Join Our Telegram channel! name='keywords'/> প্রতি ঘন্টায় ৫০০০ টাকারও বেশি ইনকাম নতুন Business idea

Ticker

10/recent/ticker-posts

Ads

প্রতি ঘন্টায় ৫০০০ টাকারও বেশি ইনকাম নতুন Business idea

 দুনিয়াতে এমন মানুষ হয়তো বা খুঁজে পাওয়া যাবে না যার টাকার দরকার নেই । প্রায় প্রত্যেকটা মানুষেরই টাকার চাহিদা রয়েছে কারণ টাকা ছাড়া দুনিয়াতে কিছু করা সম্ভব না । মানুষ টাকা ছাড়া প্রায় অচল বলা চলে । তবে কিছু মানুষ দুনিয়াতে সোনার চামচ মুখে নিয়ে জন্মায় তাদের কথা আলাদা কারণ তারা জন্মেই বাপ-দাদার সম্পত্তি পেয়ে যায় তাদের আসলে টাকা ইনকাম করার প্রতি তেমন একটা আগ্রহ থাকে না কারণ তারা নাচাইতে তো পেয়ে গেছেন । তাই তারা যখন যা খুশি তা করতে পারেন দুনিয়ার সকল শখ-আহ্লাদ প্রায় সবটাই মিটিয়ে নিতে পারেন খুব সহজেই । এবং যে কোন বিজনেস এ তারা হাত দেয় সফলতা বেশিরভাগ ক্ষেত্রেই পেয়ে থাকেন কারণ পূজিত থাকে তাই ।

আরেক প্রকৃতির মানুষ যারা রয়েছেন দরিদ্র বাপ মার ঘরে জন্ম নেওয়া । আসলে তাদের কাছে টাকা জিনিসটা যে কতটা বড় এই জিনিসটা কল্পনাও করা যায় না । এই ধরনের দরিদ্র লোকরা খুব কষ্টে জীবনযাপন করে থাকেন টাকা ইনকাম করবেন নাকি নিজের শখ পূরণ করবেন । আসলে দুইটা তো আর একসাথে হয়ে ওঠে না । বেশিরভাগ সময় দেখা যায় শখ আহ্লাদ পূরণ করার জন্য টাকা ইনকাম করার রাস্তা পেতে পেতে নিজের সকালগুলো যে কখন মুছে যায় বা হারিয়ে যায় জীবন থেকে দরিদ্র মানুষগুলো হয়তো বুঝতেই পারেনা ।

এ জন্য অনেক ভেবেচিন্তে কিছু বিজনেস আইডিয়া আপনাদের মাঝে তুলে ধরা হলো যারা দরিদ্র পরিবারের স্বল্পআয়ের লোক । তারাও চাইলে শুধুমাত্র এ টেকনিক্যাল মার্কেটিং কাজগুলো করে ইনকাম করতে পারবে । তেমন একটা টাকা পয়সাও পুঁজি হিসেবে লাগবে না । প্রতি ঘণ্টায় 5000 টাকা কিংবা তারও বেশি ইনকাম করতে পারবে যে কেউ চাইলে । কিভাবে এটা সম্ভব ? জানতে হলে পুরো আর্টিকেলটি পড়ুন ।


আরো পড়ুন: ডিজিটাল মার্কেটিং শিখে ক্যারিয়ার গড়তে চাইলে এখনই এখানে ক্লিক করে সবগুলো আর্টিকেল দেখে কাজ শিখে টাকা ইনকাম করতে পারেন কাজ করে


প্রতি ঘন্টায় ৫০০০ টাকারও বেশি ইনকাম নতুন Business idea



আমার কাছে তেমন পুঁজি নেই শিক্ষাগত যোগ্যতা ও তেমন নেই আমি কি পারব ?


অনেক সময় দেখবেন অনেক মূর্খ লোকও কিন্তু এমপি মন্ত্রী হয়ে যায় । দুনিয়াতে যত বড় বড় কোম্পানি রয়েছে তাদের ইতিহাস ঘাটলে দেখা যায় বেশিরভাগ কোম্পানিগুলোর পূর্বের ইতিহাস একদম শূন্য থেকে শুরু হওয়া । তাহলে আপনি কেন পারবেন না ? সৎ ইচ্ছা ও টেকনিক্যাল অবলম্বন করলেই আল্লাহপাকের দয়ায় ও রাসুলের ওসিলায় বাপ-মা দোয়ায় ইনশাআল্লাহ সফল হওয়া সম্ভব । কিভাবে সম্ভব সামনের দিকে এগিয়ে যান জানার জন্য ।


টাকা ছাড়া কিভাবে বিজনেস আইডিয়া কাজে লাগবে ?


এনালগ যুগেই হয়তোবা এটা ভাবাটা প্রায় অসম্ভবই ছিল বলা চলে কিন্তু ডিজিটাল এই যুগে এই ধরনের কথার কোন ভ্যালু নেই । ডিজিটাল এই যুগে টাকাপয়সা ছাড়াও টেকনিক্যাল অবলম্বন করেও বহু মানুষ রয়েছেন যারা কিনা প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে আছেন । কিভাবে এটা সম্ভব অনেকে হয়তবা জানেন না খুব কম সংখ্যক লোকই রয়েছেন যারা এই বিষয়টা জেনে কাজে লাগাচ্ছেন । আল্লায় দিলে অনেকে এই বিষয়টা কিছুটা হলও আন্দাজ করতে পেরেছেন জি বন্ধুরা আমি ডিজিটাল মার্কেটিং এর কথাই বলতেছি বা ই-কমার্স বিজনেস এর কথা বলতেছি । যেটা করে জিরো থেকে হিরো হওয়া সম্ভব । ই-কমার্স বিজনেস এমন একটি বিজনেস যেটার কোন লিমিট নেই অর্থাৎ আনলিমিটেড প্রায় বলা চলে ইনকাম করা যায় । অ্যামাজনের কথাই ধরুন না যখন অ্যামাজন কার্যক্রম শুরু করেছিলো তখন কিন্তু বেশ কয়েক বছর তারা লস দিয়েছিলেন কিছুদিন যেতে না যেতেই তারা সফলতার মুখ দেখতে শুরু করেন এখন দেখুন অনলাইন বিজনেস এর প্রথম পাঁচটা বিজনেস কোম্পানির নাম বললে প্রথমেই চলে আসে অ্যামাজনের কথা । এখন অনেকে আবার বলবেন অ্যামাজনের মতো তো আসলে হওয়া সম্ভব না । আপনি ঠিকই বলেছেন এটা কখনোই হওয়া সম্ভব না । তবে অ্যামাজন যদি মাসে কোটি কোটি টাকা ইনকাম করতে পারে । তবে আপনি আমি যদি মাসে লাখ টাকা ইনকাম করার স্বপ্ন দেখি ভুল হবে কি ? 


ই কমার্স ব্যবসা কিভাবে শুরু  ?



ই কমার্স ব্যবসা শুরু করার জন্য তেমন একটা আহামরি প্ল্যানের দরকার নেই তবে কিছু জ্ঞান তো সব ধরনের কাজ করতে গেলেই প্রয়োজন পড়ে । প্রথমে একটি ডোমেইন নাম পছন্দ করতে হবে ভালো মানের দ্বিতীয়তঃ ভালো সার্ভিস প্রোভাইডারের কাছ থেকে হোস্টিং কিনতে হবে । ভালো মানের ই-কমাস টেমপ্লেটও কিনতে হবেে । এরপর ওয়ার্ডপ্রেস ব্যবহার করে বানিয়ে ফেলতে হবে একটি মোটামুটি মানের হলেও চলবে ই-কমার্স ওয়েবসাইট । ওয়েবসাইট বানাতে পারলে আপনি বা আপনারা  নিজেরা পারলে তো ভাল আর যদি তা না পারেন । ভালো মানের একজন ফ্রিল্যান্সার কে দিয়ে কাজটি করিয়ে নেবেন । খরচ মোটামুটি 15 থেকে 20 হাজার টাকার মত পড়তে পারে । প্রথমদিকে ওয়েবসাইটটিতে ভালো মানের কিছু প্রোডাক্ট লিস্ট করবেন পারলে নিজেই সেগুলো কিনে ওয়েবসাইটে রিলিজ করে পাবলিকদের কাছে সেল করার চেষ্টা করবেন । ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়াগুলোতে বেশি বেশি ই-কমার্স ওয়েবসাইট টি শেয়ার করার চেষ্টা করবেন । যখন একটু একটু করে ওয়েবসাইটে ভিজিটর আসতে শুরু করবে । তখন নানান ধরনের কোম্পানির কাছে নিজেকেই যেতে হবে তাদের পণ্যগুলো যাতে আপনার ওয়েবসাইটে তারা লিস্ট করে । এরপর দেখবেন আস্তে আস্তে করে আপনার ওয়েবসাইটটি যখন মানুষের কাছে বিশ্বাসযোগ্যতা পেয়ে যাবে আপনি যখন সততার সাথে মানুষের সাথে কথা অনুযায়ী কাজ করবেন । তখন দেখবেন ওয়েবসাইট মানুষের কাছে বিশ্বস্ত তা অর্জন করবে আপনার ইনকাম আস্তে আস্তে বেড়ে যাবে । একটা সময় দেখবেন আপনার বিজনেস grow হবে তখন ইনকাম অটোমেটিকলি বেড়ে যাবে । ইনকাম প্রতি মাসে লাখ টাকা কেন তার চেয়েও বেশি টাকা ইনকাম করতে পারবেন । প্রতি ঘণ্টায় 5000 টাকা কেন তারও বেশি ইনকাম করতে পারবেন । ই কমাস ব্যবসায় প্রতি ঘন্টায় যে কতগুলো করে পণ্য বিক্রি হতে পারে এটা আগের থেকে কেউ বলতে পারে না তাই বিক্রি যত বেশি ইনকাম তত বেশি । আর যদি আপনি মানুষের সাথে প্রতারণা করেন মানুষ অর্ডার দিল এন্ড্রয়েড মোবাইল ফোন আপনি দিয়ে দিলেন পিয়াজ মানুষ অর্ডার দিল আইফোন আপনি দিয়ে দিলেন আলু । এরকমটা করলে কখোনই আপনি বিজনেস টিকিয়ে রাখতে পারবেন না । হয়তো বাটপারি করে কিছু টাকা ইনকাম করতে পারবেন  তাতে নিজের সুনাম নষ্ট হয়ে যাবে । একটা সময়ে পাপের প্রায়শ্চিত্ত করতে হবে । তাই বলব যে কোন বিজনেস করেন না কেন সততা সবার আগে থাকতে হবে তাহলেই আপনি একসময় বড় হতে পারবেন ইনশাআল্লাহ । আরেকটু ক্লিয়ার ভাবে এ বিষয়ে জানতে হলে ইউটিউব থেকে ই-কমার্স বিজনেস সংক্রান্ত টিটোরিয়াল গুলো দেখে নিতে পারেন ।


বাংলাদেশ এ এই বিজনেস কতটুকু জনপ্রিয়তা রয়েছে ?


একটা সময় এমন ছিল যে বাংলাদেশে ই-কমার্স ব্যবসা টা তেমন একটা জনপ্রিয়তা ছিল না । মানুষ অনলাইন থেকে কেনাকাটা করতে তেমন একটা অভ্যাস তো ছিল না ।সময়ের সাথে সাথে সবকিছুই পরিবর্তন আল্লায় দিলে হয়ে যায় । তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ডিজিটাল এক্ষেত্রেও অনেকটা হয়ে গিয়েছে অর্থাৎ অনলাইন থেকেও এখন মানুষ কেনাকাটা করে । এখন তো আমাদের দেশে অনেক ই-কমার্স বড় বড় প্রতিষ্ঠান হয়ে গিয়েছে যেমন বলা চলে দারাজ বিডি শপ ডিজিটাল বাংলা শপ সহ আরো অনেক ই-কমার্স প্রতিষ্ঠান । বর্তমান বিজনেস রিপোর্ট অনুযায়ী করোনাকালে অনলাইন শপিং এর ব্যবসা সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে ।



একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ