Join Our Telegram channel! name='keywords'/> যেভাবে আপনিও বিদেশ থেকে বিকাশ একাউন্ট খোলতে পারবেন | How you can also open a bkash account from abroad

Ticker

10/recent/ticker-posts

Ads

যেভাবে আপনিও বিদেশ থেকে বিকাশ একাউন্ট খোলতে পারবেন | How you can also open a bkash account from abroad

বর্তমান সময়ে আমাদের দেশের বেশিরভাগ ছেলেরাই কিংবা ব্যক্তিরাই তাদের জীবনকে লক্ষ্যের দিকে নিয়ে যাওয়ার জন্য বিদেশ কে বেছে নিয়েছে কিংবা প্রবাসী হয়ে গেছে। আর তারা তাদের বেতন পাঠাচ্ছে ব্যাংকের মাধ্যমে কিংবা নগদের মাধ্যমে তবে অন্যদের একাউন্ট দিয়ে। তার জন্য নগদ তাদের অ্যাপ থেকে আপডেট করে এরকম করে দিয়েছে যে কোন বিদেশী চাইলে নগদ একাউন্ট খুলে টাকা পাঠাতে পারবে তাদের আত্মীয় স্বজনদের কাছে তার নিজ দায়িত্বে। তবে হ্যাঁ কিভাবে এই অ্যাকাউন্টটি খুলতে হয় সে বিষয়টি হয়তো সকলের জানা নেই। তবে আপনাদের কিসের চিন্তা আপনাদের সাথে আছে ডিজিটাল বাংলা ৩৬০। আর আজকের এয়ার্টিকল এর মাধ্যমে আপনারা জানতে পারবেন কিভাবে বিদেশ থেকে এই নগদ একাউন্ট খুলে টাকা পাঠানো যায়।


Bkash to remittance


যেভাবে বিদেশ থেকে বিকাশ একাউন্ট খুলতে পারবেন

তবে হ্যাঁ আপনি যদি বিদেশ থেকে বিকাশ একাউন্ট তৈরি করতে চান তাহলে আপনার সর্বপ্রথম এই কাজ হচ্ছে আপনার ফোনে এই অ্যাপটিকে ডাউনলোড করে নিতে হবে। আর যদি এই অ্যাপটি সম্পূর্ণভাবে ডাউনলোড হয়ে যায় তাহলে আপনি অ্যাপটিকে ওপেন করবেন। তারপরে আপনার থেকে কিছু তারা পরামর্শ যাবে সেগুলো আপনি অবশ্যই কমপ্লিট করে নিবেন। আর তারপর এই অ্যাপের প্রাইমারি ইন্টারফেস আসার পর লগইন রেজিস্ট্রেশন করার পর আপনি নিয়ে নিবেন এই অ্যাপ থেকে। আর হ্যাঁ তারপর আপনার বিকাশ অ্যাপের প্রাইমারি ইন্টারফেস আসার পরে রেজিস্ট্রেশন বাটনে ক্লিক করতে হবে। আর ঠিক তখনই আপনার লোকেশন অনুযায়ী আপনার দেশের নাম মোবাইল নাম্বার কোড বসিয়ে দিতে হবে সেখানে আর আপনার যে কোড রয়েছে সে বক্সে দেশের কোড ব্যতীত মোবাইল নাম্বার অন্যান্য ভিজিট বসিয়ে দিতে হবে আপনার। তবে হ্যাঁ আপনি যে মোবাইল নাম্বার দিবেন সেখানে সে মোবাইল নাম্বারটি যেন কেউ ব্যবহার করে সেই নাম্বারে আপনাকে দিতে হবে। আর যদি সেই নাম্বার বন্ধ থাকে কিংবা খোলা থাকে তাহলে আপনি এই একাউন্টে খুলতে সক্ষম হবেন না আর সেখানে আপনি ভাল একটি ফোন নাম্বার ব্যবহার করার পর পরবর্তী অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক করে আপনি পরবর্তী অপশনে চলে যাবেন। আর ঠিক তখনই আপনি যে নাম্বার দিয়েছেন সেই নাম্বারে একটি ভেরিফিকেশন কোড পাঠাবে তারা আর এজন্য আপনাকে অল্প কিছুক্ষণ দেরি করতে হবে তারপর ভেরিফিকেশন কোড আসার পর সেই অপশনটি কি আপনার পূরণ করে দিতে হবে আর তারপরে নিশ্চিত বাটনে ক্লিক করে দিন আপনি। তবে হ্যাঁ এই ক্ষেত্রে পারমিশন তারা যেতে পারে তাহলে অবশ্যই আপনি পারমিশন নিয়ে নিবেন তাদের থেকে। আর হ্যাঁ সর্বশেষ আপনি যে প্রবাসী সে পরিচয় নিশ্চিত করার জন্য আপনার পাসপোর্টে থাকা ট্যাককৃত সিলমোহর পেজটির ছবি আপলোড করতে হবে অবশ্যই ছবিটি স্পষ্ট হতে হবে যাতে যা তারা বুঝতে সক্ষম হয়।

আরো পড়ুন: সকল ডিজিটাল পেমেন্ট গেটওয়ে সম্পর্কে বিস্তারিত দেখুন


আর যদি ছবিটি আপলোড হয়ে যায় তারপর নিচে একটি পরবর্তী বাটন দেখতে পাবেন সেখানে অবশ্যই ক্লিক করতে হবে আপনাকে। আর ঠিক তারপরে বিকাশের সকল শর্তাবলী আপনার মোবাইল ফোনে চলে আসবে। তবে হ্যাঁ আপনি যদি সঠিকভাবে লেনদেন করতে চান কিংবা নিরাপদ ভাবে তাহলে অবশ্যই সেই শর্তাবলি পড়ে নিতে পারেন। আর হ্যাঁ সব নিয়মকানুন আপনার পড়া হয়ে গেলে সেখানে আপনি দেখতে পাবেন সম্মত আছে এমন একটি বাটন ঠিক তখনই আপনাকে ওই বাটনে ক্লিক করতে হবে। আর তখনই আপনার জাতীয়তা ও অন্যান্য তথ্যের মাধ্যমে বিকাশ একাউন্ট খোলার সম্পূর্ণ করতে হবে। যার কারণে আপনার সর্বপ্রথমে নিচ থেকে এনআইডির ছবি তুলে বাটনটিতে ক্লিক করতে হবে। তবে হ্যাঁ এখানে আপনি না থেকে কিছু পারমিশন যেতে পারে অবশ্যই পারমিশন নিয়ে নিবেন। আর যেভাবে আপনি এনআইডির ছবি দিয়েছেন সে এক নিয়মে এনআইডির পিছনের ছবিটা আপনাকে তাদের কাছে সাবমিট করতে হবে তারপরে পরবর্তী বাটনে আবার আপনাকে ক্লিক করতে হবে। তারপর আপনাকে ছবিগুলো আপডেট হওয়া পর্যন্ত বসে থাকতে হবে এবং আপলোড হয়ে গেলে আপনি সেখানে  সাবমিট সাবমিট করে নিতে পারেন। আর হ্যাঁ সর্বশেষ আপনার মোবাইলে সেই অ্যাকাউন্টটি লগইন করার জন্য মোবাইল নাম্বার কিংবা পিন নাম্বার বসিয়ে আপনি আপনার একাউন্টে প্রবেশ করতে পারবেন। আর ঠিক তখনই আপনার নাম এবং ছবি যেতে পারে আপনি সেগুলো দিতে পারেন কিংবা পরে বাটনে ক্লিক করতে পারেন। আর সর্বশেষ আপনার বিকাশ একাউন্ট এর হোমপেজ দেখতে আপনি পাবেন এবং হোম পেজে থাকার সকল ফিচার ব্যবহার করে বিকাশ সেবাম সমূহ গ্রহণ করতে পারবেন খুব সহজে বিদেশে বসে থেকে।

ডিজিটাল বাংলা ৩৬০ অনলাইন ইনকাম ভিত্তিক খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন এখানে ক্লিক করে 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ