Join Our Telegram channel! name='keywords'/> নিজেকে আপডেট এবং স্মার্ট করতে হলে যে বিষয়গুলি খেয়াল করতে হবে | How can I be smart?

Ticker

10/recent/ticker-posts

Ads

নিজেকে আপডেট এবং স্মার্ট করতে হলে যে বিষয়গুলি খেয়াল করতে হবে | How can I be smart?

আমাদের মধ্যে হয়তো এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না যারা চায়না যে নিজেকে স্মার্ট করুক। নিজেকে স্মার্ট করার জন্য প্রায় সকলেই উঠে-পেরে লেগেছে বর্তমান সময়ে। কারণ একজন স্মার্ট ছেলেকে প্রায় সকল জায়গায় সম্মান করা হয়। তাছাড়া একটি স্মার্ট ছেলেকে দেখতে একটি নরমাল ছেড়ে চাইতে অনেক গুণ ভালো দেখায়। তাই অনেকে গুগলে সার্চ করতেছে যে বর্তমান সময়ে কিভাবে আপডেট হওয়া যায়? তবে আপনারা আজ ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে আপনারা জানতে পারবেন কিভাবে আপডেট হওয়া যায়। চলুন তাহলে গুরুত্বপূর্ণ বিষয়টি আমরা এখনই জেনে নেই।



নিজেকে আপডেট এবং স্মার্ট করতে হলে যে বিষয়গুলি খেয়াল করতে হবে | Things to consider to make yourself smart



আপডেট হওয়ার উপায় কি?

একজন মানুষের পক্ষে আপডেট হওয়ার জন্য অনেক দিক পরিবর্তন করতে হবে। আর ভালো মাধ্যম গুলো অবলম্বন করতে হবে। একজন মানুষ যদি তার বদ অভ্যাস গুলোকে ত্যাগ করে তাহলে খুব সহজেই সে আপডেট হতে পারবে বলে ধারণা করে বিজ্ঞানীরা। বিজ্ঞানীরা তাদের একটি গবেষণায় রেজাল্ট পাওয়ার পর জানিয়েছে যে মানুষকে তার বদ অভ্যাসগুলো কখনোই তাকে সাফল্যের দিকে নিয়ে যেতে পারে না। আর তাই অবশ্যই আপনাকে ভালো মাধ্যম গুলো সম্পর্কে জানতে হবে আর সেগুলো সঠিকভাবে কাজে লাগাতে হবে।

সবার প্রথমে বদ অভ্যাস ত্যাগ করুন

আপনি যদি একজন আপডেট মানুষ হতে চান তাহলে আপনাকে অবশ্যই আপনার যে বদ অভ্যাসগুলো রয়েছে সেগুলোকে ত্যাগ করতে হবে। আর আপনি যদি আপনার ভিতরে থাকা বদভ্যাস গুলোকে ট্যাগ করতে না পারেন তাহলে কোন ভাবে আপনি একজন স্মার্ট মানুষ হতে পারবেন না। আমি উপরে বলেছি যে বিজ্ঞানীরা তাদের গবেষণায় জানতে পারে যে বদ অভ্যাস মানুষকে কোনভাবেই সাফল্যের দিকে নিয়ে যেতে পারে না। তাই আপনাকে অবশ্যই বদ অভ্যাস গুলো এখন থেকেই ত্যাগ করতে হবে।



আরো পড়ুন: Jaa Lifestyle থেকে ফ্রিতে প্রতিদিন হাজার হাজার টাকা মোবাইল ও ল্যাপটপ দিয়ে ইনকাম করার সহজ উপায়


মাদকদ্রব্য ত্যাগ করুন

আসলে যে ব্যক্তি মাদকদ্রব্য পান করে তারা কোনভাবেই একজন আপডেট মানুষ হতে পারে না। আর আপনি যদি আপডেট হতে চান তাহলে অবশ্যই আপনাকে মাদকদ্রব্য পান করা ছেড়ে দিতে হবে। একজন মানুষের মাদকদ্রব্য ত্যাগ করার কারণে অতিত দ্রুতই তার জীবনে আপডেট চলে আসতে পারে বলে ধারণা করা যায়। আপডেট কিংবা পরিবর্তন আপনাকে নিজেকে করতে হবে আপনার জীবনের জন্য। যেটি হয়তো আপনার জীবনে অনেকাংশই কাজে আসতে পারে।


আরো পড়ুন: লাইফস্টাইল সম্পর্কে বিস্তারিত জানতে ও সুন্দর সুন্দর জায়গায় ঘোরার জন্য এখনই ভিজিট করুন


পরিবর্তন করতে হবে কথা বলার ধরন

আপনি যদি একজন গরম মেজাজি মানুষ হয়ে থাকেন তাহলে আপনি অবশ্যই খুব বেশি ভাবে কথা বলে থাকেন। আর এমনটা হলে আপনি কোনভাবেই আপডেট কিংবা স্মার্ট হতে। সবার প্রথমে আপনাকে আপনার মাথা ঠান্ডা করে তারপর সামনে যে আছে তার সাথে কথা বলতে হবে। সব সময় মুখে হাসি দেখে তারপর সবার সাথে কথা বলতে হবে আপনাকে। মনে রাখবেন কথা বলে কোন সময়ই মানুষ থেকে আপনি প্রতিশোধ নিতে পারবেন না। তবে কথা বলে মানুষের মন জয় করতে পারবেন ঠিকই। আর স্মার্ট ব্যক্তিরা কোন সময় বদমেজাজির হয় না তাই আপনাকে এই ডিগ্রী পালন করতে হবে। আর আপনার মাথাকে ঠান্ডা রাখতে হবে।

পরিষ্কার পোশাক ব্যবহার করুন

আপনি যদি একজন আপডেট ব্যক্তি হতে চান কিংবা স্মার্ট ব্যক্তি হতে চান তাহলে আপনাকে অবশ্যই পরিষ্কার পরিচ্ছন্ন পোশাক ব্যবহার করতে হবে। একজন ব্যক্তি যদি আপডেট হতে চায় তার জন্য অবশ্যই এই নিয়মটি পালন করতে হবে তাকে। তার কারণ হলো এই নিয়মটি অন্যতম একটি কারণ স্মার্ট কিংবা আপডেট হওয়ার। আপনি যদি পরিচ্ছন্ন জামাকাপড় ব্যবহার করা শুরু করে দেন তাহলে হয়তো আপনিও কিছুদিনের ভিতরে আপডেট হয়ে যেতে পারেন। তবে মনে রাখবেন পরিষ্কার জামা কাপড় ব্যবহার করতে হবে এক্ষেত্রে ছিড়া জামাকাপড় পড়লেও কোন সমস্যা হবে না। 


ডিজিটাল বাংলা ৩৬০ অনলাইন ইনকাম ভিত্তিক খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন এখানে ক্লিক করে 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ