Ticker

6/recent/ticker-posts

Ads

DV Lottery 2022 আবার চালু বাংলাদেশিরা কি যেতে পারবে ?

 একটু ভালো থাকতে একটু ভালো খেতে প্রায় সকলেই চায় বা সকলেরই মনে স্বপ্ন থেকে যায় । সেই স্বপ্ন পূরণের জন্য অনেকেই আমেরিকান ডিভি লটারির আশায় থাকেন কারণ অনেকেই বলে থাকেন স্বপ্নের দেশ নাকি আমেরিকা । আমেরিকাতে গেলে নাকি সবকিছু পাওয়া যায় । যদিও 2012 সাল থেকে বাংলাদেশ থেকে ডিভি লটারি সম্পূর্ণরূপে বন্ধ রয়েছে তারপরও অনেকে বলতেছেন ডিভি লটারি নাকি এখন চালু হয়েছে বাংলাদেশ থেকে লোক নেওয়া । আসলেই কি তা সত্যি ?

ঘটনা যদি সত্যি হয় তাহলে তো অনেকের মনের আশা হয়ত পুরণ হতে চলেছে কিন্তু ঘটনা যদি মিথ্যে হয় তাহলে ফাঁদে পড়ার আগে এখনই সতর্ক হোন ।

আজকে আমরা জানার চেষ্টা করব আমেরিকান ডিভি লটারি কি বাংলাদেশ থেকে সত্যিই কি চালু হয়েছে ।


DV Lottery 2022 আবার চালু বাংলাদেশিরা কি যেতে পারবে ?


আমেরিকাতে ডিভি লটারির মাধ্যমে কি যাওয়া সম্ভব ?


অতীতের দিকে তাকালে দেখা যায় বাংলাদেশ থেকে পঞ্চাশ হাজারেরও বেশি লোক অলরেডি ইউএসএ গেছেন ডিভি লটারির মাধ্যমে । ঢাকায় নিয়োজিত আমেরিকান দূতাবাস সূত্র মতে জানা গেছে 2007 সাল থেকে 2012 পর্যন্ত এই লোক গুলো আমেরিকাতে পাড়ি জমান ।


2012 সালের পর কেন বাংলাদেশ থেকে ডিভি লটারি বন্ধ ?


এটি সত্য যে 2012 সালের পর থেকে বাংলাদেশ থেকে আমেরিকান ডিভি লটারির জন্য আর কেউ আবেদন করতে পারছেন না । আমেরিকান দূতাবাস সূত্রে জানা গেছে এখন থেকে আমেরিকার ডিভি লটারী ওই সমস্ত দেশগুলোতে বেশি দেওয়া হয়ে থাকে যে দেশগুলোর জনগণ আমেরিকাতে কম বসবাস করে বা কম ডিভি লটারির মাধ্যমে গিয়েছেন ইউএসএ তাদের কে এখন বেশি প্রাধান্য দেওয়া হয়ে থাকে ।

এখন যে সোশ্যাল মিডিয়া গুলোতে দেখতেছি ডিভি লটারির আবেদন করা যায় ?


এই বিষয়টা বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে এখন লক্ষ্য করলে দেখা যাচ্ছে যে ডিভি লটারি চালু হয়েছে তাও আবার বাংলাদেশ থেকে যাওয়া যাবে আবেদন করার জন্য বিভিন্নভাবে পরামর্শ দেওয়া হচ্ছে । কিন্তু বিভিন্ন সূত্রে খবর নিয়ে জানা গেছে এগুলো একটিও রিয়েল না বা এই সংবাদগুলো কোনটার কোন ভিত্তি নেই সত্যতা নেই অর্থাৎ এইগুলো ফেক কোম্পানি বা ব্যক্তিরা ভুয়া ওয়েবসাইট খুলে সেগুলিকে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় প্রচার করতাছে যাতে করে মানুষ তাদের পাতা ফাঁদে পা দেয় । তবে এ বিষয়ে যোগাযোগ করা হলে আমেরিকান দূতাবাসের পক্ষ থেকে জানানো হয় এই মুহূর্তে বাংলাদেশ থেকে কেউ ডিভি লটারির জন্য আবেদন করতে পারবেন না ।

এদিকে বিশেষজ্ঞরা পরামর্শ দিয়েছেন এই ধরনের লোভনীয় পোস্টে যেন কেউ ক্লিক না করে কিংবা এ ধরনের প্রচারণামূলক পোস্ট গুলো থেকে সবাই যেন সতর্ক থাকে কারণ এইগুলো সম্পূর্ণরূপে ভুয়া ।

এদিকে সফটওয়্যার বিশেষজ্ঞ অনেকে জানান এই ধরনের লিংকে যদি কেউ ক্লিক করেন তাহলে যেকোনো সময় বিপদে পড়ে যেতে পারেন । এই জন্য এই ধরনের বিজ্ঞাপন বা এই ধরণের লিংকে ক্লিক করা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন ।


তাহলে কি বাংলাদেশ থেকে আর কখনো ডিভি লটারি পাওয়া যাবেনা ?


একেবারেই যে বাংলাদেশ থেকে আর কখনো ডিভি লটারির মাধ্যমে লোক নেওয়া হবে না এটা কিন্তু আমেরিকার সরকার একবারও বলেননি । তাহলে প্রশ্ন আমরা কবে যেতে পারব ? । উত্তর হিসাবে বলা চলে এখন পর্যন্ত  ডিভি লটারির মাধ্যমে আমেরিকাতে যাওয়ার কোনো সুযোগ নেই । তবে ভবিষ্যতে হয়তো বা আমেরিকান সরকার আবার বাংলাদেশিদের জন্য ডিভি লটারির মাধ্যমে লোক নেওয়ার জন্য সুযোগ করে দিতে পারে সে জন্য অপেক্ষা করা ছাড়া আর কোন কিছু করার নেই । 

ডিভি লটারী নিয়ে যদি আপনাদের কোন মতামত থাকে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন ।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ