Join Our Telegram channel! name='keywords'/> অল্প- দক্ষতার মাধ্যমে শুরু করতে পারবেন এই কমার্স ব্যবসা প্রতিমাসে $3000 | How to Start -Ecommerce business?

Ticker

10/recent/ticker-posts

Ads

অল্প- দক্ষতার মাধ্যমে শুরু করতে পারবেন এই কমার্স ব্যবসা প্রতিমাসে $3000 | How to Start -Ecommerce business?

বর্তমানে বিশ্বজুড়ে চলছে ডিজিটাল সময়। প্রায় সবকিছুই এখন চলে এসেছে ইন্টারনেটের হাতের মুঠোর ভিতর। আর এই সকল জিনিসের সাথে তাল মিলিয়ে বাড়ছে অনলাইন বিজনেস। আর ই-কমার্স হচ্ছে বর্তমান সময়ের অন্যতম একটি অনলাইন বিজনেস। যার চাহিদা বর্তমান ধীরে ধীরে বেড়ে চলেছে। আমরা যদি গত বছরের দিকে লক্ষ্য করি তাহলে দেখতে পাবো এর ব্যবহারকারী সংখ্যা খুবই অল্প ছিল। আর বর্তমান সময়েও মোটামুটি রয়েছে আর ভবিষ্যতেও বৃদ্ধি পাবে বলে ধারণা করা যায়। ই-কমাস ব্যবসার বর্তমান সময়ে চাহিদা রয়েছে অধিক পরিমাণে। 

আর প্রতিনিয়তই চাহিদা বাড়ছে এই অনলাইন ব্যবসাটির। আমাদের মধ্যে প্রায় অনেকেই রয়েছে যারা মনে করে যে অনলাইনের মাধ্যমে এই ই-কমার্স ব্যবসা করে ইনকাম করার জন্য হয়তো অনেক দক্ষতার প্রয়োজন হয়? আসলে তাদেরকে বলব এটা সম্পূর্ণ একটি ভুল ধারণা আছে। তার কারণ হলো অনলাইনে এই ই-কমার্স ব্যবসা করে ইনকাম করতে হলে আপনার অল্প কিছু দক্ষতা হলেই হয়ে যাবে।

 তবে সেই সকল দক্ষতা সম্পর্কে আমরা ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেব এই আর্টিকেলের ভিতরে। আর কি স্কিল জানা থাকলে আপনারা এই ই-কমাস ব্যবসা করতে পারবেন সে সম্পর্কেও আমাদের আর্টিকেলটি থাকছে। তবে আপনাদের মনেও যদি এই সম্পর্কে কোন প্রশ্ন থাকে তাহলে আপনারা সঠিক স্থানে এসেছেন। চলুন গুরুত্বপূর্ণ স্কিল গুলো সম্পর্কে আমরা এখন জেনে নেব।


আরো পড়ুন‌: Google নিউজ থেকে সহজে ইনকাম করার উপায়


ই-কমাস বিজনেস শুরু করার সহজ উপায়


ই কমার্স ব্যবসার জন্য কি স্কিল এর প্রয়োজন?

আসলে অতি সাধারণ স্কেল শিখে আপনি এই ই-কমার্স ব্যবসা করতে পারবেন অনলাইনের মাধ্যমে। আসলে এই ই-কমাস ব্যবসাটি হচ্ছে একটি অনলাইন ভিত্তিক ব্যবসা। যে ব্যবসা করার জন্য আপনাকে অল্প কিছু দক্ষতার প্রয়োজন পড়বে। যেগুলো নিচে তালিকার মাধ্যমে সাজানো হয়েছে।

ক্রিয়েটিভ ডিজাইনিং এর স্কিল

আপনার যদি কোন ডিজাইন টুলস গুলোর সম্পর্কে সম্পূর্ণ ধারণা থাকে তাহলে এই ই-কমার্সের প্রতিষ্ঠানগুলোর ভিতরে আপনি কাজ পেয়ে যাবেন প্রতিনিয়তই। তার কারণ হলো এই ই-কমাস ব্যবসার ভিতর এই কাজের চাহিদা রয়েছে অধিক পরিমাণে। আপনি যদি এই স্কিলটি একবার শিখে যান তাহলে পুরো বিশ্বের ভিতরে আপনি হয়ে যেতে পারবেন একজন ভালো ই-কমার্স ব্যবসায়ী। আমাদের মাঝে এখনো অনেকে ফ্রিল্যান্সিং মানে লোগো ডিজাইন এনিমেশন করা ফটোশপ করা ইত্যাদি বুঝে থাকেন।

তবে আপনি যদি ডিজাইনিং সম্পর্কে সম্পূর্ণ অর্জন করতে পারেন তাহলে এই কমার্স প্রতিষ্ঠানের ভেতরে আপনার কাজের চাহিদা থাকবে অধিক। আর যেহেতু আপনার কাজের চাইতে থাকবে অধিক আপনার চাহিদা থাকবে এখানে এটা খুব সহজেই বলা যায়। তাই আপনি যদি এখন এই ছবিটি কাজে লাগাতে পারেন তাহলে আশা করা যায় আপনার দিন বদলে যাবে। আর এই স্কিলটির চাহিদা ই-কমাস ব্যবসার ভিতর বর্তমানে ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। আর ভবিষ্যতেও এই স্কিলটির চাহিদা থাকবে বলে ধারণা করা যায়।



কথায় একটু স্টাইলিস হন


ই-কমার্স এ ভিতরে মার্কেটিং হচ্ছে অনেক জনপ্রিয় একটি জায়গা। যেখানে আপনি বিজনেস টু বিজনেস এর পাশাপাশি মার্কেটিংও করতে পারবেন তার সাথে ক্লায়েন্টের ম্যানেজমেন্ট কোন সমস্যার সমাধানের পাশাপাশি পার্সোনাল মার্কেটিং করেও আপনি সেখানে সফল হতে পারেন। তবে এর জন্য আপনাকে ক্লায়েন্টের মন জয় করতে হবে আপনার কথা বলে। আপনি যদি কথা বলায় পাড়া দোষী হয়ে থাকেন তাহলে এখানে কল সেন্টার ম্যানেজমেন্টের দায়িত্ব নিতে পারেন। তার কারণ হলো এই কাজের চাহিদা রয়েছে ও প্রচুর পরিমাণে এই ই-কমার্স ব্যবসার ভিতর। 

এখানে যখন প্রয়োজন হবে আপনাকে তারাই কাজ দেবে আপনার কোন কাজের তল্লাশি করা প্রয়োজন পড়বে না। আর সেই কাজের বিনিময়ে এখান থেকে আপনি ইনকাম করতে পারবেন প্রচুর পরিমাণে। আমরা যদি এই স্কিলটির কথা ভাবি তাহলে দেখি গত বছর এই ই-কমার্স ব্যবসার ভিতরে এসকেলির চাহিদা কম রয়েছিল তবে বর্তমান সময়ে এসে এই স্কেলে চাহিদা বেড়ে গিয়েছে অধিক পরিমাণে। তবে ভবিষ্যতে যে বারবেনা এমনকি গ্যারান্টি রয়েছে। ভবিষ্যতেও এই স্কিলটির চাহিদা বাড়তে পারে বলে ধারণা করা যায়।

ভালো ইংরেজি জানতে হবে

ই কমাস ব্যবসার ভিতরে ইংরেজি ভাষা যে বুঝে সে প্রায় সকল কাজই করতে পারবে বলে ধারণা করা যায়। আর এই ই-কমার্স ব্যবসার ভিতর ইংরেজি কাদের চাহিদাও রয়েছে প্রচুর পরিমাণে বর্তমান সময়ে। এখানে অনেকে বাংলায় মেসেজ করে থাকে আবার অনেক ইংরেজিতে মেসেজ করে থাকে। আমরা যারা বাংলায় বুঝি আর যারা এখানে কাজ করি তারা ইংরেজি কাজ কোনোভাবেই করতে পারি না তার কারণ হলো ইংরেজি ভাষা আমরা বুঝি না। যদি আপনি ইংরেজি ভাষা বুঝেন সম্পূর্ণভাবে তাহলে আপনি এখানে প্রচুর পরিমাণে কাজ পাবেন। বাংলা কাজ সহ আপনি এখানে ইংরেজি কাজও পেয়ে যাবেন খুব সহজেই।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ