Join Our Telegram channel! name='keywords'/> আপনার মাথার চুল পড়া কমানোর সহজ সমাধান জেনে নিন

Ticker

10/recent/ticker-posts

Ads

আপনার মাথার চুল পড়া কমানোর সহজ সমাধান জেনে নিন

একজন মানুষের নানান ধরনের কারণ এর মাধ্যমে চুল পড়ে থাকে। তার ভিতরে কিছু সাধারণ কারণ হলো অতিরিক্ত রাত জাগা, বেশি মানুষিক চাপে পড়া, বা খাদ্যে পুষ্টি কম থাকা, আবার মাথার কোন মারাত্মক রোগের কারণে , ইত্যাদি। তবে এই সমস্যাকে সমাধান করার জন্য ডিজিটাল বাংলা ৩৬০ আপনাদের কিছু ট্রিক্স দিতে চলেছে। যেগুলো ফলো করলে কিংবা ব্যবহার করলে এই চুল পড়া কমানো সম্ভব। আসলে এই রোগটি মারাত্মক একটি রোগ হয়ে পড়েছে। যার কারণে বর্তমান সময়ের প্রায় মানুষকেই দেখা যাচ্ছে টাক মাথায়। যেটি মানুষের মাথার সৌন্দর্যকে নষ্ট করে দেয়। তবে যাই হোক আমরা এখন জেনে নেব সেটিক্স গুলো সম্পর্কে যেগুলোর মাধ্যমে আপনারা আপনাদের চুলকে রক্ষা করতে পারবেন।


আপনার মাথার চুল পড়া কমানোর সহজ সমাধান জেনে নিন | Find out the easy solution to reduce hair fall on your head


কারণ বের করতে হবে চুল পড়ার

তবে আপনাকে অবশ্যই চুল পড়ার কারণ খুঁজে বের করতে হবে তা না হলে আপনি কোনভাবেই সমাধান খুঁজে পাবেন না। স্বাভাবিকভাবে পুরুষদের চুল পড়াটা নির্ভর করে তাদের বংশ এর উপর। তবে মহিলারা বিভিন্ন কারণে এই সমস্যায় সম্মুখীন হয়ে থাকে। আর যদি কোন রোগের মাধ্যমে আপনার চুল পড়ে থাকে তাহলে আপনি অবশ্যই বিশেষজ্ঞ ডাক্তারদের দেখাবেন যার মাধ্যমে আপনার পুরনো চোল ফিরে আসা সম্ভব হতে পারে। আবার এমন কিছু পেট খারাপের সমস্যা রয়েছে যেগুলোর মাধ্যমে মাথার চুল পড়ে যায়। তবে সে ক্ষেত্রে বিশেষভাবে নজর দিতে হবে আপনার খাবারের উপর। তবে যাই হোক আপনি যদি আপনার সমস্যাকে খুঁজে না পান তাহলে কোনভাবেই চুল পড়াকে আটকাতে পারবেন না।


আরো পড়ুন: মেয়েদের জন্য সেরা ব্যবসা করার সহজ রাস্তা জেনে নিন


দুধ এবং নারিকেল তেল

নারিকেল তেল ব্যবহার করার ফল আপনার চুল অবশ্যই সুন্দর দেখাবে। তার কারণ হলো নারিকেল তেলের ভিতরে রয়েছে ভালো মানের ফেট। তবে নারিকেল তেল ব্যবহার করার পর খুব জোরে ঘষাঘষি করলে আপনার চুল পড়ার আশঙ্কা বেশি থাকে। তাই সে ক্ষেত্রে অবশ্যই সাবধানতা অবলম্বন করবেন। আপনাকে কিছু পরিমাণ দুধ নিতে হবে এবং বাটন নারিকেল কে গরম পানির সাথে মিশিয়ে সেটি আপনার মাথায় আধা ঘন্টা রাখতে হবে। এর ফলে আপনার হারিয়ে যাওয়া চুল ফিরে আসতে পারে আর চুল গোড়া থেকে শক্ত হয়ে যায়। তবে এই উপায়টি আপনাকে সপ্তাহে শুধুমাত্র একবার ব্যবহার করতে হবে।

অ্যালোভেরা ব্যবহার করতে পারেন

এই উপায় কি আপনাকে ব্যবহার করতে হলে সর্বপ্রথম আপনার চুলকে শ্যাম্পু করে ধুয়ে নিতে হবে। তারপর একটি এলোভেরার পাতা থেকে মধ্যকারের শাসটি আপনাকে বের করে নিতে হবে। আর সেটিকে আপনি আপনার মাথায় ভালোভাবে মাসাজ করুন। এই মাধ্যমটি ব্যবহার করলে আপনার চুলের স্বাস্থ্য ভালো থাকে। তাছাড়াও এই মাধ্যমটা আপনি সপ্তাহে শুধুমাত্র একবার ব্যবহার করতে পারবেন।

লেবুর রস, দই ও মধু

আপনার চুলের ভিটামিন ফিরে আনতে সাহায্য করে লেবুর রস, বা মধু। তবে আপনাকে এর জন্য লেবুর রস খানিকটা দই আর অল্প কিছু মধুকে আপনাকে একসাথে মিক্স করতে হবে। সেদিকে মিক্স করা হয়ে গেলে ১০ মিনিট পরে আপনার মাথায় ব্যবহার করুন। তারপর হয়তো আপনি চমকেও যেতে পারেন তার কারণ হলো এটি ব্যবহারের পরে আপনার চুল ঘন কালো হয়ে যাবে। আর যে স্থানে চুল পড়ে গেছে সেই স্থানের চুল আবার গজানো শুরু করবে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ