Join Our Telegram channel! name='keywords'/> হোয়াটসঅ্যাপ থেকে কিভাবে টাকা ইনকাম করবেন দেখে নিন একবার সম্পূর্ণ গাইডলাইন | Check out the complete guide on how to earn money from WhatsApp

Ticker

10/recent/ticker-posts

Ads

হোয়াটসঅ্যাপ থেকে কিভাবে টাকা ইনকাম করবেন দেখে নিন একবার সম্পূর্ণ গাইডলাইন | Check out the complete guide on how to earn money from WhatsApp

সবসময় কীভাবে হোয়াটসঅ্যাপ থেকে অর্থ উপার্জন করবেন? অনেকেই হয়তো এই বিষয়টি জানেন না কিন্তু এটা একেবারেই সত্য। আমি মনে করি এমন কেউ থাকতে পারে না যার Smartphone আছে এবং Whatsapp সম্পর্কে জানে না। আজকাল সবাই হোয়াটসঅ্যাপ ব্যবহার করে।আপনার কেমন লাগবে যখন আমি আপনাকে বলবো যে আপনি WhatsApp থেকেও অর্থ উপার্জন করতে পারেন। যারা হোয়াটসঅ্যাপ সম্পর্কে জানেন না, আমি বলতে চাই যে এটি এমন একটি মেসেজিং অ্যাপ যা আপনি অন্য লোকেদের সাথে চ্যাট করতে পারেন এবং আপনি Audio, Video, Photo শেয়ার করতে পারেন।আপনি হয়তো ভাবছেন যে হোয়াটসঅ্যাপ কেন আপনাকে টাকা দেবে। তাই আমি আপনাকে পরিষ্কার করে দি যে হোয়াটসঅ্যাপ কখনই কোন কাজের জন্য টাকা দেয় না। হ্যাঁ, অবশ্যই আপনি হোয়াটসঅ্যাপ ব্যবহার করে অর্থ উপার্জন করতে পারেন, এতে কোন সন্দেহ নেই।যেহেতু আজকাল সকলের কাছেই স্মার্টফোন আছে, যা আমরা খুব কমই ব্যবহার করি, তাই ভাবলাম আপনাদেরকে বলাটা খুব দরকার যাতে আপনি দেরি না করে সঠিকভাবে WhatsApp ব্যবহারের মাধ্যমে Survey করে নিজের জন্য কিছু অর্থ উপার্জন করতে পারেন। আসুন জেনে নিই কীভাবে হোয়াটসঅ্যাপ থেকে অর্থ উপার্জন করবেন।


হোয়াটসঅ্যাপ থেকে কিভাবে টাকা ইনকাম করবেন দেখে নিন একবার সম্পূর্ণ গাইডলাইন | Check out the complete guide on how to earn money from WhatsApp


 হোয়াটসঅ্যাপ থেকে অর্থ উপার্জন 

যদি দেখা যায় Whatsapp একটি সাধারণ মেসেজিং অ্যাপ যা আমরা আমাদের বন্ধু এবং আত্মীয়দের সাথে কথা বলতে ব্যবহার করে থাকি, এটি একটি খুব সাধারণ অ্যাপ যে কেউ ব্যবহার করতে পারে.এতে Text messages এর পাশাপাশি আপনি ভিডিও ছবি অডিও পাঠাতে পারবেন একেবারে বিনামূল্যে. যার মানে হল যে এর জন্য আপনাকে কাউকে টাকা দিতে হবে না শুধু আপনার মোবাইলে ইন্টারনেট সংযোগ থাকতে হবে.এখন প্রশ্ন উঠেছে যে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে কীভাবে অর্থ উপার্জন করা যায়। হ্যাঁ, এটা সত্য যে আমরা এটি থেকে সরাসরি অর্থ উপার্জন করতে পারি না, তবে এটি সঠিকভাবে ব্যবহার করে আমরা অবশ্যই ভাল অর্থ উপার্জন করতে পারি। তাই এই প্রসঙ্গে, আজ আমি আপনাকে এমন কিছু পদ্ধতি সম্পর্কে তথ্য দেব যা দ্বারা আপনি ভাল অর্থ উপার্জন করতে পারেন। এটি অবশ্যই পড়বেন, কিভাবে ঘরে বসে অনলাইনে টাকা আয় করবেন।Whatsapp থেকে টাকা আয় করার অনেক উপায় আছে। আপনার ব্যবসার জন্য একটি বিপণন সরঞ্জাম হিসাবে এটি ব্যবহার করা সবচেয়ে সাধারণ উপায়। আপনি অ্যাপে অন্যান্য ব্যবহারকারীদের কাছে পাঠ্য বার্তা, ছবি এবং ভিডিও ক্লিপ বিক্রি করতে পারেন।

হোয়াটসঅ্যাপ থেকে ইনকাম করার উপায় 

WhatsApp থেকে অর্থ উপার্জন করতে, আপনার অনেক লোকের নম্বর দরকার যারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করে। আপনি বিভিন্ন WhatsApp Group থেকে এই ধরনের নম্বর পেতে পারেন. আপনাকে যা করতে হবে তা হ’ল এই জাতীয় বিভিন্ন WhatsApp গ্রুপে নিজেকে যুক্ত করতে হবে এবং সেখান থেকে তাদের নম্বর নিতে হবে। এবং আগে আমি আপনাকে বলব কিভাবে আপনি তাদের থেকে অর্থ উপার্জন করতে পারেন।

1. কীভাবে WhatsApp Group থেকে অর্থ উপার্জন করবেন

হোয়াটসঅ্যাপে অর্থ উপার্জন করার অর্থ কেবল হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে অর্থ উপার্জন করা। কারণ এটি হোয়াটসঅ্যাপের একমাত্র জায়গা যেখানে আপনি এক জায়গায় সর্বাধিক সংখ্যক সদস্য পাবেন। আমরা জানি যে হোয়াটসঅ্যাপের একটি গ্রুপে 256 জন সদস্য থাকতে পারে।আপনি যদি Whatsapp Business Group ওপেন করেন তাহলে আপনি 1000 members add করতে পারবেন আপনার গ্রুপে. এটার জন্য আপনাকে Whatsapp Business App ডাউনলোড করতে হবে.আপনি এই সদস্যদের আপনার Whatsapp গ্রুপে যোগ করতে পারেন। কিন্তু এখন প্রশ্ন উঠেছে এত সদস্য কোথা থেকে একত্র করা হবে। তাই আমি আপনাকে এমন কিছু Tips বলতে যাচ্ছি যাতে আপনি আপনার গ্রুপে আরও বেশি সংখ্যক সদস্য আনতে পারেন।প্রথমে আপনার বন্ধুবান্ধব এবং আত্মীয়দের বলুন যে আপনি একটি ভাল গ্রুপ গঠন করতে যাচ্ছেন যা সবার উপকারে আসবে। এর সাথে তাদের বলুন যে তারা যেন আপনার গ্রুপের তথ্য তাদের অন্যান্য বন্ধুদের সাথে শেয়ার করে। আপনি এই লোকেদের থেকে অন্য Whatsapp সদস্যদের নম্বর নিতে পারেন।এ ছাড়া ফেসবুকও ব্যবহার করতে পারেন। এখানে আপনি অন্যান্য অনেক Whatsapp গ্রুপ খুঁজে পেতে পারেন যেখান থেকে আপনি অনেক নম্বর আনতে পারেন।এটি দিয়ে আপনি নম্বরের জন্য অন্যান্য সামাজিক নেটওয়ার্কিং সাইটগুলিও ব্যবহার করতে পারেন।আপনি গুগল প্লে স্টোরের কিছু পেইড অ্যাপও ব্যবহার করতে পারেন যা আপনাকে বিভাগ অনুযায়ী সদস্য প্রদান করতে পারে।এখানে আপনার একটু ধৈর্যের প্রয়োজন কারণ রাতারাতি অনেক সদস্য আপনার গ্রুপে যোগদান করবে না, তবে আপনি যদি নিয়মিত ভাল কন্টেন্ট পোস্ট করতে থাকেন তবে অবশ্যই আপনি শীঘ্রই আপনার গন্তব্যে পৌঁছাতে পারবেন।

2. Affiliate Marketing থেকে অর্থ উপার্জন করুন

Affiliate Marketing হোয়াটসঅ্যাপ থেকে অর্থ উপার্জনের একটি খুব ভাল উপায়। এখন যারা অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জানেন না, তাদের বলি যে এটিও অন্যের পণ্য বিক্রি করার একটি উপায়। এটি কমিশন ভিত্তিক, যার মানে আপনি যদি একটি ব্র্যান্ডেড কোম্পানির পণ্য বিক্রি করে থাকেন, তাহলে সেই কোম্পানি আপনাকে এই বিক্রয়ের জন্য কিছু কমিশন দেয়।অনেক কোম্পানি আছে যারা মানুষকে তাদের পণ্য বিক্রি করতে উৎসাহিত করে এবং বিনিময়ে তারা ভালো কমিশনও দেয়। একইভাবে, আপনি বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপে এই সমস্ত অনুমোদিত পণ্যগুলির লিঙ্কগুলি প্রকাশ করতে পারেন এবং আপনি তাদের বিক্রি অনুসারে আপনার কমিশন পাবেন।এটি একটি খুব সাধারণ জিনিস যে যত বেশি বিক্রি হবে, তত বেশি কমিশন। আমি নীচে এমন কিছু ওয়েবসাইটের নাম উল্লেখ করেছি যা অ্যাফিলিয়েট মার্কেটিং সমর্থন করে।

3. Refer and Earn করে অর্থ উপার্জন করুন

বর্তমানে WhatsApp Group র মাধ্যমে Refer করে আপনি খুব সহজে ভালো ইনকাম জেনারেট করতে পারবেন. বিভিন্ন মানুষের বিভিন্ন রকমের চাহিদা রয়েছে যদি আপনি সেই চাহিদাগুলোকে বর্তমান সময়ে মেটাতে পারেন WhatsApp Group র মাধ্যমে প্রতিটি মানুষের মধ্যে পৌঁছে, তাহলে নিশ্চয়ই আপনি একটি ভালো ইনকামের ব্যবস্থা নিজের জন্য করে নেবেন. কিভাবে Refer and Earn র মাধ্যমে ইনকাম করবেন আপনি এখানে বিস্তারিতভাবে বুঝে যাবেন.
প্রথমে আপনাকে কিছু App বেছে নিতে হবে যেখান থেকে আপনি সহজেই সেই অ্যাপ্লিকেশন গুলোর লিঙ্ক রেফার করে সেখান থেকে ইনকাম করতে পারবেন.
তারপর WhatsApp Group র মাধ্যমে Members দের কে আপনার অ্যাপ্লিকেশন এর Link Refer করে তাদেরকে Sign up করতে বলতে হবে এবং সেখানে রিলেটেড কিছু পোস্ট সব সময় আপনি করতে থাকবেন এবং আপনার যে WhatsApp Group র members আছে তাদেরকে engage রাখতে হবে.এর ফলে সেখান থেকে আপনার লিঙ্ক থেকে তারা ক্লিক করে সাইন আপ করবেন তখন আপনার earning start হয়ে যাবে.
এইভাবে আপনি রেফার করে earning করতে পারেন এর জন্য কিছু অ্যাপ্লিকেশন আমি আপনাকে সাজেস্ট করব সেগুলো আপনি Refer and Earn করে ইনকাম করতে পারেন.

4. Online Survey করে অর্থ উপার্জন করুন

Online Survey করে অর্থ উপার্জন করার প্রক্রিয়া টা খুবই নতুন একটা পদ্ধতি এখানে আপনি নিজে Survey করে ডেইলি ইনকাম করতে পারবেন, সার্ভে করে যদি Daily 10 ডলার ইনকাম করতে চান তাহলে এখানে ক্লিক করুন.তাছাড়াও আপনি যখন কাউকে Refer করবেন আপনার Link টা তখন যদি কেউ সেই লিঙ্কে ক্লিক করে Survey Complete করে তাহলে আপনি সেখান থেকে আলাদা একটা কমিশন প্রতিনিয়ত পাবেন সবসময়ের জন্য যত বাড় করবে. এটি খুবই একটি বিখ্যাত পদ্ধতি Online Survey করে ইনকাম করার.এখানে নিচে আপনাকে ওয়েবসাইট কিংবা অ্যাপ্লিকেশন সাজেস্ট করবো যেখান থেকে আপনি Survey করে ভালো ইনকাম করতে পারবেন এটি আপনি হোয়াটসঅ্যাপ গ্রুপে আপনার লিঙ্ক শেয়ার করে সেখান থেকেও আপনি ইনকাম করতে পারবেন.এখানে নিচে আপনাকে ওয়েবসাইট কিংবা অ্যাপ্লিকেশন সাজেস্ট করবো যেখান থেকে আপনি Survey করে ভালো ইনকাম করতে পারবেন এটি আপনি হোয়াটসঅ্যাপ গ্রুপে আপনার লিঙ্ক শেয়ার করে সেখান থেকেও আপনি ইনকাম করতে পারবেন।

5. ইউটিউব চ্যানেল এবং ওয়েবসাইটের প্রচার

আপনি অন্যান্য YouTube চ্যানেল এবং ওয়েবসাইট প্রচার করেও WhatsApp-এ অর্থ উপার্জন করতে পারেন। এর জন্য আপনাকে শুধু আপনার নাগাল বাড়াতে হবে। আপনার নাগালে যদি অনেকগুলি হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং পরিচিতি থাকে, তবে আপনাকে এই বিষয়ে অন্যান্য ব্লগার এবং ভ্লগারদের সাথে যোগাযোগ করতে হবে এবং তাদের বলতে হবে যে আপনি তাদের জন্য একটি উপযুক্ত ট্র্যাফিক আনতে পারেন তবে বিনিময়ে তাদের অর্থ প্রদান করতে হবে।এবং এমন পরিস্থিতিতে, ব্লগার এবং ভ্লগাররা যারা নতুন এবং খুব বেশি ট্রাফিক পান না, তারা আপনার মতো লোকদের খুঁজতে থাকেন। যদি তারা কিছু টাকার বিনিময়ে ভাল ট্রাফিক পায়, তাহলে তারা কখনই আপনার প্রস্তাব প্রত্যাখ্যান করবে না।

6. Paid Promotion দ্বারা অর্থ উপার্জন করুন

আপনার যদি যথেষ্ট ভালো একটি গ্রুপ থাকে এবং যেটিতে সদস্য থাকে, তাহলে আপনি অন্যদেরও প্রচার করতে পারেন। এবং এই ধরনের প্রচারের জন্য আপনি তাদের কাছ থেকে টাকাও নিতে পারেন। আপনার গ্রুপের কুলুঙ্গি বা শ্রেণী অনুসারে, লোকেরা আপনাকে প্রচারের জন্য অনুরোধ করবে।

7. App Links এবং Promo Code এর মাধ্যমে

প্লেস্টোরে অনেক নতুন অ্যাপ রয়েছে যা সদস্যদের জন্য নিজেদের প্রচার করতে চায় যাতে তারা তাদের অ্যাপগুলি যতটা সম্ভব বেশি মানুষের কাছে পৌঁছাতে পারে। এটির মাধ্যমে, আপনি আপনার গ্রুপে যেকোনো অ্যাপ বা ওয়েবসাইটের প্রোমো কোড শেয়ার করে ভালো অর্থ উপার্জন করতে পারেন।

8. Online Teaching করে অর্থ উপার্জন করুন

আপনার যদি একটি নির্দিষ্ট ক্ষেত্রে ভাল জ্ঞান থাকে, তাহলে আপনি সেই জ্ঞান অন্যদের সাথে ভাগ করে নিতে পারেন এবং তাদের শেখাতে পারেন, যার জন্য আপনি তাদের কাছ থেকে চার্জও নিতে পারেন। এর জন্য, আপনাকে নিজের সম্পর্কে এবং আপনি বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপে কী শেখাতে পারেন তা শেয়ার করতে হবে, যাতে লোকেরা আপনার সম্পর্কে জানতে পারে এবং আগ্রহীরা অবশ্যই আপনার সাথে যোগাযোগ করবে।

9. রিচার্জ অ্যাপস থেকে রেফার করুন

এছাড়াও আপনি রিচার্জ অ্যাপস রেফার করে ভাল অর্থ উপার্জন করতে পারেন। কিন্তু এখানে আপনি সরাসরি টাকা না পেলেও ফ্রি রিচার্জ, PaytmCash এবং আরও অনেক কিছু পেতে পারেন।মানি আর্নিং অ্যাপস দিয়ে কিভাবে মোবাইল থেকে টাকা আয় করবেনএটি বাস্তবায়ন করতে, আপনাকে বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপে এই জাতীয় অ্যাপগুলির রেফারেল লিঙ্কগুলি ভাগ করতে হবে। এবং অন্যান্য লোকেরা আপনার রেফারেল লিঙ্কগুলিতে যোগদান করার সাথে সাথে আপনি এটির জন্য ক্রেডিট পাবেন এবং আপনি এটি রিচার্জ বা কেনাকাটার জন্য ব্যবহার করতে পারেন।হ্যাঁ আমি বলতে পারি যে এটি দীর্ঘমেয়াদী জন্য একটি ভাল সমাধান নয় কিন্তু আপনার যদি জরুরি অবস্থায় নগদ প্রয়োজন হয় তবে আপনি এটি ব্যবহার করতে পারেন। যদিও এরকম অনেক অ্যাপ আছে, কিন্তু সেগুলোর মধ্যে আমার কাছে টাস্কবাক্স, আর্ন টকটাইম, লাডু ইত্যাদির মতো সেগুলো ভালো লেগেছে।

10. Sale Your Product on WhatsApp

আপনার যদি নিজের ব্যবসা থাকে তবে আপনি Whatsapp ব্যবহার করে এটিকে আরও বড় করতে পারেন। এর জন্য হোয়াটসঅ্যাপ তার নিজস্ব একটি নতুন service চালু করেছে যার নাম হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ।
এতে আপনি অনেক লোককে গ্রুপে যুক্ত করতে পারবেন। যেখানে আগে আপনি মাত্র 256 সদস্য যোগ করতে পেরেছিলেন, এখন এই অ্যাপের সাহায্যে সেই সংখ্যা বহুগুণ বাড়ানো যেতে পারে। আপনাকে শুধু আপনার গ্রুপে সঠিক লোক যোগ করতে হবে। এবং বাকি কাজ স্বয়ংক্রিয়ভাবে ঘটতে শুরু করবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ