Join Our Telegram channel! name='keywords'/> কাজ খুঁজি ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার অবিশ্বাস্য উপায় | Unbelievable ways to earn money from websites looking for work

Ticker

10/recent/ticker-posts

Ads

কাজ খুঁজি ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার অবিশ্বাস্য উপায় | Unbelievable ways to earn money from websites looking for work

অনলাইনে আয় করার জন্য মানুষ এখন মরিয়া হয়ে উঠেছে। করোনার কারণে অসংখ্য মানুষ চাকুরী হারিয়ে বেকার হয়ে পড়েছে এবং অনেকের ব্যবসা বন্ধ হয়েছে। কিন্তু ফ্রিল্যান্সিং থেকে আয় থেমে নেই। বিভিন্ন রকম সুযোগ-সুবিধার কারণে মানুষ এখন ফ্রিল্যান্সিং-এ ঝুকে পড়েছে। শুধু বাংলাদেশেই নয় যেকোন দেশেই এখন ফ্রিল্যান্সার একটি জনপ্রিয় পেশা। কাজখুঁজি মার্কেটেপ্লেস থেকে কিভাবে আয় করা যায় তা জেনে নিন digital Bangla 360 এর মাধ্যমে।অনেকেই প্রশ্ন করেন কিভাবে ফ্রিল্যান্সিং করে আয় করা যায়? আবার অনেকে প্রশ্ন করে বাংলাদেশের বেস্ট ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস কোনটি? এই সব প্রশ্নের উত্তর আজকে আমাদের “কাজখুঁজি মার্কেটেপ্লেস থেকে কিভাবে আয় করা যায়?” এই পোস্টে পাবেন। অনুগ্রহ করে সময় নিয়ে পুরো পোস্ট মনোযোগ সহকারে পড়ুন।টপ মার্কেট প্লেসগুলোর মধ্যে ফাইভার, আপওয়ার্ক, টপটাল, গুরু, পিপলপারআওয়ার, ফ্রিল্যান্সার, বিল্যান্সার ইত্যাদি থাকলেও বাংলাদেশে বর্তমানে জায়গা করে নিয়েছে কাজখুঁজি। এই মার্কেটপ্লেসটি সম্প্রতি লঞ্চ করলেও এর জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এর কারণ হচ্ছে নির্মাতার অক্লান্ত পরিশ্রম এবং এই ওয়েবসাইটের ইউজার ইন্টারফেস। তাছাড়া এখানে ফ্রিল্যান্সার এবং এমপ্লয়্যার উভয়েই কাজ করে বেশ সুবিধা পায়।

কাজ খুঁজি ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার অবিশ্বাস্য উপায় | Unbelievable ways to earn money from websites looking for work


কাজখুঁজি ওয়েবসাইট কি?

কাজখুঁজি একটি বাংলাদেশী মার্কেটপ্লেস। বাংলাদেশের মানুষদের উদ্দেশ্য করে এই মার্কেটপ্লেসটি তৈরি করা হয়েছে। বাংলাদেশের বেকারত্ব দূর করার জন্য এবং একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রয়োজন একটি মার্কেটপ্লেস যেখানে লক্ষ লক্ষ তরুন তাদের স্কিল দিয়ে বৈদেশিক মূদ্রা অর্জন করবে। এমন একটি স্বপ্ন থেকেই তৈরি করা কাজখুঁজি ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস। এটি সম্পূর্ণ বাংলা ভাষায় হওয়ায় দিন দিন এর ব্যবহারকারী বৃদ্ধি পাচ্ছে। কারণ অনেকেই কাজ জানলেও বা তাদের স্কিল ঠিক থাকলেও ইংরেজি না পারার কারণে কাজ পায়না। কারণ যেকোন মার্কেটপ্লেসে কাজ করতে গেলে যেটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ সেটা হলো কমিউনিকেশন বা যোগাযোগ।আপনি যদি বায়ারকে বোঝাতে না পারেন যে আপনি তাকে কাজটি করে দিতে পারবেন তাহলে তো আর আপনাকে কাজ দিবেনা। কাজখুঁজি প্লাটফর্মের বায়ার বাংলাদেশী বিধায় আপনাকে বোঝাতে তেমন সমস্যা হবেনা। এখানে কাজ করে আপনি আপনার স্কিল ডেভেলপ করতে পারবেন এবং সেই সাথে আপনার ফ্রীল্যান্সিং এর জড়তা ও ভয় দুই-ই দুর হবে। এই সব সুবিধার কারণে ইতিমধ্যে এখানে অসংখ্য প্রোফাইল তৈরি হয়েছে। অধিকাংশ প্রোফাইলই ফ্রিল্যান্সার হিসেবে তৈরি করা। যারা ফাইভার বা আপওয়ার্ক এর মতো বড় মার্কেটপ্লেস গুলোতে কাজ করতে ভয় পান বা বেগিনার হিসেবে কাজ শুরু করতে চান তাদের জন্য বেস্ট একটা মার্কেটপ্লেস।এখানে ফ্রিল্যান্সার এবং এমপ্লয়ার এই দুই মোডেই আপনি প্রোফাইল তৈরি করতে পারবেন। প্রোফাইল তৈরি করার পর আপনার স্কিল অনুসারে একটা গিগ বানিয়ে পাবলিশ করবেন। ভিজিটর বা এমপ্লয়ার যখন তাদের কাজ করানোর জন্য ফ্রীল্যান্সার খুঁজবে তখন আপনার গিগ ভিজিট করে আপনাকে কাজের অর্ডার দেবে। আপনি নির্দিষ্টি সময়ের মধ্যে তাদের কাজ সম্পন্ন করে দিতে পারলে এর বিনিময়ে আপনি আপনার পারিশ্রমিক পাবেন। এক কথায় এটা নতুনদের জন্য অনেক ধরণের সুবিধা দিচ্ছে যেটা অন্যান্য মার্কেটপ্লেসে নেই।

কাজখুঁজি অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম

আপনি যদি ফ্রীল্যান্সিং না করেন তবুও আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করেও টাকা ইনকাম করতে পারবেন। কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করা যায় তা সবাই জানে। অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য ড্যাশবোর্ড থেকে অ্যাফিলিয়েট প্রোগ্রাম-এ ক্লিক করে মার্কেটিং থেকে অ্যাফিলিয়েট লিংক-এ ক্লিক করতে হবে। এখানে দেখতে পাবেন আপনার ট্রাকিং কোড এবং অ্যাফিলিয়েট লিংক। এই অ্যাফিলিয়েট লিংক কপি করে আপনার ওয়েবসাইট, ইউটিউব, সোশ্যাল মিডিয়া সহ অন্যান্য জায়গায় প্রোমোট করত হবে। তবে কাজখুঁজি-তে অ্যাফিলিয়েট সিস্টেম কিছুটা ভিন্ন এবং সহজ। কারণ এখানে অ্যাফিলিয়েট এর জন্য ২ ধরণের র‌্যাংক রয়েছে। একটি হচ্ছে বেসিক লেভেল এবং অন্যটি হচ্ছে প্রো লেভেল।

বেসিক লেভেল

আপনি যদি বেসিক লেভেলে থাকেন তবে প্রতি রেজিস্ট্রেশনের জন্য আপনি ০.২৫৳ বোনাস পাবেন। অর্থাৎ কেউ যদি আপনার রেফার লিঙ্কের মাধ্যমে কাজখুঁজি-তে শুধু রেজিস্ট্রেশন করে তাহলে আপনি সঙ্গে সঙ্গে উক্ত বোনাস পাবেন। আর যদি কোন সফল সার্ভিস ক্রয় হয় তাহলে পাবেন ২.৫৳। অর্থাৎ আপনি যাকে রেফার করবেন সে যদি রেজিস্ট্রেশন করার পর কোন সার্ভিস ক্রয় করে তাহলে আপনি এর বিনিময়ে ২.৫৳ পাবেন।

প্রো লেভেল

বেসিক লেভেল এবং প্রো লেভেলের সিস্টেম প্রায় একই। শুধু বোনাসের পরিমাণ ভিন্ন। আপনি যদি প্রো লেভেলে থাকেন তবে প্রতি রেজিস্ট্রেশনের জন্য পাবেন ০.৫০৳ বোনাস। আর যদি আপনার রেফারের মাধ্যমে কোন সফল সার্ভিস ক্রয় করে তবে আপনি পাবেন ৫৳।

প্রো লেভেল এর যোগ্যতা

প্রো লেভেল অর্জন করার জন্য আপনাকে নিয়মিত কাজ করতে হবে। অর্থাৎ ১ মাসের মধ্যে সর্বনিম্ন ১০০০ টাকা উপার্জন করতে হবে। এবং সর্বনিম্ন ৫০ জনকে রেফার করে রেজিস্ট্রেশন করাতে হবে। সহজ কথায় আপনার রেফারের মাধ্যমে ৫০+ ব্যবহারকারী হতে হবে।

পেমেন্ট সিস্টেম

কাজখুঁজি যেহেতু বাংলাদেশী সাইট কাজেই পেমেন্ট নিয়ে কোন চিন্তা করার দরকার পড়েনা। পেআউট করার জন্য ড্যাশবোর্ডে ক্লিক করে পেআউট বাটনে ক্লিক করুন। এখানে ক্লিক করার পর পেমেন্ট গেটওয়ে সিলেক্ট করুন। এখানে পেমেন্ট গেটওয়ে থেকে মোবাইল ব্যাংকিং সিলেক্ট করুন। তারপর আপনার অ্যাকাউন্ট থেকে আপনি যত টাকা তুলতে চান সেই টাকার পরিমাণ লিখুন। এবার পেআউট ক্লিক করুন। কাজখুঁজি-র সর্বনিম্ন উইথড্র বা পেআউট ২৫০৳। ১০০০ টাকার নিচে বিকাশ পেআউট করলে ৫৳ এক্সট্রা চার্জ কাটা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ