Join Our Telegram channel! name='keywords'/> আশ্চর্য বিষয় গল্প লিখে টাকা ইনকাম করার টিপস জেনে নিন | Learn tips to earn money by writing amazing stories

Ticker

10/recent/ticker-posts

Ads

আশ্চর্য বিষয় গল্প লিখে টাকা ইনকাম করার টিপস জেনে নিন | Learn tips to earn money by writing amazing stories

গল্প লিখে টাকা আয় করা সম্ভব। বর্তমানে অনেকে ঘরে বসে অনলাইনে গল্প লিখে টাকা আয় করছে। আপনি বাংলা এবং ইংরেজি ভাষায় গল্প লিখে টাকা আয় করতে পারবেন।পৃথিবীর প্রত্যেকটি মানুষ আলাদা। প্রত্যেকটি মানুষের চাহিদা যেমন আলাদা, প্রত্যেকটি মানুষের শখ এবং স্বপ্নও আলাদা। কারো ইচ্ছা যেমন ডাক্তার হওয়া, কারো ইচ্ছা বড় ইঞ্জিনিয়ার হওয়া, আবার কারো কারো ইচ্ছা বড় লেখক হওয়া। ভিন্ন ভিন্ন মানুষের পছন্দের ক্ষেত্র আলাদা। এই পৃথিবীতে খুব কম মানুষই, পারে নিজের স্বপ্নের পেশা বেছে নিতে। পরিবারের চাপের কারণে, সময়ের কারণে, দায়িত্ববোধের কারণে, পছন্দের পেশার জলাঞ্জলি দিতে হয়।প্রত্যেকটি মানুষ কিছু অসাধারণ প্রতিভা নিয়ে জন্মায়। কেউ কেউ লেখার মাধ্যমে, খুব সুন্দরভাবে নিজের প্রতিভা প্রকাশ করতে পারে। কারো কারো লেখনীর দক্ষতা এতটাই সুন্দর যেন তার শব্দচয়নের সঠিক বিন্যাসের ফলে তার রচিত প্রতি লেখায় মানুষকে পরিপূর্ণরুপে আকর্ষণ করতে পারে। বেশির ভাগ নামি দামি লেখক তাদের প্রমাণস্বরূপ। তাদের অসামান্য লেখনীর দক্ষতার কারণেই এই ইন্টারনেটের জগতে আজ মানুষ বই কিনে। 


আশ্চর্য বিষয় গল্প লিখে টাকা ইনকাম করার টিপস জেনে নিন | Learn tips to earn money by writing amazing stories


         গল্প লিখে টাকা আয় করার উপায় 

লেখনীর দক্ষতা এক বিশেষ ধরণের প্রতিভা। যে প্রতিভা সৃষ্টিকর্তার পক্ষ থেকে দেওয়া এক বিশেষ নেয়ামত। খুব বেশি লক্ষ্য করে দেখবেন, সকলের মাঝে এই বিশেষ প্রতিভা থাকে না। সকলের কিন্তু শুধুমাত্র নিজের লেখনীর মাধ্যমের মানুষকে আকর্ষণ করার দক্ষতা নিয়ে জন্মায় না। এটি বিশেষ গুণ। আপনি আপনার লেখনীর মাধ্যমে মানুষকে যেকোনো বিষয় সম্পর্কে যেমন সচেতন হতে পারবেন, ঠিক তেমনি মানুষকে নিজের প্রতিভা বিকশিত করতে পারবেন, নিজের একটি আলাদা পরিচিতি তুলে ধরতে পারবেন। আপনার যদি থাকে গল্প লেখার মতো প্রতিভা এবং সে সাথে আপনি যদি নিজের এই প্রতিভা পুরোপুরি বিকশিত করতে চান? আপনি যদি গল্প লিখতে পছন্দ করেন, সেই সাথে অসাধারণ গল্প লেখার অধিকারিণী হয়ে থাকেন তাহলে আজকের পোস্টটি আপনার জন্য। লেখার মাঝে আপনি নিজের গল্প লেখার প্রতিভা ফুটিয়ে তুলতে পারেন। কিন্তু সেই প্রতিভার বিকশিত করার মাধ্যম নিয়ে ভাবছেন! আপনি চাইলে নিজের লেখা গল্পগুলো অনলাইনের মাধ্যমে মাধ্যমে বিক্রি করে আয় করতে পারবেন। এছাড়া, ডাটা এন্ট্রি জব করে টাকা আয় করাও সম্ভব।
ইন্টারনেট আমাদের দৈনন্দিন জীবনযাত্রা সহজ করে তুলেছে। আপনি চাইলে, ঘরে বসে ইন্টারনেটের মাধ্যমে, বিভিন্ন ধরণের ওয়েবসাইটে গল্প লিখে টাকা আয় করতে পারবেন। তাই আপনারা যারা নিজেদের প্রতিভা বিকশিত করার জন্য, সেইসব ওয়েবসাইট খুঁজছেন, তাদের জন্য নিয়ে এসেছি কিছু ওয়েবসাইটের নাম। যেখানে পাবেন, নিজের মধ্যে বিদ্যমান প্রতিভা বিকাশের শক্ত একটি অবস্থান। সেই সাথে টাকা আয়ের অফুরন্ত সুযোগ। 

ইংরেজি গল্প লিখে টাকা আয়

এখন আপনাদের সামনে তুলে ধরবো এমন কিছু ইংরেজি ওয়েবসাইট যেখানে আপনি ইংরেজিতেও গল্প লিখে টাকা আয় করতে পারবেন। আমরা শুধু ইংরেজি ওয়েবসাইট এবং তার কিছু তথ্য তুলে ধরেছি। বিস্তারিত নিয়ম কানুন আপনি তাদের ওয়েবসাইটে পাবেন।

Number 1 :The People’s Friend

আপনি যদি ইংরেজিতে কোন ধরণের গল্প লিখে থাকেন এবং সেই লেখার মাধ্যমে নিজের প্রতিভাকে একটি বড় পরিসরে ফুটিয়ে তুলতে চান তাহলে, এই সাইটটি আপনার জন্য।এই সাইটটিতে আপনি আপনার গল্প লিখে নিজের পরিচিতি বাড়ানোর সুযোগ যেমন থাকছেন ঠিক সেই সাথে আপনি আয় করতে পারবেন আপনার কাজের বিনিময়ে। যেহেতু এটি একটি বিদেশি সাইট। তাই সেখানে পেমেন্ট মেথড ভিন্ন।

পেমেন্ট সিস্টেম:

 নতুন লেখকরা ৮০ ইউরো পায়। তবে, সফলভাবে ৬টি লেখা জমা দেওয়ার পরে ১১০ ইউরো পর্যন্ত পেতে পারেন। সিরিজ গল্প বা উপন্যাসের জন্য প্রতি কিস্তিতে ১৫০ ইউরো পেতে পারেন। কবিতার জন্য ১৫ ইউরো।

Number 2 :One Story

অনলাইনের মাধ্যমে নিজের গল্পগুলোকে সকলের মাঝে ছড়িয়ে দিতে চাইলে, আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে, নিজের একটি আলাদা পরিচিতি তুলে ধরতে পারবেন। DOC, DOCX, PDF, and RTF ফরমেটে তাদের নিকট গল্প পাঠাতে পারবেন। এমনকি তাদের নিকট গল্প অনুবাদ করেও পাঠাতে পারবেন।

পেমেন্ট সিস্টেম:

 প্রতি ওয়ার্ডের জন্য ৮ থেকে ১২.৫ সেন্ট পর্যন্ত দিয়ে থাকে। আর কবিতার জন্য ১০০ ডলার।

Number 3 :FireSideFiction

Fireside Fiction Company ম্যাগাজিন কোম্পানিটি ২০১৭ সালে যাত্র শুরু করে। Brian White হলে এর প্রধান সম্পাদক এবং মালিক। ম্যাগাজিনটি বিভিন্ন সময় বিভিন্ন প্রতিযোগিতায় পুরষ্কার লাভ করে।এই ম্যাগাজিনে লেখালিখি করে খুব সহজেই টাকা পয়সা উপার্জন ও পরিচিত পেতে পারেন। উক্ত পরিচিতির মাধ্যমে আপনি যেমন নিজের একটি শক্ত অবস্থান প্রতিষ্ঠা করতে পারবেন।

পেমেন্ট সিস্টেম:

 ৩ হাজার থেকে ৮ হাজার ওয়ার্ডের জন্য প্রায় ৫০০ ডলার পর্যন্ত পেমেন্ট দিয়ে থাকে।

Number 4 :introvertdear

introvertdear এই সাইটটিও একটি অ্যাওয়ার্ড বিজয়ী সাইট। প্রতি মাসে ২ মিলিয়নের বেশী ভিউ হয়। চাইলে তাদের এই সাইটে নিয়মিত লিখতে পারবেন। এই সাইটের মাধ্যমে নিজের লেখা গল্পগুলো সকলের মাঝে ছড়িয়ে দিতে পারবেন খুব সহজে। পাশাপাশি গল্প লিখে টাকা আয় করার অফুরন্ত সুযোগ কিন্তু রয়েছে।

পেমেন্ট সিস্টেম:

 ৩ হাজার থেকে ৮ হাজার ওয়ার্ডের জন্য প্রায় ৫০০ ডলার পর্যন্ত পেমেন্ট দিয়ে থাকে।

Number 5 :HealthyMummy

আপনার বাস্তব জীবনের গল্প HealthyMummy সাথে শেয়ার করে টাকা উপার্জন করতে পারেন। এটা হতে পারে আপনি কিভাবে সুস্বাস্থ্যের অধিকারী হলে, আপনি কিভাবে খাবার খান কিংবা খাবারের প্রস্তুতি নেন।আবার এমনও হতে পারে, প্রেম করে ছ্যাকা খেয়ে ডিপ্রেশনে চলে যাওয়ার পর, সেই মানসিক সমস্যা থেকে বের হয়ে আসার গল্প। তবে, ক্লোজাআপ কাছে আসার গল্প টাইপের কিছু লিখে দিলে কিন্তু, হবে না।

পেমেন্ট: ৩ হাজার থেকে ৮ হাজার ওয়ার্ডের জন্য প্রায় ৫০০ ডলার পর্যন্ত পেমেন্ট দিয়ে থাকে।

বাংলা গল্প লিখে টাকা আয়

১. Grathor

লেখালেখি যদি হয়ে থাকে আপনার নেশা, তাহলে আপনি এই সাইটটিতে নিজের লেখা গল্প, পাশাপাশি কবিতা লিখে ছড়িয়ে দিতে পারেন সবার কাছে। সেই সাথে আপনার গল্পের বিনিময়ে টাকা আয়ের সুযোগ রয়েছেই। আপনি যদি গ্রাথরে গল্প লিখে টাকা আয় করতে চান তাহলে আপনাকে সবার আগে এই সাইটটিতে রেজিস্ট্রেশন করে নিতে হবে। আগে যদি রেজিস্ট্রেশন করা থাকে তাহলে ঠিক আছে, কিন্তু রেজিস্ট্রেশন না করা থাকলে আপনাকে রেজিস্ট্রেশন করে নিতে হবে। 

নিয়মাবলি‌

রেজিস্ট্রেশন করে আপনাকে ড্যাশবোর্ডে গিয়ে নিজেকে সেই কবিতাটি জমা দিতে দিবে। জমা দিতে হলে আপনাকে কিছু জিনিস মাথায় রাখতে হবে। যেমন:

*আপনার গল্প অবশই সর্বনিম্ন ৩৫০শব্দে কিংবা সর্বোচ্চ ৩৫০ শব্দের অধিক হতে হবে। 

*গল্পের সাথে সম্পর্কিত একটি ছবি দিতে হবে। ছবির দৈর্ঘ্য ৩০০×৫০০ মেগাপিক্সেল হতে হবে। 

*আপনাকে গল্প বিভাগে আপনার লিখাটি জমা দিতে হবে। 

*আপনি বিভিন্ন সোশ্যাল মিডিয়াতেও আপনার গল্পটি শেয়ার করতে পারেন।

পেমেন্ট সিস্টেম

আপনি গল্প লিখে গ্রাথরে সাথে সাথে পেমেন্ট পাবেন না। বরং প্রো মেম্বার রা ৮০০ টাকা জমা হলে, প্রিমিয়াম মেম্বাররা ৬৯৯ টাকা হলে এবং সাধারণ গ্রাহকরা ১০০ টাকা হলে টাকা তুলতে পারবেন। গ্রাথরে টাকা আপনি রকেট কিংবা বিকাশের মাধ্যমে তুলতে পারবেন। পোস্ট শেয়ার করে ভিউ এবং পেইড টাস্কের মাধ্যমে আপনি টাকা আয় করতে পারবেন। আপনার গল্পের মান অনুযায়ী আপনি পেমেন্ট বুঝে নিবেন।

২. Protiborton

আপনি যদি আপনার লেখা গল্পসমূহ তুলে ধরতে চান সকলের কাছে, তাহলে প্রকাশ করতে পারেন এই সাইট থেকে। আপনার গল্পের বিনিময়ে, আপনি পেয়ে যাবেন উপযুক্ত পারিশ্রমিক।আপনি এই সাইট থেকে গল্প লিখে টাকা যায় করতে চাইলে আপনাকে এই সাইটের মেম্বার/সদস্য হতে হবে। মেম্বর বা সদস্য হতে চাইলে আপনাকে এই সাইটে রেজিস্ট্রেশন করতে হবে। 

নিয়মাবলি

প্রতিবর্তনে রেজিস্ট্রেশন করে আপনাকে আপনাকে তাদের গল্পের সেকশনে আপনাকে আপনাকে আপনার লেখা জমা দিয়ে হবে। লেখা জমা দেওয়ার ক্ষেত্রে আপনাকে কিছু বিষয় মেনে চলতে হবে। যেমন:আপনার লেখা গল্পটি অবশ্যই ৭০০ শব্দের অধিক হতে হবে। লেখার সাথে সম্পর্কযুক্ত একটি ছবি যুক্ত করি দিতে হবে /ছবির আয়তন ৩৮৫×৭০০ মেগাপিক্সেল হতে হবে। কোনো সাইট থেকে কপিযুক্ত লেখা গ্রহণ যোগ্য হবে না।

পেমেন্ট সিস্টেম

আপনার প্রতিটি গল্প পাবলিশ হবার সাথে সাথে আপনি পেমেন্ট পেয়ে যাবেন। পেমেন্ট আমি বিকাশ /রকেটের মাধ্যমে পেয়ে যাবেন। পন্যের লেখা ভালো হলে আপনি এখানে কন্টাক্ট গল্প লেখক হিসেবে কাজ করতে পারবেন।এতক্ষণ আলোচনা করেছিলাম, বাংলা কিছু ওয়েবসাইট সম্পর্কে। যেখানে আপনি বাংলা ভাষায় গল্প লিখে টাকা আয় করতে পারবেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ