Join Our Telegram channel! name='keywords'/> ফ্রিতে একটি ভালো মানের ওয়েবসাইট বানানোর উপায় | How to make a good quality website for free

Ticker

10/recent/ticker-posts

Ads

ফ্রিতে একটি ভালো মানের ওয়েবসাইট বানানোর উপায় | How to make a good quality website for free

বর্তমানে বিভিন্ন ব্যবসা অনলাইনে ইনকাম এবং প্রতিষ্ঠান জন্য প্রয়োজন হয় একটি ওয়েবসাইট। একটিওয়েবসাইট তৈরি করতে বিভিন্ন ডেভলপাররা বিভিন্ন ধরনের ডিমান্ড করে থাকে। কিন্তু আপনি চাইলে বিনা খরচে একটি ওয়েবসাইট তৈরি করতে পারবেন।আজকে আমি আলোচনা করব কিভাবে বিনাখরচে ওয়েবসাইট তৈরি করা যায় এবং অনলাইন থেকে ইনকাম করা যায়।
blogger

ফ্রিতে একটি ভালো মানের ওয়েবসাইট বানানোর উপায় | How to make a good quality website for free



কেন ওয়েবসাইট তৈরি করবেন

এখন প্রশ্ন হলো আমরা ওয়েবসাইট কেন তৈরি করব। বর্তমানে বিভিন্ন ব্যবসা, প্রতিষ্ঠান এবং কোন ইভেন্ট ম্যানেজমেন্ট করার জন্য প্রয়োজন হয় একটি ওয়েবসাইটের। তার চেয়েও বড় কথা বর্তমানে ওয়েবসাইট তৈরী করে অনেকেই অনলাইন থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছেন।একটি ওয়েবসাইট হতে পারে আপনার সারা জীবনের ইনকাম এর একটি উৎস। আজকে আমি দেখাবো কিভাবে বিনামূল্যে ওয়েবসাইট তৈরি করা যায় এবং অনলাইন থেকে ইনকাম করা যায়।


আরো পড়ুন: ওয়েবসাইটের জন্য ডোমিন কেনার সেরা 10 টি ওয়েবসাইট


ওয়েবসাইট তৈরি করে আয়

বর্তমানে ওয়েবসাইট তৈরী করে বিভিন্ন ভাবে অনলাইন থেকে ইনকাম করার রাস্তা খোলা রয়েছে। এর মধ্যে জনপ্রিয় কিছু মাধ্যম হলো ব্লগিং, এফিলিয়েট মার্কেটিং, গুগল এডসেন্স, প্রডাক্ট বিক্রয় সহ আরো অনেক কিছু।এখন আপনার লক্ষ্য যদি থাকে ওয়েবসাইট তৈরী করে অনলাইন থেকে ইনকাম করবেন তাহলে অবশ্যই আপনাকে এ ব্যাপারে ভালোভাবে সূক্ষ্ম জ্ঞান অর্জন করতে হবে। আপনি যদি অনলাইন থেকে ওয়েবসাইট তৈরী করে আয় করতে চান তাহলে আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি দেখতে পারেন।

কীভাবে ফ্রি ওয়েবসাইট বানানো যায়

ফ্রিতে একটি ওয়েবসাইট বানানোর অনেকগুলো রাস্তা খোলা আছে আপনি চাইলেই তার যেকোনো একটি অবলম্বন করে ফ্রিতে একটি ওয়েবসাইট তৈরি করতে পারেন এবং সেখান থেকে প্রতি মাসে আয় করতে পারবেন।যেহেতু আজকের এই আর্টিকেলটি ফ্রিতে ওয়েবসাইট তৈরির ব্যাপারে সুতরাং এখানে আমি শুধুমাত্র আপনাদেরকে এটাই দেখাবো যে কিভাবে কোন রকম খরচ ছাড়াই একটি ওয়েবসাইট তৈরি করা যায় এবং সেখান থেকে ইনকাম করা যায়।আপনি যদি ভাল মানের প্রফেশনাল একটি ওয়েবসাইট তৈরি করেন সেক্ষেত্রে আপনাকে শুধুমাত্র চিন্তা করলে হবে না এর জন্য প্রয়োজন হবে কিছু টাকা খরচ করা বা একটি ভালো ডেভলপার দিয়ে আপনার ওয়েবসাইট দিয়ে তৈরি করে নেয়া।তাই বলে, ফ্রিতে ওয়েবসাইট তৈরি করতে পারবেন না এমনটা নয়। আপনি চাইলে ফ্রিতে ওয়েবসাইট তৈরি করতে পারেন সে ক্ষেত্রে কিছু সীমাবদ্ধতা রয়েছে। যেহেতু আপনি ফ্রিতে ওয়েবসাইট তৈরি করতে চাচ্ছেন তাহলে আপনাকে কিছু সীমাবদ্ধতা মেনে চলতে হবে।


আরো পড়ুন: ওয়েবসাইট বানিয়ে S E O করে ওয়েবসাইটকে রাঙ্কে আনার সহজ উপায়


ওয়েবসাইট তৈরির খরচ

এখন যদি আপনি জানতে চান ওয়েবসাইট তৈরি করার কি পরিমান খরচ হতে পারে। একটি ওয়েবসাইটের জন্য বিভিন্ন রকম খরচ হতে পারে এমনকি ফ্রিতেও তৈরি করা সম্ভব।তারপরও সমসাময়িক সময়ে বিভিন্ন ধরনের ওয়েবসাইটে কি পরিমান খরচ হতে পারে তার একটি নমুনা দিয়ে দিচ্ছি।আপনি যদি আপনার ওয়েবসাইটের সম্পূর্ণ কনটেন্ট, আর্টিকেল, ছবি, ভিডিও বা এধরনের যে সমস্ত জিনিসের প্রয়োজন নিজে নিজে তৈরি করতে পারেন সেক্ষেত্রে আপনাকে কোন রকম খরচ করতে হবে না। আর্যদের সকল কিছু আপনি বিভিন্ন রাইটার এবং ফ্রিল্যান্সার হায়ার করে করতে চান সেক্ষেত্রে আপনাকে একটি ওয়েবসাইটের পিছনে 20 হাজার টাকা থেকে শুরু করে 1 লক্ষণ টাকা পর্যন্ত খরচ করা লাগতে পারে।এখন আরেকটি কথায় আসি সেটি হল, আমি যে সমস্ত ওয়েবসাইট তৈরি করি এবং ওয়েবসাইট থেকে ইনকাম করি সেগুলোতে আমি কি পরিমান খরচ করি?আমার ওয়েবসাইটগুলোতে নরমালি আমি একটি ডোমেইন এবং হোস্টিং এর জন্য বাৎসরিক একটা টাকা খরচ করে থাকি এবং অন্যান্য সকল কার্যক্রম নিজে নিজেই সম্পন্ন করি সেক্ষেত্রে আমার অতিরিক্ত খরচের প্রয়োজন হয় না।আপনি যদি চান কোনো রকম খরচ ছাড়াই একটি ওয়েবসাইট তৈরি করবেন এবং সকল কাজ নিজে নিজেই সম্পাদন করবেন এটাও সম্ভব। বর্তমানে বেশ কিছু প্ল্যাটফর্ম রয়েছে যেখানে আপনি চাইলে খুব সহজেই ফ্রিতে একটি ওয়েবসাইট তৈরি করে সেখান থেকে অর্থ উপার্জন করতে পারবেন।


আরো পড়ুন: ফাইবারে ওয়েবসাইট বানিয়ে বিক্রি করে লক্ষ লক্ষ টাকা উপার্জন করার উপায়

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ