Join Our Telegram channel! name='keywords'/> অনলাইনে সার্ভে করে টাকা ইনকাম করা সেরা ছয়টি ওয়েবসাইট | Earn money by doing surveys online

Ticker

10/recent/ticker-posts

Ads

অনলাইনে সার্ভে করে টাকা ইনকাম করা সেরা ছয়টি ওয়েবসাইট | Earn money by doing surveys online

সার্ভে করে মোবাইল দিয়ে টাকা ইনকাম করা বেশ সহজ। অসংখ্য মার্কেট রিসার্চ কোম্পানি আছে যারা রিসার্চের জন্য সার্ভে করে। আর এই সার্ভেতে যারা অংশগ্রহণ করে তাদের টাকা প্রদান করে থাকে।অনেক মোবাইল ফোন কোম্পানি গ্রাহকদের চাহিদা জানার জন্য সার্ভে করে, যাতে করে গ্রাহকের সন্তুষ্টি মোতাবেক পণ্য তৈরি করে বিক্রি বৃদ্ধি করতে পারে। অনলাইনে এমন অসংখ্য ওয়েবসাইট আছে যারা বিভিন্ন কোম্পানির এসব সার্ভেগুলো একসাথে করে তাদের ওয়েবসাইটে রেখে দেয় এবং সেই ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করা মেম্বার-গন তা পূরণ করে টাকা ইনকাম করে।অনলাইনে সার্ভে করার অসংখ্য ওয়েবসাইট থাকলেও সবাই টাকা প্রদান করে না। তাই, সার্ভে শুরু করার পূর্বে অবশ্যই নিশ্চিত হয়ে নিতে হবে তারা টাকা প্রদান করে কিনা। আমরা আজকে সার্ভে করে টাকা ইনকাম করার ৭টি ওয়েবসাইট নিয়ে আলোচনা করবো। তার আগে জেনে নিতে পারেন, ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়।


অনলাইনে সার্ভে করে টাকা ইনকাম করা সেরা ছয়টি ওয়েবসাইট | Earn money by doing surveys online


অনলাইন সার্ভে কি?

সার্ভে হল মতামত নেয়া। বাংলাতে বলা হয় জরিপ। সার্ভে সাধারণ কোম্পানি অথবা ব্যক্তিগত রিসার্চের কারণে নেয়া হয়ে থাকে। আর, এই সার্ভেতে যারা অংশগ্রহণ করে তাদের টাকা প্রদান করা হয়।অনলাইন সার্ভে এবং আমরা যে ওয়েবসাইটগুলো নিয়ে আলোচনা করবো তা অনেকটা এই রকমই। আপনি নিচের ওয়েবসাইটগুলোতে একটি অ্যাকাউন্ট খুলবেন তারপর প্রতিদিন টাস্ক হিসাবে বেশ কিছু সার্ভে পাবেন। সার্ভেগুলোতে বেশ কিছু প্রশ্ন থাকবে সেগুলো সঠিকভাবে পূরণ করতে হবে। ভয় পাবেন না, প্রশ্নগুলো কঠিন হবে না। বরং ব্যক্তি জীবনের সাথে সংশ্লিষ্ট প্রশ্ন থাকবে।

১. SwagBucks

SwagBucks বৃহত্তম এবং সবচেয়ে নির্ভরযোগ্য সার্ভে সাইট। তারা এ পর্যন্ত তাদের মেম্বারদের ৬০০,০০০,০০০ এরও বেশি পুরষ্কার প্রদান করেছে। তারা সার্ভে করার পাশাপাশি গেমস, অফার, সার্চ, অনলাইন কেনাকাটা এবং ভিডিও দেখার জন্য পুরষ্কার ও অর্থ দিয়ে থাকে। ওয়েবসাইট প্রায় ১৩ বছর ধরে চালু আছে। সুতরাং এটার বিশ্বস্ততা নিয়ে কোন প্রশ্ন করার সুযোগ নেই।তাদের ওয়েবসাইটে মোটামুটি প্রতিদিন সার্ভে থাকে। প্রত্যেকটি সার্ভে পূরণ করতে সময় লাগে প্রায় ১০ মিনিট। আর যদি প্রতিদিন ১ ঘণ্টা কাজ করেন, তাহলে আয় করতে পারবেন প্রায় ৬ ডলার। যদিও, প্রতিদিন এতো সার্ভে থাকে না।তবে, এদের সাইটে সাইন আপ করে অনেক সময় বোনাস দিয়ে থাকে। এছাড়া, গেম খেলে, শপিং করে, সার্চ করে কিংবা ভিডিও দেখেও আয় করার সুযোগ রয়েছে এই ওয়েবসাইটে।

২. Toluna

Toluna এর প্রায় ২১ মিলিয়ন ব্যবহারকারী। এই ওয়েবসাইটটি প্রায় ১৭ বছর ধরে চালু আছে। Toluna তে একটি সার্ভে সম্পন্ন করতে সময় লাগে ৫-২০ মিনিট। প্রতিটি সার্ভে থেকে আয় করা যায় ১ হাজার থেকে ২ হাজার পয়েন্ট।স্পন্সর পোলে ভোট প্রদান, কমিউনিটিতে পোস্ট করে, প্রতিযোগিতায় অংশগ্রহণ, রেফার করে, গেম খেলে, লটারি ধরে প্রচুর টাকা আয় করা সম্ভব।

৩. OnePoll

বিখ্যাত অনেক ব্রান্ডের সার্ভে পাবেন এই ওয়েবসাইটে। প্রতিটি সার্ভে শেষ করতে প্রায় ৩ মিনিট সময় লাগে। আপনি ১০ ঘণ্টা সময় ব্যয় করলে আয় করতে পারবেন ৪০ ইউরো। ৪০ ইউরো হওয়ার পর রেফার করে আপনি টাকা উঠাতে পারবেন।

৪. Branded Surveys

Branded Surveys ব্যক্তি ও সার্ভে ভেদে আয়ের পরিমাণ ভিন্ন। এখানে মেম্বার র্যাঙ্ক রয়েছে। আপনি যদি এলিট মেম্বার হন তাহলে, আয় তুলনামূলক বেশি হবে। প্রাথমিকভাবে আপনি ব্রোজেন মেম্বার হিসাবে থাকবেন। ৬০০ পয়েন্ট হলে আপনি সিলভার মেম্বার হবেন এবং ২,১০০ হলে গোল্ড মেম্বার। আর, এই ওয়েবসাইটে সার্ভে নির্দিষ্ট নয়। আপনি যত ইচ্ছা সার্ভেতে অংশগ্রহণ করতে পারবেন।

৫. InboxPounds

সার্ভে করার চমৎকার একটি ওয়েবসাইট InboxPounds। আপনি যদি কিছুটা ভিন্নতা খুঁজেন তবে, InboxPounds আপনার অনলাইনে অর্থ আয়কে আরও আকর্ষণীয় করে তুলবে।আপনি সার্ভেতে যোগ দেয়ার পাশাপাশি গেম, ইমেল, ওয়েব সার্চ করে টাকা ইনকাম করতে পারবেন। এই সাইটে সাইন আপ করার জন্য বোনাস পেতে পারেন।

৬. PrizeRebel

PrizeRebel প্রায় নয় বছর ধরে কাজ করে আসছে। এখন পর্যন্ত তারা ৯ মিলিয়নেরও বেশি ডলার তাদের মেম্বারদের দিয়েছে। এই হিসাব আপনি তাদের ওয়েবসাইটের হোম স্ক্রিনেই দেখতে পারবেন। তাই, তাদের পেমেন্টের ব্যাপারে নিশ্চয়তা পাওয়া যায়।প্রতিদিনের চ্যালেঞ্জ, গেমস, র‌্যাফেলস সহ ইত্যাদি অনেক মাধ্যমে পুরষ্কার অর্জন করতে পরবেন। ১ পয়েন্ট হল ১ ডলারের সমতুল্য। মাত্র কয়েক ডলার হলে আপনি গিফট কার্ডের মাধ্যমে টাকা উত্তোলন করতে পারবেন। এছাড়া, পেপ্যালের মাধ্যমেও টাকা তুলতে পারবেন।

উপরে উল্লেখিত প্রতিটি সার্ভেতে কাজ করার পূর্বে অবশ্যই তাদের পেমেন্ট পদ্ধতি দেখে নিবেন। আপনার নিকট উক্ত পেমেন্ট পদ্ধতি সহজলভ্য কিনা তা যাচাই করে নিবেন। আর, এই লেখাটি লেখা কালীন উপরে উল্লেখিত প্রতিটি সার্ভে ওয়েবসাইট তাদের মেম্বারদের টাকা প্রদান করেছে। তবে, ভবিষ্যতে করবে কিনা সে ব্যাপারে নিশ্চিত নই।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ