Join Our Telegram channel! name='keywords'/> সিপিএ মার্কেটিং কি?-সিপিএ মার্কেটিং কিভাবে করতে হয়?

Ticker

10/recent/ticker-posts

Ads

সিপিএ মার্কেটিং কি?-সিপিএ মার্কেটিং কিভাবে করতে হয়?

ডিজিটাল সময়ে ওয়াইফাই সংযোগ এবং ইন্টারনেট সংযোগ ব্যবহার করে অনলাইন মার্কেটপ্লেস থেকে আমরা কিন্তু অনেককেই ইনকাম করতে দেখে থাকি আবার অনেকেই সঠিক ভাবে কাজগুলো করার বিনিময়ে অনলাইন থেকে প্রচুর পরিমানে টাকা ইনকাম করে যাচ্ছে। অনলাইন থেকে ইনকাম করে নিজেদের ক্যারিয়ার গঠন করার জন্য অনেকের মধ্যেই কিন্তু এখন অনলাইন থেকে ইনকাম করার বিষয়টি মনের মধ্যে জন্ম নিয়েছে। অনলাইন থেকে ইনকাম করার জন্য অনেক ক্যাটাগরি রয়েছে সেখান থেকে আপনি যদি সিপিএ মার্কেটিং এর মাধ্যমে অনলাইন থেকে ইনকাম করতে চান তাহলে আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা অনেক লাভবান হতে পারবেন বলে আশা করা যায়। এখন সিপিএ মার্কেটিং করে আপনি অনলাইন থেকে ইনকাম করতে চাচ্ছেন কিন্তু সিপিএ মার্কেটিং আসলে কি ? সে বিষয়ে আপনার কোন ধারনা এখন পর্যন্ত নেই। এজন্য ঘাবড়ানোর কিছু নেই আপনারা যদি আমাদের সম্পূর্ণ এই আর্টিকেলটি জুড়ে থাকেন তাহলে সিপিএ মার্কেটিং সম্পর্কে একটি বেসিক ধারণা এবং এখান থেকে কিভাবে ইনকাম করতে পারবেন সে বিষয়ে একটি পূর্ণাঙ্গ ধারণা পেয়ে যাবেন ইনশাল্লাহ। ( সিপিএ মার্কেটিং কিভাবে করতে হয় ?)

আরো পড়ুন: ডিজিটাল মার্কেটিং শিখে ক্যারিয়ার গড়তে চাইলে এখনই এখানে ক্লিক করে সবগুলো আর্টিকেল দেখে কাজ শিখে টাকা ইনকাম করতে পারেন কাজ করে




সিপিএ মার্কেটিং কি?-সিপিএ মার্কেটিং কিভাবে করতে হয়?




সিপিএ মার্কেটিং কি ?


সিপিএ মার্কেটিং থেকে ইনকাম করার পূর্বে সবার প্রথম আমাদেরকে জানতে হবে সিপিএ মার্কেটিং কি ? CPA হল সংক্ষিপ্ত রুপ এর পূর্ণরূপ হল Cost Per Action। সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে Action কমপ্লিট করার পর আপনারা Cost আপনাদের পকেটে বুঝে নিতে পারবেন। আপনাদেরকে আরো সহজ ভাবে বলি ধরুন একটি কোম্পানি প্লে স্টোরে একটি নতুন অ্যাপ্লিকেশন তৈরি করেছে এখন তাদের এই অ্যাপ্লিকেশনটির জনপ্রিয়তার জন্য বা একটি নির্দিষ্ট টার্গেটে কাস্টমারদের উদ্দেশ্যে আপনাকে হায়ার করলো এবং আপনি ওয়েবসাইট এবং ইউটিউব চ্যানেল বা অন্যান্য সাইটের মাধ্যমে মানুষের কাছে এপ্লিকেশনটির লিংক পৌঁছে দিলেন এবং আপনার ফলোয়াররা সেই লিংক থেকে অ্যাপ্লিকেশনটি ইন্সটল করে নিল। এখানে একটু মনোযোগ দিয়ে বোঝার চেষ্টা করবেন এখানে যে অ্যাপ্লিকেশনটি আপনি সকলের মাঝে পৌঁছে দিলেন সেটি হচ্ছে একটি অ্যাকশন আর এর বিনিময়ে আপনারা কিন্তু নির্দিষ্ট পরিমাণ Cost বা ইনকাম করে নিলেন। আর এই সিপিএ মার্কেটিং থেকে ইনকাম করার জন্য আরো অনেক ধরনের ক্যাটাগরি বা অ্যাকশন রয়েছে। সিপিএ মার্কেটিং এর মাধ্যমে ইনকাম করার জন্য আপনাদেরকে কিন্তু ওয়েবসাইটের প্রয়োজন হবে অ্যাকশন সংগ্রহ করার জন্য। আর অ্যাকশন গুলোকে আপনারা কমিউনিটির মাঝে ছড়িয়ে দিতে পারবেন ফেসবুক পেইজ , youtube চ্যানেল এছাড়াও আলাদা কোন মাধ্যম। এখানে আপনাদেরকে কাজ দেওয়া হবে এবং সে কাজগুলোর সম্পূর্ণ করার মাধ্যমে ইনকাম করে নিতে পারবেন। যখন আপনি লিংক গুলোকে আপনার ভিজিটরের কাছে শেয়ার করবেন বা পাবলিশ করবেন তখন তারা যদি সে লিঙ্কে ক্লিক করে অ্যাকশন কমপ্লিট করে তাহলে কিন্তু আপনারা সিপিএ মার্কেটিং থেকে ইনকাম করতে পারবেন। সিপিএ মার্কেটিং এর অনেক ধরনের অ্যাকশন রয়েছে যেগুলো থেকে আমরা ইনকাম করে নিতে পারব। আশা করি বিষয়টি সম্পর্কে প্রাথমিক ধারণা আপনাদেরকে দিতে পেরেছি। এছাড়াও নিচের দিকে পূর্ণাঙ্গ ধারণা দেওয়া হল। ( সিপিএ ডিজিটাল মার্কেটিং কি ? )


সিপিএ মার্কেটিং শুরু করতে কি কি লাগবে ?


আমরা যখন অনলাইনে কোন কাজ করে ইনকাম করার চিন্তা ভাবনা করে থাকি তখন কিন্তু আমাদের মাথায় চলে আসে সে কাজগুলো আমরা কিভাবে করব ? সেখান থেকে কত টাকা ইনকাম করা যাবে ইত্যাদি ইত্যাদি। এখন সে কাজগুলো করে ইনকাম করার জন্য আপনাদের কিন্তু কাজগুলো সম্পর্কে ভালোভাবে জানতে হবে। কিভাবে কাজ করতে হবে যদি সেটাই না জানেন তাহলে আপনারা সেখানে কাজই করতে পারবেন না ইনকাম তো দূরের কথা। তো সর্বপ্রথম আমাদেরকে ধারনা তৈরি করতে হবে কাজটি সঠিকভাবে করে আমরা সেখান থেকে আমরা কিভাবে ইনকাম করতে চাচ্ছি?  সিপিএ মার্কেটিং থেকে যদি আপনারা ইনকাম করতে চান তাহলে আপনাদেরকে সিপিএ মার্কেটিং কি ? এবং এখানে কিভাবে কাজ করতে হয় সে বিষয়গুলো কিন্তু অবশ্যই জানতে হবে। সিপিএ মার্কেটিং করার জন্য আপনাদের সর্বপ্রথম যে বিষয়টি অর্জন করতে হবে সেটি হল ধারণা এবং ধৈর্য। সিপিএ মার্কেটিং এর কাজগুলো আপনারা স্মার্টফোন , ল্যাপটপ এবং কম্পিউটারের মাধ্যমে করতে পারবেন। তবে মনে রাখবেন এড পোস্টিং সহ আরো বেশ কিছু কাজ রয়েছে যেগুলো আপনারা ল্যাপটপ এবং কম্পিউটারের মাধ্যমে সহজেই করতে পারবেন। এছাড়াও বিভিন্ন ধরনের ইমেইল সাবমিট অফার রয়েছে যেগুলো আপনারা মোবাইল ফোনের মাধ্যমে করে সিপিএ মার্কেটিং থেকে ইনকাম করতে পারবেন। তবে এক্ষেত্রে আপনার স্মার্টফোনটি যদি ভালো পারফরম্যান্সের না হয় তাহলে কিন্তু আপনি কাজ করে মজা পাবেন না সেদিকেও একটু লক্ষ্য রাখবেন। ( মোবাইল দিয়ে সিপিএ মার্কেটিং)


সিপিএ অফার গুলো কোথায় পাওয়া যাবে ?


সিপিএ মার্কেটিং করার জন্য আপনি যথেষ্ট পরিমাণ প্রস্তুতি নিয়েছেন এবং এখান থেকে ইনকাম করার জন্য আপনার ভালো অভিজ্ঞতা রয়েছে কিন্তু এই অফারগুলো আপনারা কোথায় পাবেন সেটি কিন্তু আপনারা জানেন না। আর এই কারণে আপনারা কিন্তু অফার গ্রহণ করতে পারবেন না এবং এর পাশাপাশি ইনকাম করতে পারবেন না। সিপিএ নেটওয়ার্ক অনেক রয়েছে যেখান থেকে আপনারা অফার গুলোর গ্রহণ করে বা অ্যাকশন গুলো গ্রহণ করে ইনকাম করে নিতে পারবেন। তো সিপিএ নেটওয়ার্কের বেশ কিছু মার্কেটপ্লেস সম্পর্কে আপনাদের ধারণা দিয়ে রাখি যেগুলো থেকে আপনারা অফার গ্রহণ করে ইনকাম করতে পারবেন। ( সিপিএ মার্কেটিং সাইট )


 1 / CPAgrip


2 / Adworkmedia


3 / CPA Lead ইত্যাদি ইত্যাদি



এছাড়াও স্মার্টফোনের মাধ্যমে সিপিএ মার্কেটিং এর বেশ কিছু মার্কেটপ্লেস রয়েছে যেখান থেকে আপনারা অফার গ্রহন করতে পারবেন। যেমন,


1/ yeahmobi

2/ motomy

3/ Clicksmob

4/ Clickdealer 



এছাড়াও আরো অনেক মার্কেটপ্লেস রয়েছে। সিপিএ মার্কেটিং থেকে আপনারা যদি ইনকাম করতে চান তাহলে এই মার্কেটপ্লেসগুলো সম্পর্কে আপনাদের কিন্তু ধারণা অর্জন করতে হবে তা না হলে কিন্তু আপনারা অফার গ্রহণ করতে পারবেন না এবং তাদের সাথে কথা বলতে পারবেন না। 


সিপিএ মার্কেটিং এর বেস্ট প্যানেল কোথায় খুঁজে পাওয়া যাবে ?


সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে যারা বিগিনার বা নতুন রয়েছে তাদের মধ্যে অনেকেই কিন্তু সিপিএ মার্কেটিং এর বেস্ট প্যানেল সম্পর্কে জানেনা। সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে লিংক রয়েছে আর যেগুলোর কিছু কিছু ইমেইল সাবমিট অফারগুগলের গিফট কার্ড নিয়ে, আবার কিছু কিছু লিংক রয়েছে হেলথ এন্ড বিউটি জিনিস নিয়ে এছাড়াও আরো অনেক লিংক রয়েছে আর এই লিংকগুলো যেখানে পাওয়া যায় সেটিকে প্যানেল বলা হয়ে থাকে। এখন আমাদের মধ্যে অনেকেই কিন্তু রয়েছে যারা এই প্যানেল গুলো সম্পর্কে জানেনা। আর এজন্য আপনারা গুগলের ক্রোম ব্রাউজারে গিয়ে এ্যাপিং লিখে সার্চ করলে সিপিএ মার্কেটপ্লেস দেখতে পেয়ে যাবেন। এখান থেকে আপনারা চাইলে আপনাদের প্রয়োজনীয় ইনফরমেশন দিয়ে বিভিন্ন সিপিএ প্যানেলে জয়েন হয়ে সেখান থেকে অফার নিতে পারবেন। তবে যারা বিগিনার বা একেবারে নতুন রয়েছে তাদের জন্য বেস্ট সিপিএ প্যানেল হল। ( সিপিএ মার্কেটিং ফ্রি ট্রাফিক )


1 / CPAgrip 

2/ Mylead 

3/ CPAlead ইত্যাদি ইত্যাদি।


এই সিপিএ প্যানেল গুলো থেকে আপনারা কিন্তু খুব সহজেই অ্যাপ্রুবাল পেয়ে যাবেন। এছাড়াও এই প্যানেলগুলো অফার নেওয়ার জন্য নরমালি কোন পেমেন্ট প্রুফ চায় না। তো খুব সহজেই আপনারা এই প্যানেলগুলো থেকে সিপিএ মার্কেটিং এর মাধ্যমে ইনকাম করতে পারবেন।


কত ঘন্টা কাজ করতে হবে এবং কত টাকা ইনকাম করা যাবে ?


সিপিএ মার্কেটিং করার জন্য আপনারা যদি সম্পূর্ণ নতুন বা একেবারে বিগিনার হয়ে থাকেন তাহলে ইনকাম করার জন্য সর্বপ্রথম আপনাদেরকে কিন্তু ধারণা অর্জন করে নিতে হবে। নতুন অবস্থায় আপনি প্রতিদিন 8 থেকে 10 ঘন্টা যদি সময় দিতে পারেন তবে এখানে মোট কথা হল আপনারা এখানে যত সময় ধরে কাজ করবেন এবং যত বেশি অভিজ্ঞতা সম্পন্ন হতে পারবেন এখান থেকেও আপনারা কিন্তু তত বেশি টাকা ইনকাম করতে পারবেন। সিপিএ মার্কেটপ্লেস থেকে সপ্তাহে ও 15 দিন পর এবং এক মাস পর পর সচরাচর পেমেন্ট দেওয়া হয়ে থাকে। আর একটি কথা মনে রাখবেন এখানে আপনাদেরকে আপনাদের কাজের উপর ডিপেন্ড করে পেমেন্ট দেওয়া হবে। কিছু কিছু মার্কেটপ্লেস রয়েছে যেগুলো সপ্তাহ শেষে 100 ডলার বা আরও বেশি পেমেন্ট দিয়ে থাকে। আপনাদের কাজের উপর ভিত্তি করে পেমেন্ট গুলো দেওয়া হবে যদি আপনাদের কাজের ধরন ভালো হয় এখানে আপনারা ভালো সময় দিতে পারেন তাহলে অনেক টাকা পেমেন্ট নিতে পারবেন সিপিএ মার্কেটিং এর মাধ্যমে। আর এখানে কিন্তু আপনারা কাজ না করে পেমেন্ট আশা করতে পারবেন না। ইনকাম করার জন্য আপনাদেরকে নিয়ম মেনে সঠিকভাবে কাজ চালিয়ে যেতে হবে। ( সিপিএ মার্কেটিং করে আয় )


সিপিএ অফার গুলো কিভাবে প্রমোট করতে হয় ?


সিপিএ অফার গুলো প্রমোট করার জন্য সর্বপ্রথম আপনাদের যে বিষয়ের অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে সেটি আছে ইংলিশ ল্যাঙ্গুয়েজ। ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেসে আপনি বাংলা ভাষায় সকলের সাথে কথা বলতে পারবেন না সেজন্য আপনাদের সকলের সাথে কথা বলার জন্য ইংরেজি ভাষায় যথেষ্ট পরিমাণে এক্সপার্ট হতে হবে। এছাড়াও আপনারা সিপিএ অফার গুলো স্ন্যাপ চ্যাট সহ বিভিন্ন ধরনের চ্যাটিং মিডিয়া গুলোতে প্রমোট করতে পারবেন , এছাড়াও আপনার যদি ওয়েবসাইট থেকে থাকে তাহলে সেটির মাধ্যমেও আপনি কিন্তু অফার গুলোকে প্রমোট করতে পারবেন। এর পরে আপনাদেরকে অফার গুলোকে প্রমোট করার জন্য আপনারা যে ক্যাটাগরিতে কাজ করত চান সে ক্যাটাগরির সম্পর্কে ভালোভাবে ধ্যান-ধারণা থাকতে হবে তাহলে কিন্তু আপনারা সিপিএ মার্কেট প্লেসে ট্রাফিকদের সাথে ভালোভাবে কথা বলতে পারবেন এবং অফার গুলো প্রোমোট করতে পারবেন। সিপিএ মার্কেটিং এর মাধ্যমে আপনারা কিন্তু অফারগুলোকে প্রমোট করেও ইনকাম করতে পারবেন তবে এক্ষেত্রে আপনাদেরকে যথেষ্ট পরিমাণে অভিজ্ঞতা অর্জন করে নিতে হবে। ( সিপিএ মার্কেটিং এর অফার )



সিপিএ মার্কেটিং ও ডিজিটাল মার্কেটিং এর মধ্যে পার্থক্য কি ?


সিপিএ মার্কেটিং এবং ডিজিটাল মার্কেটিং দুইটার অবস্থান কাছাকাছি হলেও এর মার্কেটিংয়ে রয়েছে ব্যাপক পার্থক্য। উদাহরণস্বরূপ বলা যাক আপনি যদি ডিজিটাল মার্কেটিং করতে চান সেক্ষেত্রে বিভিন্ন মার্কেটপ্লেসে আলী এক্সপ্রেস বা অ্যামাজনে যে ফিজিক্যাল পন্যগুলো রয়েছে সেগুলোকে অ্যাফিলিয়েট এর মাধ্যমে বিক্রি করে অর্থ উপার্জনকেই ডিজিটাল মার্কেটিং বলা হয়ে থাকে। তবে আপনি যদি ডিজিটাল মার্কেটিং সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা পেতে চান তাহলে আমাদের ডিজিটাল মার্কেটিং এর উপরে পূর্ণাঙ্গ একটি আর্টিকেল রয়েছে আর সেটি দেখার জন্য এখানে ক্লিক করুন। সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে যে পার্থক্যগুলো উল্লেখযোগ্য সেগুলো হল, সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে আপনাদেরকে তেমন একটা পন্যগুলো বিক্রি করতে হয় না অর্থাৎ সিপিএ মার্কেটিং গুলো করা হয়ে থাকে ডিজিটাল প্রোডাক্ট এর উপর ভিত্তি করে যেমন গিফট কার্ড , প্রমোট করা , ডেটিং অ্যাপে একাউন্ট খুলে দেওয়া , বিভিন্ন এপ্লিকেশন বা ওয়েবসাইট প্রমোট করা , এই ধরনের কাজগুলো এখানে করা হয়ে থাকে। এই কাজগুলো ছাড়াও ডিজিটাল প্রোডাক্ট নিয়ে এই সিপিএ মার্কেটিং এর কাজগুলো করা হয়ে থাকে তবে এখানে বিভিন্ন ধরনের ক্যাটাগরি রয়েছে। ধরুন ডেটিং অ্যাপে প্রমোশনের কথা বলা হয়েছে , সেখানে সিপিএ মার্কেটিং ওয়েবসাইটে বলা হয়েছে এই ডেটিং অ্যাপ্লিকেশনটি ইউএসএ নাগরিকদের ইন্সটল করাতে হবে বা সাইন আপ করাতে হবে। তখন আপনারা ওই দেশের মানুষদেরকে দিয়ে এই অ্যাপ্লিকেশনটি ইন্সটল বা সাইনআপ করাতে পারলে সিপিএ মার্কেটিং থেকে ইনকাম করতে পারবেন। এখন আপনি প্রশ্ন করতে পারেন ইউএসএ নাগরিকদেরকে আপনি কিভাবে পাবেন? সেক্ষেত্রে আপনাদেরকে ইউএসএ নাগরিকদের কে টার্গেট করে বিভিন্ন ধরনের মাধ্যম যেমন ইউটিউব চ্যানেল ওয়েবসাইট ইত্যাদি তৈরি করে প্রচার করতে হবে। তবে মনে রাখবেন সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে এটাই একটু কষ্টসাধ্য যেটার মার্কেটিং যেভাবে করতে বলা হবে সেটা সেভাবেই করতে হবে। ধরুণ ডেটিং অ্যাপটি ইন্সটল করা বা সাইনআপ করার কাজ দেওয়া হলো ইউএসএদের নাগরিকদেরকে টার্গেট করে কিন্তু দেখা গেল অন্য দেশের লোকজন এপ্লিকেশনটি ইন্সটল ও সাইনআপ কমপ্লিট করল তাহলে কিন্তু আপনি ইনকাম করতে পারবেন না তার কারণ হলো আপনাকে রিকুমেন্ট করা হয়েছিল শুধুমাত্র ইউএসএ নাগরিকদেরকে টার্গেট করে অন্য দেশের নাগরিকদেরকে টার্গেট করে নয়। আশা করি আপনারা পার্থক্যগুলো বুঝতে পেরেছেন। তবে এই বিষয়টি জানার পর এই সিপিএ মার্কেটিং কিন্তু আপনার কাছে অনেকটা কঠিন বলে মনে হতে পারে তবে মনে রাখবেন প্রতিটা কাজেরই কিন্তু কৌশল রয়েছে সেই কৌশল গুলো কাজে লাগিয়ে খুব সহজে কাজ করা যায়। এই কৌশল গুলো নিয়ে আগামীতে আমাদের ওয়েবসাইটে আরো আর্টিকেল আসবে। ( সিপিএ মার্কেটিং ও ডিজিটাল মার্কেটিং পার্থক্য )


সিপিএ মার্কেটিং থেকে পেমেন্ট কিভাবে নেওয়া যাবে ?


এখন আপনাদের মাথায় একটু প্রশ্ন ঘোরপাক খেতে পারে যে ভাই এখান থেকে আমরা সিপিএ মার্কেটিং এর মাধ্যমে যে টাকা বা ডলার গুলো ইনকাম করব সেগুলো কিভাবে পেমেন্ট নিব এবং আমাদের পকেটে নিয়ে আসবো। সিপিএ মার্কেটিং এর কাজগুলো আপনারা যে প্যানেলগুলোতে করবেন সেগুলো মূলত ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেস। আর সেখান থেকে পেমেন্ট নেওয়ার জন্য আপনাকে ইন্টারন্যাশনাল পেমেন্ট মেথড বেছে নিতে হবে। আপনারা অনেকেই ভাবতে পারেন যে সেখান থেকে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা গুলো নিয়ে আসবেন তাহলে কিন্তু সেটা সম্পূর্ণই ভুল ধারণা। এখান থেকে পেমেন্ট নেওয়ার জন্য ওয়েব মানি , পারফেক্ট মানি , পেপাল , পেওনিয়ার , ব্যাংক ট্রান্সফার সহ ইন্টারন্যাশনাল গেটওয়ে হিসেবে সাপোর্ট করে এমন মেথড অনুসরণ করতে হবে। ইন্টারন্যাশনাল মার্কেট প্লেস হল থেকে যখন পেমেন্ট পে করা হয় তাহলে কিন্তু সেগুলোকে ডলারে পে করা হয়ে থাকে। সে ক্ষেত্রে আপনারা সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে আপনাদের ইনকাম করা ডলারগুলো ইন্টারন্যাশনাল মেথডে আপনাদের পকেটে নিয়ে আসতে পারবেন। এই ইন্টারন্যাশনাল মেথডে আপনার ডলার গুলো বিক্রি করে আপনার টাকা আপনার পকেটে নিয়ে আসতে পারবেন। ( সিপিএ মার্কেটিং থেকে পেমেন্ট নেওয়ার উপায় )




আমাদের মধ্যে যারা বিগিনার রয়েছে বা সিপিএ মার্কেটিং করতে চায় কিন্তু সেই সম্পর্কে ভালোভাবে জানে না এই আর্টিকেলটি তাদের জন্য অনেকটা উপকারে আসবে বলে ধারণা করা যাচ্ছে। আর এই বিষয়ে আপনাদের কারো যদি কোন মতামত থেকে থাকে তাহলে সেটা আমাদেরকে জানাতে পারেন কমেন্ট করে। সিপিএ মার্কেটিং নিয়ে ধারাবাহিকভাবে এই ওয়েবসাইটে আর্টিকেল তৈরি করা হবে আর সেগুলো পাওয়ার জন্য নিয়মিতভাবে আমাদের ওয়েবসাইটে ভিজিট করতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ