Ticker

6/recent/ticker-posts

Ads

Payoneer to bkash exchange | বাংলাদেশ সরকার অনুমোদিত

Payoneer to bkash exchange



আগে শুনতাম কাজ পাওয়া নাকি অনেক কষ্টদায়ক টাকা হাতে পাওয়া কোন কষ্টের বিষয় নয় কিন্তু বাস্তবে সেটা উল্টো দেখতে পেয়েছি এখন অনলাইনে অনেকটা সহজে কাজ পাওয়া গেলেও টাকা পেমেন্ট নেওয়ার ক্ষেত্রে পোহাতে হয় অনেক বিরম্বনা এটা বুঝতে পারেন যারা অনলাইনে কাজ করেন তারাই 2012 সাল থেকে পেপাল আসবে আসবে করে এখনো আসলো না যেহেতু ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেসগুলোতে পেপালের চাহিদা রয়েছে ব্যাপকভাব পেমেন্ট গেটওয়ে হিসেবে।

বাংলাদেশে বর্তমানে ৬ লাখের উপরে ফ্রিল্যান্সার রয়েছেন তারা প্রতিনিয়ত কাজ করে বিদেশের বিভিন্ন মার্কেটপ্লেসে দেশে রেমিটেন্স নিয়ে আছেন কিন্তু তাদের পেমেন্টের ক্ষেত্রে পোহাতে নানা রকমের বিরম্বনা যেহেতু এখন পর্যন্ত পেপাল বাংলাদেশে সাপোর্ট করেনা অফিশিয়াল ভাবে এখন পর্যন্ত সেহেতু ফ্রিল্যান্সারদের টাকা আনতে হলে অনেক কষ্টের পর বিভিন্ন থার্ড পার্টির মাধ্যমে আনতে হয়।




এই খবরটা অনেকেই ইতিপূর্বে জানেন যাইহোক অনেক রোদ্রের ভিতরে কিছুটা হলেও মেঘ যেন আকাশে গুঞ্জন ছড়াচ্ছে অনেকদিন ধরে এরকমটা শোনা যাচ্ছিল হঠাৎ আজ 10 ই ফেব্রুয়ারি 2022 তারিখে ঘোষণা আসলো সেখান থেকে বলা হল এখন ফ্রিল্যান্সারদের পেমেন্ট আসবে খুব সহজে এই খবরটি নিয়ে এলো বাংলাদেশের লোকাল কারেন্সি পেমেন্ট গেটওয় বিকাশ।

এখন অফিসিয়ালভাবে বিকাশের মাধ্যমে ফ্রিল্যান্সারদের টাকা পকেটে আসবে শুনে অনেকেই হয়তো বা মিচকি হেসে দিতে পারেন এটা অবশ্য স্বাভাবিক একটা বিষয় তবে আক্ষেপটা হয়তো থেকেই গেল কারণ এখনো আসলো না পেপাল এখন আমরা আজকে জানবো বিকাশের মাধ্যমে ফ্রিল্যান্সারদের টাকা কিভাবে বাংলাদেশে আসবে এবং ফ্রিল্যান্সাররা সেটা সহজে কিভাবে পকেটে নিবে এটুজেড সংক্রান্ত বিষয়গুলো।



Payoneer to bkash exchange | বাংলাদেশ সরকার অনুমোদিত



ফাইবার থেকে টাকা কিভাবে বিকাশে আনবো?



পৃথিবী জুড়ে যত লিগেল ওয়েতে অনলাইন ইনকাম ভিত্তিক প্ল্যাটফর্ম রয়েছে প্রায় সবকটি থেকেই এখন বিকাশে টাকা আনা যাবে শুধু যে ফাইবার থেকে টাকা আনা যাবে এরকম নয় সবকয়টি মার্কেটপ্লেস থেকে টাকা আনা যাবে তবে এক্ষেত্রে রয়েছে কিছুটা থার্ড পার্টির সাহায্য অর্থাৎ সরাসরি বিকাশে টাকাটা আসবে না টাকাটা আসবে আর একটি মাধ্যম হয়ে।


এখন হয়তোবা অনেকেই চিন্তায় পড়ে যেতে পারেন চিন্তার আসলে কিছু নেই কারণ যেই আরেকটি মাধ্যমের মাধ্যমে বিকাশে টাকাটা আসবে সেটিও কিন্তু বিকাশের সাথে চুক্তিবদ্ধ হয়ে এটি করতাছে এখানে আসলে প্রতারিত হওয়ার কোনো সুযোগ নেই কারণ যেহেতু বিকাশ ব্র্যাক ব্যাংকের অধীনে চলা একটি লোকাল পেমেন্ট কারেন্সি তো বুঝতেই পারতেছেন এখানে আসলে প্রতারণার হওয়ার কোনো সুযোগ নেই।

আপনারা অনেকেই জানেন অনেকদিন ধরে পেপাল আসবে আসবে করে এখনো কিন্তু বাংলাদেশে তারা অফিশিয়াল ভাবে লঞ্চ করেনি তবে তারা কবে লঞ্চ করবে সেটা এখন পর্যন্ত জানা যায়নি তবে পেপালের বিকল্প যেটাকে বলা হয় সেটি হল পেওনিয়ার পেওনিয়ার কিন্তু পেপ্যালের মতোই কাজ করে থাকে এখন বিভিন্ন মার্কেটপ্লেসে কিন্তু পেওনিয়ার সাপোর্ট করে বিকাশ কিন্তু সাপোর্ট করে না করবেও না এখন বিকাশে টাকা আনতে হলে যা করতে হবে ফাইবার, অ্যামাজন, ইউটিউব, ফেসবুক সহ যেকোন মার্কেটপ্লেসে কাজ করেন না কেন সেখানে যদি পেওনিয়ার এড করা থাকে আর পেমেন্ট যদি পেওনিয়ার একাউন্টে আসে এরপর পেওনিয়ার থেকে সরাসরি বিকাশে আনা যাবে এটা হল সহজ কথা।
(payoneer to bkash)


পেওনিয়ার থেকে বিকাশে টাকা আনা এটা কি সরকার অনুমোদিত?



এ বিষয়ে কিছুটা ধারণা আমি আর্টিকেল এর উপরের দিকে দিয়েছি তারপরও আরেকটু খোলাসা করে বিষয়টা আপনাদের সামনে উপস্থাপন করা হল আজ 10 ই ফেব্রুয়ারি 2022 বৃহস্পতিবার বিকাল তিনটায় বাংলাদেশ সরকারের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক নিজে প্রোগ্রামের সাথে সংযোগ থেকে এই পেমেন্ট গেটওয় নতুন সিস্টেম উদ্বোধন করেন।

আরেকটি বিষয়ে আপনারা জেনে থাকবেন বাংলাদেশ সরকার 2020 সালের দিকে ফ্রিল্যান্সিং প্রজেক্টকে বাংলাদেশ সরকার অনুমোদন দিয়েছেন সেটা নিয়েও ব্যাপক ভাবে টেলিভিশনে কিংবা পত্রপত্রিকায় নিউজ চলে এসেছিল আশা করি সেই বিষয়টিও আপনারা দেখেছেন যদি না দেখে থাকেন তাহলে এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

অথবা আপনারা বিকাশের অফিসিয়াল ফেসবুক পেজ কিংবা ইউটিউব চ্যানেল রয়েছে ওখানে আপনারা লক্ষ্য করলেই পেওনিয়ার থেকে যে বিকাশের মাধ্যমে টাকা লেনদেন করা যাবে এ বিষয়টি সংক্রান্ত ভিডিও পেয়ে যাবেন সেখান থেকে আরও আপনারা চাইলে দেখে জেনে নিতে পারেন।

বিকাশের ভেরিফাইড পেইজে এ বিষয়ে একটি পোস্ট করা হয়েছে যেটির স্কিন সট আপনারা নিচে দেখতে পারতাছেন।



এছাড়াও পেওনিয়ার ভেরিফাই ফেসবুক পেজে এ বিষয়ে একটি পোস্ট করা হয়েছে যেটির স্কিন সট আপনারা নিচে দেখতে পাচ্ছেন।




সুপ্রিয় বন্ধুগণ যদি এই বিষয়ে আপনাদের আরো মনে কোন প্রশ্ন থাকে অবশ্যই কমেন্ট করে জানাবেন পরবর্তীতে এ বিষয় নিয়ে আরেকটি আর্টিকেল লেখার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

কিভাবে পেওনিয়ার থেকে বিকাশে step-by-step টাকা টান্সফার করতে হয় জানতে চাইলে এই আর্টিকেলটি এখানে ক্লিক করে পড়ে নিতে পারেন।

Post a Comment

0 Comments