ন ওয়েবসাইটে আবেদন করতে হবে । আর সেই আবেদনের পরিপ্রেক্ষিতে আপনাকে সেই ওয়েবসাইটে ওয়েবসাইট কর্তা আপনাকে বেশ কিছু ছোট ছোট কাজ দিবেন। তবে এক্ষেত্রে যারা নতুন তাদের কাজ পেতে বেশ কিছূ সময় প্রয়োজন হয় যার কারণে  অনেকেই এই 
  মাইক্রো জব টি ধৈর্য হারা হয়ে গাছটি ছেড়ে দিতে বাধ্য হয়। তবে আপনার যদি কাজ করার মত মন মানসিকতা থাকে তাহলে এই মাইক্রো জবে কাজ করে প্রতিদিন হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন সে  মাইক্রো গুলোতে কাজের  তালিকা নিচে তুলে ধরা হলো।

নাম্বার ১ মাইক্রো জব

বর্তমান যুগে, মাইক্রো জব খুব জনপ্রিয় একটি উপায়। ছাত্র থেকে শুরু করে চাকুরীজীবী, সবাই বাড়তি উপার্জনের আসায় মাইক্রো করে। অবশ্য এর জন্য আপনার কিছু বিশেষ কাজের  দক্ষতা প্রয়োজন। আরও পড়ুনঃ ছাত্র ছাত্রীদের জন্য অনলাইনে আয়ের সেরা মাধ্যমগুলো।দক্ষতা অনুসারে করতে পারবেন বিভিন্ন কাজ । শুরুতে কাজ পেতে একটু কষ্ট হবে। কিন্তু, একবার কাজ পেয়ে যাওয়ার পর, আপনার আর থামতে হবে না। প্রতিদিনই কেউ না কেউ আপনাকে কাজ করার জন্য অনুরোধ করবে। তখন, আপনি আপনার ইচ্ছে অনুসারে কাজ করেন অথবা করবেন না। আজকাল তো এমন হয়েছে মাইক্রো  কেউ কেউ পেশা হিসেবে নিয়ে নিচ্ছে। আর নিবেই বা নয় কেনো, নিজের মর্জি মতো কাজ করে যদি জীবীকে নির্বাহ হয়, তবে সেটাকে পেশা হিসেবে নিবে না কেনো?তাছাড়া, ফ্রিল্যান্সিং করে অনেক টাকাই উপার্জন করা যায়।

নাম্বার ২ ওয়েবসাইট রিভিউ

এই কাজটি খুবই মজার। আই কাজটি করার জন্য প্রথমে আপনার অ্যাকাউন্ট খুলে ভিডিও দেখে শেষ করতে হবে। তারপর, আপনার ইমেলে নতুন ভিডিও টেস্টের নোটিফিকেশন আশা শুরু করবে। সেখানে, তারা আপনাকে একটা ওয়েবসাইটের রিভিউ বা টেস্ট করার কাজ দিবে। আপনাকে সেই কাজ সফলভাবে সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আপনাকে আপনার কাজের দক্ষতা  তুলে তাদেরকে পাঠাতে হবে। ওয়েবসাইট ভিজিট করেও টাকা উপার্জন করা যায় micro job থেকে।

নাম্বার ৩ অ্যাপ ডাউনলোড 

এই কাজটি করার জন্য আপনাকে অনলাইন থেকে অ্যাপ নামাতে হবে। তারপর, সেই অ্যাপের যেকোনো সেবা ব্যবহার করতে হবে। 

নাম্বার ৪ ভিডিও দেখা

বিভিন্ন ওয়েবসাইটে ভিডিও দেখে আপনি আয় করতে পারেন। মূলত, এখানে আপনার কাজ হচ্ছে একটা নির্দিষ্ট সময় ধরে ভিডিও দেখা। মাইক্রো জব ওয়েবসাইট গুলোতে অ্যাকাউন্ট করলে, তারা আপনাকে প্রতিদিন কিছু না কিছু ভিডিও দেখতে দিবে। আপনার কাজ হবে সেই ভিডিওগুলো দেখে ভিউ বাড়ানো। বিনিময়ে, একটা নির্দিষ্ট পরিমাণ অর্থ আপনার একাউন্টে জমা হবে। এছাড়াও আপনাদের এখানে আরো বেশ কিছু কাজ দেবে যেমন ভিডিওতে লাইক করা ভিডিওতে কমেন্ট করা ভিডিওটি শেয়ার করা। এগুলোর মাধ্যমেও আপনারা অর্থ আয় করতে পারবেন।



নাম্বার ৫ গেম খেলে

বিভিন্ন ধরণের অ্যাপ ও ওয়েবসাইট, অনলাইনে গেমের প্রতিযোগিতা করে। এখানে, একটি নির্দিষ্ট গেমে রেজিস্ট্রেশন করে, ভালো করে খেলে জিততে পারলে, আপনি জিতে নিতে পারবেন বেশ কিছু উপহার। পাশাপাশি, বেশ কিছু টাকাও আপনি উপার্জন করতে পারবেন। এরকম ওয়েবসাইট আর অ্যাপগুলোতে প্রায়ই গেমের প্রতিযোগিতা চলে, তাই আপনি মোটামুটি ভালোই উপার্জন করতে পারবেন।

নাম্বার ৬ ওয়েবসাইটে সাবস্ক্রাইব করা

বিভিন্ন ধরণের নতুন নতুন ওয়েবসাইট, তাদের ভিউ বাড়ানোর জন্য সাবস্ক্রাইবার খোঁজে। প্রথম প্রথম ওর্গানিক ট্রাফিক তেমন না পাওয়ায়, তারা পেইড ট্রাফিক নেয় ওয়েবসাইটের কর্ণধাররা । এই ওয়েবসাইট ভিজিট করেও আপনারা অর্থ উপার্জন করতে পারেন মাইক্রো জব এর মাধ্যমে।

নাম্বার ৭ ছোট ছোট জনপ্রিয় মাইক্রো জব করার নিয়ম গুলো

এই মাইক্রো জব গোলুর মধ্যে এই কাজগুলো সবচেয়ে জনপ্রিয় যেগুলো হচ্ছে ফেসবুক পেইজে ও গ্রুপে লাইক দেওয়া, ফেসবুক পেজেও গুরুপে ফলো করা ফেসবুক পেজেও গ্রুপে কমেন্ট করা, টিক টক অ্যাকাউন্ট ফলো করা, টিক টক ভিডিওতে লাইক করা, কমেন্ট করা, শেয়ার করা। এ কোথায় বিভিন্ন সোশ্যাল মিডিয়ার এই ধরনের কাজ  গুলো করে আপনারা হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন মোবাইল কিনবা ল্যাপটপের মাধ্যমে। তবে কাজগুলো সঠিকভাবে করে জমা দিতে হবে তারপর কোম্পানি সেগুলোকে রিভিউ  করে দেখবে যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে আপনার একাউন্টে তারা অর্থ প্রদান করবে। আর কোন কাজ করার কোন নিয়ম সেগুলো তারা কাজ করার সময় বলে দেবে।

এমন কিছু বিশ্বস্ত  মাইক্রো জবের ওয়েবসাইট গুলো তালিকা নিচে দেওয়া হল যেগুলোতে আপনারা চাইলে কাজ করতে পারেন 
             *Micro worker 
             *Job boy 
             *People worker
             *Micro work job 
             *Zeerk

মাইক্রো জব সাইট থেকে যেভাবে টাকা উত্তোলন করব

আপনি  এই সাইটে যদি পর্যাপ্ত সময় কাজ করতে পারেন তাহলে ভালো একটা ইনকাম পাবেন। আপনি যদি প্রতিদিন ধারাবাহিকভাবে কাজ করতে থাকেন তাহলে দ্রুত প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি লোকাল কোন মাইক্রো জব ওয়েবসাইটে কাজ করেন তাহলে সেখান থেকে আপনারা দেশ অনুযায়ী লোকাল কারেন্সি অনুযায়ী টাকা উঠাতে পারবেন যেমন বিকাশ, নগদ, পেটিএম ইত্যাদি প্রেমেন্ট গেওয়ের মাধ্যমে। আর যদি আপনি ইন্টারন্যাশনাল মাইক্রো জব  ওয়েবসাইট গুলোতে কাজ করেন তাহলে আপনারা পেমেন্ট উঠাতে পারবেন বিটকয়েন ,লাইট কয়েন, পেপাল, পেওনিয়ার ,সহ ইত্যাদি ইন্টারন্যাশনাল প্রেমেন্ট গেটওয়ের মাধ্যমে।


আশা করি আজকের এই digital Bangla 360 রিভিউটি ভালো লেগেছে। যদি সেটা আপনাদের কাছে মনে হয়ে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করবেন এই আর্টিকেলটি আর আপনার মূল্যবান মতামত থাকলে কমেন্ট বক্সের মাধ্যমে এখনই জানিয়ে দিন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ