Join Our Telegram channel! name='keywords'/> ২০২৪ সালে স্টুডেন্টদের আয় করার সেরা উপায় | How students can earn?

Ticker

10/recent/ticker-posts

Ads

২০২৪ সালে স্টুডেন্টদের আয় করার সেরা উপায় | How students can earn?

আমাদের মাঝে এমন প্রায় অনেক স্টুডেন্ট রয়েছে যারা কিনা নিম্ন মধ্যবিত্ত পরিবার থেকে পড়াশোনা চালিয়ে যাচ্ছে। তবে তাদের পড়াশোনা চালিয়ে যাওয়ার মত পরিবার থেকে তেমন টাকা পাওয়া হয়তো অনেকটা কষ্টকর হয়ে যাচ্ছে। তবে সে ধরনের ছাত্র কিংবা ছাত্রীরা ভাল মেধাবী হওয়ার কারণে হয়তো কিছুদিন স্কুল থেকেই সাহায্য পেয়ে পড়াশোনা চালিয়ে যেতে থাকে। তবে স্কুল থেকে সরকারিভাবে যেই সাহায্য করা হয় সেটা হয়তো তাদের জন্য সম্পূর্ণ নয়। 

তার কারণ হলো একজন স্টুডেন্টদের মোটামুটি অধিক পরিমাণে টাকা খরচ করতে হয় যেমন বিভিন্ন ধরনের বই ক্রয় করার জন্য, সিট তৈরি করার জন্য, নানান ধরনের গাইড ক্রয় করার জন্য ইত্যাদি। তবে সরকারিভাবে যে সাহায্য পাওয়া হয় তার মাধ্যমে হয়তো পরীক্ষার ফি মাপ করে দেওয়া হয়। তবে তারা সেই বই পুস্তক ক্রয় না করার মাধ্যমে সুন্দর মত পড়াশোনায় এগিয়ে যেতে পারে না। যার জন্য তাদের বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। 

তবে এই ধরনের সমস্যায় আজ কিংবা বর্তমান সময়ে অনেক ধরনের ছাত্রলীগ বা ছাত্রীরা জড়িত রয়েছে। তবে আজ আর্টিকেলটি সঠিকভাবে পড়ার মাধ্যমে হয়তো তাদের এই সমস্যাটি নাও থাকতে পারে। তার কারণ হলো এই আর্টিকেল এর মাধ্যমে আপনারা জানতে পারবেন ২০২৪ সালের স্টুডেন্টদের জন্য কিছু সেরা কাজ। তাও আবার তারা পড়াশোনার পাশাপাশি আপনারা সেই কাজটি চালিয়ে যেতে পারবেন খুব সহজে। 

আর হ্যাঁ সেই কাজগুলো অবশ্যই অনলাইনে করতে হবে। তবে তার জন্য আপনার শুধুমাত্র একটি স্মার্টফোনের প্রয়োজন পড়বে তার সাথে সেই স্মার্টফোনের নেটওয়ার্ক সংযোগ থাকলেই হয়ে যাবে। তবে আপনার সরল মনে হয়তো প্রশ্ন জাগতে পারে তাহলে কি সেই মাধ্যমগুলো? সে মাধ্যম গুলো সম্পর্কে সম্পূর্ণ গুরুত্বপূর্ণ তথ্য আপনারা জানতে পারবেন ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে।


২০২৪ সালে স্টুডেন্টদের আয় করার সেরা উপায় | How students can earn?



২০২৪ সালের ছাত্রছাত্রীদের জন্য ইনকাম করার সেরা উপায়


বর্তমান সময়ে ছাত্রছাত্রীদের ইনকাম করার অনেক রাস্তা রয়েছে তবে তার ভিতরে অনলাইন থেকে ইনকাম করাটা যেন সবচাইতে জনপ্রিয় হয়ে উঠেছে এখন। আর তার কারণ হলো এখানে স্টুডেন্টরা পড়াশোনার পাশাপাশি এই কাজটি চালিয়ে যেতে পারে খুব সহজে। তবে আমরা এখনই জেনে নিব কি মাধ্যমগুলো অবলম্বন করার ফলে স্টুডেন্টরা অনলাইন থেকে খুব সহজেই ২০২৪ সালে ইনকাম করতে পারবে।


ভিডিও এডিটিং এর কাজ


সবার প্রথমে ভিডিও এডিটিং এর কাজের কথা বলার একটি উদ্দেশ্য আর সেটি হলো বর্তমান সময়ে এ কাজটি চাহিদা রয়েছে প্রচুর পরিমানে। তবে এই চাহিদা সম্পন্ন করার জন্য পর্যাপ্ত পরিমাণ ক্লায়েন্ট অনলাইন এর ভিতরে খুঁজে পাওয়াটা অসম্ভব হয়ে পড়েছে। আর সে কাজটি যদি আপনি শিখে অনলাইনের ভিতরে কাজ করতে পারেন প্রফেশনাল ভাবে তাহলে আপনিও সেখান থেকে হয়তো প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। 

আমরা যদি ভিডিও এডিটিং এর জনপ্রিয়তার দিক দিয়ে লক্ষ্য করি তাহলে দেখতে পাবো ২০২০ সালের জনপ্রিয়তা মোটামুটি ছিল আর এখন এর জনপ্রিয়তা অধিকাংশ বৃদ্ধি পেয়েছে আর ভবিষ্যতেও এর জনপ্রিয়তা বৃদ্ধি পাবে বলে ধারণা করা যায়। তবে এখন হয়তো আপনার স্মরণ মনে প্রশ্ন জাগতে পারে আমি তো টুকটাক ভিডিও কিংবা ছোট ছোট ভিডিও এডিট করতে পারি সেগুলোর মাধ্যমে এখান থেকে ইনকাম করা সম্ভব হবে নাকি? আসলে কোন ভাবেই না। তার কারণ হলো ভিডিও এডিটিং আপনাকে প্রফেশনাল ভাবে করতে হবে। 


তবে এর জন্য আপনি বর্তমান সময় অনলাইনে বিভিন্ন ধরনের প্লাটফর্ম পেয়ে যাবেন কিংবা সেন্টার পেয়ে যাবেন যেখানে প্রফেশনাল ভাবে ভিডিও এডিটিং এর কাজ শেখানো হচ্ছে। আপনি হয়তো সেখান থেকে কোর্স কমপ্লিট করে তারপর প্রফেশনাল ভাবে অনলাইনে কাজ করতে পারেন। তবে মনে রাখবেন আপনি যদি এখান থেকে প্রফেশনাল ভাবে কাজ শিখতে পারেন তাহলে হয়তো আপনার অনলাইনের ভিতরে কাজ খুঁজে পাওয়াটা অসম্ভব হবে না। তার কারণ হলো যারা কাজ করাবে তারাই আপনাকে খুজবে আপনাকে তাদেরকে খুঁজতে হবে না।


youtube এর থাম্বেল ডিজাইনিং এর কাজ


বর্তমান সময়ে পুরো বিশ্বের ভিতরে যে সোশ্যাল মিডিয়া অ্যাপ গুলো রয়েছে তার ভিতরে youtube হচ্ছে সবচাইতে জনপ্রিয় এবং অন্যতম একটি। আর যেহেতু এই ইউটিউব বর্তমান সময়ে সেরা সোশ্যাল মিডিয়া অ্যাপ গুলোর ভিতরে অন্যতম একটি তাই এর ভিতরে অসংখ্য ইউটিউবার তাদের চ্যানেলে বিভিন্ন ধরনের ভিডিও কিংবা বিভিন্ন ধরনের ছবি আপলোড করে থাকে। তবে আপনি যদি সুন্দরভাবে সে ইউটিউবারদের থাম্বেল ডিজাইন করে দিতে পারেন তাহলে হয়তো আপনি সেখান থেকে তাদের কাছ থেকে টাকা ইনকাম করতে পারবেন সহজেই। 

তবে মনে রাখতে হবে আপনাকে সম্পূর্ণই প্রফেশনাল ভাবে থাম্বেল ডিজাইনিং করতে হবে। আপনাকে এমন ভাবে থাম্বেল ডিজাইনিং করতে হবে যেমন ভাবে আর অন্য কেউ ডিজাইন করতে না পারে। সোজা কথা আপনার দক্ষতাকে সেখানে প্রমাণ করতে হবে তার পাশাপাশি ইউনিক ধরনের থাম্বেল ডিজাইনিং করতে হবে আপনাকে। আপনি যখনই সেখানে ইউনিক ভাবে থাম্বেল ডিজাইন করতে পারবেন প্রফেশনাল হয়ে যাবেন তখনই দেখতে পাবেন আপনার কাছে বিভিন্ন বড় বড় ইউটিউবাররা থাম্বেল ডিজাইনিং করার জন্য প্রস্তাব পাঠাবে। 

আর তখন আপনাকে তারা ধরুন পাঁচটি থাম্বেল বানাতে বলবে। আর এর বিনিময়ে আপনাকে তারা কিছু অর্থ প্রদান করে থাকবে। আসলে এইখানে এই কাজ করে ইনকাম করতে হলে আপনাকে এভাবে ইনকাম করতে হবে। তবে এখানে একটি থাম্বেল বানানোর জন্য আপনার হয়তো সর্বোচ্চ 20 মিনিটের প্রয়োজন পড়বে। আর আপনি এক ঘন্টায় তিনটি থাম্বেল তৈরি করতে পারবেন। আর সেখান থেকে হয়তো আপনি মোটামুটি ভালো এমাউন্টের একটি বাজেট ইনকাম করে নিতে পারবেন।


ইউটিউবে পণ্য রিভিউর কাজ


আমরা প্রায় সকলেই জানি এখন এই সময়ে ইউটিউব হচ্ছে একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়ায়। আর এখানে বিভিন্ন স্থান থেকে বিভিন্ন ধরনের মানুষ প্রবেশ করে থাকে বিভিন্ন ধরনের ভিডিও কিংবা ছবি দেখার জন্য। তার পাশাপাশি এখানে অনেক ধরনের পণ্যের রিভিউ করা হয় আর সে পণ্য রিভিউ করার মাধ্যমে অনেকে এখান থেকে ইনকাম করে নিয়েছে প্রচুর পরিমাণে। 

তবে আপনিও চাইলে এখান থেকে ইনকাম করতে পারেন পণ্য রিভিউ করার মাধ্যমে। তবে আপনি যদি পণ্য রিভিউ করে ইনকাম করতে চান তাহলে আপনার অবশ্যই একটি ভালো মানের ইউটিউব চ্যানেল থাকতে হবে। আপনার ইউটিউব চ্যানেলে ভালো পরিমান ভিউয়ার সাবস্ক্রাইবার লাইক কমেন্ট থাকতে হবে। তাহলেই আপনাকে বিভিন্ন ধরনের বড় বড় কোম্পানিরা অফার করবে তাদের প্রোডাক্ট রিভিউ করার জন্য। 

আর যখনই আপনি তাদের প্রোডাক্ট রিভিউ করে দিবেন তখনই এক একটি প্রোডাক্ট এর জন্য একেক ধরনের অ্যামাউন্ট আপনাকে সে কোম্পানি থেকেই প্রদান করা হবে। আর সেখান থেকে আপনার ইনকাম শুরু হবে। আর এইজন্য আপনার বেশি সময়ের প্রয়োজনও পরবে না আপনি পড়াশোনার পাশাপাশি এই কাজটি খুব সহজে করতে পারেন।


গল্প লিখে আয়


গল্প লিখে অনলাইন থেকে টাকা ইনকাম করাটা একেবারেই সহজ যদি আপনি ভালো মেধাবী ছাত্র হয়ে থাকেন। আর আপনাকে অবশ্যই ভালো মেধাবী ছাত্র হতে হবে যদি আপনি গল্প লেখা করতে চান। গল্প লিখে ইনকাম করার জন্য আপনাকে অবশ্যই সেখান থেকে আগে জ্ঞান অর্জন করতে হবে তারপর সে জ্ঞানগুলোকে বিভিন্ন গল্পের ভিতরে বিভিন্ন স্থানে প্রয়োগ করতে হবে। তবে আপনাকে মনে রাখতে হবে সব সময় আপনাকে ইউনিক ধরনের গল্প তৈরি করতে হবে। তাহলে হয়তো আপনি সেখান থেকে ইনকাম করতে পারবেন সহজে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ