Join Our Telegram channel! name='keywords'/> ডোমিন কেনাবেচার সেরা ১০ টি ওয়েবসাইট সম্পর্কে তথ্য | Complete information about buying and selling domains

Ticker

10/recent/ticker-posts

Ads

ডোমিন কেনাবেচার সেরা ১০ টি ওয়েবসাইট সম্পর্কে তথ্য | Complete information about buying and selling domains

বর্তমান সময়ে যারা অনলাইনে বিভিন্ন সেক্টরে কাজ করেন যেমন-ওয়ার্ডপ্রেস, ওয়েব ডেভেলপমেন্ট বা এসইও নিয়ে তারা নিশ্চয় কাজের স্বার্থে শুনে থাকবেন ডোমেইন এর বিষয়ে।বর্তমানে অনেকে নিজের প্রোফাইল তৈরি করতে, কেউ আবার ওয়েবসাইট তৈরি করে অনলাইন আয় করার জন্য ডোমেইন সম্পর্কে জেনেছেন।তবে, আমাদের মধ্যে অনেকেই আছে যারা ওয়েবসাইট তৈরি করার জন্য সঠিক কোথায় থেকে ডোমেইন কিনলে ভালো হবে সেটি জানে না।তার জন্য আমাদের এই পোস্টে আপনাকে জনপ্রিয় ও বিশ্বস্ত কিছু ডোমেইন কেনার ওয়েবসাইট এর সাথে পরিচয় করিয়ে দেব।আমাদের দেখানো ওয়েবসাইট গুলোতে ডোমেইন কিনলে আপনার কোন সময় বিপদে পড়তে হবে না। নিরাপদ ভাবে ডোমেইন ব্যবহার করতে পারবেন।এছাড়া ডোমেইন দিয়ে ওয়েবসাইট তৈরি করার পরে, কোন সমস্যা দেখা দিলে আপনি ডোমেইন কোম্পানির কাস্টমার কেয়ারদের কাছ থেকে সাপোর্ট পাবেন।তো চলুন জেনে নেওয়া যাক ডোমেইন কেনার সেরা ওয়েবসাইট গুলো সম্পর্কে। আর এ বিষয়ে বিস্তারিত জানতে চাইলে আমাদের পোস্ট শেষ পর্যন্ত মনযোগ দিয়ে পড়তে হবে।

ডোমিন কেনাবেচার সেরা ১০ টি ওয়েবসাইট সম্পর্কে তথ্য | Complete information about buying and selling domains


ডোমেইন কেনার সেরা 10 টি ওয়েবসাইট 

সারা পৃথীবিতে অসংখ্য বিশ্বস্ত ডোমেইন কেনার কোম্পানি বা ওয়েবসাইট আছে। কিন্তু আমাদের লিষ্ট অনুযায়ী বাংলাদেশর মানুষের কাছে জনপ্রিয় 10 টি সেরা ডোমেইন কেনার ওয়েবসাইট এর সাথে পরিচয় করিয়ে দেব।তার মধ্যে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় কিছু ওয়েবসাইট আছে। যা বিশ্বের অধিকাংশ লোকেরা ব্যবহার করে। তো চলুন প্রথমে আন্তর্জাতিক মানের ওয়েবসাইট গুলোর সাথে পরিচয় হওয়া যাক। তার পরে বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইট গুলার সাথে পরিচিত করিয়ে দেব।উক্ত তালিকায় যে সকল ওয়েবসাইটের পাশে বিকাশ লেখা রয়েছে। সেগুলো থেকে বিকাশ এর মাধ্যমে পেমেন্ট দিয়ে ডোমেইন কিনতে পারবেন।আর প্রথমে যে, ওয়েবসাইট রয়েছে সেগুলো কেনার জন্য আপনার মাস্টার কার্ড, ভিসা কার্ড, ইন্টারন্যাশনাল পেমেন্ট মেথর্ড ব্যবহার করে ডলার এর সাহায্যে কিনতে হবে।তো চলুন ডোমেইন কেনার জনপ্রিয় ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

এপিক 

এপিক হলো একটি ডোমেইন রেজিস্ট্রার ওয়েবসাইট বা কোম্পানি। এখানে সরাসরি ICANN অনুমোদিত। এমন অনেক ধরণের রেজিস্ট্রার রয়েছে। কিন্তু তাদের কাস্টমার রেটিং অনেক ভালো।উক্ত সাইট থেকে বর্তমান সময়ে অনেক ব্লগার এখান থেকে ডোমেইন কিনতে আগ্রহী থাকে। এখান থেকে যে কোন ডোমেইন এক্সটেনশ ডোমেইন নেম কিনলে একদরে উন্নতমানের সার্ভিস ভোগ করতে পারবেন।কিন্তু এখানে ডোমেইন কিনতে চাইলে আন্তর্জাতিক পেমেন্ট মেথর্ড ব্যবহার করতে হবে। মানে ডলার খরচ করে ডোমেইন কিনতে হবে। বিকাশ দিয়ে ডোমেইন কেনার কোন পেমেন্ট মেডর্থ নেই।নিচে দেওয়া ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন।


আরো পড়ুন: সকল গুগল ইনকাম সার্ভিস সম্পর্কে


নেমচিফ 

বর্তমান সময়ে সবচেয়ে বেশি ব্লগার’রা নেমচিফ কোম্পানি থেকে তাদের প্রয়োজনীয় ডোমেইন ক্রয় করে থাকে। নেমচিফ কোম্পানিও একটি ডোমেইন রেজিস্ট্রার। এটি সারা বিশ্বের সাথে তালমিলিয়ে কোম্পানিটি বাংলাদেশের লোকদের কাছে অনেক বিশ্বাস্ যোগ্যতা অর্জন করেছে।কিন্তু উক্ত নেমচিফ ওয়েবসাইট থেকে কোন ডোমেইন কিনতে চাইলে আপনি বিকাশ দিয়ে কিনতে পারবেন না। এখানে ডোমেইন কেনার জন্য আপনাকে আন্তর্জাতিক পেমেন্ট মেথর্ড ব্যবহার করতে হবে। মানে ডলার খরচ করে ডোমেইন কিনতে হবে।আমরা নিজেরাও নেমচিফ ওয়েবসাইট থেকে ডোমেইন কিনে নিয়ে ওয়েবসাইট তৈরি করে কাজ করি। এই সাইট থেকে ডোমেইন কেনার পরে, সাইটে কোন সমস্যা দেখা দিলে সাথে সাথে লাইভ যোগাযোগ করে সমস্যার সমাধাণ করা যায়।আপনি যদি এই ডোমেইন ওয়েবসাইট থেকে আপনার পছন্দ মতো ডোমেইন কিনতে চান। তাহলে সরাসরি আপনাকে তাদের ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

গোড্যাডি

গোড্যাডি হচ্ছে বিশ্বের সব চেয়ে বড় ডোমেইন রেজিস্ট্রার। বিশ্বের বেশির ভাগ ডোমেইন তারাই রেজিস্টার করে থাকে।তাই তাদের থেকে নিদ্বিধায় ডোমেইন কিনতে পারবেন। এটি আন্তর্জাতিক কোম্পানি হওয়ার কারণে বিকাশ এর মাধ্যমে ডোমেইন কিনতে পারবেন না।তাই আপনি যদি উক্ত ওয়েবসাইট থেকে ডোমেইন কিনেন তাহলে, আপনাপকে আন্তর্জাতিক পেমেন্ট মেথর্ড দিয়ে ডলার খরচ করে কিনতে হবে। এখানে আপনি বিকাশ, নগদ, রকেট ইত্যাদি ব্যবহার করে ডোমেইন কিনতে পারবেন না। তার জন্য আন্তর্জাতিক ক্রেডিট কার্ড প্রয়োজন হবে।আর আপনার কাছে একটি কার্ড থাকলে সরাসরি উক্ত ওয়েবসাইটে প্রবেশ করে সহজ ভাবে ডোমেইন কিনতে পারবেন কোন প্রকার ঝামেলা ছাড়াই।তাই আপনি এখান থেকে ডোমেইন কিনতে চাইলে আপনাকে সরাসরি ডোমেইন কেনার ওয়েবসাইটটিতে প্রবেশ করতে হবে।

এক্সন হোস্ট 

এক্সন হোস্ট কোম্পানি 2009 সালে বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়। তাই এই কোম্পানিটি বাংলাদেশে অবস্থিত। আপনি যদি ওয়েবসাইট তৈরি করতে চান। তাহলে আপনি ডোমেইন কিনে নিতে পারবেন খুব সহজে। এখান থেকে অন্যান্য ওয়েবসাইট এর তোলানায় অনেক কম দামে ডোমেইন কিনতে পারবেন।আর সবচেয়ে মজার বিষয় হলো এখান থেকে ডোমেইন কেনার জন্য আপনাকে কোন ইন্টারন্যাশনাল কার্ড দিয়ে পেমেন্ট করতে হবে না।কারণ এই সাইটি বাংলাদেশের সেহুতু আপনি মোবাইল ব্যাংকিং বিকাশ এর মাধ্যমে ডোমেইনের পেমেন্ট পে করতে পারবেন।

হোস্ট এভার

বর্তমান সময়ে সকলের একটি জনপ্রিয় ডোমেইন রেজিস্ট্রেশন ওয়েবসাইট হলো হোস্ট এভার। এই ওয়েবসাইটটি 2011 সালে বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছে।আপনি যদি এখান থেকে ডোমেইন নিতে চান তাহলে বিকাশ এর মাধ্যমে পেমেন্ট পাঠিয়ে ডোমেইন নিয়ে নিতে পারবেন।

ডায়ানা হোস্ট 

ডায়না হোস্ট বাংলাদেশের একটি বিশাল হোস্টিং কোম্পানি। এখানে আপনি হোস্টিং এর পাশাপাশি ডোমেইন নিকতে পারবেন।সবচেয়ে মজার বিষয় হলো আপনি এই সাইট থেকে সরাসরি ডোমেইন কেনার জন্য বিকাশে টাকা পাঠাতে পারবেন।আপনি এখান থেকে ডোমেইন নিয়ে সুন্দর ভাবে ব্যবহার করতে পারবেন কোন ঝামেলা ছাড়াই। তাই আপনি এখান থেকে ডোমেইন নিতে চাইলে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।

আলফা নেট

আপনি যদি বাংলাদেশ কোম্পানি বা ওয়েবসাইট থেকে ডোমেইন কিনতে চান। তাহলে আলফা নেট ওয়েবসাইট নির্বাচন করতে পারেন।আলফা নেট ওয়েবসাইটটি 2001 সালে প্রতিষ্ঠিত হয়েছে। এটি অনেক বিশ্বস্ত। আপনি এখান থেকে ডোমেইন এবং হোস্টিং অল্প দামে কিনতে পারবেন। এবং এখান থেকে ডোমেইন এর পেমেন্ট দেওয়ার জন্য বিকাশ ব্যবহার করতে পারবেন।

জিয়ন বিডি 

বাংলাদেশ এর আরো একটি অন্যতম ডোমেইন এবং হোস্টিং কোম্পানি হলো জিয়ন বিডি। এখান থেকে ডোমেইন কিনে সুন্দর ভাবে ব্যবহার করতে পারবেন। ডোমেইন কেনার ফলে একটি অনেক বিশ্বস্ত হবে।এছাড়া আপনি এখান থেকে বিকাশ এর মাধ্যমে সকল প্রকার ডোমেইন এক্সটেনশন কিনতে পারবেন।

সাইবার ডেভেলপার বিডি 

বাংলাদেশের ডোমেইন ও হোস্টিং কোম্পানির এক উদীয়মান নাম হচ্সাইবার ডেভেলপার বিডি। একজন ব্লগার হিসেবে আপনি যদি ডোমেইন কিনেন তাহলে অনেক সুন্দর ভাবে পরিচাল না করতে পারবেন।এখানে আপনি যে কোন ডোমেইন কেনার জন্য বিকাশ, নগদ, রকেট ইত্যাদি মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পাঠিয়ে ডোমেইন কিনতে পারবেন।তাই আপনি যদি উক্ত ওয়েবসাইট থেকে ডোমেইন কিনতে আগ্রহী থাকেন। তাহলে নিচে দেওয়া ওয়েবসাইট লিংকে ক্লিক করে আপনার পছন্দ মতো ডোমেইন কিনে নিন।

আইটি নাট

আপনি যদি ব্লগিং করার জন্য ওয়েবসাইট তৈরি করার চিন্তা করেন। তাহলে আইটি নাট ওয়েবসাইট বেছে নিয়ে সুন্দর ও পছন্দ মতো একটি ডোমেইন কিনে নিতে পারেন।আর এই সাইটি বাংলাদেশি হওয়ার ফলে, আপনি বিকাশ এর মাধ্যমে ডোমেইন কিনতে পারবেন। আর আপনি যদি আইটি নাট ওয়েবসাই থেকে ডোমেইন নিতে চান। তাহলে নিচে দেওয়া ওয়েবসাইটি ভিজিট করুন। আর পছন্দ মতো ডোমেইন কিনে নেন।

শেষ কথা,

তো বন্ধুরা আজ আমাদের এই পোস্টের মাধ্যমে আপনাকে জানানো হলো ডোমেইন কেনার ওয়েবসাইট সম্পর্কে। আপনি যদি ব্লগিং করার জন্য একটি ডোমেইন খোজেন। তাহলে উক্ত যে কোন একটি ওয়েবসাইট নির্বাচন করে সেখান থেকে ডোমেইন কিনেন নিন।উক্ত ১০ টি সাইট থেকে আপনি ডোমেইন কিনে লাভবান হবেন। বিশেষ করে এই সকল ওয়েবসাইট অনেক বিশ্বস্ত।আমাদের দেওয়া আর্টিকেল আপনার কাছে ভালো লাগলে, অবশ্যই একটি কমেন্ট করবেন। আর এটি আপনার বন্ধুদের জানাতে একটি শেয়ার করবেন।আমাদের এই পোস্ট শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। নিয়মিত আমাদের সাইটটি ভিজিট করুন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ