Ticker

6/recent/ticker-posts

Ads

How to create medium account on android bangla | Make money social media

একটা সময় ছিল মানুষ শুধু ফেসবুক ছাড়া অন্য কোন সোশ্যাল মিডিয়া বসতো না কিংবা তখন ছিল না এখন যুগের সাথে সাথে পাল্টিয়েছে পরিবেশ এখন অনেক সোশ্যাল মিডিয়া মার্কেটে চলে এসেছে এর ভিতরে অনেক সোশ্যাল মিডিয়ার নাম হয়তোবা আমরা জানিনা ব্যবহার তো দূরের কথা এই সোশ্যাল মিডিয়া গুলোর ভিতরে আবার অনেক সোশ্যাল মিডিয়া গুলো ইনকাম দিয়ে থাকে বিভিন্নভবে।

এমনই একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়ার নাম হচ্ছে মেদিয়াম এটি বিশ্বের অন্যান্য দেশগুলোতে ব্যাপকভাবে জনপ্রিয়তা রয়েছে যদিও এশিয়ার কান্ট্রি গুলোতে তেমন একটা জনপ্রিয়তা এই মেদিয়াম সোশ্যাল মিডিয়ার নেই বললেই চলে তবে আপনারা জেনে খুশি হবেন এই মেদিয়াম থেকে কিন্তু সরাসরি মেদিয়াম কোম্পানি থেকে ইনকাম পাওয়ার সুযোগ এখন তৈরি হয়েছে প্রতি মাসে 500 ডলার কিংবা তারও বেশি ইনকাম করা যাচ্ছে ফ্রিতে।

আজকে আমরা সোশ্যাল মিডিয়া মিডিয়াম সম্পর্কে এ টু জেড জানবো এটি কিভাবে ব্যবহার করা হয়ে থাকে? এটি কোন দেশ থেকে পরিচালিত হয়ে থাকে? কিংবা আমরা এটিকে কিভাবে ব্যবহার করব? বা কেনই বা ব্যবহার করব? এটুজেড বিষয়গুলো ইনশাআল্লাহ‌।






How to create medium account on android bangla | Make money social media




মিডিয়াম কি ধরনের সোশ্যাল মিডিয়া?



আপনারা অনেকেই হয়তো বা শুনেছেন ব্লগিং করে টাকা ইনকাম করা যায় এই শব্দটি যারা শুনেছেন তারা বেশিরভাগ মানুষই মিডিয়ামে কাজ করে থাকেন আর যারা নতুন তারা হয়তো বা এই দুটি শব্দের সাথে তেমন একটা পরিচিত নাও থাকতে পারেন আপনাদের বলে রাখা ভালো মিডিয়াম সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ব্লগিং এর মত লেখালেখি করে কিন্তু ইনকাম করা যায় এই ইনকামের মাধ্যমটি ব্যাপকভাবে জনপ্রিয়তা পেয়েছে আপনি যদি ইংরেজিতে পারদর্শী হয়ে থাকেন তাহলে এই মিডিয়াম সোশ্যাল মিডিয়া থেকে ব্যাপকভাবে ইনকাম করতে পারবেন তবে বাংলাতে লিখো ইনকাম করতে পারবেন তবে তুলনামূলক কম।


মিডিয়া মূলত সোশ্যাল মিডিয়া হলেও এটির মাধ্যমে বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখি করা হয়ে থাকে যেমনটা আমরা ব্লগিং ওয়েবসাইটে করে থাকি ঠিক এরকম অনেকটা উদাহরণ হিসেবে বলা যেতে পারে এছাড়াও মিডিয়াম টুইটারের মত একটি নামিদামি সোশ্যাল মিডিয়া যেটি বিশ্বের নামিদামি দেশগুলোতে বেশি ব্যবহার হয়ে থাকে এই মিডিয়াম অ্যাপ্লিকেশনটি।

তবে এখন সময় পাল্টেছে এখন অনেক কাজের ক্ষেত্রে কিন্তু এই মিডিয়াম সোশ্যাল মিডিয়া আমাদের প্রায় সকলেরই দরকার হয়ে থাকে বললেই চলে কারন এখন যদি আমরা অনলাইন থেকে ইনকাম করতে চাই বিভিন্ন কোম্পানির মাধ্যমে তাহলে এই কোম্পানিগুলোর রুলস অনুযায়ী বলা হয়ে থাকে কিছু সোশ্যাল মিডিয়াতে জয়েন হতে হবে সেগুলোর ভিতরে বেশিরভাগ সময় লক্ষ্য করলে দেখা যায় টুইটার, মেদিয়াম, টেলিগ্রাম, এই ধরনের মিডিয়াগুলোতে বাধ্যতামূলক আমাদের জয়েন করতে হয় কারণ সেখানে কোম্পানির আপডেট গুলো জানানো হয়।

এখন বুঝতেই পারতাছেন একেকজনের প্রয়োজন একেক রকম এই জন্য আপনার যেরকম প্রয়োজন সেভাবেই আপনি এই সোশ্যাল মিডিয়াটি ব্যবহার করে আপনার মার্কেটিং স্টাডি চালিয়ে নিতে পারেন খুব সহজে তবে মনে রাখবেন এই মিডিয়াম সোশ্যাল মিডিয়ার কিছু গাইডলাইন রয়েছে সেগুলো মেণে নেই এখানে কাজ করতে হবে অন্যথায় একাউন্ট যে কোন সময় সাসপেন্ড হয়ে যেতে পারে।




মেদিয়াম অ্যাকাউন্ট কি ফ্রিতে চালাতে পারব?



অবশ্যই কেন না তবে মনে রাখবেন মেদিয়াম সোশ্যাল মিডিয়া একাউন্ট আপনারা দুই রকম ভাবে চালাতে পারবেন এখানে আপনারা চাইলে প্রিমিয়াম ভাবে অর্থাৎ প্যাকেজ কিনো চালাতে পারবেন যদি আপনি প্যাকেজ ক্রয় করেণ নিজ দায়িত্বে তাহলে সেই ক্ষেত্রে আপনি আলাদা কিছু সুবিধা পাবেন এছাড়া আপনারা চাইলে সম্পূর্ণ ফ্রীতে একটি অ্যাকাউন্ট খুলে প্রফেশনাল মানের ভেরিফাইড একাউন্ট সারা জীবন চালাতে পারবেন এতে কোন সমস্যা নেই সেক্ষেত্রে একটু সুবিধা কম পাবেন।



কিভাবে মেদিয়াম একাউন্ট খুলবো এবং সেটিং গুলো করবো?




এটা একটা গুরুত্বপূর্ণ প্রশ্ন কারণ একাউন্ট কোনরকম ভাবে খোলা হলে কখোনই ভালোভাবে একাউন্ট চালানো যায় না যদি আপনি একটি প্রফেশনাল মানের একাউন্ট খুলতে চান ভেরিফাইড একাউন্ট সারা জীবনের জন্য তাহলে এবং যদি আপনি জানতে চান কিভাবে মেদিয়াম একাউন্ট খোলার পরে এই মেদিয়াম সোশ্যাল মিডিয়ার অ্যাপ এর ভিতরে সেটিং গুলো কিভাবে করতে হয় তাহলে আপনারা অবশ্যই এখানে ক্লিক করে ইউটিউব চ্যানেল থেকে ভিডিওটি দেখে নিন এখানে সবকিছু দেখানো রয়েছে কিভাবে আপনারা প্রফেশনাল মানের ভেরিফাইড মেদিয়াম অ্যাকাউন্ট খুলবেন? কিভাবে একাউন্ট ভেরিফাইড করবেন? আপনার ইউজার নেম সেট করবেন কিভাবে? এছাড়াও প্রোফাইল পিকচার সেট আপ করবেন কিভাবে ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়গুলো পেয়ে যাবেন এই একটিমাত্র ভিডিওতে এ ছাড়াও আপনাদের যদি মেদিয়াম নিয়ে কোনো রকমের প্রশ্ন থাকে অবশ্যই কমেন্ট করে জানাবেন উত্তর পাবেন ইনশাআল্লাহ।




Post a Comment

0 Comments