Join Our Telegram channel! name='keywords'/> শহরে অল্প পুঁজিতে কি ব্যবসা করা যায় | Business that can be done in the city with little investment

Ticker

10/recent/ticker-posts

Ads

শহরে অল্প পুঁজিতে কি ব্যবসা করা যায় | Business that can be done in the city with little investment

শহরে ব্যবসা শুরু করার ধারণাটি আপনার জন্যে হতেপারে একটি লাভজনক সিদ্ধান্ত। এছাড়া, উদ্যোক্তাদের জন্য এটা একটি অনেক বড় সুযোগ যারা একটি বড় মার্কেটে প্রবেশ করে আয় করার কথা ভাবছেন। তবে, বর্তমান সময়ে শহরে করা যাবে এমন ব্যবসার আইডিয়া প্রচুর রয়েছে। আর এখানেই, শহরে করার মতো একটি সেরা, সুবিধাজনক ও লাভজনক ব্যবসার বাছাই করাটা কঠিন হয়ে দাঁড়ায়। তাই, আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদের এমন কিছু লাভজনক, সুবিধাজনক ও উচ্চ চাহিদা থাকা ব্যবসার আইডিয়া গুলো দিতে চলেছি যেগুলো শহরে শুরু করা যাবে।


শহরে অল্প পুঁজিতে কি ব্যবসা করা যায় | Business that can be done in the city with little investment


১. ডিজিটাল মার্কেটিং এজেন্সী

ডিজিটাল মার্কেটিং এজেন্সী হলো একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান যা ওয়েবসাইট ডিজাইন, ওয়েবসাইট উন্নয়ন, এসইও (SEO), পেইড অ্যাডভার্টাইজিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, কন্টেন্ট মার্কেটিং, ইমেল মার্কেটিং, অ্যাফিলিয়েট মার্কেটিং, ওয়েব এনালিটিক্স এবং অনলাইন বিজ্ঞাপন পরামর্শের মধ্যে ডিজিটাল মার্কেটিং পরিষেবা সরবরাহ করে। একটি ডিজিটাল মার্কেটিং এজেন্সী ক্লায়েন্টদের অনলাইনে দীর্ঘমেয়াদী সফলতা অর্জনে সাহায্য করে এবং উচ্চমানের ডিজিটাল মার্কেটিং ক্যাম্পেইন পরিচালনা করে।ডিজিটাল মার্কেটিং এজেন্সী খুবই গুরুত্বপূর্ণ এবং বিশেষত একটি শহরে এটি একটি জনপ্রিয় ব্যবসায়িক আইডিয়া হতে পারে।

২. ভাতের হোটেল

ভাতের হোটেল খুলতে হলে নিম্নলিখিত আইডিয়াগুলি আপনার জন্য দরকার হতে পারে:

১.ভাতের বিভিন্ন রকম স্বাদিষ্ট খাবার সরবরাহ করা: একটি ভাতের হোটেল খুলে আপনি আপনার গ্রাহকদের বিভিন্ন রকম ভাত পরিবেশন করতে পারেন। যেমন বিরিয়ানি, খিচড়ি, পুলাও, মোরগ ভাত, মাছ ভাত, সবজি ভাত ইত্যাদি। আপনি একটি মেন্যু তৈরি করে বিভিন্ন রকম ভাত ও তাদের সঙ্গে স্বাদিষ্ট সাইড ডিশ পরিষেবা করতে পারেন।

২.ভাতের ডেলিভারি সেবা: আপনি একটি ভাতের ডেলিভারি সেবা শুরু করতে পারেন। মানুষের জীবনযাপনে সময়ের কমতি এবং বাহুল্যের পরিবর্তে দ্রুত ও সুবিধাজনক ভাত ডেলিভারি করে আপনি আপনার গ্রাহকদের সন্তুষ্ট করতে পারেন।

৩. ঘর বা দোকান ভাড়া দিন

ঘর বা দোকান ভাড়া দেওয়া একটি উত্কৃষ্ট ব্যবসায়িক আইডিয়া হতে পারে। এখানে কিছু আইডিয়াগুলি দেওয়া হলো:

১.অফিস স্পেস ভাড়া: শহরের নির্দিষ্ট অঞ্চলে অফিস স্পেস ভাড়া দিতে পারেন। সেটা ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলির জন্য হতে পারে যারা নিজের অফিস ভাড়া করতে না পারেন অথবা সংস্থাগুলি একটি অতিথি অফিস চান।

২.দোকান ভাড়া: আপনি আপনার মাল বা পণ্য বিক্রয়ের জন্য দোকান ভাড়া দিতে পারেন। যেমন কাফে, কনফেকশনারি স্টোর, কম্পিউটার সার্ভিসিং শপ, আর্ট গ্যালারি, গার্মেন্টস স্টোর ইত্যাদি।

৩.স্ট্যার্টআপ অফিস ভাড়া: স্ট্যার্টআপ কোম্পানিগুলি সময়ের সাথে নিজেদের অফিস স্থাপন করতে পারেন না বা নিজেদের অফিসের মাসিক ভাড়া পরিশোধ করতে পারেন না।

৪. বেকারি (Bakery)

একটি বেকারি খুলতে পারে যা শহরে ব্যবসায়িক একটি আইডিয়া হতে পারে। নিচে কিছু আইডিয়া দেওয়া হলো:

১.পার্টি কেটারিং: আপনি বিভিন্ন উপস্থাপন পরিবেশনের জন্য পার্টি কেটারিং পরিষেবা দিতে পারেন। জনপ্রিয় উপস্থাপন মাঝে মেয়ের উপস্থাপন, বাচ্চাদের জন্য থিম পার্টি, বার্ষিক উদযাপন ইত্যাদি অন্তর্ভুক্ত হতে পারে।

২.কেক ও পাষ্ট্রি বিক্রয়: আপনি বিভিন্ন রকম কেক, কুকিজ, বিস্কুট, পাই, মাফিনস ইত্যাদি তৈরি করে ও বিক্রয় করতে পারেন। আপনি আপনার বেকারির মাধ্যমে আদর্শ উপহার প্যাকেজ ও নিজস্ব বিক্রয়স্থলের সাথে অনলাইনে অর্ডার নেওয়ার বিকল্প পরিবেশন করতে পারেন।

৫. টিউশন

টিউশন ব্যবসা হলো একটি জনপ্রিয় ব্যবসায়িক আইডিয়া। আপনি নিচের আইডিয়াগুলি ব্যবহার করে টিউশন ব্যবসা খুলতে পারেন:

১.অনলাইন টিউশন: আপনি অনলাইনে পরিবেশিত টিউশন সেবা দিতে পারেন। এটা আপনাকে বিভিন্ন শিক্ষার্থীদের সাথে ভিডিও কনফারেন্সিং ব্যবহার করে পাঠানো অথবা প্রিরেক্ষিত ভিডিও লেকচার বানাতে পারেন। এটি অনলাইন প্লাটফর্মগুলিতে আপনার সেবাগুলি প্রদর্শনের সুযোগ দেয়, যেমন স্কাইপ, জুম, গুগল ক্লাসরুম, ইত্যাদি।

২.ব্যক্তিগত টিউশন: আপনি শিক্ষার্থীদের ব্যক্তিগতভাবে তিনটি বা এর অধিক প্রদত্ত সাপ্তাহিক টিউশন দিতে পারেন। এটি হতে পারে বিদ্যালয়ের পরীক্ষার জন্য, প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য, বিশেষ বিষয়ে উন্নতির জন্য ইত্যাদি।

তাহলে বন্ধুরা, শহরে কি কি ব্যবসা করা যাবে বা শহরে কোন ব্যবসা গুলোর চাহিদা বেশি এই বিষয়ে এখন আপনারা হয়তো ভালো করে বুঝতেই পেরেছেন। আশা করছি আমাদের বলে দেওয়া শহরে করা যাবে এমন ব্যবসার আইডিয়া গুলো আপনাদের অবশই পছন্দ হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ