Join Our Telegram channel! name='keywords'/> গুগল ম্যাপের মাধ্যমে কিভাবে আপনি আপনার লোকেশন দেখবেন? | How to Google map location

Ticker

10/recent/ticker-posts

Ads

গুগল ম্যাপের মাধ্যমে কিভাবে আপনি আপনার লোকেশন দেখবেন? | How to Google map location

আজ কিন্তু আমি আপনাদের সামনে একটি ভিন্ন ধরনের আর্টিকেল নিয়ে হাজির হয়েছি। আপনি হয়তো টাইটেলটি দেখেই বুঝতে পেরেছেন আপনারা আজকের আর্টিকেলে কি দেখতে পাবেন। আজকের আর্টিকেলের মূল বিষয় হলো লোকেশন দেখার নিয়ম। সোজা কথায় বলতে গেলে আপনি কোথায় আছেন কি করছেন google এ লোকেশন দেখার উপায় এইসব বিষয়। তো আপনার যদি এ বিষয়টি অজানা হয়ে থাকে তাহলে এই আর্টিকেলটি থাকতে শুধু আপনার জন্য। আপনি হয়তো অনেক দূরে দূরে যেকোনো জায়গায় ঘুরতে যান কিংবা কারো বাসায় বেড়াতে যান সেখানে আপনি খুব সহজে গুগল ম্যাপসের মাধ্যমে অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনার লোকেশন দেখতে পারবেন। আবার দেখা গেছে আপনি হারিয়ে গেছেন সে ক্ষেত্রেও আপনি আপনার হাতে থাকা মোবাইল ফোন দিয়ে আপনি লোকেশন দেখে আবার ফিরে আসতে পারবেন আপনার বাসায়। বর্তমান দেশে এই গুগল ম্যাপস লোকেশন দেওয়ার জন্য একমাত্রই সঠিক পথ। যার কারণে এটা খুব সহজে বলা যেতে পারে যে আমাদের হাতে থাকা মোবাইল ফোনের অ্যাপস গুলোর মধ্যে এই গুগল লোকেশন অ্যাপসটি সবচেয়ে সেরা। এই অ্যাপসটির মাধ্যমে আপনি অচেনা যে কোন জায়গায় পৌঁছাতে পারবেন সঠিক স্থানে। তো আর দেরি না করে চলুন আমরা ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে এই সম্পর্কের সম্পূর্ণ বিস্তারিত জেনে নেই। ( how to create a map with multiple pins )


গুগল ম্যাপ দিয়ে লোকেশন বের করার সহজ উপায়


আপনি এখন কোথায় আছেন কিভাবে দেখবেন লোকেশ

উপরে আমি যা আপনাদেরকে বললাম আপনি খুব সহজেই আপনি কোথায় আছেন আপনি রাতে থাকার মোবাইল ফোনের মাধ্যমে google maps ব্যবহার করে সেটি বাহির করতে পারবেন। আপনার কারো আশেপাশে কি সব জায়গা রয়েছে এবং আপনি যে জায়গায় দাঁড়িয়ে আছেন কিংবা আপনার আশেপাশের স্টুডেন্ট হোটেল দোকান ইত্যাদি সেই সব বিষয়ে দেখিয়ে দিবে গুগল ম্যাপ। তবে এটা জানার জন্য আপনাকে অবশ্যই গুগল ম্যাপ অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে। তাহলে আপনি সঠিক স্থান এবং জায়গা খুঁজে বের করতে পারবেন। তবে অনেকেই আছে ভুল জায়গায় চলে যায় তবে তাদের জন্যই এই google ম্যাপস অ্যাপটি বানানো হয়েছে। গুগল ম্যাপ এপ্লিকেশনের মাধ্যমে আপনারা যে জায়গায় আছেন সেই জায়গায় এবং আপনি যে জায়গায় পৌঁছাতে চাচ্ছেন সেই জায়গাকে ট্রাক করে কত সময় লাগবে সেই জায়গায় যেতে কিংবা কত মাইল দূরে সব সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। আর এই জন্য আপনাকে সর্বপ্রথম আপনার হাতে থাকা মোবাইল ফোনের জিপিএস কে চালু করতে হবে। আর আপনি বর্তমান কোথায় আছেন সেটি জানার জন্য অবশ্যই গুগল ম্যাপস অ্যাপ এর কাছে আপনার মোবাইল বোল্ট ইন জিপিএস ব্যবহার করে অনুমতি অবশ্যই থাকতে হবে। তাছাড়াও আপনি চাইলে আপনার মোবাইল ফোনের সেটিং পেজ থেকেও আপনি লোকেশন বের করতে পারবেন সহজ ভাবে। ( how to add multiple stops on google maps)


আরো পড়ুন: গুগল থেকে ফ্রিতে বিভিন্নভাবে লাখ লাখ টাকা ইনকাম করা সহজ উপায়


এর উপকারিতা

আপনি যদি এই পদ্ধতিটি ব্যবহার করতে চান তাহলে এই নিয়মগুলো অবশ্যই পালন করতে পারেন। এইজন্য আপনাকে কিছু সেটিং করে নিতে হবে ফোনের ভিতরে। তবে এটাও মনে রাখতে হবে সকল সেটিং সম্পূর্ণ না হলে আপনি এই গুগল ম্যাপ অ্যাপটি ব্যবহার করতে পারবেন না। আরে এপি যদি আপনি ব্যবহার করতেন না পারেন তাহলে আপনার বর্তমান স্থান কোনভাবেই খুঁজে বের করতে পারবেন না। হয়তো আপনি সেখানে আটকা পড়ে যেতে পারেন। আর যদি আপনি আর কাছে সেই সেটিংগুলো সম্পূর্ণভাবে থাকে তাহলে আপনি পৌঁছাতে পারবেন আপনার গন্তব্যের কাছে। সেখানে যদি আপনি হারিয়ে যান তারপরও এই অ্যাপটি আপনাকে সঠিক স্থানে সঠিক পথ দেখিয়ে সঠিক জায়গায় নিয়ে যাবে। তবে হ্যাঁ তার জন্য আপনার অ্যান্ড্রয়েড ফোনে ইন্টারনেট কানেকশন থাকতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ