Join Our Telegram channel! name='keywords'/> ছাত্র-ছাত্রীদের সরকারি অনুদান ১০০০০ টাকা পাওয়ার উপায় | Government stipend for students up to 4 years

Ticker

10/recent/ticker-posts

Ads

ছাত্র-ছাত্রীদের সরকারি অনুদান ১০০০০ টাকা পাওয়ার উপায় | Government stipend for students up to 4 years

কথায় আছে শিক্ষাই জাতির মেরুদন্ড। বর্তমানে দুই বছরেরও বেশি সময় হয়ে গিয়েছে স্কুল-কলেজ ঠিকমতো হচ্ছে না একটানা তো এক বছরের অধিক সময় বন্ধ হয়েছিল স্কুল-কলেজ যদিও এখন মাঝে মাঝে খোলা হয় তাও আবার বছরের বেশির ভাগ সময় বন্ধ থাকে স্কুল কলেজ এ খবরটি হয়তোবা অনেকেই জানেন।অনেক ছাত্র-ছাত্রী রয়েছেন যারা পড়াশোনার পাশাপাশি টিউশনি করে অর্থ উপার্জন করেন সেটিও অনেকের বন্ধ হয়ে গিয়েছে এই মহামারী করুনার কারণে কারণ অনেক জায়গাতেই এখন টিউশনিও করা যাচ্ছে না ওই যে দূরত্ব বজায় রেখে চলতে হবে এই নিয়মটির কারণে এখন সেটিও অনেকটা বন্ধের পথে। এত হতাশার মাঝে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এ আসলো নতুন একটি সুখবর এর বাণী অর্থাৎ এখন ছাত্র-ছাত্রীদেরকে দেওয়া হবে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আর্থিক অনুদান সেটা আবার দেওয়া হবে সম্পূর্ণ ফ্রি তে কোন প্রকার ব্যয় করতে হবে না অর্থ।আপনি হয়তো বা বিষয়টি শুনে অবাক হতে পারেন অবাক হলেও কিছু করার নেই কারণ এ রকমই একটি ঘোষণা এসেছে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এখন দেওয়া হবে প্রতি জন ছাত্রছাত্রীকে 10 হাজার টাকা পর্যন্ত আর্থিক সহযোগিতা দেওয়া হবে, নগদ, বিকাশ এর মাধ্যমে পাওয়া যাবে এই আর্থিক অনুদানের টাকা কিন্তু এই ক্ষেত্রে দিতে হবে প্রমাণ আপনি কি ছাত্র ছাত্রী চলমান অরজিনাল? নাকি ফেক অবশ্যই পুরুপ দিতে হবে।আজকে আমরা এই আর্টিকেলে প্রমানসহ তুলে ধরার চেষ্টা করবো কিছু বিষয় যে বিষয়গুলো জেনে আপনিও পেতে পারেন সরকার থেকে আর্থিক অনুদানের টাকা ঘরে বসে মোবাইল কিংবা ল্যাপটপ দিয়ে ইন্টারনেট ব্যবহার করে। আসুন আমরা বিস্তারিত বিষয়গুলো জেনে নেই digital Bangla 360 এর মাধ্যমে।


আরো পড়ুন: ছাত্র-ছাত্রীদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা গুলো সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করে দেখুন


ছাত্র-ছাত্রীদের জন্য সরকারি উপবৃত্তি ৪ বছর পযন্ত  একজন কে | Government stipend for students up to 4 years


প্রাইমারি স্কুলের ছাত্রছাত্রীদের জন্য 

এখানে অনেকের প্রশ্ন থাকতে পারে যে আমি প্রাইমারি স্কুলে পড়ি আমিও কি এই সরকারি আর্থিক অনুদানটি পাবো? অবশ্যই আপনি সরকারি অনুদানের টাকা পাবেন সেক্ষেত্রে আপনাকে বাংলাদেশ সরকারের ওয়েবসাইটে গিয়ে ফরম পূরণ করতে হবে যে আপনি একজন রিয়েল ছাত্র-ছাত্রী সেটা অবশ্যই প্রমাণ স্বরূপ কিছু তথ্য জমা দিতে হবে এরপর 120 দিনের ভিতরে আপনি যদি সরকারের পক্ষ থেকে 10 হাজার টাকা পাওয়ার যোগ্য হিসেবে বিবেচিত হয়ে থাকেণ তাহলে এই 120 দিনের ভিতরে আপনাকে টাকা প্রদান করা হবে বিকাশ নগদ এর মাধ্যমে কিংবা অন্যান্য মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে।

কলেজের ছাত্র ছাত্রীদের জন্য 

সরকারি ওয়েবসাইট এর ভিতরে উল্লেখ করা রয়েছে স্কুল কলেজের ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এই আর্থিক অনুদানের টাকা প্রদান করা হবে সেই হিসাবে আপনি যদি কলেজে পড়াশোনা করেন অবশ্যই আপনি সরকারের কাছ থেকে আর্থিক অনুদানের টাকা পাওয়ার যোগ্যতা রাখেন তবে সেটি অবশ্যই আপনাকে পুরুপ সহ ফরম পূরণ করে জমা দিতে হবে অনলাইনের মাধ্যমে যদি আপনার সবকিছু ঠিকঠাক থাকে তাহলেই কেবল পাওয়া যাবে সরকারের কাছ থেকে আর্থিক অনুদানের টাকা কোন প্রকার দালাল ছাড়া। 


আরো পড়ুন: স্টুডেন্টরা বিভিন্ন সুযোগ-সুবিধা নিতে এখানে ক্লিক করলে অনেকগুলো আর্টিকেল পেয়ে যাবেন এই সংক্রান্ত

সরকারি ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে 

বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আর্থিক অনুদানের টাকা গ্রহণ করার জন্য অবশ্যই বাংলাদেশ সরকারের নিজস্ব ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে আপনারা চাইলে গুগলে গিয়ে সার্চ করতে পারেন my gov.bd লিখে এই ওয়েবসাইটে গিয়ে আপনারা প্রথমে মোবাইল নাম্বার ইমেইল আইডি কার্ডের তথ্য দিয়ে একটি অ্যাকাউন্ট খুলে নেবেন এরপর শিক্ষার্থীদের আর্থিক অনুদান যে অপশনটি রয়েছে ওখানে গিয়ে ফরমটি পূরণ করতে হবে যে বিষয়গুলো উল্লেখ করা হয়েছে যে শর্তগুলো দেওয়া হয়েছে সেগুলো ওখানে পেয়ে যাবেন আপনাদের সুবিধার জন্য এই আর্টিকেলটি তৈরি করা হয়েছে এই আর্টিকেলে সব কিছু দেখানো হয়েছে কিভাবে একাউন্ট খুলবেন কিভাবে ফরম পূরণ করবেন কিভাবে টাকা হাতে পাবেন এই সম্পর্কে যদি আপনারা আরো কিছু জানতে চান অবশ্যই কমেন্ট করে জানাবেন আর বন্ধুদের মাঝে শেয়ার করে তাদেরও এই সুযোগটি গ্রহণ করার জন্য এগিয়ে আসবেন ধন্যবাদ ভালো থাকবেন ভালো রাখবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ