Join Our Telegram channel! name='keywords'/> সরকারি ডিজিটাল উপহার | সরকার থেকে ১০০০০ অথবা ২০০০০ টাকা

Ticker

10/recent/ticker-posts

Ads

সরকারি ডিজিটাল উপহার | সরকার থেকে ১০০০০ অথবা ২০০০০ টাকা

সরকারের ডিজিটাল কুইজ প্রতিযোগিতা


ফ্রিতে টাকা
পাওয়ার আনন্দ টা একটু বেশি হয়ে থাকে সব সময় আর সেটা যদি হয় সরকারের পক্ষ থেকে তাহলে অনুভূতিটা আসলে অনেকখানি আরো বেড়ে যায় কারণ অনলাইন থেকে ইনকাম করার ক্ষেত্রে কিংবা কেউ যদি ব্যক্তিগতভাবে টাকা দিতে চায় তাহলে সে ক্ষেত্রে একটি সংশয় থেকেই যায় যে আসলে ওখান থেকে টাকাটা পাওয়া যাবে কিনা ।

কিন্তু সরকারের পক্ষ থেকে যখন বলা হয় টাকা দেওয়ার কথা বা উপহার দেওয়ার কথা তখন কিন্তু বিষয়টি অনেকটাই বিশ্বাসযোগ্য হয়ে যায় আগে থেকেই কারণ বিষয়টি বিশ্বাস করাটাই কিন্তু স্বাভাবিক সরকার যেহেতু বলছে টাকা দিবে সেহেতু এটা তো বিশ্বাস করাই যায় ।

2008 সালের দিকে বাংলাদেশ সরকার থেকে বলা হয়েছিল বাংলাদেশকে ডিজিটাল ভাবে গড়ে তোলা হবে সেই কথা অনুযায়ী কাজ করা হয়েছে ও অনেক ক্ষেত্রে বাংলাদেশ অলরেডি ডিজিটাল হয়ে গিয়েছে ।




ডিজিটাল বাংলাদেশ 2021 দিবস পালিত হতে যাচ্ছে চলতি বছরের 2021 12 ই ডিসেম্বর এই উপলক্ষে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দেওয়া হচ্ছে ডিজিটাল উপহার । কি কি ডিজিটাল উপহার বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দেওয়া হচ্ছে? কারা কারা পাবে ডিজিটাল উপহার? কি কি করতে হবে কাজ? সব কিছু জানতে হলে পুরো আর্টিকেলটি জুড়ে থাকুন ।



সরকারি ডিজিটাল উপহার | সরকার থেকে ১০০০০ অথবা ২০০০০ টাকা



ডিজিটাল উপহার কি?



ডিজিটাল উপহার হচ্ছে যেটিকে বিভিন্ন প্রযুক্তির মাধ্যমে দেওয়া হয়ে থাকে তাকে মূলত ডিজিটাল উপহার বলা হয়ে থাকে তবে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে যে ডিজিটাল উপহার দেওয়া হচ্ছে এটির আলাদা আরেকটি কারণ রয়েছে ।

2021 12 ই ডিসেম্বর পালিত হবে ডিজিটাল বাংলাদেশ দিবস এই উপলক্ষে আয়োজন করা হয়েছে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বিশেষ অনুষ্ঠান দেওয়া হবে বাংলাদেশের নাগরিকদের মাঝে ১২টি ল্যাপটপ ও ৯টি স্মার্টফোন ।

বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বারটি ল্যাপটপ ও নয়টি স্মার্টফোন জিতে নিতে হলে অবশ্যই বাংলাদেশ সরকারের দেওয়া কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে যারা বিজয়ী হবেন কুইজ খেলে তাদেরকে দেওয়া হবে এই উপহার গুলো বিনামূল্যে ।


এখানে বলে রাখা ভাল অনেকে বলতে পারেন যে এখান থেকে যে ল্যাপটপ ও স্মার্টফোনগুলো পাব সেগুলোর প্রাইস কত হতে পারে? যেহেতু সরকারের পক্ষ থেকে দেওয়া হচ্ছে এই উপহার গুলো সে হত বলাই যায় সরকার ভালো মানের ল্যাপটপ কিংবা স্মার্টফোনগুলো দিয়ে থাকবে তারপরও আনুমানিক ভাবে একটি দাম তুলে ধরা হলো আপনাদের সুবিধার কথা মাথায় রেখে সর্বনিম্ন ভাবে একটি দাম আনুমানিকভাবে তুলে ধরা হলো ল্যাপটপের দাম হতে পারে 20 থেকে 25 হাজার কিংবা তারও বেশি স্মার্টফোন গুলোর দাম হতে পারে 10 থেকে 15 হাজার কিংবা তারও বেশি টাকার মূল্যের ।


ডিজিটাল কুইজ কি?



বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দেশ বিষয়ে বিভিন্ন প্রশ্ন করা হবে সেগুলো সঠিক উত্তর দিতে হবে যারা সঠিক উত্তর দিবেন তাদের মধ্যে থেকে যারা বিজয়ী হবেন তাদের এই উপহার গুলো বিতরণ করা হয়ে । সহজ ভাষায় বলতে গেলে যারা বিজয়ী হবেন ডিজিটাল কুইজ খেলে তারাই পাবেন সর্বমোট বারোটি ল্যাপটপ ও নয়টি স্মার্টফোন ।

তবে বুঝতেই পারতেছেন যেহেতু বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এই কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে সেহেতু কিন্তু এখানে প্রতারিত হওয়ার কোনো সুযোগ নেই অবশ্য এখান থেকে উপহার পাওয়া যাবে ইনশাআল্লাহ ।


কুইজে কি সবাই অংশগ্রহণ করতে পারবে?



কুইজে সবাই অংশগ্রহণ করতে পারবে এতে কোন সমস্যা নেই তবে এক্ষেত্রে কিছু নিয়মাবলী রয়েছে যেমন ক লেভেলে কুইজে অংশ নিতে পারবে আট থেকে 13 বছর বয়সী মানুষেরা । খ লেভেলে অংশগ্রহণ করতে পারবে 13 থেকে 19 বয়সের মানুষেরা । এবং 13 থেকে 19 কিংবা তারও বেশি বয়সের লোকেরা অংশগ্রহণ করতে পারবে গ কুইজ লেভেলে ।

যারা কুইজ খেলে বিজয়ী হবেন তাদেরকে পরবর্তী সময় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হবে এবং তাদের নির্দিষ্ট উপহারগুলো তাদের কাছে পৌঁছে দেওয়া হয়ে থাকবে ।


কিভাবে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করব?


সরকারি ডিজিটাল কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হলে সরকারি ওয়েবসাইটের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে সরকারি ওয়েবসাইটে কিভাবে রেজিস্ট্রেশন করবেন ও এই বিষয়ে আরও বিস্তারিত জানতে চাইলে অবশ্যই একটি ভিডিও দেখে নিতে হবে এ বিষয়ে একটি পূর্ণাঙ্গ ভিডিও তৈরি করা হয়েছে আপনারা চাইলে এখানে ক্লিক করে ইউটিউব চ্যানেল থেকে ভিডিওটি দেখে নিতে পারেন ।

একটি মন্তব্য পোস্ট করুন

4 মন্তব্যসমূহ