Join Our Telegram channel! name='keywords'/> ইমেইল মার্কেটিং করে প্রতি মাসে ৫০,০০০ টাকা ইনকাম করুন ঘরে বসে | How to make money online with email marketing

Ticker

10/recent/ticker-posts

Ads

ইমেইল মার্কেটিং করে প্রতি মাসে ৫০,০০০ টাকা ইনকাম করুন ঘরে বসে | How to make money online with email marketing

বর্তমান যুগে এসে প্রায় সকলেই চায় অবসর সময়ে কিছু বাকি কাজ করে ভালো একটা কিছু করতে। তবে আপনি যদি অবসর টাইম এর কোন কাজ খুজে না পান তাহলে অবশ্যই এই আর্টিকেলটি আপনাদের কাজে দিবে বলে ধারণা করা যায়। তার কারণ হলো এই আর্টিকেল এর ভিতর ডিজিটাল বাংলা 360 এর মাধ্যমে আলোচনা করা হয়েছে যে কিভাবে অবসর টাইমে ইনকাম করা যায়। হ্যাঁ আপনি যদি অবসর টাইমে কাজে লাগিয়ে ইনকাম করতে চান তাহলে অবশ্যই ইমেইল মার্কেটিং করে আয় করতে পারেন। ইমেইল মার্কেটিং কাজ করে বর্তমান সময়ে অনেক ছেলেমেয়েরাই লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে প্রতিমাসে। তাও আবার অবসর টাইমকে কাজে লাগিয়ে। তবে চলুন সেই সম্পর্কে আরো কিছু গুরুত্বপূর্ণ তথ্য আলোচনা করা যাক।


আরো পড়ুন: কেন বাংলাদেশের সকল ইন্টারনেট প্যাকেজের দাম বেড়ে গেল প্রায় দ্বিগুণ


ইমেইল মার্কেটিং করে প্রতি মাসে ৫০,০০০ টাকা ইনকাম করুন ঘরে বসে | How to make money online with email marketing



আসলে এই ইমেইল মার্কেটিং কি?

ইমেইল মার্কেটিং করে আয় করতে হলে আমাদের সর্বপ্রথমে জানতে হবে আসলে এই ইমেইল মার্কেটিং কি? আপনাদেরকে সোজা ভাষায় বলতে গেলে আপনি যখন কোন পণ্য বা ভিডিও বাদ যে কোন কিছু ইমেইলের মাধ্যমে বিভিন্ন জায়গায় ছড়িয়ে দিবেন। আর আপনার সেই ছড়ানো জায়গা থেকে যদি কোন গ্রাহক আপনার পণ্য ক্রয় করতে চায় তাহলে আপনার এখান থেকে গ্রাহক বাড়বে।আর ‌‌ আপনার কাস্টমার বাড়াতে হবে এখানে। 

আসলে হাজার হাজার ব্যক্তিদের কাছে সফটওয়্যার এর মাধ্যমে ইমেইল পাঠানো হচ্ছে ইমেইল মার্কেটিং এর কাজ। আর সেখান থেকে যদি কিছু ব্যক্তি আপনার অফার অর্ডার করে আপনি সেখান থেকে বিজনেস শুরু করে দিতে পারবেন আর এটাই হচ্ছে ইমেল মার্কেটিং। তবে যে বিষয়টি না বললেই নয় সেটি হল ইমেইল মার্কেটিং করে আয় করার পূর্বে আপনাকে অবশ্যই সেই সফটওয়্যার গুলো সম্পর্কে সম্পূর্ণ ধারণা থাকতে হবে। তাহলেই হয়তো এখান থেকে আপনার ইনকাম করা আরও সহজ হয়ে যাবে।


আরো পড়ুন: ফটো তুলে বা ফটো বিক্রি করে বা ফটোগ্রাফি কাজ করে প্রতিদিন ৪ থেকে ৫ হাজার টাকা ফ্রিতে ইনকাম করার সহজ উপায় জেনে নিন


ইমেইল মার্কেটিং করে আয় করার নিয়ম

বর্তমান সময়ে বেশ কিছু জনপ্রিয় মাধ্যম রয়েছে যেগুলো ব্যবহার করে আপনিও ইমেইল মার্কেটিং থেকে খুব সহজে আয় করতে পারবেন। আর সে মাধ্যমগুলো যদি আপনাদের না জানা থাকে তাহলে হয়তো সমস্যায় পড়ে যাবেন। তবে আপনারা সমস্যায় থাকবেন আর আমরা ডিজিটাল বাংলা ৩৬০ আপনাদের পাশে থাকবো না এমনটা হতেই পারে না। তাই এমন কিছু মাধ্যম আমরা নিজে উল্লেখ করে দিয়েছি যেগুলো ফলো করলে আপনারাও খুব সহজে ইমেইল মার্কেটিং করে আয় করতে পারবেন।

এফিলিয়েট প্রোগ্রাম করে আয় 

আপনিও এবার মার্কেটিং করে আয় করতে পারবেন বিভিন্ন ধরনের কোম্পানির প্রফেশনাল লিংক শেয়ার করে। তাছাড়াও বিভিন্ন ধরনের পণ্য রয়েছে যেগুলো বিক্রি করার মাধ্যমে আপনি আয় করতে পারবেন। আপনি যে পণ্যের প্রোমোশন ভিডিও তৈরি করবেন সে পণ্য যত বেশি বিক্রি হবে আপনি কমিশনের মাধ্যমে তত বেশি ইনকাম করতে পারবেন সেখান থেকে। তবে এখানে পণ্য বিক্রি করার জন্য আপনাকে কিছু কৌশল খাটাতে হবে।

আপনাকে অবশ্যই সে পণ্যের কোম্পানি এবং ভালো দিকগুলো তুলে ধরতে হবে আপনার ভিডিওতে। তাহলে হয়তো গ্রাহকরা সে পণ্যের প্রতি আগ্রহ দেখাবে। আর এভাবে আপনি যত বেশি বিক্রি করতে পারবেন পণ্য ঠিক তত বেশি ইনকাম হতে থাকবে আপনার। তবে অনলাইন থেকে আয় করার ক্ষেত্রে আপনার শারীরিক শক্তি চাইতে মানসিক শক্তির প্রয়োজন পড়বে বেশি। তাই বলবো এখানে খুব ভেবে চিন্তে তারপরই কাজ করুন নিজ দায়িত্বে।

ই-কমার্স থেকে আয়

ই-কমাস থেকে আয় করতে হলে আপনাকে ই-কমার্স ওয়েবসাইট বানিয়ে আপনার পণ্যের লিংকটি ইমেইলের মাধ্যমে প্রমোশন করে পণ্যকে সেল করতে হবে। আর এখানেও আপনি তত টাকা ইনকাম করতে পারবেন যত পরিমাণ পণ্য সেল দিতে পারবেন। তাই এক্ষেত্রে আপনাকে অবশ্যই হতে হবে একজন সেলসম্যান। তাহলে হয়তো এখান থেকে ইনকাম করার বিষয়টি আরো সহজ হয়ে যাবে।


ডিজিটাল বাংলা ৩৬০ অনলাইন ইনকাম ভিত্তিক খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন এখানে ক্লিক করে 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ