Join Our Telegram channel! name='keywords'/> ফ্রিল্যান্সিং কাজ বেশি ভালো নাকি চাকরি বেশি ভালো? বিস্তারিত | প্রতিমাসে লাখ লাখ টাকা

Ticker

10/recent/ticker-posts

Ads

ফ্রিল্যান্সিং কাজ বেশি ভালো নাকি চাকরি বেশি ভালো? বিস্তারিত | প্রতিমাসে লাখ লাখ টাকা

আমার প্রিয় ভাই ও বন্ধুরা কিরকম আছেন সবাই আশা করি ভাল আছেন আমিও আপনাদের দোয়ায় ভালো আছি আলহামদুলিল্লাহ। তবে বর্তমান সময় আমরা দুটি বিষয় নিয়ে খুব চিন্তায় পড়ে যাই ফ্রিল্যান্সিং করব নাকি চাকরি। এ বিষয়ে বর্তমান ছেলেদের মনে বেশি জানার আগ্রহ রয়েছে। তাই আজকে আমরা আমাদের ডিজিটাল বাংলা ৩৬০ সাইট এর মাধ্যমে আপনাদের সাথে আলোচনা করব যে আপনারা ফ্রিল্যান্সিং করবেন নাকি চাকরি করবেন। আর আপনারা যদি জানতে চান তাহলে অবশ্যই আপনাদের সাথে থাকুন। তার কারণ হলো আজকের আর্টিকেলে আমরা এ বিষয় নিয়ে আলোচনা করব।

ফ্রিল্যান্সিং কাজ বেশি ভালো নাকি চাকরি বেশি ভালো বিস্তারিত | Freelancing work is better or job is better Details

চাকরি করার সুবিধাগুলো

১) চাকরির ক্ষেত্রে বেশ কিছু সুবিধা রয়েছে তার ভিতরে অন্যতম হলো সাপ্তাহিক ছুটি পাওয়া যায় প্রতি সপ্তাহে এ কাজ করার ফলে।

২) এই চাকরি করলে আপনি প্রতি মাসে নির্ধারিত সময় টাকা পেয়ে যাবেন , আর একসাথে টাকা পাওয়া আপনার খুব কাজে দিতে পারে বলে আশা করা যায়।

৩) তবে হ্যাঁ চাকরির ক্ষেত্রে কোন স্বাধীনতা নেই তবে পার্টটাইম যদি করেন তাহলে সেখানে কিন্তু স্বাধীনতা পাওয়া যায়।

আরো পড়ুন: ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং কাজ শিখার সহজ উপায়


ফ্রিল্যান্সিং এর যত সুবিধা গুলো রয়েছে

ফ্রিল্যান্সিং করার ক্ষেত্রে সুবিধা আমরা একটু বেশি দেখতে পাই যেমন এখানে আপনি স্বাধীনভাবে কাজ করতে পারবেন সহজেই। আর এখানে আপনার মন মতই কাজ চালিয়ে যেতে পারবেন আপনি। তবে হ্যাঁ ফ্রিল্যান্সিং এর ক্ষেত্রে কোন ধরা বান্ধা টাইম নেই যে এই সময়ের ভিতরে করতেই হবে এখানে আপনি মন মত কাজ করবেন। তবে এখানে সাপ্তাহিক কোনো ছুটি না থাকার কারণে আপনি সপ্তাহে একদিন ছুটি পেতে পারেন আপনার কাজের দক্ষতা খাটিয়ে।

ফ্রিল্যান্সিং কিংবা চাকরির মধ্যে তফাৎ কোথায়?

এখন আমরা আলোচনা করব যে এই দুই বিষয়ের মধ্যে কি কি ব্যবধান রয়েছে সে বিষয়ে। সর্ব প্রথমে আমরা বলব চাকরি নিয়ে কথা চাকরির কথা বলতে গেলে ইচ্ছেমতো কাজ করা যায় না সেখানে সকাল ৯ টা হতে সন্ধ্যা ৫ঃ০০ টা পর্যন্ত সময় ব্যয় করা প্রয়োজন। আর একটু দেরি হলে আপনি সেখানে বকাও খেতে পারেন। আর সেই ধারাবাহিকতায় আপনার বেতন তারা আপনার হাজিরা কেটে নিতে পারে। তবে একবার আপনি ভেবে দেখুন যদি দেরি না হয় যানবাহনের যানজটে বা অন্য কোন কারণে তাই তো তাই ছাড়া তো আর অন্য কিছু হবে না। তবে আপনি পরের দিন বিষয়টি জানান তবে অনেক ক্ষেত্রেই আপনাকে বাদ দেওয়া হতে পারে।

আরো পড়ুন: অজানা ব্যবসায়িক গোপন তথ্য সম্পর্কে


আর ফ্রিল্যান্সিংয়ের কথা বলতে গেলে এখানে সম্পূর্ণ উল্টো। এখানে আপনি আপনার মন মত কাজ করতে পারবেন। এখানে কাজ করলে আপনি টাকা পাবেন আর কাজ না করলে টাকা পাবেন না সোজা হিসাব। তবে হ্যাঁ এখানে কোন নির্দিষ্ট সময় নেই যে আপনাকে এতটার ভিতরে কাজ করে দিতেই হবে। এখানে আপনি আপনার দক্ষতা কাটিয়ে কাজ করবেন আপনার মন মত। তবে এখানে আপনার কোন বকাঝকা খেতে হবে না বলে আশা করা যায়।

কেরিয়ার হিসেবে কোন কাজটি বেশি ভালো?

উপরে আমরা যা আলোচনা করেছি তার সম্পূর্ণ ছিল ফ্রিল্যান্সিং আর চাকরির ভিতরে কিছু অমিলের কথা। তবে আপনি যদি আপনার কেরিয়ার কে বেছে নিতে চান তাহলে আপনাকে অবশ্যই বুঝে নিতে হবে যে আপনার ক্যারিয়ারকে গঠন করার জন্য কোনটি বেশি ভালো। চাকরির ক্ষেত্রে দেখা গেছে আপনি যদি এখানে দীর্ঘ সময় কাজ করতে চান তাহলে আপনাকে অনেক ধৈর্য ধরে থাকতে হবে কিংবা বসের বদ মেজাজের আচরণকে সইতে হবে আপনার। তবে এখানে দেখা গেছে কিছু সময় রয়েছে যে সময়ের ভিতরে আপনাকে অবশ্যই দোকানে যেতে হবে কিংবা অফিসে যেতে হবে। আর আপনি যদি সেই সময় অবলম্বন করে সে অফিসে যান তাহলে সেই কোম্পানি আপনাকে হয়তো কাছ থেকে বের করে দেবে কিংবা বকাঝকা করবে। এক্ষেত্রে আপনার ক্যারিয়ার গঠন করাটা খুব কঠিন হয়ে পড়তে পারে।

ক্যারিয়ার হিসেবে চাকরি নাকি ফ্রিল্যান্সিং?

অপরদিকে,


ফ্রিল্যান্সিং কাজ হচ্ছে আপনি এই কাজটিকে আপনার মন মতো করে তারপর ইনকাম করতে পারবেন। তবে হ্যাঁ এইখানে যদি আপনার কাজ করতে কোন দেরি হয় কিংবা সমস্যা হয় তাহলে আপনি কাজ না করলেও আপনাকে তারা বকবে না। তার কারণ হলো এখানে আপনি কাজ করবেন তার বিনিময়ে টাকা নিয়ে যাবে। তাই যেদিন আপনি কাজ করতে পারবেন না হয়তো সেদিনের টাকা কেটে রেখে দিবে তারা তবে আপনাকে কাছ থেকে বাদ দেওয়ার চিন্তা নেবে না তারা। তবে দুইটাকে পর্যবেক্ষণ করে আমরা দেখতে পারছি যে যদি ক্যারিয়ার গঠনের কথা বলা হয় তাহলে ফ্রিল্যান্সিং কাজটা সেরা বলে মনে হচ্ছে। এখান থেকে আপনি নিজের দক্ষতা দিয়ে ইনকাম করতে পারবেন প্রচুর পরিমাণে ঘরে বসে থেকেই। আর চাকরির জন্য আপনাকে যেতে হবে অফিসে তারপরও আবার দেরি হলে সমস্যা। তাই আমার সাজেশন থাকছে আপনি যদি কেরিয়ার হিসেবে কোন কাজকে বেছে নিতে চান তাহলে ফ্রিল্যান্সিং কাজকে বেছে নিতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ