Join Our Telegram channel! name='keywords'/> মোবাইল দিয়ে ইনকাম করুন ফেসবুক থেকে সম্পূর্ণ ফ্রিতে | Earn mobile income from Facebook for free

Ticker

10/recent/ticker-posts

Ads

মোবাইল দিয়ে ইনকাম করুন ফেসবুক থেকে সম্পূর্ণ ফ্রিতে | Earn mobile income from Facebook for free

ফেসবুক বর্তমান বিশ্বের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া গুলোর মধ্যে একটি। ফেসবুকের ইউজার সংখ্যা দিন দিন বেড়েই চলছে। আমরা দিনের পর দিন, রাতের পর রাত বছরের-পর-বছর, অহেতুক সময় নষ্ট করে থাকি। ফেসবুকে আমরা বেশির ভাগ সময়ই চ্যাটিং করে, পোস্ট শেয়ার করে থাকি বা ফটো শেয়ার করে থাকি শুধু কয়েকটা লাইক নেওয়ার জন্য আর আমরা যত বেশি লাইক পাই ততই আমরা সন্তুষ্ট থাকি।কিন্তু আমরা অনেকেই জানিনা এই ফেসবুকের মাধ্যমে বর্তমানে টাকা আয় করা যায়। ফেসবুকের মাধ্যমে টাকা ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় কয়েকটি পদ্ধতি হচ্ছে ফেসবুক পেজ ও গ্রুপ তৈরি করে তাতে বিজ্ঞাপন দিয়ে টাকা আয় করা। তাছাড়া ইউটিউব এর মত বর্তমানে ফেসবুকে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করা যায়।


মোবাইল দিয়ে ইনকাম করুন ফেসবুক থেকে সম্পূর্ণ ফ্রিতে | Earn mobile income from Facebook for free


ফেসবুক থেকে টাকা আয় করার পদ্ধতি

আজকের এই পোস্টে আমরা ফেসবুক থেকে টাকা আয় করার জন্য সবচেয়ে ভাল ও সহজ ১০ টি উপায় নিয়ে আলোচনা করব। আপনার যেটা ভালো লাগে সেটাই থেকে আপনি চাইলে টাকা ইনকাম করতে পারবেন। তবে একটা কথা আবারও মনে করে দেই, ফেসবুক থেকে টাকা ইনকাম করা কিন্তু খুব একটা সহজ কাজ নয়। এ জন্য আপনাকে অবশ্যই কঠোর পরিশ্রম করে যেতে হবে এবং কাজটি করার জন্য অবশ্যই আপনার মন থেকে ভালো লাগতে হবে। যদি এই কাজ করতে আপনার মন থেকে ভালো না লাগে, তবে আপনার প্রতি অনুরোধ থাকল এই কাজ আপনি কখনোই করবেন না। পরিশ্রম করার পাশাপাশি আপনাকে অবশ্যই ধৈর্য ধারণ করতে হবে। কাজ শুরু করার পরপরই আপনি ইনকাম করতে পারবেন না এজন্য আপনাকে একটু সময় দিতে হবে। ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য সহজ উপায়গুলো জেনে নেই digital Bangla 360 এর মাধ্যমে।

১। ফেসবুক পেজে ভিডিও আপলোড করে টাকা আয়

আমরা যে ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করি এই অ্যাকাউন্ট থেকে সরাসরি টাকা ইনকাম করা যায় না। ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য আমাদেরকে একটি ফেসবুক পেজ খুলতে হবে। এটা আপনি আপনার পছন্দ মত যেকোন নামে খুলতে পারেন। ফেসবুক পেজে ভিডিও আপলোড করে ইউটিউব এর মত টাকা আয় করা যায়। সেক্ষেত্রে অবশ্যই আপনার ফেসবুক পেজটি মনিটাইজ করা হতে হবে। 

 ২। ফেসবুক Instant Article থেকে টাকা আয়

গুগল এডসেন্স এর মত ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে টাকা আয় করা যায়। এজন্য আপনার একটি ওয়েবসাইট বা ব্লগ থাকতে হবে। এই সাইটে কমপক্ষে ২০ টি ইউনিট পোস্ট থাকতে হবে। এই পোস্টগুলো ফেসবুক পেজে শেয়ার দিয়ে ইনস্ট্যান্ট আর্টিকেল এর approve পাওয়ার জন্য আবেদন করতে হয়। approved হয়ে গেলেই আপনার সাইটের পোস্টের ভিতরে বিজ্ঞাপন দেয়া শুরু হয়ে যাবে। আর তা থেকেই ইনকাম শুরু হয়।

৩। ফেসবুক পেজে প্রোডাক্ট বিক্রয় করে আয়

আপনার কাছে যদি খুব ভালো মানের একটি ফেসবুক পেজ থাকে। যার অ্যাক্টিভ ফ্যান ফলোয়ারের সংখ্যা অনেক বেশি থাকে। তাহলে আপনার কাছে বিভিন্ন অনলাইন মার্কেটাররা তাদের প্রোডাক্ট সেল করার জন্য আসতে পারে। আপনি তাদের কাছ থেকে নির্দিষ্ট পরিমাণ টাকা নিয়ে তাদের প্রোডাক্ট আপনার পেইজে শেয়ার করবেন। এতে তাদের পণ্যের সেলের পরিমাণ বৃদ্ধি পাবে। এভাবে ফেসবুক পেজের মাধ্যমে আপনি বিভিন্ন স্পন্সারের পণ্য সেল করে টাকা ইনকাম করতে পারেন। 

৪।ফেসবুক পেজ বিক্রয় করে টাকা আয়

আপনার কাছে যদি অধিক পরিমাণে লাইক ফলোয়ার এর ফেসবুক পেজ থাকে, তাহলে সেই পেজ আপনি নির্দিষ্ট টাকার বিনিময়ে বিক্রি করে দিতে পারেন। সাধারণত এক লক্ষ লাইক এর একটি ফেসবুক পেজ কমপক্ষে ৫৯-৬০ হাজার টাকার উপরে বিক্রি হয়ে থাকে। 

৫। ফেসবুক পেজে প্রমোশন করে আয়

আপনার কাছে যখন একটি ভাল মানের পেজ থাকবে তখন বিভিন্ন মানুষের কাছ থেকে তাদের ওয়েবসাইট বা ব্লগের পোস্ট শেয়ার করার বা পেজের লাইক বাড়ানোর জন্য রিকোয়েস্ট আসবে। আপনি তাদের কাছ থেকে নির্দিষ্ট পরিমাণ টাকা নিয়ে তাদের পোস্ট আপনার পেইজে প্রমোশন করতে পারেন। এতে তাদের সাইটের প্রচার বাড়বে যার বিনিময়ে আপনাকে পেমেন্ট করবে। 

৬।ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে আয়

ফেসবুকে বিজ্ঞাপন বর্তমানে খুবই জনপ্রিয় বিশেষ করে ডিজিটাল বিজ্ঞাপনের জন্য। আপনি চাইলে খুব সহজেই ফেসবুকে অল্প টাকার বিনিময়ে বিজ্ঞাপন দিয়ে কোন কিছু বিক্রি করার মাধ্যমে প্রচুর টাকা আয় করতে পারেন। 

৭। ফেসবুক গ্রুপ থেকে আয়

বর্তমানে কোন কিছু ক্রয় বিক্রয় করার জন্য ফেসবুক গ্রুপগুলো খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আপনি যদি ভাল মানের একটা গ্রুপ ক্রিয়েট করতে পারেন যার মেম্বার সংখ্যা নুন্যতম ১ লাখের উপরে তাহলে আপনি খুব সহজেই এর মাধ্যমে ভালো পরিমাণে টাকা আয় করতে পারবেন, বিশেষ করে আপনার গ্রুপটি কেনা বেচা রিলেটেড হয়।

৮। Affiliate Marketing করে আয়

যে সমস্ত কোম্পানি গুলো অনলাইনে বিভিন্ন ধরনের প্রোডাক্ট সেল করে থাকে। যেমমঃ BD SHOP, DATAZ, ALIBABA,AMAZON ইত্যাদি কোম্পানি। আপনি চাইলে এই কোম্পানির প্রডাক্ট ফেসবুকে প্রচারের মাধ্যমে বিক্রয় করে নির্দিষ্ট পরিমান কমিশন নিয়ে নিতে পারেন। এভাবেও চাইলে টাকা আয় করতে পারেন।

৯। ফেসবুকে ব্যবসা প্রতিষ্ঠা করে আয়

বর্তমানে ফেসবুকে ব্যবসা অত্যন্ত জনপ্রিয় একটি মাধ্যম হয়ে উঠেছে। বর্তমানে অনেকেই ফেসবুকে একটি পেজ ক্রিয়েট করে তার মাধ্যমে একটি অনলাইন সোপ প্রতিষ্ঠা করেছে। এই অনলাইন স্টলের বিভিন্ন ধরনের প্রোডাক্ট বিক্রয় করছে। পেজে পন্যের বিস্তারিত তথ্য দেয়া থাকে, আর কারো কাছে ভালো লাগলে সেই পন্য অর্ডার করলে ক্রেতার ঠিকানায় পৌছে দেয়া হয়। এভাবেও আপনি চাইলে একটি ফেসবুক পেজের মাধ্যমে অনলাইন ব্যবসা প্রতিষ্ঠা করতে পারেন। 

শেষ কথা, 

আমরা আপনাদের ফেসবুক থেকে টাকা আয় করার জন্য মাত্র কয়েকটি ধারনা দিলাম। আপনি চাইলে আপনার মেধা খাটিয়ে এর বাইরেও অনেক উপায় আছে যেগুলো দিয়ে ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারেন। ফেসবুকের ব্যবহারকারীর সংখ্যা দিনে দিনে এত পরিমাণে বৃদ্ধি পাচ্ছে যে, একদিন এই ফেসবুকই হয়ে উঠবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় শেয়ারিং সাইট। তাই আজ থেকেই ফেসবুক এ অযথা সময় নষ্ট না করে ফেসবুক থেকে টাকা আয়ের পথ তৈরী করে নিতে পারেন। আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ