Join Our Telegram channel! name='keywords'/> কম খরচে কক্সবাজার ঘোরাঘুরির জন্য যে বিষয়ে খেয়াল রাখতে হবে | How to Cox's Bazar travel

Ticker

10/recent/ticker-posts

Ads

কম খরচে কক্সবাজার ঘোরাঘুরির জন্য যে বিষয়ে খেয়াল রাখতে হবে | How to Cox's Bazar travel

কক্সবাজার হচ্ছে বাংলাদেশে ভ্রমণ স্থান গুলোর ভিতর অন্যতম একটি সমুদ্র সৈকত স্থান। যেখানেই গেলে আপনারা হয়তো বিভিন্ন ধরনের প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি দেখতে পাবেন সমুদ্র সৈকত। তবে এখানে ভ্রমণ করে আসাটা অনেকটাই সহজ যা হয়তো আমাদের অনেকেরই জানা নেই। আমরা অনেকেই মনে করি যেহেতু বাংলাদেশের অন্যতম ঘোরাঘুরির জন্য এই জায়গাতেই অন্যতম একটি স্থান তাই এই জায়গায় ঘোরার জন্য মনে হয় অনেক টাকার প্রয়োজন হবে কিংবা আমার সাধারণ মানুষ এখানে যেতে পারবো না? 

আসলে এই ধারণাটি আপনাদের সম্পূর্ণই ভুল। আপনার কাছে যদি 15 হাজার টাকার মত হয়ে থাকে তাহলে আপনি খুব সুন্দর ভাবে এই ভ্রমণের স্থানটি দর্শন করতে পারবেন খুব সহজে। তবে এখানে গেলে আপনারা আরো বিভিন্ন ধরনের বৈচিত্রময় স্থানগুলো দেখতে পাবেন সেগুলো দেখে অনেক মজা পেতে পারেন বলে ধারণা করা যায়। সেখানে যে সমুদ্র সৈকত আপনারা দেখতে পাবেন সেটি যদি আপনারা প্রথমদিকে থাকেন তাহলে আপনাদের মনে হবে যে এই সমুদ্র সৈকত দিয়েই মনে হয় পৃথিবী শেষ।

 আসলে এমনটা আপনাদের মনে হতে পারে। তবে আজ ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে আপনারা জানতে পারবেন কিভাবে কম খরচে কক্সবাজার পুরোপুরি ঘুরে আসা যায়। হ্যাঁ কম খরচে তাও আবার কক্সবাজার পুরোপুরি ঘুরে আসা সম্ভব। চলুন গুরুত্বপূর্ণ বিষয়টি জেনে নেয়া যাক।


কম খরচে কক্সবাজার ঘোরাঘুরির জন্য যে বিষয়ে খেয়াল রাখতে হবে | How to Cox's Bazar travel



***

এক কক্সবাজারে আপনি সপ্তাহে ছুটি দিনগুলোতে কোনভাবেই ঘুরতে যাবেন না। তাছাড়াও যে বড় বড় দিন রয়েছে যেমন ঈদ সরকারি ছুটি ডিসেম্বর মাস এই সময়ে কোনোভাবেই সেখানে বহন করতে যাবেন না। কারন সেই সময় আরো অনেক ধরনের মানুষ সেখানে ভ্রমন করে থাকে যার জন্য যেখানে ভ্রমণের জন্য আপনার প্রয়োজন পড়বে প্রচুর পরিমাণে টাকার।

***

আপনার সাথে যত কম সম্ভব তত কম ব্যাগ নিয়ে যাবেন সেখানে। কারন সেগুলো আপনি সঙ্গে করে নিয়ে ভালোভাবে চলাচল কিংবা ভ্রমণ করতে পারবেন না। তার জন্য বিভিন্ন সময়ে আপনার রিস্ক ব্যবহার করতে হবে। আর এজন্য কম খরচে আপনি কোথাও গেলে কোনভাবে বেশি ব্যাগ নিয়ে যাবেন না। আপনার কাঁধে যে ব্যক্তি থাকবে সেই ব্যগেই প্রায় সকল কিছুকে আপনি নিয়ে নিতে পারেন। তবে বারতি বেগ কোনোভাবেই নেওয়া যাবে না।



আরো পড়ুন: ভ্রমণ বা ট্রাভেল সম্পর্কে বিশ্বের বিভিন্ন আলোচিত জায়গাগুলো সম্পর্কে বিস্তারিত জানতে আরো দেখুন


***

সেখানে গিয়ে আপনারা রাতে চলাচল করবেন বেশিরভাগ এতে করে আপনাদের কম খরচ হবে অনেক পরিমাণ। সেখানে আপনি বিভিন্ন স্থানে ভ্রমণ করতে গেলে সরাসরি কক্সবাজার আসার জন্য বাস পেয়ে যাবেন। আর যতটা সম্ভব চেষ্টা করবেন বাসে চলাচল করার। তার কারণ হলো অল্প টাকার বিনিময়ে আপনারা বেশি জায়গা ভ্রমণ করতে পারবেন বাসে চলার কারণে।

***

সেখানে ভ্রমণের জন্য গেলে আপনাকে অবশ্যই আপনার নিজের হোটেল ভাড়া করে রাখতে হবে। আপনি যে কয়দিনের জন্য ভ্রমণে যাবেন ঠিক সেই কয়দিনের জন্য একটি হোটেল ভাড়া করে নিবেন। আর যদি আপনারা কোন রিক্সাওয়ালা কিংবা সিএনজি ওয়ালার কাছ থেকে বলেন যে আমাকে একটি হোটেলে সামনে নামিয়ে দিয়ে আসেন তাহলে তারা বড় অংকের কমিশন নিয়ে আপনাকে হোটেলে নামিয়ে দিয়ে আসবে। খেতে অবশ্য সাবধানতা অবলম্বন করবেন।


ডিজিটাল বাংলা ৩৬০ অনলাইন ইনকাম ভিত্তিক খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ