Join Our Telegram channel! name='keywords'/> আপনার ক্যারিয়ারকে সাফল্যের দিকে নিয়ে যাওয়ার জন্য যা প্রয়োজন? | Everything you need to make your career a success

Ticker

10/recent/ticker-posts

Ads

আপনার ক্যারিয়ারকে সাফল্যের দিকে নিয়ে যাওয়ার জন্য যা প্রয়োজন? | Everything you need to make your career a success

আপনার জীবনে কিছু গুরুত্বপূর্ণ স্কিলের উন্নয়নের দরকার প্রতিনিয়ত আপনার ক্যারিয়ারকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। তবে হ্যাঁ যে কোন স্কিল যে কেউ কোন স্কুল কিংবা কলেজ থেকে শিখে আসে না কিংবা সেখানে শেখার সুযোগও থাকে না। তবে হ্যাঁ যে কারোই কেরিয়ার কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এই স্কিল কিংবা দক্ষতার বেশ অবদান রয়েছে। বর্তমান যুগে ক্যারিয়ারকে সাফল্যের দিকে নিয়ে যেতে হলে অবশ্যই টেকনিক্যাল স্কিল এর প্রয়োজন পড়বে। তবে হ্যাঁ আপনাকে টিমের অনেক জন থেকে এগিয়ে রাখবে এমন কিছু স্কেল যা আপনাকে সংরক্ষণ করতে হবে। আর সর্বদা চেষ্টা করতে হবে আপনাকে সেজন্য। কেরিয়ার ড্রিঙ্ক এবং ওয়ার্ক প্লেস এগুলো পরিবর্তনশীল যা আপনাকে অবশ্যই সকল সময় মনে রাখতে হবে। আর যার কারণে সেই সময় আপনাকে বিভিন্ন দক্ষতা ভালোভাবে অর্জন করতে হবে। তবে চলুন এই সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত তথ্য আমরা জেনে নেব ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে।


আপনার ক্যারিয়ারকে সাফল্যের দিকে নিয়ে যাওয়ার জন্য যা প্রয়োজন | Everything you need to make your career a success


সর্ব প্রথমে দক্ষতা থাকতে হবে যোগাযোগ এর

ওয়ার্ড প্রেসের ভিতরে খুবই গুরুত্বপূর্ণ হল রিটেন ভারবাল কিংবা নন ভারবাল যে ধরনের কমিউনিকেশনই হোক না কেন। আর যেটি খুব সহজেই আপনাকে সম্পর্ক তৈরি করতে সহায়তা করবে কোন ওয়ার্কারদের  সাথে। আপনি আপনার প্রয়োজন এবং এক্সপেক্সান সঠিকভাবে তুলে ধরতে পারবেন যা আপনার ডেট লাইন সম্পন্ন এবং কাজ ডেলিভারি দিতে সহায়তা করবে আপনার ভালোভাবে যোগাযোগ দক্ষতার মাধ্যমে। কোম্পানির মধ্যে শৃঙ্খলা তৈরি তখনই হবে যখন আপনার যোগ্যতার দক্ষতা বৃদ্ধি পাবে তাছাড়া আপনার যোগ্যতা দক্ষতা যদি বৃদ্ধি পায় তাহলে সহকর্মীদের সাথে আরো বেশি প্রোডাক্টিভিটি বৃদ্ধি পাবে।

আরো পড়ুন: অনলাইন থেকে ফ্রিতে ঘরে বসে সহজে টাকা ইনকাম করার উপায়


পিপল স্কিল এর দক্ষতা

লিসেনিং স্কিল হল এই পিপল স্কিল এর মধ্যে অন্যতম সেরা একটি স্কিল। তাছাড়া এই পিপল স্কিল এর মধ্যে লিসিনিং স্কিলটিকে খুব জনপ্রিয় একটি স্ক্রিল বলা হয়ে থাকে। লিসেনিং স্কিলটি অন্যতম একটি দক্ষতা যা অন্যকে বুঝাতে কিংবা তার মন জয় করতে সাহায্য করে। আর তার জন্য আপনাকে অবশ্যই সর্ব প্রথমে অন্যের কথা শোনার অভ্যাস তৈরি করতে হবে। আর এই কারণের ফলে আপনার ভিতরে পিপল স্কেলের দক্ষতা বৃদ্ধি পেতে থাকবে।

ম্যানেজমেন্ট স্কিল দক্ষতা থাকতে হবে

আপনাকে অন্য কর্মীদের ম্যানেজ করতে হবে সর্বদা আপনি যদি ম্যানেজার না হন তবুও আপনাকে এ কাজটি করতে হবে। আপনার টিমের সাথে কার্যকরী ভাবে কমিউনিকেট করা যাই হল ম্যানেজ করার অন্যতম একটি স্কিল। আপনি তখনই বেশি এগিয়ে যেতে পারবেন যখন আপনার টিমের প্রয়োজন এবং গুরুত্ব বুঝতে পারবেন যখন। আর তাই এই ম্যানেজমেন্ট এর দক্ষতা আপনাকে অবশ্যই অর্জন করতে হবে তাও আবার অল্প সময়ের মধ্যে।

ডিজিটাল বাংলা ৩৬০ অনলাইন ইনকাম ভিত্তিক খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন এখানে ক্লিক করে 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ