Join Our Telegram channel! name='keywords'/> মুখের ত্বকের কালো দাগ দূর করতে যে উপায় গুলো ব্যবহার করতে পারেন | Ways you can use to remove black spots on the face

Ticker

10/recent/ticker-posts

Ads

মুখের ত্বকের কালো দাগ দূর করতে যে উপায় গুলো ব্যবহার করতে পারেন | Ways you can use to remove black spots on the face

একজন ব্যক্তির মুখের উজ্জ্বলতা অবশ্যই তার নিজের কাছে পছন্দের। এবং সেটি শুধু পছন্দ বললেই ভুল হবে প্রাণপ্রিয় পছন্দের বলাটাই সঠিক হবে। তবে সেই চেহারাটায় যদি কালো দাগ পড়ে যায় তার মনে খুব কষ্ট লাগে। তবে হ্যাঁ এটা শুধু তারাই বুঝবে যাদের মুখে কালো দাগ রয়েছে কিংবা কালো দাগ পড়েছিল এখন সরে গেছে। তবে হ্যাঁ মুখের ভিতরে কালো দাগ পড়ার কিছু বয়স রয়েছে। যে সময়ে আপনার মুখের ভিতরে কালো দাগ পড়ার সম্ভাবনা রয়েছে। তবে আমাদের মধ্যে সকলেই চাই যে তার একটি নরম কোমল ত্বক কিংবা ফ্রেশ উজ্জ্বল ঝলমলে মুখ হোক। আর এই চাওয়াকে সম্পূর্ণভাবেই মাটিতে মিশিয়ে দেয় আপনার সেই মুখে পড়া কালো দাগ। আর তাই আপনাদের সাহায্য করার জন্য আমরা ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে এমন আর্টিকেল লিখেছি যাতে এ কালো দাগ সহজে  দূর করানো যায়।


মুখের ত্বকের যত্ন নেওয়ার উপায়

যেভাবে আপনি মুখের কালো দাগকে দূর করাতে পারেন

১) মুখের কালো দাগের সমস্যা আমরা প্রায় সকলেই পড়েছি আর এইজন্য সর্ব প্রথমে আপনাকে কিছু কমলার খোসা নিতে হবে তারপর সেটিকে বেটে মুখে লাগাতে হবে আর তারপরে দেখতে পাবেন আপনার ব্রণে আরাম লাগবে। আর দেখতে পাবেন আপনার ত্বকের কালো দাগ আস্তে আস্তে দূর হচ্ছে।

২) তবে হ্যাঁ মুখের কালো দাগ সরাতে আপনার লেবুর রস অনেক সাহায্য করবে। তাই আপনি যখন রাতে ঘুমাতে যাবেন তার কিছুক্ষণ আগে অবশ্যই লেবুর রস দিয়ে আপনি আপনার মুখে লাগিয়ে দিবেন। যার কারণে দেখতে পাবেন যে আপনার মুখ থেকে কালো দাগ আস্তে আস্তে দূর হবে কিংবা ব্রণ দূর হতে থাকবে।

৩) তবে হ্যাঁ মুখের কালো দাগ সরাতে কিংবা ফ্রেস উজ্জ্বলতা রাখতে আপনাকে অবশ্যই ফেসওয়াশ ব্যবহার করতে হবে প্রতিদিন দুই বেলা। তবে হ্যাঁ এই ক্ষেত্রে আপনি ভালো মানের ফেসওয়াশ ব্যবহার করতে পারেন যেগুলো আপনার ত্বকের জন্য ভালো। আর ক্ষতিকর ফেসওয়াস থেকে অবশ্যই দূরে থাকুন।

৪) আপনি যদি আপনার ব্রণ কিংবা ব্রনের দাগ কমাতে চান সে ক্ষেত্রে ভিনেগারের ও পানির মিশ্রণ গরম করে সেটাকে আবার ঠান্ডা করে আপনার মুখে পাঁচ মিনিট পর্যন্ত রাখতে পারে। যার ফলে আপনার মুখের ব্রণের কালো দাগ কিংবা ব্রণ  দূর হতে পারে।

৫) আপনার মুখ যদি হয় শুষ্ক তবে আপনি মুখের ময়শ্চারাইজার হিসেবে দুই থেকে তিন ফোটা পরিমান ড্রাইভিং অয়েল মুখে ত্বকে লাগাতে পারে তবে হ্যাঁ আপনার মুখের ত্বক যদি হয় তুই লাগতো তাহলে এই ব্যবস্থা টি কোন সময় ব্যবহার করবেন না।



৬) আবার অনেকে চোখের পাশে দেখা যায় যে ডার্ক সার্কেল রয়েছে তো তারা ঘুমানোর আগে শশাব বা আলু কুড়িয়ে চোখের চারপাশে কিছুক্ষণ রাখতে পারে যেরকম 10 থেকে 15 মিনিটের মতো তাহলে দেখতে পাবেন আপনার সেই চোখে চারপাশে থাকা ডার্ক সার্কেল চলে যাবে।

৭) তবে হ্যাঁ যে কোন মুখের কালো দাগ দূর করার জন্য চন্দনের প্যাকটি আপনার খুব কাজে আসতে পারে। আর চন্দন গুরুর সাথে আপনি হলুদ আর দুধ মিশে সেটিকে মিশিয়ে আপনার মুখের ভিতরে লাগাতে পারেন এতে আপনার মুখের উজ্জ্বলতা ফিরে আসবে এবং মুখে কালো দাগ চলে যাওয়ার সম্ভাবনা থাকবে।

৮) তবে হ্যাঁ যারা প্রতিদিন খেলাধুলা করেন কিংবা অফিসে যান তারা অবশ্যই নিয়মিত তাদের মুখ ধুয়ে রাখবেন কারণ বাহিরে হাঁটাহাঁটি করার পর আপনার মুখে অনেক ময়লা লেগে থাকে যেগুলো আপনার মুখের ব্রণ কে বাড়িয়ে দেয় কিংবা আপনার কালো দাগকে আরো বড় করে তুলতে সাহায্য করে তাই অবশ্যই বলব যে আপনাকে নিয়মিত করে মুখ ধুতে হবে আপনার ফেসওয়াশ দিয়ে।

৯) গোলাপ জল হচ্ছে বর্তমান সময়ের অতি সাধারণ এবং সাশ্রয়ীর রূপচর্চার একটি মাধ্যম। যার মাধ্যমে আপনার মুখের কালো দাগ কিংবা ভ্রুণ খুব সহজে চলে যেতে পারে। তবে যদি সম্ভব হয় আপনি দিনের যতবার মুখ পরিষ্কার করবেন ততবার এই পানিটি ব্যবহার করুন তাহলে আপনার মুখে উজ্জ্বলতা বৃদ্ধি পেতে থাকবে।

১০) তবে হ্যাঁ আপনার মুখ যদি আপনি বিলিশ করেন তবে সতর্ক থাকুন যে ব্রিজ করার পরে রোদে যাবেন না এটা আপনার তো আগে কালো দাগ বই আনতে সাহায্য করে। এক্ষেত্রে আপনি অবশ্যই রোদ থেকে দূরে থাকবেন তাহলে আপনার কালো দাগ পড়ার খুব কম সম্ভাবনা রয়েছে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ