Join Our Telegram channel! name='keywords'/> How to Start TikTok monetization-৫টি গুরুত্বপূর্ণ সত্য প্রযোজ্য

Ticker

10/recent/ticker-posts

Ads

How to Start TikTok monetization-৫টি গুরুত্বপূর্ণ সত্য প্রযোজ্য

লক্ষ্য করলে দেখা যায় স্মার্টফোন থাকলে সেটার ভিতরে টিক টক অ্যাপ পাওয়া যাবে এমন একটা অবস্থা হয়ে দাঁড়িয়েছে ছোট থেকে মাজারকি কিংবা বড় সব বয়সী মানুষের হাতেই এখন টিক টক দেখা যায় কমবেশি সবাই এখন tiktok অ্যাপটি ব্যবহার করে থাকে কারন এখানে রয়েছে বিনোদন পাশাপাশি শিক্ষনীয় অনেক কিছু তবে বিনোদনের মাত্রায়ই যেন এখানে খুবই বেশি যদিও এখানে অনেক ক্যাটাগরি নিয়ে অনেকেই কাজ করে থাকেন কেউবা টাকা ইনকাম করার ভিডিও দিয়ে থাকেন কেউবা ভিডিও নিজেকে ফেমাস করার উদ্দেশ্যে দিয়ে থাকেন আবার কেউবা শপিং রিলেটিভ ভিডিও দিয়ে থাকেন আবার কেউ গেমিং রিলেটিভ ভিডিও দিয়ে থাকেন।

কথা হচ্ছে এখানে যেহেতু বিশাল কমিউনিটি রয়েছে আর ফেসবুক আর ইউটিউব কে যেহেতু আগেই হারিয়ে দিয়েছে tiktok কোম্পানি সেহেতু এখানে অনেক কমিউনিটি থাকাতে অনেক Create তৈরি হয়েছে তাই জমজমাট একটা মার্কেট প্লেস অনলাইনে বলা চলে এই টিক টক।



How to Start TikTok monetization



এতদিন tiktok এ মানুষ আস্ত শুধুমাত্র বিনোদনের খোরাক জোগাতে তবে এখন যেহেতু এখানে দশ মিনিট পর্যন্ত ভিডিও আপলোড করা যায় সে কারণে অনেকেই প্রয়োজনীয় ভিডিওগুলো আপলোড করতেছে আর যার কারণে বিভিন্ন মানুষেরা রুচি অনুযায়ী তাদের প্রয়োজনীয় তথ্যগুলো পাচ্ছে সেই কারণে আরো বেশি জনপ্রিয় হয়ে উঠেছে ইউটিউব থেকেও বেশি এই টিক টক।

তবে লক্ষ্য করলে দেখা যায় 15 থেকে 18 বছরের ছেলে মেয়ে এই এখানে বেশি সময় দিয়ে থাকেন আর তারা ফেমাস হওয়ার জন্যই কিংবা নিজেকে অন্যদের থেকে সেরা দেখানোর জন্য এই tiktok কে এতদিন এসে থাকতেন এমনটাই আমরা পূর্বে দেখেছি তবে আপনি হয়তোবা জেনে অবাক হতে পারেন tiktok এখন থেকে টাকা ইনকাম দেবে মনিটাইজেশনের মাধ্যমে যদিও tiktok এর আগেও Giveaway এর মাধ্যমে বা স্পন্সরের মাধ্যমে অনেক আগে থেকেই তারা ইনকাম দেওয়া শুরু করেছিল তবে এখন তারা মনিটাইজেশন অপশনটি চালু করেছে যেমনটা আমরা youtube এ ভিডিও দেখতে গেলে বিজ্ঞাপন আসে ঠিক ওরকমই এখন থেকে টিক টক এর ভিডিও গুলো দেখতে গেলে অ্যাড আসবে।

আর সেখান থেকেই যারা ভিডিও নির্মাণ করবেন তাদের উপার্জন হবে বিষয়টি শুনে অনেকটা আনন্দিত হয়তোবা আপনিও হয়েছেন কারণ হয়তোবা আপনারও রয়েছে টিকটক একাউন্ট তবে এখানে কিছু কন্ডিশন রয়েছে যেগুলো ফিলাপ করলে আপনারা এই টিকটক মনিটাইজেশনের জন্য এলিজিবল হয়ে যাবেন বা আপনার টিক টক একাউন্টটি অনুমোদন দেবে টিকটক কোম্পানি অফিসিয়াল ভাবে টাকা ইনকামের জন্য।

আসুন আমরা দেখে নেই এক নজরে tiktok থেকে ভিডিও গুলো মনিটাইজেশন করে প্রতি মাসে ৫০০০০ থেকে ১ লক্ষ কিংবা তারও বেশি ইনকাম করতে চাইলে যে সত্যগুলো আমাদের মানতে হবে তবে আপনার প্রোফাইল অনুযায়ী আপনার ইনকাম নির্ভর করে থাকবে যদি আপনার প্রোফাইল বড় হয় তাহলে বেশি মানুষ আপনার ভিডিওগুলো দেখবে আর আপনার ইনকামও বেশি হবে আর যদি আপনার টিকটক একাউন্ট বা প্রোফাইল ছোট হয় তাহলে ইনকাম কম হবে আশা করি বিষয়টা আপনারা এখান থেকে ধারনা পেয়েছেন।

এই সত্যগুলো ফিলাপ করতে পারলে আপনি tiktok মনিটাইজেশনের জন্য বিবেচিত হবেন।

প্রথমত আপনার বয়স ১৮ উপরে হতে হবে

দ্বিতীয় সত্য হচ্ছে মিনিমাম আপনার টিকটক একাউন্টে ১০ হাজারের উপরে ফলোয়ারস থাকতে হবে

তিন নাম্বার সত্যটা হচ্ছে লাস্ট ৩০ দিনের ভিতরে আপনার একাউন্টে কমপক্ষে একটি ভিডিও আপলোড করা থাকতে হবে।

চতুর্থতম সত্য হচ্ছে আপনার tiktok একাউন্টে কোন প্রকারের কমিউনিটি গাইডলাইন ক্লাইম বা স্টাইক থাকতে পারবে না যদি সেটা থাকে তাহলে মনিটাইজেশন পাবেন না।

পঞ্চম যে সত্যটা রয়েছে সেটা হচ্ছে tiktok একাউন্ট খোলার সময় থেকে ধরে কমপক্ষে ৩০ দিন আপনার একাউন্টের বয়স হতে হবে


এই শর্তগুলো যদি আপনারা মেনে কাজ করতে পারেন তাহলে আপনারা মনিটাইজেশন অপশনটি পেয়ে যাবেন আর তখনই কেবল আপনারা মনিটাইজেশন চালু করে আপনারা রেভিনিউ জেনারেট করতে পারবেন এই সুবিধা গুলো আপনারা জেনে খুশি হবেন অন্যান্য বিভিন্ন দেশের মত এশিয়ার  দেশগুলোর থেকেও কিন্তু আপনারা রেভিনিউ বা টাকা ইনকাম করতে পারবেন এমনটাই এই টিক টক কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

সম্মানিত বন্ধুরা আপনারা যদি জানতে চান কিভাবে মনিটাইজেশন চালু করতে হয়? ও কিভাবে ব্যাংক একাউন্ট এড করতে হয় পেমেন্ট পাওয়ার জন্য তাহলে অবশ্যই এই আর্টিকেলের কমেন্ট বক্সে কমেন্ট করে জানান তাহলে সে বিষয় নিয়ে আপনাদের আরো বিস্তারিত আর্টিকেল দেব।

এছাড়াও টিক টকে ফেমাস হওয়ার জন্য বা কত টাকা ইনকাম করতে পারবেন এ বিষয় ধারণা পাওয়ার জন্য নিচে কিছু আর্টিকেলের লিংকগুলো দেওয়া হল সেগুলো ফলো করতে পারেন।


টিকটক থেকে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে ক্লিক করে দেখুন।


tiktok কত ভিউতে কত টাকা দেয় জানতে এখানে ক্লিক করে দেখুন।


টিক টক এখন ভাইরাল করতে চাইলে এখানে ক্লিক করে দেখুন


tiktok এ যেকোন বৈধ পণ্য বিক্রি করে লক্ষ লক্ষ টাকা মাসে ইনকাম করতে চাইলে এখানে ক্লিক করে দেখুন





আরো সর্বশেষ tik tok সম্পর্কে ইনকামের আপডেট সহ বিস্তারিত সকল আপডেটগুলো পাওয়ার জন্য এখানে ক্লিক করে টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ