Join Our Telegram channel! name='keywords'/> আপওয়ার্কে কিভাবে ফ্রিল্যান্সিং কাজ করে ইনকাম করা যায়? | How to earn freelancing on Upwork Per month $1000

Ticker

10/recent/ticker-posts

Ads

আপওয়ার্কে কিভাবে ফ্রিল্যান্সিং কাজ করে ইনকাম করা যায়? | How to earn freelancing on Upwork Per month $1000

বর্তমান সময়ে এসে আপনি হয়তো এ কথাটি বেশি শুনতেছেন যে অনলাইন থেকেও ইনকাম করা সম্ভব। আসলে এটি পুরোপুরি বাস্তব যে অনলাইন থেকে ইনকাম করা আসলেই সম্ভব। তবে অনলাইন থেকে ইনকাম করার জন্য বর্তমান সময়ে হাজার হাজার উপায় রয়েছে। যেগুলোকে সঠিকভাবে কাজে লাগিয়ে আপনিও চাইলে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন খুব সহজে। তবে বর্তমান সময়ে অনলাইনে কাজ করে ইনকাম করার জন্য ফ্রিল্যান্সিং কাজের চাহিদা অত্যন্ত বেশি।

এ কাজের চাহিদা বর্তমান সময়ে যেমন বেশি আর ভবিষ্যতেও বাড়বে বলে ধারণা করা যায়। ফ্রিল্যান্সিং করার জন্য একেক জনের একেক ধরনের ক্যাটাগরির ওয়েবসাইট রয়েছে। তবে আজ আমি আপনাদেরকে ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে জানাবো যে আপ ওয়ার্ক সাইট থেকে কিভাবে ফ্রিল্যান্সিং কাজ করে ইনকাম করা যায়। ফ্রিল্যান্সিং কাজ করে ইনকাম করার জন্য আপ ওয়ার্ড হচ্ছে একটি অন্যতম প্ল্যাটফর্ম। যেখান থেকে প্রতিনিয়তই ইনকাম করছে বর্তমান সময়ে নতুন ফ্রিল্যান্সার রা। তবে এই ওয়েবসাইটে খুব দ্রুতই জনপ্রিয়তা অর্জন করতে পেরেছে পুরো বিশ্বের ভিতরে। 

এই সাইটটির ভিতরে আপনি প্রায় ৩৭ টি কাজের ক্যাটাগরি দেখতে পাবেন। যে কাজ করে এখান থেকে টাকা ইনকাম করা খুবই সহজ। কিংবা এই ৩৭টি উপায়ে কাজ করে টাকা ইনকাম করা সম্ভব এই সাইটে। আপু আর হচ্ছে বড় বড় সাইটগুলোর ভিতরে অন্যতম একটি সাইট ফ্রিল্যান্সিং কাজ করে ইনকাম করার জন্য। তবে এখানে কি কাজ করে ইনকাম করা যায় সেই সকল তথ্য আপনাদেরকে জানাবো এই আর্টিকেলের মাধ্যমে। তাহলে চলুন গুরুত্বপূর্ণ বিষয়টি শুরু করা যাক আর দেরি না করে।


আপওয়ার্কে কিভাবে ফ্রিল্যান্সিং এর কাজ করে ইনকাম করা যায় | How to earn freelancing on Upwork



কিভাবে ফ্রিল্যান্সিংয়ের কাজ করে আপ ওয়ার্কে?

নিজের অভিজ্ঞতাকে প্রদান করাই হচ্ছে একজন ফ্রিল্যান্সারের কাজ। তাছাড়াও ক্রান্তের কাছ থেকে যে কোন একটি কাজ নিয়ে সেটি সম্পূর্ণ সঠিকভাবে করিয়ে দেওয়াই হচ্ছে একজন সফল ফ্রিল্যান্সারের কাজ। তবে হ্যাঁ ফ্রিল্যান্সিং করার জন্য আপনার অবশ্যই দক্ষতার প্রয়োজন পড়বে। তবে হ্যাঁ আবার আপনি এটাও ভাববেন না যে বড় বড় দক্ষতা আপনাকে অর্জন করতে হবে ফ্রিল্যান্সিং কাজ করে ইনকাম করার জন্য। আসলে এখানে আপনাকে একটু বুদ্ধি খাটালেই হয়ে যাবে। ফ্রিল্যান্সিং গাছ পাওয়ার জন্য আপ ওয়ার্ড ওয়েবসাইটে বিভিন্ন ধরনের ক্যাটাগরির কাজ রয়েছে যেগুলো করে আপনারা এখান থেকে ইনকাম করতে পারবেন প্রচুর পরিমাণে। তবে হ্যাঁ এখানে কোন কাজের কমতি পড়বে না আপনাদের এটা শিউর বলা যায়।


আরো পড়ুন: Upwork এ অ্যাকাউন্ট খোলা সহ বিভিন্ন কাজ পাওয়ার সম্পর্কে আরো শিখতে এখনই ভিজিট করুন এবং দেখে শিখে নিন 


কি কি অভিজ্ঞতার প্রয়োজন পড়বে?

আপ ওয়ার্ক ওয়েব সাইটের ভিতরে ছাতিৃষ্টির ক্যাটাগরির কাজ রয়েছে এটা আমরা উপরে একবার আপনাদের ভুলেছি। তবে এই ৩৭ টি ক্যাটাগরির কাজ করার জন্য আপনাদেরকে ৩৭ টি অভিজ্ঞতার প্রয়োজন পড়বে বিষয়টি এমনও নয়। তবে এমন কিছু স্কেলের কথা আপনাদেরকে বলব যেগুলো যদি আপনাদের ভিতরে থাকে তাহলে আপনি সহজেই এই ক্যাটাগরির কাজগুলো আপনি করতে পারবেন। তাছাড়া সে গুরুত্বপূর্ণ স্কিল গুলো যদি আপনার জানা থাকে তাহলে আপনি এই সাইট থেকে ইনকাম করতে সক্ষম হবেন খুব সহজেই।

*ওয়েব ডিজাইনের দক্ষতা।

*মার্কেটিং এর দক্ষতা।

*ভিডিও প্রোডাকশনের দক্ষতা।

*এডিটিং এর দক্ষতা।

*প্রোগ্রামিং এর দক্ষতা।

*গ্রাফিক্স ডিজাইনের দক্ষতা।

* সোশ্যাল মিডিয়ার ম্যানেজমেন্ট এর দক্ষতা।

*অনুবাদ করার দক্ষতা।

*লেখা ও এডিটিং এর দক্ষতা।

*টিচিং এর দক্ষতা।

*কন্ঠ প্রদান করার দক্ষতা।

* আর্ট ডিরেকশন এর দক্ষতা।


উপরে উল্লেখযোগ্য যে ইস্কিল গুলো কিংবা অভিজ্ঞতা কথাগুলো আমরা বলেছি সেগুলো অবশ্য একজন ফ্রিল্যান্সারের ভিতরে থাকা উচিত। যদি আপনি ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করতে চান। আর আপনার নামে তখনই ফ্রিল্যান্সার যোগ হবে যখন আপনি এই স্কিল গুলো অর্জন করতে পারবেন। আর সকল ফ্রিল্যান্সার হতে হলে আপনাকে নানান ধরনের স্কিল অর্জন করতে হবে। যেগুলো উপরে রয়েছে তার বাইরে আপনাকে অনেক ধরনের স্কিল শিখতে হবে সফল ফ্রিল্যান্সার হতে হলে। আপনাকে এমন কিছু স্কিল শিখতে হবে যেগুলো অন্য দু চারজন যেন আর না করতে পারে, আর করতে পারলেও যেন তারা আপনার থেকে পিছিয়ে থাকে। আর আপনাকে এমনভাবে স্কিল গুলোকে অর্জন করতে হবে যেগুলো আপনি ছাড়া আর কেউ ভালো পায় না বা আপনার থেকে যেন কেউ আর ভালো না পারে।


ডিজিটাল বাংলা ৩৬০ অনলাইন ইনকাম ভিত্তিক খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন এখানে ক্লিক করে 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ