Join Our Telegram channel! name='keywords'/> সিঙ্গাপুরের ভিসার জন্য অনলাইনে আবেদন করার নিয়ম সমূহ | How to Apply Online for Singapore Visa?

Ticker

10/recent/ticker-posts

Ads

সিঙ্গাপুরের ভিসার জন্য অনলাইনে আবেদন করার নিয়ম সমূহ | How to Apply Online for Singapore Visa?

সৌন্দর্যের দিক দিয়ে এই সিঙ্গাপুর দেশটি হলো অন্যতম একটি দেশ। এই দেশটি ভ্রমণের জন্য একটি অন্যতম দেশ হয়ে গিয়েছে বর্তমান সময়ে। তবে এই দেশে বর্তমানে অনেকে গিয়ে কাজ করে ইনকাম করছে প্রচুর পরিমাণে। আর এই দেশে যাওয়ার জন্য প্রয়োজন পাসপোর্ট আর ভিসার। সিঙ্গাপুরের ভিসা আপনি যদি দালাল দিয়ে করতে চান তাহলে অনেকটা সময় লেগে যাবে সেখানে। 

তবে আপনি যদি অনলাইনের মাধ্যমে সিঙ্গাপুরের ভিসার জন্য আবেদন করেন তাহলে অল্প কিছু দিনের ভিতরেই সে ভিসা পেয়ে যাবেন। তবে যে কাগজপত্র গুলি দেবেন সে গুলো অবশ্যই সঠিক হতে হবে। তবে আপনাদের যদি অনলাইনে আবেদন করার পদ্ধতি না জানা থাকে তাহলে আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারবেন। আর্টিকেলটি সাজানো হয়েছে ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে। তবে চলুন এই গুরুত্বপূর্ণ বিষয়টি সম্পূর্ণ তথ্য আমরা জেনে নেব এখন। যে বিষয়গুলো ফলো করলে হয়তো আপনিও সিঙ্গাপুরের ভিসা পেয়ে যাবেন খুব সহজে।



সিঙ্গাপুরের ভিসা আবেদন করার নিয়ম



সিঙ্গাপুর যেতে কত টাকার প্রয়োজন হয়?

আসলে সিঙ্গাপুর যেতে কত টাকা প্রয়োজন হয় সেটা সম্পূর্ণ নির্ভর করে আপনি কোন ভিসার মাধ্যমে সিঙ্গাপুর যাচ্ছেন। সিঙ্গাপুরের ভিসার ধরন বিভিন্ন ধরনের হয়ে থাকে। তবে বাংলাদেশ থেকে সিঙ্গাপুর বেশিরভাগ মানুষই এই ওয়ার্কার ভিসায় যায়। আর এই ওয়ার্কার ভিসার মূল্য রয়েছে বর্তমান সময়ে পাঁচ থেকে ছয় লাখ টাকার মত। সিঙ্গাপুর যদি আপনি যেতে চান তাহলে অবশ্যই স্সেইলের মাধ্যমে যেতে হবে আপনাকে। তবে আপনাকে সব কাজের জন্য হতে হবে দক্ষ।

সিঙ্গাপুর থেকে কত টাকা বেতন পাওয়া যাবে প্রতিমাসে?

আপনি যদি একটি ভাল উন্নত মানের এজেন্সির কাজ করতে চান তাহলে সে ক্ষেত্রে আপনি খুব দ্রুতই কাজ পেয়ে যাবেন আর সহজে। তবে আপনার কাজে নির্দিষ্ট সময় থাকবে সে নির্দিষ্ট সময় পর্যন্ত আপনাকে কাজ করতে হবে। বর্তমান সময়ে সিঙ্গাপুরের প্রতি শ্রমিকের সর্বনিম্ন বেতন হচ্ছে ৪২৯ মার্কিন ডলার গড়ে। যদিও ডলার রেট কিছুটা আপডাউন করে। তবে এই ৪২৯ মার্কিন ডলার আপনি অবশ্যই পেয়ে যাবেন কাজ করার মাধ্যমে। 

তবে আপনি যদি সেখানে গিয়ে দক্ষ একজন কর্মী হতে পারেন তাহলে আপনার বেতন বেশি হবে এটাই স্বাভাবিক। তবে আপনার দক্ষতা যত ধীরে ধীরে বৃদ্ধি পাবে আপনার ইনকামও ধীরে ধীরে সেখান থেকে বৃদ্ধি পাবে। যা ৫০০ মার্কিন ডলার হয়ে যেতে পারে আপনার মাসিক আয়। তবে এক্ষেত্রে আপনাকে অবশ্য বিশ্বস্ত এজেন্সি থাকতে হবে। 

আর যদি প্রতারক এজেন্সি পড়ে যায় তাহলে হয়তো আপনি সম্পূর্ণ টাকা পাবেন না। আপনাদেরকে সোজা ভাষায় বলা যাক, ধরুন আপনি সেখানে কাজ করেছেন ৫০০ মার্কিন ডলার এর । সে এজেন্সি পঞ্চাশ মার্কিন ডলার কিংবা ১০০ মার্কিন ডলার তার পকেটে রেখে আপনাকে ৪০০ মার্কিন ডলার কিংবা ৪৫০ মার্কিন ডলার আপনাকে দেবে। যার কারণে এখান থেকে আপনার ১০০ মার্কিন ডলার কমে যাচ্ছে। আর এই ক্ষেত্রে বলবো অবশ্যই ভালো এজেন্সি কাজ করুন নিজ দায়িত্বে।




কিভাবে সিঙ্গাপুরের ভিসার জন্য আবেদন করা যায়?

আপনি যদি সিঙ্গাপুরের ভিসার জন্য অনলাইন আবেদন করেন তাহলে আপনাকে ঢাকার কনসুলেটর অনুমোদিত ভিসা এজেন্টের মাধ্যমে অনলাইনে জমা দিতে হবে আপনাকে। তবে আবেদনের জন্য বেশ কিছু জিনিসপত্রের প্রয়োজন হতে পারে যেমন।

1) আপনার একটি বৈধ পাসপোর্ট এর প্রয়োজন পড়বে যা সিঙ্গাপুরের আগমনের তারিখ থেকে ছয় মাসের বেশি সময় রয়েছে। ভিসার আবেদনের জন্য এটি খুব প্রয়োজনীয় একটি জিনিস তাই খুব সাবধান ভাবে খেয়াল করে তারপর এটি সঠিক তথ্য তাদের কাছে জমা দিন।

2) এক্ষেত্রে আপনাকে কিছু ফরম দেওয়া হবে যেটি খুব সাবধানতা অবলম্বন করে আপনি পূরণ করে সঠিক সময় তাদের কাছে জমা দিবেন।

3) ফরম পূরণ করার পর সিঙ্গাপুরে আপনি যে ব্যক্তির কাছে যাবেন কিংবা কোম্পানির কাছে যাবেন সেই কোম্পানির একটি চিঠর প্রয়োজন পড়বে আপনার। আর আপনি যখন ফোনটি পাবেন তখন আপনি সেই চিঠিটি পেয়ে যাবেন আপনার দেওয়া মোবাইল ফোন নাম্বারে চলে আসবে মেসেজের মাধ্যমে। যেটি‌ সঠিকভাবে পূরণ করে তারপর তাদের কাছে জমা দিতে হবে। আর হ্যাঁ সকল কাজ পথে যদি সঠিক থাকে তাহলে আপনার কাজ এখানেই শেষ। শেষ বলতে আবেদন করার কাজ এখানেই শেষ।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ