Join Our Telegram channel! name='keywords'/> মুখের ত্বককে সুন্দর করার ঘরোয়া কিছু অসাধারণ টিপস | How to glow face beauty tips

Ticker

10/recent/ticker-posts

Ads

মুখের ত্বককে সুন্দর করার ঘরোয়া কিছু অসাধারণ টিপস | How to glow face beauty tips

কেই বা না চায় একটি সুন্দর মুখ। পৃথিবীর প্রায় সকলেই চাই যে আমারও একটি সুন্দর মুখ থাকুক। আর আমাদের সুন্দর মুখের ভিতরে যে দাগগুলো পড়ে যায় সেগুলো সরানোর চেষ্টা হয়তো আমরা কম করি না। কিন্তু আমাদের অনেক চেষ্টার পরেও সেই কালো দাগ কোনভাবেই সরে না। তবে আজ ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে আপনাদের এমন কিছু ট্রিক্স জানাবো যার মাধ্যমে আপনাদের মুখের কালো দাগ সরে যাবে কিংবা আপনাদের মুখ সুন্দর হয়ে যাবে। 

মুখের সৌন্দর্য মানি হচ্ছে আত্মবিশ্বাস দ্বিগুণ। তবে মুখের সৌন্দর্যের জন্য আপনি উল্টোপাল্টা কিছু যদি ব্যবহার করেন তাহলে হয়তো আপনার মুখের সৌন্দর্য বাড়বে তো দূরের কথা আরো নষ্ট হয়ে যাবে। তাই এমন কিছু ঘরোয়া উপায় কথা বলবা আজ আপনাদেরকে যা আপনাদের মুখের সৌন্দর্য বৃদ্ধি করতে অবশ্যই সাহায্য করবে।

মুখের ত্বককে সুন্দর করার ঘরোয়া কিছু অসাধারণ টিপস | Some amazing home tips to beautify facial skin



সিটিএম রুটিন মেনে চলতে হবে আপনাকে

এই রুটিন টি মেনে চলতে হলে আপনাকে তিনটি পদ্ধতি অবলম্বন করতে হবে। যেই পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে আপনার মুখের সৌন্দর্য বৃদ্ধি পেতে পারে। তাছাড়াও আপনার মুখে যদি কোন প্রকারের কালো দাগ কিংবা ব্রণ থাকে সেগুলো চলে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে আপনি যদি একটি দাগ মুক্ত ত্বক পেতে চান তাহলে অবশ্যই এ পদ্ধতি গুলো অবলম্বন করবেন। আর এই জন্য আপনাকে সম্পূর্ণভাবে সিপিএম রুটিন মেনে চলতে হবে।

ত্বকের যত্ন নিতে হবে

মুখে ত্বক যেহেতু আপনার আর এর যত্ন নেবে অন্য কেউ এমনটা কখনো হয়নি আর হবেও না। এমনটাই আশা করা যায়। তার কারণ হলো মুখের ত্বক আপনার আর এর যত্ন আপনাকেই করতে হবে। তবে মুখে ত্বক যত্ন না করলে আপনার মুখে ত্বক আরো খারাপ হয়ে যাবে কিংবা কালো দাগে ভরে যেতে পারে বলেই সম্ভাবনা রয়েছে। তার নিয়ম করে কিংবা নিয়মিত আপনার মুখের ত্বককে যত্ন নিতে হবে আপনার তিন বেলা। তিন বেলা মুখের যত নেয়ার ফলে আপনি দেখতে পাবেন আপনার মুখে ‌ সৌন্দর্য ধীরে ধীরে পেতে থাকবে। আপনার মুখের ত্বকের যত যত্ন নেবেন আপনি আপনার মুখে ততই ফর্সা হবে বলে ধারণা করা যায়।

ফেসওয়াশ ব্যবহার করতে পারেন

ফেসিয়াল ব্যবহারের ফলে আপনার মুখের সৌন্দর্য বৃদ্ধি পেতে পারে বলে ধারণা করা যায়। তবে এক্ষেত্রে অবশ্য আপনি সাবধানতা অবলম্বন করবেন কারণ সব ত্বকের জন্য সব ফেসওয়াশ নয়। আপনাকে আগে বেছে নিতে হবে আপনার ত্বকের জন্য কোন ফেসওয়াশ দিয়ে ভালো কিংবা ভালো হতে পারে। আর তারপর স্বস্তিকা আপনি সিলেক্ট করে ক্রয় করে ব্যবহার করতে পারেন। তবে যে ফেস ওয়াস আপনার ফেসের জন্য ভালো হবে সেটি কে আপনার ব্যবহার করতে হবে। দিনে দুইবার ব্যবহার করলেই আপনার মুখ দেখবেন ধীরে ধীরে ফর্সা হতে যাচ্ছে আর দেখতে পাবেন কালো দাগও সরে যাচ্ছে।





ময়েশ্চারাইজার ব্যবহার করতে পারেন

মহেশচারাইজার ব্যবহার করার ফলে আপনার তো ধীরে ধীরে প্রচুর পরিমাণে ফর্সা হতে পারে বলে ধারণা করা যায়। আর এজন্য আপনাকে নিয়মিত মহেশচারাইজার ব্যবহার করতে হবে। তবে আপনার মুখ যদি তুই লাগতে হয় তাহলে আপনি কোনভাবেই ময়েশ্চারাইজার ব্যবহার করবেন না। এক্ষেত্রে আপনার মুখে আরো সমস্যা হতে পারে বলে ধারণা করা যায়। তবে আপনার মুখ যদি শুষ্ক হয় তাহলে আপনি এক্ষেত্রে ময়েশ্চারাইজার ব্যবহার করতে পারেন সে ক্ষেত্রে আপনার কোন সমস্যা হবে বলে মনে হয় না।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ