Join Our Telegram channel! name='keywords'/> শেয়ার বাজার থেকে আয় করতে হলে যে বিষয়গুলো মাথায় রাখতে হবে? | How to stock market earn Per day $500

Ticker

10/recent/ticker-posts

Ads

শেয়ার বাজার থেকে আয় করতে হলে যে বিষয়গুলো মাথায় রাখতে হবে? | How to stock market earn Per day $500

অনেকে শেয়ার বাজারে শেয়ার ক্রয় করে থাকেন। তবে শেয়ারবাজার সম্পর্কে ভালোভাবে না জেনে। আবার অনেকেই শেয়ার বাজারে কাজ করা চিনতে ভেবে থাকেন। তবে যদি আপনি এই সকল তথ্য না জেনে শেয়ার বাজারে শেয়ার করে থাকেন তাহলে সেটা খুব ঝুঁকিপূর্ণ হতে পারে। এই জন্য আপনাকে অবশ্যই শেয়ারবাজার সম্পর্কে ধারণা নিতে হবে এবং সেই সম্পর্কে সম্পূর্ণ জ্ঞান অর্জন করতে হবে। আর ঠিক তারপরই আপনি সেখানে ব্যবসা শুরু করতে পারবেন এবং সফল ও হতে পারবেন। আর যদি আপনি কোন যোগ্যতা কিংবা জ্ঞান ছাড়া সেখানে ব্যবসা করার চিন্তা করে থাকেন তাহলে সেটা সম্পূর্ণই ভুল। তবে এই শেয়ার বাজারে বিনিয়োগ করার পূর্বে যে বিষয়ে মাথা রাখতে হবে সে বিষয়ে আজকে আমাদের আর্টিকেলটি থাকছে ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে। আপনারা সাথে থাকুন।


শেয়ার বাজার থেকে আয় করতে হলে যে বিষয়গুলো মাথায় রাখতে হবে | Things to keep in mind if you want to earn from the stock market
শেয়ার মার্কেট বা স্টক মার্কেট থেকে টাকা ইনকাম করার গোপন কৌশল


শেয়ার বাজারে বিনিয়োগের পূর্বে যে বিষয় মাথায় রাখতে হবে

এখানে বিনিয়োগ করাই হচ্ছে মূল কাজ কিংবা প্রধান কাজ। তবে হ্যাঁ এখানে বিনিয়োগের পূর্বে অবশ্য আপনাকে এই শেয়ার বাজার সম্পর্কে বিস্তারিত জেনে নিতে হবে। যেগুলি সম্পর্কে আমরা নিচে আলোচনা করতেছি। যদি আপনি জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে যাবেন। আর আমাদের সাথে থাকার জন্য ডিজিটাল বাংলা ৩৬০ এর পক্ষ থেকে ধন্যবাদ।

সর্বপ্রথমে দেশের অর্থনৈতিক অবস্থা দেখতে হবে

এমন অনেকে রয়েছে যারা দেশের অর্থনৈতিক অবস্থা সম্পর্কে মোটেও মাথা ঘামায় না শেয়ার বাজারে বিনিয়োগ করার পূর্বে। যা পুরোপুরি ভুল সিদ্ধান্ত। এই কথাটি আসলে বাস্তব যে বর্তমান মানুষ এ দেশে অর্থনৈতিক অবস্থা গুরুত্ব দেয়ার না যার কারণেই শেয়ার বাজার নিয়ে অধিকাংশ মানুষেরই ধারণা নেই। যদি আপনি শেয়ার বাজার থেকে টাকা ইনকাম করতে চান তাহলে আপনাকে অবশ্যই এই দেশের অর্থনৈতিক অবস্থা সম্পর্কে যাচাই করতে হবে। আর যদি এই দেশের অর্থনৈতিক অবস্থা খারাপ থাকে তাহলে বিনিয়োগ না করাটাই ভালো।

আরো পড়ুন: শেয়ার বাজার বা স্টক মার্কেট সম্পর্কে এ টু জেড জানতে এখনই ভিজিট করুন


শেয়ার বাজার এর বর্তমান অবস্থা যাচাই করা

আপনাকে শেয়ার বাজারের বর্তমান অবস্থা সম্পর্কে অবশ্যই জানতে হবে যদি আপনি শেয়ার বাজারের বিনিয়োগ করার প্ল্যান তৈরি করে থাকেন। আপনাকে সেই সম্পর্কে জানতে হবে কিংবা বুঝতে হবে যে শেয়ার বাজার বর্তমান অবস্থায় কিভাবে পরিচালিত হচ্ছে। তবে এই শেয়ার বাজারে যে বিষয়টি আপনাকে মাথায় রাখতে হবে যে এর মূল্য উঠানামা করতে মিনিটেরও প্রয়োজন হয় না । তাই আমি বলব আপনি যদি এই শেয়ার বাজারে বিনিয়োগ করার পরিকল্পনা করে থাকেন তাহলে আপনাকে অবশ্যই শেয়ার বাজারের বর্তমান অবস্থা যাচাই করতে হবে তারপরে বিনিয়োগ করতে হবে।

আপনাকে এখানে বিভিন্ন ক্যাটাগরির স্টক সম্পর্কে ধারণা রাখতে হবে

আসলে এই খাতের একটি অংশ হিসেবে পরিগণিত হয় যে কেউ যখন শেয়ার বাজারে বিনিয়োগ করে। আপনাকে শেয়ার বাজারে প্ল্যান হাতে নিতে হবে বিভিন্ন ক্যাটাগরির স্টক সম্পর্কে ধারণা নিয়ে। আপনি যদি বিভিন্ন ক্যাটাগরির সম্পর্কে ধারণা না নিয়েই নেমে যান তাহলে আপনার জন্য ক্ষতি ছাড়া ভালো হবে বলে মনে হয় না।

বিনিয়োগ করতে হবে আপনাকে দীর্ঘ সময়ের জন্য

আপনাকে সব সময় মনে রাখতে হবে এখান থেকে ইনকাম করতে হলে আপনাকে বিনিয়োগটা দীর্ঘসময়ের জন্য করতে হবে। তার কারণ হলো আপনি যখনই বিনিয়োগ করবেন তখন এর বাজারের মূল্য কমেও যেতে পারে আবার বেড়েও যেতে পারে। তবে হ্যাঁ এখানে বলা অসম্ভব যে বাজার মূল্য কমবে না বাড়বে। যদি বাজারের মূল্য কমে যায় তাহলে আপনি সেই সকল জিনিসগুলোকে স্টক করে রেখে দিবেন এবং যখনই তার দাম বৃদ্ধি হবে তখনই আপনি আবার বিক্রি করে দিবেন।

আরো পড়ুন: নিজ দায়িত্বে সকল ইনভেস্টমেন্ট সাইডে ইনভেস্ট করে টাকা অটোমেটিক ইনকাম করার সহজ উপায়


ভুল সিদ্ধান্ত নিবেন না অধিক লাভের আশায়

আসলে এখানে আপনি যে শেয়ারগুলো ক্রয় করবেন সেগুলো যদি আপনার করে চেয়ে কিছুটাও বৃদ্ধি মূল্য বাড়ে তাহলে আপনাকে সেগুলোকে বিক্রি করে দেয়া উচিত। তার কারণ হলো এখানে দাম কিছুক্ষণের ভিতরে কমে যাবে আবার কিছুক্ষণের ভিতরে বেড়ে যাবে। তবে আপনি যদি আশা করেন যে একটু বেড়েছে আবার আর একটু বাড়ুক তারপরে এশার গুলো বিক্রি করব তাহলে সম্পূর্ণই ধারণা ভুল। এখানে যদি আপনার কয় থেকে একটুও লাভ হয় তাহলে আপনাকে শেয়ার বিক্রি করে দিতে হবে তাহলে এখান থেকে ইনকাম করতে পারবেন আপনি অধিক পরিমাণে। তবে হ্যাঁ আপনি যদি নতুন হয়ে থাকেন তাহলে অবশ্যই অল্প অল্প করে বিনিয়োগ করবেন এই সাইটে।


ডিজিটাল বাংলা ৩৬০ অনলাইন ইনকাম ভিত্তিক খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন এখানে ক্লিক করে 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ