Join Our Telegram channel! name='keywords'/> লটারি ধরে আমেরিকায় যাওয়ার জন্য আবেদন করার নিয়ম | Rules for applying to go to America through the lottery

Ticker

10/recent/ticker-posts

Ads

লটারি ধরে আমেরিকায় যাওয়ার জন্য আবেদন করার নিয়ম | Rules for applying to go to America through the lottery

কেই বা না চায় আমেরিকার ভিতর স্থায়ীভাবে বসবাস করার। আর এমন নিই সুন্দর একটি লটারি হল ডিভি লটারি। যে লটারি পাওয়ার ফলে আপনি আমেরিকায় স্থায়ীভাবে বসবাস করতে পারবেন। মধ্যবিত্ত শ্রেণিদের হয়তো এটি একটি সুযোগ আমেরিকায় স্থায়ীভাবে বসবাস করার। তবে এই লটারি জন্য আপনাকে অবশ্যই আবেদন করতে হবে। আর এই পোস্টটিতেই আমরা আপনাকে দেখিয়ে দিব কিভাবে আমেরিকার এই লটারি পাওয়া যায় এবং কিভাবে আবেদন করবেন। তো সাথে থাকুন ডিজিটাল বাংলার ৩৬০ এর সাথে এ বিষয়ে সম্পূর্ণ বিস্তারিত জানার জন্য।


লটারির মাধ্যমে আমেরিকায় যাওয়ার সহজ উপায়


এই লটারির জন্য আবেদন করার নিয়ম

আসলে এই লটারি কি কি একটি প্রতিযোগিতা সিস্টেম বলা হয়ে থাকে। তবে এই সিস্টেমটি পাওয়া আমাদের জন্য হিসাবে লটারির সমান। তবে এই লটারি কে আমেরিকার সরকারও অনুমোদন দিয়েছে। আর আমেরিকার সরকারের অনুমোদন এই লটারি সিস্টেমটি চালু হয়েছে। আসলে যারা আমেরিকায় যেতে চায় কিন্তু যেতে পারছে না আসলে তাদের জন্যই এই ডিভি লটারি সিস্টেমটি চালু করা হয়েছে। তবে এটিকে আমেরিকায় ভিসা বলেই আখ্যায়িত করেছে। এ ভিসা হয়তো সবার পক্ষে পাওয়া সম্ভব না।
যার কপাল ভালো আছে হয়তো সেই পেতে পারে এই লটারি টি। আর একবার যে এই লটারি পেয়ে যাবে সে আমেরিকায় স্থায়ীভাবে থেকে যেতে পারবে। আর ওই আমেরিকার একজন নাগরিকও হতে পারবে। এই লটারি টি সাধারণত আমরা প্রতিবছরই দেখতে পাই। হয়তো সকলে না যেতে পারলেও দু-একজন যেতে পারে। কি হবে যদি সে দুই একজনের ভিতরে আপনিও চলে আসেন। তাছাড়ো আমেরিকা বাদেও বড় বড় রাষ্ট্রে এই লটারিটি কে বেশি ছাড়তে দেখা যায় তার কারণ হলো গরিব দেশের নাগরিকরা যাতে ওই দেশের নাগরিক হতে পারে। তবে আমেরিকায় এটি প্রতিবছরই দেখা দেয়। তবে হ্যাঁ যে ব্যক্তি এ লটারিতে আবেদন করবে তাদের ভিতরে কেউ না কেউ পাবে আর আবেদন না করেই এ লটারি পাওয়া একজন বোকামির কাজ। তবে অনলাইনের মাধ্যমে আপনি এই লটারিতে আবেদন করতে পারেন। আবেদন বলতে যে ব্যক্তি লটের আবেদন করবে তার পরিচয় পত্র, পাসপোর্ট নাম্বার, ছবি ইত্যাদি দিতে হয়।


আমেরিকায় ডিভি লটারির প্রয়োজনীয় কাগজপত্র।

আমেরিকার ডিভি লটারি পেতে হলে আপনাকে অবশ্যই যে কাগজ গুলি তাদের কাছে জমা দিতে হবে। আপনার একটি সঠিক পাসপোর্ট এবং যে পাসপোর্ট এর ম্যাদ সম্পূর্ণ রয়েছে সে পাসপোর্ট এর প্রয়োজন হবে। আপনার জন্ম তারিখ জন্ম সাল এবং আপনার সম্পূর্ণ পরিচয় পেতে তারা আপনার জন্ম নিবন্ধন কার্ড চাইবে সেটিও আপনাকে দিতে হবে। পাসপোর্ট  যে সার্টিফিকেট দ্বারা বানানো হয়েছে সে সার্টিফিকেট ও তাদের কাছে জমা দিতে হবে তার কারণ হলো তারা আপনার শিক্ষাগত যোগ্যতাকে দেখবে। আর এজন্য আপনার জেলা সার্টিফিকেটেরও প্রয়োজন হবে। আর তার সাথে প্রয়োজন হবে একটি পাসপোর্ট সাইজের ছবি, একটি স্বাক্ষরিত ফর্ম, পারিবারিক তথ্য, যোগাযোগের তথ্য, ইমেইল, ঠিকানার ও প্রয়োজন হবে। আর হ্যাঁ যদি এই সকল কাগজ গুলি সঠিক হয় তাহলে আপনি আমেরিকার ডিবি লটারির জন্য আবেদন করতে পারবেন। আর যদি কাগজপত্রে একটুও কোনো সমস্যা থাকে সেখানে আপনি সম্পূর্ণ ব্যর্থ হবেন লটারি পাওয়ার আবেদন করার জন্য।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ