Join Our Telegram channel! name='keywords'/> জিপিতে ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম | Balance Transfer Rules in GP

Ticker

10/recent/ticker-posts

Ads

জিপিতে ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম | Balance Transfer Rules in GP

আসলে সব সময় ফ্লেক্সিলোড শপে গিয়ে রিচার্জ করা সম্ভব হয়না।যখন আমাদের বিকাশ অথবা রকেট একাউন্টে রিচার্জ করার জন্য পর্যাপ্ত ব্যালেন্স থাকেনা। তখন আমরা চেষ্টা করি ব্যালেন্স ট্রান্সফারের জন্য, বিশেষ করে gp to gp balance transfer। ধরুন, কাছাকাছি কারো ফোনে ব্যালেন্স আছে। কিন্তু আপনার মোবাইলে টাকা শূন্য। তখন ব্যালেন্স ট্রান্সফার করে সহজেই নিজের একাউন্টে কিছু টাকা নিতে পারেন। আরো অনেক ক্ষেত্রেই জিপি সিমে ব্যালেন্স ট্রান্সফারের প্রয়োজন পড়ে।এই প্রসেস কিভাবে কাজ করে, এবং কিভাবে আমরা একটি গ্রামীণফোন সিম থেকে অন্য গ্রামীণফোনে ব্যালেন্স ট্রান্সফার করবো। ব্যালেন্স ট্রান্সফার জিপি সম্পূর্ণ জেনে নিব। আরো আরো জানবো জিপি থেকে রবিতে ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম। এছাড়া পিন কোড ভুলে গেলে করণীয় কি তাও জানা যাবে। জিপি টু জিপি ব্যালেন্স ট্রান্সফার gp to gp balance transfer সম্বন্ধে জানবো। একই ভাবে অন্য অপারেটরে ব্যালেন্স ট্রান্সফার করা শিখবো। পাশাপাশি ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেলে করণীয় জানবো।অনেক মানুষই এই সিস্টেমটি ভালোমতো জানে না। যার কারণে জিপি ট্রানস্ফার করতে ছোটখাটো ভুল করে ফেলে। যদি আপনি জিপি ব্যালেন্স ট্রান্সফার করার রুল জানতে চাচ্ছেন, তবে অবশ্যই এই আর্টিকেলটি আপনার জন্য। বহুল খ্যাত মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোন ব্যালেন্স ট্রান্সফারের নামে একটি সার্ভিস প্রদান করেছে। এই সিস্টেমকে জিপি ব্যালেন্স ট্রান্সফার সিস্টেম বলা হয়। এবং এ নিয়ম অনুযায়ী জিপি ব্যালেন্স ট্রান্সফারের থেকে প্রিপেইড ব্যালেন্স নেওয়া যায়। সকল গ্রামীণফোন রেজিস্টার্ড কাস্টমাররা ব্যালেন্স ট্রান্সফারের সুবিধা নিতে পারবে।প্রতিটি একক সময়ে একজন ব্যক্তি ব্যালেন্স ট্রান্সফারের মাধ্যমে ৫০ থেকে ১০০ টাকা ট্রান্সফার করে নিতে পারবে। এবং এর মাসিক লিমিট ১০০০ টাকা।একজন কাস্টমার প্রতিমাসে সর্বমোট দশবার ব্যালেন্স ট্রান্সফার করতে পারবে। এবং এই সিস্টেমটি গ্রামীণফোন থেকে গ্রামীণফোন সিমের জন্য পর্যাপ্ত। আবার অন্য অপারেটরেও কাজ করে।


জিপিতে ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম | Balance Transfer Rules in GP


জিপিতে ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম

এই পদ্ধতিতে ট্রান্সফার করার আগে, ব্যালেন্স ট্রান্সফার গ্রামীণফোন সার্ভিসটি একটিভ করতে হবে। আর এটি করার জন্য নিম্নোক্ত রুলস গুলো পালন করে যান।জানলে অবাক হবেন যে, মাউজিপি এপে আপনি ব্যালেন্স ট্রান্সফার, ব্যালেন্স ট্রান্সফারের জন্য রেজিস্ট্রেশন সবকিছুই মাত্র এক ক্লিকে করতে পারবেন। এর জন্য""

১। প্লে স্টোর থেকে মাইজিপি এপ টি ডাউনলোড করে, ওপেন করুন।

২। তারপর নিচের মতো করে ইন্টারফেসে Show More অপশনে ক্লিক করুন।
৩। তারপর নিচে দেখানো Balance Transfer অপশনে ক্লিক করুন।
৪। পরবর্তীতে নিচে দেখানো ইন্টারফেস চলে আসবে। সেখানে Register অপশনে ক্লিক করলে ব্যালেন্স ট্রান্সফারের জন্য রেজিস্ট্রারড হয়ে যাবেন। এবং সাথে সাথে একটি পিন কোড পাবেন। ম্যাসেজ করে তারা দিবে। যে কোনো নম্বরে ব্যালেন্স ট্রান্সফারে ঐ পিন কোড লাগবে। আপনাকে পিন কোড টি মনে রাখতে হবে। gp to gp balance transfer করার নিয়ম জানুন।

ব্যালেন্স ট্রান্সফার পিন কোড পরিবর্তন 

১। পিন কোড চেঞ্জ করার জন্য নিচের চিত্রে দেখানো অপশনে ক্লিক করবেন।
২। তারপর পুরনো পিন কোড এবং নতুন পিন কোড ব্যবহারে ব্যালেন্স ট্রান্সফারের পিন কোড পরিবর্তন করে নিতে পারবেন।

জিপিতে ব্যালেন্স ট্রান্সফার করুন

১) সার্ভিস রেজিস্ট্রেশনঃ 

আপনি চাইলে তিনটি ভিন্ন মেথড এর মাধ্যমে ব্যালেন্স ট্রান্সফারের জন্য রেজিস্ট্রেশন করতে পারেন। জিপি ব্যালেন্স ট্রান্সফার সার্ভিসের রেজিস্টার করে নেওয়ার জন্য আপনাকে *121*15003# এই নম্বরটি ডায়াল করতে হবে। এবং 1 চাপতে হবে। এর মধ্য দিয়ে রেজিস্ট্রেশন হয়ে যাবে। অর্থাৎ কমপ্লিট হয়ে যাবে। এমবি ট্রান্সফারের প্রসেস জানতে চাইলে নিচের ব্লগ পড়ুন।

২) ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম

আপনি ওই একই নম্বর ডায়াল করে 2 প্রেস করতে হবে। পরবর্তীতে আপনাকে রিসিভার ফোন নম্বরটি লিখতে হবে। লিখে জমা দিতে হবে।
এবং যত অ্যামাউন্ট পাঠাতে চান তারপর আপনাকে সেটি সেট করে দিতে হবে। অন্যান্য নিয়মাবলী পালন করে আপনি সহজেই ট্রানস্ফার করতে পারবেন। এই মেথড জিপি টু জিপির ক্ষেত্রে কাজে লাগানো যায়।প্রতিবারে আপনি দশ থেকে একশ টাকার মধ্যে ব্যালেন্স ট্রান্সফার করতে পারেন। এখানে যদি আপনি কাউকে 50 টাকা ট্রান্সফারের করেন তবে ওই রিসিভার 50 টাকাই পাবে। অর্থাৎ একটি টাকাও চার্জ কাটা যাবে না। এরকম মাসিক সর্বোচ্চ 10 বার একজন চাইলে ব্যালেন্স ট্রান্সফার করতে পারবে। এখানে শুধুমাত্র প্রিপেইড গ্রাহকগণ ব্যালেন্স ট্রান্সফার করতে পারবে। এবং সে ট্রানস্ফার চাইলে প্রিপেইড এবং পোস্টপেইড উভয় গ্রাহকই পাবে।জিপি টু জিপি ব্যালেন্স ট্রান্সফার করা খুবই সহজ।

এসএমএস এর মাধ্যমে জিপি ব্যালেন্স ট্রান্সফার

১। ফোনের মেসেজ অপশনে যান। এবং সেখানে নতুন একটি মেসেজ তৈরি করুন।
২। নিচের মত করে মেসেজ লিখুন। এবং সেটি এই নম্বরে পাঠিয়ে দিন এবং রীতিমত আপনার ব্যালেন্স ট্রান্সফার সম্পন্ন হয়ে যাবে।
BTR (স্পেস দিন) আপনার পিন নম্বর (স্পেস) যার কাছে ট্রান্সফার করবেন তার নম্বর (Space) টাকার পরিমাণ।
উদাহরণঃ BTR 1231 01756673232 50।

শেষকথাঃ

গ্রামীণফোন আপনাকে এক অসাধারণ সুযোগ করে দিয়েছে। ব্যালেন্স ট্রান্সফারের জন্য। কাজেই এবিষয়ে জেনে রাখা ভালো। যখন দরকার পড়বে তখন অবশ্যই এটি কাজে আসবে। ভালো থাকবেন। আশাকরি ভালো জানতে পারলেন। ধন্যবাদ।gp to gp balance transfer সম্পুর্ণ জানলাম।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ