Join Our Telegram channel! name='keywords'/> ফেসবুকে গল্প লিখে টাকা ইনকাম করুন আনলিমিটেড | Writing stories on Facebook is an easy way to earn money

Ticker

10/recent/ticker-posts

Ads

ফেসবুকে গল্প লিখে টাকা ইনকাম করুন আনলিমিটেড | Writing stories on Facebook is an easy way to earn money

আজকের পোস্টে সকল ফেসবুক ব্যবহারকারীর জন্য। বর্তমানে হয়তো এমন ব্যক্তি খুঁজে পাওয়া যাবে না যারা ফেসবুক ব্যবহার করেন না। আমরা প্রত্যেকেই ফেসবুক ব্যবহার করি এবং ফেসবুকের মাধ্যমে আমরা দিনের অধিকাংশ সময় ব্যয় করি। তবে অনেকে শুনলে অবাক হবেন যে আমরা যে সময়টুকু ফেসবুকে নষ্ট করি শুধুমাত্র বিনোদনের জন্য সেই সময়টুকু আমরা কাজে লাগিয়ে অনেক টাকা উপার্জন করতে পারি। এই উপার্জন আপনাকে অন্য কোথাও করতে হবে না সেই ফেসবুকেই করতে পারবেন।অনেকের কাছে এই কথাগুলো অবাক করা কথা হলো এগুলোই বাস্তব। বর্তমানে আপনি আপনার ফেসবুক আইডি ব্যবহার করে সেখানে গল্প লিখে ইনকাম করতে পারেন। এই কথাটি অনেকেই বিশ্বাস করতে চায় না কিন্তু আমরা আজকে তাদের কিছু তথ্য দেবো যার কারণে তারা বিশ্বাস করবে সত্যি ফেসবুকে গল্প লিখে ইনকাম করা যায়।ফেসবুকের মাধ্যমে বিভিন্ন পদ্ধতিতে ইনকাম করা যায়। অনেকেই যারা বাড়তি ইনকাম এর আশায় ঘরে বসে আছেন তারা চাইলে তার ব্যবহৃত ফেসবুক টি কাজে লাগিয়েও ইনকাম করতে পারেন। তবে এক্ষেত্রে আপনাকে আপনার নির্দিষ্ট রাস্তাটি বেছে নিতে হবে।বর্তমানে ইন্টারনেটের যুগে ফেসবুকে এত পরিমান অনলাইন ভিত্তিক কাজের সুযোগ হয়েছে যে আপনি কোনটা ছেড়ে কোনটা করবেন তা ভেবে পাবেন না। কবে আমরা আজকে যে বিষয়টি নিয়ে কথা বলবো সেটি হলো ফেসবুকে গল্প লিখে আয় সম্পর্কে। এটি খুবই ভাল একটি পদ্ধতি ফেসবুকে আয় করার জন্য। চলুন তাহলে পিছিয়ে না থেকে এগিয়ে সম্পূর্ণ বিস্তারিত জেনে নেয়া যাক ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে।


আরো পড়ুন: instagram থেকে টাকা ইনকাম করার সহজ উপায়


ফেসবুকে গল্প লিখে টাকা ইনকাম করুন আনলিমিটেড | Writing stories on Facebook is an easy way to earn money


বাংলা গল্প লিখে ফেসবুকে আয়

আপনি চাইলে ফেসবুকে বিভিন্ন ধরনের কাজ করে ইনকাম করতে পারেন। যারা গল্প লিখতে ভালোবাসেন এবং বাংলাতে খুব স্বাচ্ছন্দে গল্প লিখতে পারেন তাদের জন্য সুযোগ থাকছে ফেসবুকে কাজ করে অর্থ উপার্জনের। খুবই মজাদার একটি ব্যাপার যে সময়টুকু আপনি ফেসবুকে বিনোদনের জন্য নষ্ট করছেন সেই সময়টুকু ব্যবহার করে আপনি প্রতিদিন ফেসবুক থেকে প্রচুর পরিমাণে অর্থ উপার্জনের সুযোগ পাচ্ছেন।আপনি অবশ্যই ভালো লিখতে পারলে এই বিষয়ে একটু পারদর্শী হলে চেষ্টা করে দেখতে পারেন। আমরা আজকে সেই বিষয়ে সম্পূর্ণ বিস্তারিতভাবে আলোচনা করব কিভাবে একটি ফেসবুক থেকে আপনি শুধুমাত্র বাংলা গল্প লিখে ইনকাম করতে পারবেন প্রচুর টাকা।

ফেসবুক থেকে কিভাবে গল্প লিখে আয়

বর্তমানে ফেসবুক থেকে গল্প লিখে আয় করার বিষয়টি খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। অনেকেই জানতে চেয়েছেন ফেসবুক থেকে কোন কোন পদ্ধতিতে গল্প লিখে আয় করা যায়।আজকে ফেসবুকের বেশ কয়েকটি ক্যাটাগরি নিয়ে আপনাদের আলোচনা করবো যেগুলো দ্বারা আপনারা ফেসবুক থেকে প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করবেন শুধুমাত্র বাংলা গল্প লিখে। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেয়া যাক ফেসবুক থেকে আয় শুধুমাত্র গল্প লিখে কিভাবে করা যায়।

ফেসবুক পেজ থেকে গল্প লিখে আয় 

ফেসবুক পেজ থেকে আপনি চাইলে ইনকাম করতে পারেন। ফেসবুক পেজ থেকে আবার বিভিন্ন ধরনের ইনকাম রয়েছে। তবে আমরা এখন যে বিষয়ে কথা বলব সেটি হল গল্প লিখে ইনকাম করা। আপনি চাইলে ফেসবুক পেজে গল্প লিখে সেটার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন। এমন বহু ফেসবুক পেজ রয়েছে যার ফলোয়ার অনেক বেশি তারা তাদের ফলোয়ারদের জন্য বিভিন্ন গল্প পোষ্ট করে থাকে।যারা মূলত গল্প প্রেমের রয়েছেন তারাই এই সকল পেজে ফলোয়ার হয় এই পেজের গল্পগুলো পড়ে। এতে করে এসকল পেজে প্রচুর পরিমাণে গল্পের প্রয়োজন হয় যারা তাদের রাইটার দিয়ে লিখে নেই। আপনি চাইলে তাদের গল্পগুলো আপনি লিখে দিতে পারেন এবং সেখান থেকে অর্থ উপার্জন করতে পারেন।এছাড়াও অনেক পেজ রয়েছে যেগুলো ফলোয়ার বাড়ানোর উদ্দেশ্যে প্রচুর পরিমাণে ভালো ভালো কনটেন্ট পোস্ট করে। তারমধ্যে উল্ল্যেখযোগ্য হলঃ ভালো গল্প। তারা আবার এই গল্পগুলো বিভিন্ন ভালো রাইটার এর কাছ থেকে লিখে নেয়।আপনি যদি বাংলাতে ভালো গল্প লিখতে পারেন তাহলে অবশ্যই তাদের সঙ্গে যোগাযোগ করে গল্প লিখে তাদের থেকে পারিশ্রমিক বুঝে নিতে পারেন। ফেসবুকের মাধ্যমে গল্প লিখে আয় করার সবথেকে বড় মজা হলো আপনি আপনার পারিশ্রমিক খুব সহজেই বিকাশের মাধ্যমে পেতে পারেন।

ফেসবুক গ্রুপের মাধ্যমে গল্প লিখে টাকা আয় 

এটিও বহুল আলোচিত একটি বিষয়। আপনারা যখন ফেসবুক চালাবেন তখন খেয়াল করবেন এমন অনেক বড় বড় গ্রুপ রয়েছে যেখানে অনেক মেম্বার রয়েছে। এমনকি অনেকগুলো গ্রুপ রয়েছে যেখানে মেম্বার সংখ্যা লাখের ওপর। এই সকল গ্রুপ গুলোতে মূলত গল্প পোস্ট করা হয়। গল্পগুলো মূলত পোস্ট করা হয় মেম্বারদের আকর্ষণ করার জন্য এবং গ্রুপে মেম্বার সংখ্যা বৃদ্ধি করার জন্য।কিন্তু সেই গ্রুপের মূল উপার্জন হচ্ছে বিভিন্ন পণ্যের অথবা প্রতিষ্ঠান প্রচারণামূলক ভিডিও শেয়ার করা। তারা প্রচারণামূলক ভিডিও শেয়ারের মাধ্যমে অর্থ উপার্জন করে। কিন্তু তারা গ্রুপটা কে বাঁচিয়ে রাখতে সেখানে নিয়মিত গল্প পোস্ট করে এবং এই গল্পগুলো পোস্ট করার জন্য তারা রাইটার ব্যবহার করে। আপনারা যারা বাংলাতে ভালো গল্প লিখতে পারেন তাদের মতন ব্যক্তিদের দিয়েই তারা গল্প লিখে থাকেন।আপনি যদি বাংলাতে গল্প লিখে ফেসবুক থেকে আয় করতে চান তাহলে তাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন। প্রথমত আপনি তাদের সঙ্গে যোগাযোগ করে আপনার কথাটি উপস্থাপন করবেন এবং তারা আপনাকে প্রাথমিকভাবে দুই-একটি কাজ দিবে। আপনার কাজ যদি তাদের ভালো লাগে তাহলে অবশ্যই তারা আপনার সঙ্গে একটি চুক্তি সম্পাদন করবে এবং আপনাকে নিয়মিত লেখক হিসেবে নিয়োগ প্রদান করবে।আপনি নিয়মিত তাদের ভালো ভালো কাজ উপহার দিবেন এবং আপনার কাজ যদি গ্রুপের মেম্বাররা পছন্দ করে তাহলে আপনি অনেক বেশি কাজ পাবেন। এছাড়াও আপনি আপনার লেখা গল্পে যত বেশি লাইক ও শেয়ার এবং কমেন্ট পাবেন সে হিসাবে আপনি কিছু বোনাস পাবেন। তবে সব থেকে ভালো বিষয় এটি হলো আপনি আপনার উপার্জিত অর্থে তা কার সঙ্গে সঙ্গে বিকাশের মাধ্যমে পেতে পারেন।

নিজের ফেসবুক পেজ অথবা গ্রুপে গল্প লিখে টাকা ইনকাম

এতক্ষণ আমি যে বিষয়গুলো নিয়ে কথা বললাম সেগুলো সম্পূর্ণ অন্যের ফেসবুক পেজ অথবা গ্রুপে গল্প লিখে টাকা ইনকামের কথা বলেছি। তবে আপনি যদি একটু কষ্ট করে এবং একটু সময় দিয়ে এই কাজগুলো নিজের একটি ফেসবুক পেজ অথবা নিজের একটি ফেসবুক গ্রুপ খুলে করতে পারেন তাহলে আপনি আরো বেশি লাভবান হবেন। এতে করে অবশ্যই প্রথম দিকে আপনার একটু কষ্ট হবে।আপনাকে প্রথমত একটি ফেসবুক পেজ অথবা একটি ফেসবুক গ্রুপ খুলতে হবে অথবা আপনি চাইলে দুইটি খুলতে পারেন। সেখানে ভালো ভালো গল্প লিখে পোস্ট করতে পারেন। এই গল্পগুলো বিভিন্ন মাধ্যমে শেয়ার করতে পারেন। শেয়ারের মাধ্যমে আপনি যখন সকলকে এই গল্পগুলো সম্পর্কে ধারণা দেবেন তখন সবাই গল্পগুলো পছন্দ করবে।গল্পগুলো সত্যিই যদি ভাল হয় এবং নতুন গল্প হয় তাহলে অনেকে আপনার গল্পগুলো পছন্দ করবে এবং এই ভাবে আপনার পেজ অথবা গ্রুপের মেম্বার সংখ্যা বৃদ্ধি পাবে। আস্তে আস্তে যখন আপনার পেইজে মেম্বার সংখ্যা 50 হাজারের অধিক অথবা এক লাখের কাছাকাছি হয়ে যাবে তখন আপনি সেখান থেকে বিভিন্ন প্রমোশনাল ভিডিও শেয়ার করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।বিভিন্ন বড় বড় কোম্পানি বর্তমানে ফেসবুকের মাধ্যমে তাদের মার্কেটিং করছে। এটাকে ডিজিটাল মার্কেটিং বলে। আপনি চাইলে সেই সকল প্রতিষ্ঠান প্রমোশনাল ভিডিও অথবা অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে আপনার ফেসবুক পেজ এবং গ্রুপ ব্যবহার করে অর্থ উপার্জন করতে পারবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ