Join Our Telegram channel! name='keywords'/> হংকং গেলে আপনি যেসব জায়গায় ভ্রমণ করে তৃপ্তি মিটাতে পারবেন | Hong kong travel requirements

Ticker

10/recent/ticker-posts

Ads

হংকং গেলে আপনি যেসব জায়গায় ভ্রমণ করে তৃপ্তি মিটাতে পারবেন | Hong kong travel requirements

পুরো বিশ্বজুড়ে হংকং এমন একটি শহর যার সৌন্দর্যের কোন কম নেই। এশিয়ার ভিতর এই শহরটির অনেক নাম কাম ও রয়েছে সৌন্দর্যের জন্য। তাছাড়াও বিনোদনের ক্ষেত্রেও এই শহরটির অনেক খ্যাতি রয়েছে। তবে এ হংকং শহরটি ঘুরতে যাওয়ার প্লেস হিসেবে সেরা হতে পারে আপনার জন্য। হংকং যাওয়ার পরে আপনি একদিনের ভিতর সেখানকার পুরো শহর ঘুরে দেখতে পারবেন। সেখানকার বিচিত্রময় সৌন্দর্য, আকর্ষণীয় জিনিস পত্র। তবে দেখা যাক সেখানে ঘোরার মত কি কি জায়গা রয়েছে। আমরা সম্পূর্ণটাই জেনে নেব ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে। ( hong kong travel requirements )


হংকং ট্রাভেল


কজওয়ে বে

এই জায়গাটা হল হংকং শহরের কেনাকাটার ভিতরে সেরা বাজার। ধরা যায় যে এই শহরবাসীদের কাছে সবচেয়ে আকর্ষণীয় স্থান এই জায়গাটি। এ বাজারে গেলে আপনার পুরো বাজারি কিনে নিয়ে আসতে মন চাইবে। তবে সে বাজারেরও কিছু রুলস আছে সেখানে আপনাকে  মেনে চলতে হবে যেমন অযথা কোন কিছুর দাম মুলামুলি করা, কোন পণ্য লুকিয়ে নিয়ে আসা, দোকানদারের সাথে ঝগড়া করা ইত্যাদি করা নিষেধ।

টিম হো ওয়ান

এই জায়গাটি হল হংকং শহরের সবচেয়ে নামিদামি এবং বড় একটি উন্নত মানের রেস্টুরেন্ট। এই রেস্টুরেন্টের পেপার ম্যাট এবং প্লাস্টিকের টেবিল দেখে আপনারা হতাশ হয়ে যেতে পারেন। হংকং শহরে এই রেস্টুরেন্টের আরও দুটি শাখা রয়েছে। যেখানে শুধু তাদেরই পণ্য সেল হয়। এই রেস্টুরেন্ট এর ভিতরে প্রবেশ করতে হলে আপনাকে টিকেট কেটে তারপরে ঢুকতে হবে। বুঝতেই তো পারছেন সবচেয়ে বড় একটি রেস্টুরেন্ট সেখানে কত নামিদামি মানুষ যাতায়াত করে।

ওশান পার্ক

এই পার্টি হংকংয়ের দক্ষিণ ওং চূং হ্যাং এই জায়গাটিতে অবস্থিত। এটি কে পুরো বিশ্বের শিক্ষামূলক পার্কের অন্যতম একটি পার্ক হিসেবে গণনা করা হয়েছে। তার কারণ হলো এই পার্কটি ছোটদের কাছে যতটা প্রিয় তার থেকেও গুরুত্বপূর্ণ হলো বড়দের কাছে। এই পার্কটি পুরো জায়গা জুড়ে রয়েছে ৮ লক্ষ ৭০ হাজার বর্গ কিলোমিটার। যেখানে থেকে যেতে বললে মনে হয় আপনি সারা জীবনও থাকতে পারবেন।দারুণ এক স্থান। রাস্তার দুই ধারে সারি সারি রেস্টুরেন্ট আর নাইটক্লাব। সেন্ট্রাল হংকংয়ের পার্টি সেন্টার বলা হয় এটাকে। মূলত সূর্য ডোবার সঙ্গে সঙ্গেই ব্যস্ত হয়ে ওঠে এই এলাকা। রাতের সময়টা হই হুল্লোড়ে কাটাতে পারবেন এখানে। সূত্র: হ্যাপি ট্রিপস 




ল্যান কোয়াই ফং

হংকংয়ে ঘুরার জায়গার ভিতরে এই জায়গাটি অন্যতম একটি স্থান। এই স্থানটির রাস্তার পাশেই রয়েছে রেস্টুরেন্ট এবং নাইট ক্লাব দিয়ে ভরপুর। যেটাকে হংকং এর ভিতরে পার্টি সেন্টার ও বলা হয়ে থাকে। এই জায়গায় সূর্য ডোবার সাথেই এলাকা ব্যস্ত হয়ে সবাই ঘোরাঘুরি শুরু করে দেয়। আসলে এইসব জায়গায় দু'একবার যে ঘুরে আসা জরুরী।

হংকং জাঙ্কস

এখানে আসলে আপনারা সর্বপ্রথমে দেখতে পাবেন একটি দ্বীপপুঞ্জ যেটি ছোট ছোট প্রায় 260 টি দীপ দিয়ে গঠিত। এখানে আসলে আপনারা আরো কিছু দেখতে পারবেন যেমন পুরনো আমলের জাহাজ তাও আবার যম পড়ানো যেটি দেখার পর আপনার ভিতরে একটি অন্যরকম অনুভূতি চলে আসবে। এখানে আবার আপনি দ্বীপের ভিতরে ঐতিহ্যবাহী চীনের মাছ ধরার নৌকাগুলো দেখতে পাবেন। এক কথায় সেখানে গেলে আপনার মনে হবে না যে আমি দু-তিন বছরও সেখান থেকে ফিরে আসি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ