Ticker

6/recent/ticker-posts

Ads

পৃথিবীর সেরা মোটিভেশনাল আর্টিকেল‌‌ | সফল হওয়ার গোপন সূত্র

সফল হতে আসলে কে না চায় প্রায় প্রতিটা মানুষই প্রতিদিন সফলতার জন্য ছোটাছুটি করে থাকেন কোনো না কোনোভাবে যার কপাল ভালো সে হয়তো বা বাপ-দাদার সম্পত্তি পেয়ে থাকেন তার তেমন একটা কষ্ট করতে হয়না সফলতার জন্য । কিন্তু যে হতদরিদ্র কিংবা মিডিয়াম ফ্যামিলি ছেলেমেয়ে তাদের তো অনেক কষ্ট করতে হয় সফলতা পাওয়ার জন্য । (সফলতা পাওয়ার উপায়)

সেই সফলতা কিভাবে সহজে হাতের মুঠোয় আনা যায় এটি আজকে আপনাদের মাঝে জানানোর চেষ্টা করব সফল হতে গিয়ে অনেকেই আবার ব্যর্থ হয়ে জীবন কাটিয়ে দেন কষ্টের মাঝে । (কি করলে সফল হব)

আজকে আপনাদের এরকমই কিছু গুনীজনদের বাণী শেয়ার করবো যেগুলো থেকে আপনারা প্রেরণাদায়ক অনুভূতি অনুভব করতে পারবেন অথবা অনেক কিছু শিখতে পারবেন যেগুলো আপনার জীবনে কাজে লাগিয়ে সফলতার সিঁড়িতে উঠে যেতে পারবেন । (জীবনের গল্প)


পৃথিবীর সেরা মোটিভেশনাল আর্টিকেল‌‌ | সফল হওয়ার গোপন সূত্র

১ জীবনে তো সফলতা তার জীবনে আসে যে কিনা সময় ও পরিস্থিতি দেখে কখনোই হতাশ হয় না ।

২ যারা এখন আপনাকে বিশ্বাস করে না বা পছন্দ করেনা তারাই একদিন হয়তো বা অন্যদেরকে আপনাকে দেখে বলবে যে কিভাবে আপনার সাথে তার সম্পর্ক হয়েছিল ।

৩ অনেক কষ্টসাধ্য তাকে হারানো যে অনেক কষ্ট করে জীবনে পথ চলা শিখেছে ।

৪ যদি মনে করেন তাহলে প্রতিটি মুহূর্তে আনন্দ রয়েছে আর যদি মনে করেন অতীতের কষ্ট সব সময় ভেবে যান তাহলে প্রতিটা দিনই কষ্টের মাঝে জীবন-যাপন করতে হবে ।

৫ হাসিখুশি থাকুন শিশু বাচ্চাদের মত করে এবং বাঁচার চেষ্টা করুন রাজা-বাদশাদের মত করে ।

৬ মনে রাখার চেষ্টা করবেন যে কাজ আপনাকে চ্যালেঞ্জ করে সেই কাজই একদিন আপনাকে সফল করতে পারেন ।

৭ এটা গুরুত্বপূর্ণ বিষয় নয় যে আপনার বয়স কত আপনার তো এটা গুরুত্বপূর্ণ সহকারে মাথায় রাখা উচিত যে আপনি কোন বয়সে কোন ধরনের চিন্তা করছেন ।

৮ ওই জায়গায় সব সময় চুপ থাকার চেষ্টা করবেন যে জায়গায় 2-1 টাকার মানুষ সম্পত্তির অহংকার করে কারণ ওই জায়গায় কখোনই আপনার প্রাপ্য সম্মানটুকু পাবেন না ।

৯ মানুষ তো তার নিজের কথার মাঝে লুকিয়ে থাকে যদি আপনি অন্যকে বুঝতে চান তাহলে অন্যের কথা মন দিয়ে আগে শুনুন তাহলে বুঝতে পারবেন আসলে কি বুঝানো হয়েছে ।

১০ জীবন কখন সহজ হবে এই চিন্তা সময় নষ্ট করবেন না বরংচ নিজেকে শক্তিশালী করে গড়ে তুলুন কঠিন সময় অটোমেটিক ভাবেই সহজ হয়ে যাবে ।

১১ মনে রাখবেন সঠিক সময় কখন জীবনে আসে না সময়কে সঠিকভাবে তৈরি করে নিতে হয় তাহলে কেবল সফলতা পাওয়া সম্ভব ।

১২ জীবন্ত আয়নার মত যদি আপনি হাসেন আয়নার ভিতরে লোকটিও হাসবে

১৩ মনে রাখবেন সব জায়গায় জিততে হয়না কোন কোন জায়গায় ইচ্ছে করে হেরেও যেতে হয় তাহলে দেখবেন অন্য সময় আপনি অন্য ভাবে সফলতা পেয়েছেন ।

১৪ মনে রাখবেন সেখানে যত বড়ই তুফান আসুক না কেন হেরে যায় যদি ইচ্ছার নৌকা জেদি হয়ে যায় ।

১৫ কখন ও পরিস্থিতিকে এরকম হতে দিবেন না যে পরিস্থিতির কারণে আপনার মনের প্রচন্ড বিশ্বাস নষ্ট হয়ে যায় । বরংচ বিশ্বাসকে এরকম ভাবে তৈরী করুন আপনার বিশ্বাসের কাছে যেন যে কোন পরিস্থিতি হেরে যায় ।

১৬ মনে রাখবেন প্রতিদিনের কিছু কিছু সফলতা একদিন আপনার জীবনের বড় সফলতা হয়ে দাঁড়াতে পারে ।

১৭ মনে রাখবেন আজকের সময়টা আপনার নিজেরই আপনি চাইলে ঘুমিয়ে অলসতা করে কাটিয়ে দিতে পারেন কিংবা ভালো কাজ করে জীবনে সফলতা অর্জন করতে পারেন এখন সিদ্ধান্ত আপনার আপনি কি করবেন ।

১৮ আপনি আপনার কাজ সফল করার জন্য যত বেশি পরিশ্রম করবেন মনে রাখবেন আপনার জীবন ততো বেশি সহজ হবে । এটা মনে রাখবেন আপনি আপনার কাজকে যত বেশি অবহেলা করবেন আপনার জীবন আগামীতে ততো বেশি কঠিন হয়ে যেতে থাকবে ।

১৯ নিজেকে সফল করে তোলার জন্য এত বেশি সময় ব্যয় করুন যাতে অন্যকে খারাপ বলার সময়টুকু নিজের কাছে না থাকে ।

২০ যদি দেখেন ভাগ্য আপনার সাথে নেই তাহলে এটা ভেবে নিবেন যে অনেক পরিশ্রমের অভাব রয়েছে আপনার মাঝে ।

২১ এটা সব সময় মনে রাখবেন ভালো মানুষ এবং ভালো বই কখনোই সহজে বোঝা যায় না তাদেরকে ভালো করে পড়তে হয় কাছ থেকে ।

২২ যদি এরকম হয় আপনার যে লক্ষ সেটা অনেক জেদি বা কঠিন আপনি যে রাস্তায় সফলতা অর্জন করতে চাচ্ছেন সেই রাস্তাটি ও অনেক কঠিন বা জেদিই তাহলে মনে রাখবেন আপনাকেও অনেক জেদি বা কঠিন হতে হবে সফলতা অর্জন করার জন্য । তবে কোন কাজ করার আগে অবশ্যই ভেবে নেবেন সেটি আপনার জন্য কতটুকু মঙ্গল জনক ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ