Join Our Telegram channel! name='keywords'/> ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং কি?ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং কিভাবে করব | Cryptocurrency Easy way to do trading

Ticker

10/recent/ticker-posts

Ads

ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং কি?ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং কিভাবে করব | Cryptocurrency Easy way to do trading

বর্তমান সময়ে ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং একটি জনপ্রিয় মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। মানুষ ফরেক্স ট্রেডিং ছেড়ে ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং এর দিকে লক্ষ্য দিচ্ছে   । আমরা যদি ফরেক্স ট্রেডিং মার্কেটের দিকে তাকাই তাহলে লক্ষ্য করতে পারি যে ধীরে ধীরে এর জনপ্রিয়তা ক্রমশ হ্রাস পাচ্ছে অপরদিকে ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং এর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলছে। এর কারণ হচ্ছে ফরেক্স ট্রেডিং করতে অপেক্ষাকৃত একটু বেশি এমাউন্ট দিয়ে ট্রেড শুরু করতে হয়। অপরদিকে ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং এ আপনি অনেক ছোট পরিমাণ এমাউন্ট দিয়েও ট্রেডিং শুরু করতে পারেন। তবে যখন আপনি ফরেক্স ট্রেডিং এ লোকসানের মুখে পড়েন তখন সেটি অনেক বেশি পরিমানে লোকসান  হয় অপরদিকে ক্রিপ্টোকারেন্সি ট্রেডিংয়ে লোকসানের খরচ খুবই কম হয়। এই কারণে ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং ক্রমাগত জনপ্রিয় হয়ে উঠছে সবার মাঝে।আপনি যদি ক্রিপ্টো কারেন্সিতে ট্রেডিং শুরু করতে চান তাহলে আপনাকে কিছু জিনিস জানতে হবে ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং এর শুরুতে এসব জিনিস না জানলেই নয়। আপনি যেকোন ক্রিপ্টোকারেন্সি দিয়ে ট্রেডিং শুরু করতে পারেন। তবে বর্তমানে যেহেতু বিটকয়েন এর চাহিদা অনেক বেশি এবং এটির মার্কেট ভ্যালু উচ্চতর সেহেতু আমি আপনাকে উপদেশ দিব বিটকয়েন দিয়ে ট্রেডিং শুরু করার জন্য। কারণ এটিতে অল্প সময়ে ভাল লাভ করা যায় যা অন্যান্য ক্রিপ্টোকারেন্সি গুলো থেকে খুব বেশি লাভ করা যায় না। আপনি চাইলে অন্যান্য ক্রিপ্টোকারেন্সি দিয়েও ট্রেডিং শুরু করতে পারেন এটি সম্পূর্ণ আপনার ইচ্ছা।


শেয়ার মার্কেট সম্পর্কে বিস্তারিত জানতে ও টাকা ইনকাম করতে প্রতিদিন এখানে ক্লিক করে বিস্তারিত দেখুন


ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং কি?ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং কিভাবে করব | Cryptocurrency Easy way to do trading


ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং কি?

এই ক্রিপ্টোকারেন্সি কেনাবেচাই হচ্ছে ক্রিপ্টো ট্রেডিং। আমরা এছাড়াও ফরেক্স ট্রেডিং ( Forex Trading ) এর নাম শুনেছি। এটিও প্রায় ফরেক্স ট্রেডিংয়ের মতই। এই ক্রিপ্টো কারেন্সি কেনা বেচার মাধ্যমে আয় করার নামই হচ্ছে ক্রিপ্টো ট্রেডিং।ক্রিপ্টোকারেন্সির অনেক গুলো বৈশিষ্ট্য রয়েছে। যেমন এটি ভার্চুয়াল মুদ্রা তাই এটি হচ্ছে অনলাইন লেনদেনের একটি অন্যতম উপায়। এছাড়া এটির অপর নাম ক্রিপ্টোকারেন্সি (Crypto-currency) দেওয়ার কারন হলো এটির লেনদেন সম্পুর্ন গোপনীয়তা সাথে হয়ে থাকে। তাই এর উপকারিতার সাথে সাথে কিছু সমস্যাও রয়েছে। যেমন বিভিন্ন অবৈধ লেনদেন এর ব্যাবহার ব্যাপক ভাবে হয়ে থাকে।তবে এই ক্রিপ্টো কারেন্সির সব থেকে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট হলো এটির দাম বা মূল্য খুবই দ্রুত ওঠানামা করে। প্রতি মিলি সেকেন্ডে এর দাম পরিবর্তন হয়ে থাকে। এ কারনেই ক্রিপ্টো ট্রেডিং এতোটা জনপ্রিয় হয়ে উঠেছে।

ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং কিভাবে করব 

***Cryptocurrency ট্রেডিং মুনাফা অর্জনের জন্য ক্রিপ্টোকারেন্সি ক্রয় এবং বিক্রি করার প্রক্রিয়া। যদিও সম্ভাব্য খুব লাভজনক, এটি অনেক ঝুঁকি নিয়ে আসে। একজন সফল ট্রেডার হওয়ার জন্য আপনাকে মার্কেট এবং এটি কিভাবে কাজ করে সে সম্পর্কে ভালো ধারণা থাকতে হবে। আপনাকে সুযোগগুলি চিহ্নিত করতে এবং সেগুলির সদ্ব্যবহার করতে সক্ষম হতে হবে।

***আপনি ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং শুরু করার আগে আপনাকে কিছু জিনিস জানতে হবে। প্রথমটি হল বাজার অত্যন্ত অস্থির। এর মানে হল যে দামগুলি খুব দ্রুত উপরে এবং নিচে যেতে পারে। আপনাকে এই পরিবর্তনগুলি দেখতে এবং সেই অনুযায়ী আপনার ব্যবসা করতে সক্ষম হতে হবে।

***আরেকটি বিষয় মনে রাখতে হবে তা হল বিদ্যমান ক্রিপ্টোকারেন্সির নিছক সংখ্যা। প্রত্যেকের নিজস্ব শক্তি এবং দুর্বলতা রয়েছে। আপনি ট্রেড শুরু করার আগে আপনাকে এইগুলি বুঝতে হবে।

***অবশেষে, আপনাকে ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং এর সাথে জড়িত ঝুঁকি সম্পর্কে সচেতন হতে হবে। এর মধ্যে স্ক্যাম এবং হ্যাকাদের মতো বিষয় অন্তর্ভুক্ত। অনলাইন লেনদেন করার সময় আপনাকে সতর্ক থাকতে হবে।

***আপনি যদি ক্রিপ্টোকারেন্সি ট্রেড করতে আগ্রহী হন তবে শুরু করার জন্য আপনাকে কিছু জিনিস করতে হবে। প্রথমটি হল আপনার প্রয়োজন অনুসারে একটি ক্রিপ্টো এক্সচেঞ্জ খুঁজে বের করা। সেখানে অনেকগুলি বিভিন্ কয়েন রয়েছে, তাই আপনাকে আপনার জন্য সঠিক একটি খুঁজে বের করতে হবে৷ একবার আপনি একটি বিনিময় খুঁজে পেলে, আপনাকে একটি অ্যাকাউন্ট সেট আপ করতে হবে। এখানেই আপনি আপনার টাকা জমা করবেন এবং আপনার ব্যবসা করতে পারবেন। নিশ্চিত করুন যে আপনি একটি সম্মানজনক এক্সচেঞ্জ বেছে নিন যেখানে ভাল নিরাপত্তা আছে।

***আপনার অ্যাকাউন্ট বৈধ হওয়ার সাথে সাথে আপনি ক্রিপ্টোকারেন্সি কেনা-বেচা শুরু করতে পারেন।

***সংক্ষিপ্ত বিক্রয় হল একটি ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং কৌশল যার মধ্যে আপনার নেই এমন একটি ডিজিটাল মুদ্রা বিক্রি করা এবং কম দামে তা ফেরত কেনা জড়িত। এই কৌশলটি বাজারের অবস্থার সুবিধা নিতে এবং লাভ করতে ব্যবহার করা যেতে পারে। ছোট বিক্রির জন্য প্রায়ই প্রচুর পরিমাণে মূলধনের প্রয়োজন হয় এবং এটি বেশ ঝুঁকিপূর্ণ হতে পারে।
এগুলি হল অনেকগুলি ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং কৌশল যা ব্যবসায়ীরা লাভ করতে ব্যবহার করে। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে ট্রেডিংয়ের জন্য কোনো এক-আকার-ফিট-সমস্ত পদ্ধতি নেই এবং প্রতিটি ট্রেডারকে তাদের জন্য সবচেয়ে ভালো কাজ করে এমন কৌশল খুঁজে বের করতে হবে। 
সমস্ত ট্রেডিং কৌশল ঝুঁকি নিয়ে আসে। আপনি কি করছেন তা না জানলে আপনি অর্থ হারাতে পারেন। আপনি যদি ক্রিপ্টোকারেন্সি ট্রেডিংয়ে যাওয়ার কথা ভাবছেন, তাহলে নিশ্চিত করুন যে আপনি আপনার গবেষণা করছেন এবং কোনো অর্থ ঝুঁকিতে রাখার আগে জড়িত ঝুঁকিগুলি বুঝতে পারেন কিনা সে সম্পর্কে ধারণা রাখতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ